কয়েকটি খাবারের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 days ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম আজ আমি আপনাদের সাথে শেয়ার করব বেশ কয়েকটি খাবারের ফটোগ্রাফি।খাবারের ফটোগ্রাফি গুলো কিছু অনেক পুরনো এবং কিছু কয়েকদিন আগের করা।আমরা বাঙালিরা প্রত্যেকেই ভোজন রসিক। আমরা যতই ডায়েট করি না কেন লোভনীয় খাবার দেখলে কিন্তু লোভ সামলানো অনেকটাই মুশকিল হয়ে পড়ে। বিশেষ করে আমি তো একদমই ডায়েট করতে পারি না। কারণ আমি খিদে একদমই সহ্য করতে পারি না। যাইহোক তারপরও চেষ্টা করি সবকিছু নিয়মিত করে চলাফেরা করার খাওয়া-দাওয়া হাটা সবকিছুই নিয়মমাফিক করে থাকি। আশা করছি খাবারের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি-১

প্রথমে যে খাবারের ফটোগ্রাফিটি শেয়ার করছি এটা দেখে অনেকেরই লোভ লেগে গেছে আমি হরফ করে বলতে পারি। ইলিশ মাছ ভাজা আমাদের সবারই পছন্দের। আমার তো বেশ ভালো লাগে ইলিশ মাছ এবং সেই মাছ ভাজার তেল দিয়ে গরম গরম ভাত খেতে যে কি মজা লাগে সেটা আমি বলে বোঝাতে পারবো না। আমার মতো কে কে আপনারা ইলিশ মাছ ভাজার তেল দিয়ে ভাত খেতে পছন্দ করেন জানাবেন।

1000006690.jpg

ফটোগ্রাফি-২

ডিমের যেকোনো রেসিপি আমার কাছে রান্না করতে বেশ ভালো লাগে। কারণ এটা খুব সহজে এবং খুব কম সময়ে রান্না করা যায়। আর আমাদের উত্তরবঙ্গের বিখ্যাত খাবার হচ্ছে আলু ঘাটি। আলুঘাটি আমরা ডিম দিয়ে, মাংস দিয়ে কিংবা মাছ দিয়ে রান্না করে থাকি। এখন যে খাবারটি দেখতে পাচ্ছেন এটি ডিম ভাজা দিয়ে আলু ঘাটি। এই রেসিপিটা খেতে অত্যন্ত সুস্বাদু এবং মজাদার একটি খাবার। আমার তো খুবই পছন্দের একটি খাবার এটি।

1000006691.jpg

ফটোগ্রাফি-৩

কিছুদিন আগে যখন প্রচুর গরম গিয়েছে তখন আমরা আমাদের একটি স্থানীয় রেস্টুরেন্টে গিয়েছিলাম লাচ্ছি খেতে। সেখানে গিয়ে ভাগ্যটা খারাপ ছিল আমাদের।তাই তৃষ্ণা মেটাতে আমরা সেখানে লেমন জুসটাই শুধু পেয়েছিলাম। খেতে বেশ ভালো ছিল। প্রচন্ড গরমে এই এক গ্লাস লেমন জুস যেন প্রাণটা জুড়িয়ে দিয়েছিল।

1000006692.jpg

ফটোগ্রাফি-৪

এবার যে খাবারের ফটোগ্রাফিটি শেয়ার করছি এটি হচ্ছে কলমি শাকের ঘন্ট। আমার খুব খুব পছন্দের একটা খাবার।আমার হাতের এই রান্নাটি আমার বাসার সবাই খেতে খুব পছন্দ করে। আমি বড় মাছের মাথা দিয়ে এই রান্নাটি করে থাকি। খেতে ভীষণ মজাদার এবং সুস্বাদু হয়। আমি এর আগে এই রেসিপিও শেয়ার করেছি। রেসিপিটা চাইলে আমার প্রোফাইলে দেখে নিতে পারেন।

1000005017.jpg

ফটোগ্রাফি-৫

আমি মনে করি যে কোনো খাবারের সাথে সালাদ আইটেমটা বেশ অপরিহার্য। তবে আমি এই মিক্সড সালাদ খেতে বেশি পছন্দ করি। শসা, গাজর এবং টমেটো সাথে লেবুর রস কিংবা লেবুর টুকরো কয়েকটা কাঁচামরিচ পেঁয়াজ কুচি, লবণ এবং সরিষার তেল দিয়ে এই মাখানো সালাদ আমার ভিষন পছন্দ।

1000006689.jpg

তো যাই হোক বন্ধুরা এই ছিল আমার কয়েকটি খাবারের ফটোগ্রাফি। খাবারের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে আমাকে আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না। আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কিছু নিয়ে। ততক্ষণে সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

1000000117.png

1000000118.png

1000000119.gif

Sort:  
 9 days ago 

আলু ঘাটি আগে কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে রেসিপিটা ভীষণ সুস্বাদু। খাবারের প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো। লাচ্ছির ফটোগ্রাফি টা দেখে তো খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপু লোভনীয় এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 6 days ago 

আলু ঘাটি আমাদের উত্তর অঞ্চলের বিখ্যাত একটি খাবার আপু। এর আগে বেশ কয়েকবার আমি রেসিপি শেয়ার করেছি। আপনি সোশ্যাল মিডিয়ায় সার্চ দিলেই এর রেসিপি পেয়ে যাবেন। এটা খেতে ভীষণ মজার হয় ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 days ago 

বেশ কয়েকটা লোভনীয় খাবারের ফটোগ্রাফি আজকে আপনি আনাদের মাঝে শেয়ার করছেন আপু। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে আমার কাছে সালাদের ফটোগ্রাফি টা অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু অনেক চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

ধন্যবাদ ভাইয়া খাবারের ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 5 days ago 

অনেক অনেক শুকরিয়া আপু ভালো থাকবেন।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 10 days ago 

আপু মজার খাবারের ফটোগ্রাফি গুলো দেখে লোভ সামলাতে পারছি না। এত সুস্বাদু খাবারের ফটোগ্রাফি গুলো আপনি শেয়ার করলেন। এত রাতে খাবার গুলো দেখে খেয়ে নিতে ইচ্ছে করছে। অনেক ভালো লাগলো প্রতিটি ফটোগ্রাফি।

 6 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 10 days ago 

বেশ কয়েকটি খাবারের ফটোগ্রাফি দিয়ে একটি ফটোগ্রাফি অ্যালবাম সাজিয়েছেন। আপনার শেয়ার করা প্রতিটি খাবারের ফটোগ্রাফি অনেক বেশি লোভনীয় এবং মজাদার। বিশেষ করে আপনার শেয়ার করা ইলিশ মাছ ভাজা রেসিপির ফটোগ্রাফি টি একটু বেশি ভালো লেগেছে।

 6 days ago 

ইলিশ মাছ ভাজা খেতে আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 10 days ago 

কিছু পুরোনো এবং কিছু আগের করা খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । আসলেই আপনার খাবারের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 days ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 days ago 

আপু আজকে আপনি বিভিন্ন খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খেতে ইচ্ছা করছে। বিশেষ করে ইলিশ মাছ ভাজি দেখে সত্যিই ভীষণ লোভ পাচ্ছে। আপনি এটা সত্যি বলেছেন আমরা যতই ডায়েট করি না কেন লোভনীয় খাবার দেখলেই খেতে ইচ্ছা করে। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিত ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 6 days ago 

হ্যাঁ ভাইয়া অনেক চেষ্টা করে ডায়েট করার কিন্তু যখনই এসব লোভনীয় খাবার চোখের সামনে আসে তখন এক নিমিষেই সব ভুলে যাই। যাইহোক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 9 days ago 

আজকে আপনি আমাদের মাঝে বেশ কয়েকটা খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার এই খাবারের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনি খাবারের ফটোগুলো উপস্থাপন করেছেন আমাদের। এত সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 6 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 67140.72
ETH 2488.15
USDT 1.00
SBD 2.59