অসুস্থতা যেনো কিছুতেই পিছু ছাড়ছে না😢

in আমার বাংলা ব্লগ11 months ago

1000026410.jpg
সোর্স

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

আমি খুব একটা ভালো নেই। আবারো সেই মাথাব্যথা শুরু হয়ে গিয়েছে। আপনারা জানেন কিছুদিন আগে আমি মাথা ব্যথায় ভুগছিলাম। সেরে ওঠার জন্য বাবার বাড়িতেও গিয়েছিলাম। ফিরে আসার পর দুদিন ভালো ছিলাম এরপর গতকাল থেকে আবারও মাথা যন্ত্রণা শুরু হয়ে যায়। এখনো নিয়মিত ঔষধ খাচ্ছি তারপরও কেন যে এমন ব্যথা হচ্ছে বুঝতে পারছি না। মাথা যন্ত্রণা হলে কতটা কষ্ট হয় যাদের এই মাইগ্রেনের ব্যাথা আছে তারা খুব ভালোভাবেই জানেন।

ডাক্তার আমাকে বেশ কিছু নিয়ম-কানুন দিয়েছিলেন কিন্তু সেগুলো কিছু মানলেও বেশিরভাগ নিয়ম গুলো মেনে চলতে পারছি না। তার মধ্যে যেটি বিশেষ নিয়ম ছিল সেটি হচ্ছে দুশ্চিন্তা করা যাবে না। কিন্তু বিশ্বাস করেন রাত হলেই এত দুশ্চিন্তা কোথা থেকে যে মাথায় আসে বুঝতেই পারি না। যার ফলে রাতের ঘুমটা আমার খুব একটা ভালো হয় না। আর সেখান থেকে এই মাথাব্যথা শুরু হয়ে গিয়েছে।

সবকিছু ডাক্তারকে খুলে বলেছিলাম কিন্তু উনি আমাকে বলেছেন তাহলে দিনের বেলা আপনাকে নিয়ম করে অন্তত এক ঘন্টা ঘুমাতে হবে। কিন্তু দিনের বেলা ঘুমানোর কোন উপায় আমার নেই। যাদের ছোট বাবু আছে এবং একা হাতে সংসার সামলাতে হয় তারা এই সমস্যাটা আমার বুঝবেন। ওকে ঘুম পাড়িয়ে আমার অনেক কাজ করতে হয়। কাজ সেরে যখন ঘুমাতে যাব তখনই ও ঘুম থেকে উঠে পড়ে। আর এত ছোট বাবুকে রেখে তো আর ঘুমানো যাবে না।তাই দেখা যায় বেশিরভাগ সময় দিনে কোন ভাবেই ঘুমাতে পারি না।

অনেক ভাবি রাতে কোন দুশ্চিন্তা করব না। ফোন দেখবো না। রাত দশটার মধ্যে ঘুমিয়ে পড়বো। নিয়ম করার পর দুই একদিন হয়তো নিয়মগুলো মানতে পারি কিন্তু দুই দিন পর আবার সেই আগের মতোই হয়ে যায়। কবে যে এই দুশ্চিন্তা থেকে বের হতে পারব আর কবে যে সুস্থ হবো আমার জানা নেই। আমি একা থাকলে হয়তো এত সমস্যা হতো না কিন্তু বাবু থাকায় বেশি সমস্যা হয়ে গিয়েছে। এত অসুস্থতার মধ্যেও ওকে খাওয়া-দাওয়া গোসল এবং ওর সঙ্গে খেলাধুলার সবকিছুই আমাকে করতে হয়। অবশ্য বিকেলে একটু ওর বাবার সঙ্গে বাহিরে যায় সেই সময়টুকু আমি বিশ্রাম নেই।

যাইহোক সবাই আমার জন্য দোয়া করবেন যেন তাড়াতাড়ি সুস্থ হতে পারি। এত অসুস্থতার মধ্যেও আপনাদের সাথে থাকতে আমার ভালো লাগে। কারণ আপনারা তো আমার আর একটি পরিবার। যাইহোক আজকে এই পর্যন্তই। দেখা হবে পরবর্তী সময়ে।

সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 11 months ago 

আপু প্রথমেই আপনার সুস্বাস্থ্য কামনা করছি। আসলে সুস্থ্যতা আল্লাহ তায়ালার অশেষ নেয়ামত। রাতের বেলা ঘুমাতে না পারলে মাথায়ও প্রেসার পরে যায় । ডাক্তার যেহেতু বলেছে তাড়াতাড়ি ঘুমিয়ে যাওয়ার জন্য সে রুটিনটা মেইনটেইন করাটাই ভালো। তবে বাচ্চা যেহেতু বড় হচ্ছে, দায়িত্বটাও বেড়ে যাচ্ছে।

 11 months ago 

জ্বি ভাইয়া ইচ্ছে থাকলেও বাবুর জন্য সবকিছুর সময় মেনইটেইন করতে পারিনা। তবে চেষ্টা করছি। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

মাইগ্রেনের ব্যাথা যায় আছে তার কোন শত্রুর দরকার হয় না জিবনে।আপনার অসুস্থতার কথা শুনে কষ্ট পেলাম।নিয়ম করে চলতে হবে, যদিওবা ছোট বাবু থাকলে নিয়ম করা সম্ভব হয় না বিশেষ করে ঘুমের সমস্যা হয় খুব,কারো কাছে বাচ্চা রেখেও শান্তি পাওয়া যায় না,তবে আপনাকে সুস্থ থাকতে হবে আপনি সুস্থ থাকলে আপনার বাচ্চা সুস্থ থাকবে।

 11 months ago 

অন্য কারো কাছে রাখা তো দূরে থাকলো ওর বাবা যখন ওকে নিয়ে বাহিরে যায় তখনই আমি অস্থির হয়ে যাই। ঠিক বলেছেন বৌদি মাইগ্রেনের ব্যাথা যার আছে তার শএুর দরকার নাই প্রচুর কষ্টকর । যাই হোক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

প্রথমেই আপনার দ্রুত সুস্থতা কামনা করছি আপু। শুনেছি মাইগ্রেনের ব্যথা খুবই খারাপ। আপনি শায়ান বাবুর পিছনে এবং সংসারের কাজের পিছনে প্রচুর সময় ব্যয় করেন আপু। সেজন্যই বিশ্রাম করার তেমন সময় পান না। তবে যে করেই হোক ডাক্তারের পরামর্শ অনুযায়ী দিনের বেলা অন্তত এক ঘন্টা ঘুমাতেই হবে আপনাকে। আশা করি এতো ব্যস্ততার মধ্যে সময় বের করতে সক্ষম হবেন।

 11 months ago 

হাজার ব্যস্ততার মধ্যেও সময় বের করার খুব চেষ্টা করি ভাইয়া। হয়তো কখনো বের করতে পারি আবার কখনো সময় হয় না। যার কারনে আরো বেশি সমস্যা হচ্ছে আমার। তবে চেষ্টা করছি ভাইয়া। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 11 months ago 

বর্তমান সময়ে মেক্সিমা মানুষের একটি সমস্যা সেটা হচ্ছে যে মাথা ব্যাথা। আমারও সেম অবস্থা আপু বাচ্চাদের জন্য আসলেই ঘুমানো সম্ভব না। যখন দেখবেন বাচ্চাদেরকে ঘুম পাড়ায় দিচ্ছি তখন বাড়তি কাজগুলো করে নিতে হয়। এরপরে দেখবেন আর ঘুমানোর সুযোগ থাকে না। তারপরও চেষ্টা করবেন বাবু ঘুম যাওয়ার আগে কাজগুলো করে নিতে। তাহলে বাবুর সাথে যদি একটু করে ঘুমাতে পারেন তাহলে ভালোই লাগবে। নিজেকে ভালো রাখার জন্য আসলেই অনেক কিছু করতে হয়। আপনি যদি নিজে ভালো না থাকেন তাহলে বাচ্চা দেখাশোনা করবে কে। তাছাড়া আপনি অচল হয়ে গেলে তো সংসার চলবে না। সবকিছু আমাদেরকে মেনটেইন করে চলতে হয় আপু। তাই নিজের প্রতি যত্ন হতে হবে। তাই মোবাইল একটু কম দেখতে হবে আর কি। আমি আপনাকে আর কি বলব কিন্তু আমার নেশা আরো বেশি। যখন ঘুমাতে যাই তখন মোবাইলটা হাতে নিয়ে একটু করে দেখে ঘুমাতে হয়। যার কারণে চোখের ঘুম আর একদম হয় না। পরে দেখবেন দু'একদিন ঘুম না হলে প্রচন্ড মাথা ব্যাথা শুরু হয়।

 11 months ago 

আমার ছেলে যে পরিমাণে দুষ্টু ওকে নিয়ে কোন কাজ করাই সম্ভব নয়। অনেক দেখেছি আপু ওকে নিয়ে কোন কাজ করতে পারি কিনা কিন্তু কোনভাবেই ও চুপ থাকার মত ছেলে না। নিমিষের মধ্যে সবকিছু লন্ডভন্ড করে।আপনার কথাগুলো মেনে চলার চেষ্টা করবো। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

সুস্থতা মহান আল্লাহ তায়ালার অনেক বড় নেয়ামত।আল্লাহ তায়ালা আপনাকে অনেক তাড়াতাড়ি সুস্থ করে দিক সেই দোয়াই করি। রাত্রিবেলা খুব দ্রুত ঘুমানোর চেষ্টা করবেন আপু এবং টেনশন ফ্রি থাকবেন। আর ডাক্তারের নিয়ম কানুন মেনে চলবেন আশা করি সুস্থ হয়ে যাবেন। শুভকামনা আপনার জন্য আপু।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মতামত পোষন করার জন্য।

 11 months ago 

আপু আপনার অসুস্থতার কথা শুনে খারাপ লাগলো। দোয়া করি আপু যেন আপনার সুস্থ থাকেন। আপু মাথা ব্যাথা অতিরিক্ত কষ্টকর। যার মাথা ব্যাথা করে সেই বুঝে কত কষ্ট। আর আপু দুশ্চিন্তা করবেন না। আসল দুশ্চিন্তার কোন ওষুধ নেই। সব সময় স্বাভাবিকভাবে থাকার চেষ্টা করবেন। আর ডাক্তারি পরামর্শ হিসাবে ওষুধ খাওয়ার চেষ্টা করেন। এবং আপনার বাবুর জন্য দোয়া রইলো।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

আপু আপনার সুস্থতা কামনা করতেছি। সুস্থ হচ্ছে আল্লাহর বড় নেয়ামত। যখন মানুষ একটু অসুস্থ থাকে তখন বোঝে সুস্থতা আল্লাহ কত বড় নেয়ামত। তবে আপু আপনার মাথা ব্যথা আগেও শুনেছিলাম। মাথা ব্যথা হলে অতিরিক্ত কষ্ট হয়। আসলে মারা অনেক কিছু আপনার মাথা ব্যাথা তারপরও আপনি আপনার ছেলের দেখাশোনা সবকিছু করতেছেন। তবে ও আপু আপনি ভালো করে ডাক্তারি পরামর্শ নেন। আপু আপনার জন্য অনেক অনেক দোয়া রইল আল্লাহ যেন আপনাকে সুস্থ করে দেই।

 11 months ago 

ডাক্তারের পরামর্শ নিয়েছি আপু ডাক্তার অনেকগুলো নিয়মকানুন দিয়েছি যেগুলো অনেক কিছুই আমার পক্ষে মানা সম্ভব নয় কারণ ছোট বাবু আছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

প্রথমেই মহান আল্লাহ তায়ালার কাছে আপনার সুস্থতা কামনা করছি। আসলে আপু সুস্থতা মহান আল্লাহ তায়ালার অনেক বড় একটি নিয়ামত। মানুষ যদি অসুস্থ না হয় তাহলে সুস্থতা যে কত বড় একটি নেয়ামত তা কখনোই বুঝতে পারে না। আসলে আবহাওয়া পরিবর্তনের কারণে বর্তমান প্রত্যেকটি মানুষের মাথা ব্যথার সমস্যায় ভুগছে। মাঝে মাঝে ঘুম থেকে উঠে আমারও এই সমস্যা হয়। আশা করি খুব দ্রুত সুস্থ হয়ে আবারো আমাদের মাঝে ফিরে আসবেন আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

সুস্থতা আল্লাহর নিয়ামত।জীবন আছে যতক্ষন দুশ্চিন্তা ততক্ষন।কোন টেনশন করা যাবে না।ছোট বাচ্চা থাকলে একার সংসারে দিনের পর দিন যে ঘুমানো যায় না।তা আমি জানি।তবে নিজের জন্য সময় বের করে নিয়ে বিশ্রাম করবেন।আপনি ভালো থাকলে আপনার পরিবার ভালো থাকবে।তাই টেনশনের সময়টাতে মনকে বোঝাতে হবে আল্লাহই সব ঠিক করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47