ভিডিও ভিন্ন স্বাদে মুরগির মাংসের রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার রেসিপি ভিডিও তে স্বাগতম। আমি গতকাল যে রেসিপিটি শেয়ার করেছিল আপনাদের সাথে ভিন্ন স্বাদের মুরগির মাংসের রেসিপি। আজকে আমি সেই রেসিপির ভিডিও আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি রেসিপিটা আপনাদের কাছে ভালো লেগেছে এবং ভিডিওটা দেখার পর আরো ভালো লাগবে। আসলে আমার কাছে রেসিপিটি খেতেও খুব ভাল লেগেছিল এবং স্বাদও অন্যরকম ছিল।

PhotoCollage_1665397176549.jpg

বাবার বাড়িতে যাওয়ার পর কোনো কাজ থাকে না হাতে। এই জন্য সকাল বেলা ঘুম থেকে উঠে ব্রাশ হাতে নিয়ে পাশের বাসার চাচুর বাসায় গিয়েছিলাম। গিয়ে দেখি চাচী রান্না করছে। তো আমি চাচীকে বললাম চাচি কি রান্না করছেন? তিনি আমাকে বললেন মা তোমার চাচা বাজার থেকে মুরগি এনেছিল। সেটা রাত্রিবেলা নুন হলুদ দিয়ে সেদ্ধ করে রেখেছিলাম। আমি জিজ্ঞেস করলাম আপনার ফ্রিজ নেই। উনি বললেন ফ্রিজ টা কদিন ধরে নষ্ট। দোকানে ঠিক করতে দিয়ে আসছে তোমার চাচা।


যাই হোক এরপর চাচী আমাকে একটা পিড়ি দিলেন বসার জন্য এবং চাচীর সঙ্গে অনেকক্ষণ গল্প করছিলাম আর চাচী আমাকে বলল আগে যখন কারো ফ্রিজ ছিলো না তখন আমরা এরকম আগেরদিন বাজার থেকে মাছ মাংস যেটা নিয়ে আসত সেটাই লবণ হলুদ দিয়ে সেদ্ধ করে রেখে দিতাম। এভাবে দুই তিন দিন ধরে আমরা খেতে পারতাম। আর এখন হারিয়ে গেছে এসব রান্না ফ্রিজ আসার পর।

InShot_20221010_161307851.jpg

এরপর চাচীর সাথে গল্প করতে করতে চাচীর রান্না সম্পন্ন হয়ে গিয়েছিল। তো চাচী আমাকে বলল ফ্রেশ হয়ে আয়। আমি ফ্রেশ হয়ে আসলাম এরপর চাচী আমাকে বাটিতে করে কয়েক পিস মাংস খেতে দিলো। বন্ধুরা বিশ্বাস করুন এত স্বাদ লেগে ছিল খেতে আমার খুব ভাল লেগেছিল খেতে। তো সেদিন থেকেই ইচ্ছে ছিল যে একদিন আমি বাসায় এভাবে রান্না করে আপনাদের সাথে শেয়ার করব। যাই হোক আমি রেসিপি টা বানিয়েছিলাম আর খেতে খুবই সুস্বাদু হয়েছিল।

তো বন্ধুরা আমার মতো কে কে এমন খাবার খেয়েছিলেন। অবশ্যই আমাকে কমেন্ট করে জানিয়ে দিবেন। আমরা তো আগে অনেক খেয়েছিলাম। আমাদের বাড়িতে যখন ফ্রিজ ছিলো না মাকে দেখেছি এভাবে রান্না করতে। যাই হোক আজকে এই পর্যন্তই। আপনারা ভিডিওটি উপভোগ করুন। দেখা হবে পরবর্তীতে নতুন কোন রেসিপি ভিডিও নিয়ে। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ছোটবেলা যখন গ্রামের বাসায় যেতাম তখন আমার দাদিমাকে দেখতাম এভাবে মাছ কিংবা মাংস হলুদ, মরিচ, লবণ দিয়ে সেদ্ধ করে রাখতেন। এরপর পরদিন রান্না করতেন। সেই সময় গ্রামের বাসায় ফ্রিজ ছিল না। আসলে এভাবে রান্না করলে খেতে আমার কাছে বেশ ভালই লাগে। অনেকদিন পর আপনার এই রেসিপি দেখে সত্যিই ভালো লাগলো। আমিও এভাবে একদিন মুরগির মাংস রান্না করে খেয়ে দেখব আপু।

 2 years ago 

আমিও আমার নানুর মুখে শুনেছিলাম আগেকার দিনে যখন ফ্রিজ ছিল না তখন নাকি এরকম লবণ, মরিচ দিয়ে সিদ্ধ করে মাছ মাংস রাখা হতো। তবে এমন রেসিপি খাওয়া হয়নি। আপনার রেসিপি টি আজকে আবার ভিডিও আকারে দেখতে পেয়ে ভালো লাগলো। আপনাকে ধন্যবাদ আপু

 2 years ago 

ভিন্ন স্বাদের মুরগির মাংসের ভিডিও দেখে নতুন একটি রেসিপি শিখলাম। এভাবে কখনো মুরগির মাংস রান্না করা হয়নি। আপনার রেসিপি দেখে খুব ভালো লাগল। বাসায় অবশ্যই একদিন বানাবো।ভালো থাকবেন ভাবি।

 2 years ago 

আপু আমিও ছোটবেলায় দেখেছি আমাদের মা-চাচিরা এভাবে মাংস আনলে হলুদ লবণ মাখিয়ে জাল দিয়ে রেখে দিত। কিন্তু এখন সেই সময় চলে গিয়েছে। ডিজিটাল যোগ আসাতে সবকিছু হারিয়ে গিয়েছে। যাই হোক ঐদিন আপনার রেসিপির ধাপ গুলো দেখে খুব ভালো লেগেছিল। আজকে আবার সেই রেসিপির ভিডিও দেখে আরো ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ রেসিপির ভিডিও আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত মজাদার রেসিপির ভিডিও আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটা একদম ঠিক বলেছেন আপু আগের দিনের কষানো মাংস পরের দিন রান্না করে খেতে ভীষণ মজা। যদিও আমি সেই সময়টা খুব একটা পাইনি। তবে আমার আব্বু বাসায় মাঝে মাঝেই বলে এভাবে মাংস রান্না করতে। এতে করে পুরনো দিনের মাংসের স্বাদটা পাওয়া যায়। মুরগির মাংসের ভিন্ন ধরনের রেসিপির ভিডিওটি খুবই ভালো লেগেছে আমার কাছে। অনেক ধন্যবাদ আপু এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংস রেসিপি খেতে আমাকে অনেক মজা লাগে। তবে এই রেসিপিটিতে আমি মাংস রেখে আলুই বেশি খেয়ে ফেলি।
আর আপনার ভিডিওর মত করে আমার মা প্রায় রান্না মাংস করে।
আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

মুরগির মাংস রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে । আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মুরগির মাংস রেসিপি তৈরি করেছেন । দেখে খুব ভালো লাগলো। আসলে আপনার রেসিপিটি আজকে খুবই অন্যরকম হয়েছে। আগের মানুষ এভাবে মাংস সংরক্ষণ করতো। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65