মায়ের হাতের দুধ চিতই || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

"মা" শব্দটা হয়ত খুব ছোট কিন্তু তার গভীরতা অনেক।যা কল্পনারও বাহিরে।কেনো বলছি জানেন কারন আমিও এখন একজন মা।কিছুদিন যাবত সামান্য অসুস্থ হওয়ায় আমার মা আমাকে তার কাছে নিয়ে যায় এবং আমাকে সুস্থ করে তুলে। আমি এখন মোটামুটি সুস্থ। যখন বাবার বাসা থেকে নিজের বাসায় আসবো তখন আমাকে মা কিছুতেই একা ছাড়বেনা।

তো যাইহোক মাকে নিয়েই চলে আসলাম।আরও কিছুদিন থাকাই যেতো কিন্তু আপনাদের ভাইয়ার খুব সমস্যা হচ্ছিল কাজ করতে কেনোনা আমাদের গ্রামের বাড়িতে নেটওয়ার্কের অবস্থা একদম ভালোনা। যার জন্য চলে আসতে হয়েছিলো।
IMG_20220308_173125_1.jpg

এখন আমি অনেকটাই সুস্থ। কিন্তু মুখে কোনো রুচি নেই।কিছুই ভালো লাগছে না।মাকে একের পর এক খাবার বানাতে বলছি মা বানাচ্ছে কিন্তু আমার কোনো খাবারই ভালো লাগছেনা।টক, ঝাল, মিস্টি কিচ্ছু না।
আজ সকাল বেলা যখন বাবুকে নিয়ে ঘুমচ্ছিলাম তখন নাকে পিঠার গন্ধ অনুভব করছিলাম। ঘুম থেকে উঠে রান্না ঘরে গিয়ে দেখি মা চিতই পিঠা বানাচ্ছেন ভর্তা দিয়ে খাওয়ার জন্য। তখন মাকে বললাম মা ফ্রিজে দুধ আছে তুমি চিতই পিঠা গুলো দুধে ভিজাও।মানে দুধ চিতই রান্না করো।
IMG_20220308_173129_1.jpg

মা তাই করলো ফ্রিজ থেকে দুধ বের করে দুধ চিতই রান্না করলো।আমি অসুস্থতার জন্য ভিডিও বা রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারবোনা।তবে পরের বার আমার মা যখন বানাবে তখন অবশ্যই শেয়ার করবো।
IMG_20220308_173140_1.jpg

আমার মায়ের কোনো তুলনা নেই এবং মায়ের হাতের রান্নারও।এক কথায় অসাধারণ। সবাই সবার মা -বাবা এবং পরিবার নিয়ে সারাজীবন ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এই প্রার্থনাই করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু দুধ চিতই পিঠা দেখে তো খাওয়ার লোভ জাগলো ।খুব সুন্দর করে দুধ চিতই পিঠা তৈরি করেছে আপনার মা। আমার কাছে অনেক ভালো লেগেছে। এতো লোভনীয় খাবার শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মায়ের হাতে বানানো দুধ-চিতই নিশ্চয়ই দারুন ছিল। দেখে মনে হচ্ছে অনেক যত্ন করে পিঠা তৈরি করেছেন। ভরা শীতকালে আমাদের এই দিকে চিতই পিঠার ব্যাপক ছাড়াছাড়ি হয়ে থাকে। ফাগুন এসে এমন পিঠা দেখে শীতকালীন পিঠার কথা বারবার মনে পড়ে যাচ্ছে।

 2 years ago 

ওয়াও! অসাধারণ একটি পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দুধ চিতই পিঠা সবার মত আমারও অনেক বেশি প্রিয়। প্রায় প্রতিবছরই একবার হলেও এই পিঠা খাওয়া হয়। আপনার পিঠাটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনার মজার অভিজ্ঞতা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু মা কথাটি অনেক ছোট্ট হলেও এর গভীরতা অনেক। চিতই পিঠা অনেক ভালো লাগে এরপর যদি আবার মায়ের হাতে চিতই পিঠা হয়। তাহলে তো কথাই নেই। আপনার আজকের মায়ের হাতে দুধ চিতই পিঠা দেখে খুবই ভালো লাগছে। আর মনে হচ্ছে অনেক মজা হয়েছিল। অনেক ধন্যবাদ আপনাকে এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দুধ দিয়ে চিতই পিঠা রান্না করার মজাই আলাদা এবং এটি বেশ চমৎকার। বিশেষ করে আমার অনেক পছন্দের একটি পিঠা। আর যদি মা রান্না করে সেটা তো কোনো জবাব নেই। কারণ মায়েরা খুব সুন্দর করে রান্না করতে পারে এ পিঠা। অনেক ধন্যবাদ মায়ের হাতের রান্না করা পিঠা আপনি আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য।

 2 years ago 

দুধ চিতই পিঠা আমার কাছেও খুব ভালো লাগে। আমাদের মাঝে মধ্যেই শীতের সময়ে রান্না করা হতো ।এটি খেতে খুবই সুস্বাদু হয়। আর মা তৈরি করলে তো অবশ্যই বেশি সুস্বাদু হবে। কারণ দক্ষ হাতে যে কোন কিছুই খুব ভালো হয় ‌সত্যি আপু লোভলাগিয়ে দিলেন দুধ চিতই পিঠা দেখিয়ে।

 2 years ago 

দুধ চিতই পিঠা খেতে আমার খুব ভালো লাগে পিঠাটি দেখে অনেক লোভ হচ্ছিল খেতে মনে হয় সুস্বাদু হয়েছিল
সামলানো মুশকিল

 2 years ago 

দুধের চিতই পিঠা খেতে অনেক সুস্বাদু লাগে। গ্রামে থাকা অবস্থায় আমার আম্মু আমার জন্য রান্না করতো। আপনার রেসিপি দেখে আমার আম্মুর কথা মনে পড়ে গেল। আপনি খুব সুন্দর করে দুধ চিতই পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এরকম সুন্দর একটি পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে, সবাই সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

আমার প্রিয় খাবারের মধ্যে এটি একটি। সত্যিই অনেক লোভনীয় লাগতেছে আপনার এই দুধ-চিতই, মনে হয় খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর ভাবে দুধ চিতই পিঠা আমাদের সকলের মাঝে ফুটিয়ে তোলার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32