প্রসঙ্গঃ📷🌿 আজকের কিছু রেনডম ফটোগ্রাফি 📷🌿 ll ১০% পে-আউট @shy-fox


14-12-2021

২৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমার আজকের পোষ্ট আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।


প্রসঙ্গঃ📷🌿 আজকের কিছু রেনডম ফটোগ্রাফি 📷🌿

IMG_20211214_123532.jpg

বসত বাড়ির আঙিনায় বা একটু দূরে এসবের ফটোগ্রাফি লক্ষ্য করা যায়। আমাদের চারপাশেই অনেক কিছু রয়েছে। শুধু উপলব্ধিতে আমরা সব সময়।


সময়টা চলতেছে এখন শীতকাল। এই শীত কালীন সময়ে জীবন পরিচালনা করতে সত্যি অনেক সুন্দর লাগে। নিজেকে পরিপাটি করে সব সময় রাখার নামই শীতকাল। এই শীতকালের ওপর নির্ভর করে আমরা নানা ধরনের সবজি থেকে শুরু করে পিঠা খেয়ে থাকি। শীতের সময় নিয়ে যদি প্রমাণ করতে চায় তাহলে খাতা ফুরাবে কিন্তু গল্পটা থেকেই যাবে। শীতের সময়ে বিশেষ করে সকাল বেলায় আমার একটা জিনিসেই ভালো লাগে, কুয়াশা সকাল। সকালবেলায় সবাই ঠান্ডায় কাতর হয়ে গেলে, যেখানে ওঠে রোধ-সেখানেই মানুষের সমাগম। এই দিকটা আমার কাছে অনেক ভালো লাগে। জানিনা আপনাদের মাঝে এটা বিলম্বনা হয় কিনা, তবে আমার কাছে হয়।



ফটোগ্রাফি 📷 ০১

IMG_20211214_123352.jpg

| Device | Relme | Narzo| 30 | A |

এগুলো হচ্ছে,জমি হাল চাষের গরু। এগুলো শুধু গ্রামের মধ্যেই বিচিত্র, শহরের মধ্যে নয়। এটা অনেক বছর ধরে চলে আসতেছে। এটা কখনো ফুরাবার নয়। কেননা বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির কোনো অভাব নেই জমির চাষ প্রযুক্তিতে। পাওয়ার টিলার থেকে শুরু করে ট্রাক্টর পর্যন্ত বর্তমান বিরাজমান। গ্রামগঞ্জে জমি হালচাষের গরু আছে-থাকবে।

ফটোগ্রাফি 📷 ০২

IMG20211214114734.jpg

উপরে আমরা যে ছবিটি দেখতে পারতেছি, ছবিটি হচ্ছে ইট এটি লোক ইট বানাচ্ছে। স্থানটি হবে আমার বাসা থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে। আমার বাসার কাছাকাছি ভাটা টা অবস্থানরত হাওয়ায়, এখানে অনেক ধরনের লোক কর্মস্থান রত থাকে। বিশেষ করে আমার এলাকার লোক অনেকেই আছে এখানে।


ফটোগ্রাফি 📷 ০৩

IMG20211214115555.jpg

ছবিটিতে দেখা যাচ্ছে কিছু ছেলে ব্যাট হাতে নিয়ে ক্রিকেট খেলতেছে। খেলাধুলা আমার অনেক পছন্দের। খেলাধুলা পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া অসম্ভব। খেলাধুলা করলে মন ও শরীর দুটোই একসঙ্গে ভালো থাকে। তাই আমরা বেশি বেশি করে খেলাধুলায় মত পোষণ করি।


ফটোগ্রাফি 📷 ০৪

IMG20211213095628.jpg

এটি হচ্ছে সরিষা ফুল। ছবিটি সংকলন করা হয়েছে সকাল বেলা। তাই দেখা যাচ্ছে ছবিটির মধ্যে শিত লেগেই আছে। এগুলো শুধু গ্রাম গঞ্জে লক্ষ্য করা যায়। আগে প্রচুর পরিমাণে আমাদের গ্রামের চারপাশে এগুলো চাষ হতো। কিন্তু এখন হারিয়ে যাচ্ছে আমাদের এখান থেকে।


ফটোগ্রাফি 📷 ০৫

IMG20211213095442.jpg

এটাও হচ্ছে সরিষা ফুল। তবে একটু পার্থক্য। কালারের দিক থেকে। প্রথমটি হচ্ছে,হলুদ কালারের আর এখনকার টা হচ্ছে, সাদা কালারের। মানুষের মধ্যে যেমন ভেদাভেদ রয়েছে। সাদা কালো রং এর মধ্যে। তদ্রুপ এখানেও এই ঘটনা ঘটেছে।


ফটোগ্রাফি 📷 ০৬

IMG20211213095549.jpg

এটা হচ্ছে পুরো সরিষা ক্ষেত। এটা সবার মাঝে শেয়ার করে নিলাম। যাতে সবাই উপলব্ধি করতে পারে।


ফটোগ্রাফি 📷 ০৭

IMG20211214121212.jpg

এটা হচ্ছে হলুদ গাঁদা ফুল। ফুলের মত পবিত্র জিনিস দুনিয়াতে আর কিছু আছে কিনা আমার জানা নেই। তবে ফুলকে ভালোবাসে না এমন ব্যক্তি কে খুঁজে পাওয়া সম্ভব। ফুল কে ভালো বাসতে বাসতে আপনার মন যে কখন ফুলের মত পবিত্র হয়ে যাবে আপনি কল্পনাও করতে পারবেন না।


ফটোগ্রাফি 📷 ০৮

IMG20211214121347.jpg

এটা হচ্ছে সেই গাঁদা ফুলের প্রথম কলি। আমরা অনেকেই শুধু ফুলকে দেখি কিন্তু কলি কে দেখিনা।
এ কলি থেকেই ফুটে উঠবে সুন্দর একটা পবিত্র ফুল। আপনাদের দেখানোর জন্যই শেয়ার করে নিলাম।


ফটোগ্রাফি 📷 ০৯

IMG20211214120636.jpg

এটা হচ্ছে পরগাছা বা আলোক লতা। একটি বড়ই গাছের মধ্যে এগুলো দেখা যাচ্ছে। এ শুধু বড়ই গাছের মধ্যে না যে কোন গাছের মধ্যে দিলে সে ওখান থেকেই বিস্তার করবে। এগুলোকে যদি আস্তে আস্তে বাছাইকরণ না করা হয় তবে পুরো গাছ ভরে যাবে এর বিস্তারে।



লোকেশনঃস্থানঃ
লোকেশনপার্বতীপুর
ফটোগ্রাফারআমি নিজেই
WW3W locationhttps://w3w.co/sardines.hovercraft.rattling


ধন্যবাদ সবাইকে মনোযোগ সহকারে আমার ফটোগ্রাফি গুলো দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। আপনারা সবাই অনেক উপভোগ করতে পেরেছেন। অনেক উপভোগ করতে পারলে কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোন ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো, ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

অসাধারণ কিছু আলোক চিত্র আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছে। দেখতে বেশ ভালো লেগেছে।
বিশেষ করে গরুর লাঙ্গল। অনেক দিন পর দেখলাম।
ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য আমার পক্ষ থেকে।

 3 years ago 

অসাধারণ কিছু আলোক চিত্র আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছে। ফটো গুলো আমার খুব ভালো লেগেছে।
বিশেষ করে গরুর লাঙ্গল, অনেক দিন পর দেখলাম।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য। আমিও অনেক খুশি আপনাকে সুন্দর একটা জিনিস দেখাতে পেরে।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ।প্রত্যেকটা ছবি আমার কাছে বেশ ভালো লেগেছে ।বিশেষ করে দুই নাম্বার ছবিটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুব সুন্দর ভাবে প্রত্যেকটা ছবি ক্যাপচার করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটা ছবির সুন্দর বর্ণনা দিয়েছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। এটা জেনে অনেক ভালো লাগলো ভাইয়া যে আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল ভাই। আপনার প্রথম ছবিতে জমি চাষের গরু দেখা যাচ্ছে। এখন তো গরু দিয়ে জমি চাষ করা দেখায় যায় না। এবং ৪,৫,৬ নং ফটোটা আমার কাছে খুব ভালো লেগেছে। এবং ফটোগুলোর বর্ণনা টাও ভালো ছিল।

আসলেই এখন খুবই কম দেখা যায় জমি চাষের গরু। তবে এটা থাকবে রয়ে যাবে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে সরিষা ফুলের ফটোগ্রাফি গুলো আমার সবচাইতে বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনার শুনির্দিষ্ট মতামত প্রকাশ করার জন্য। হ্যাঁ ভাইয়া গ্রামের মধ্যে ঢুকেই দেখি সুন্দর একটি সরিষা ক্ষেত। শুভেচ্ছা ও ভালোবাসা অবিরাম।

 3 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে ভাইয়া কোনটা ছেড়ে কোনটা বলব বেশি সুন্দর লাগছে তাই ভেবে পাচ্ছি না। সত্যি প্রত্যেকটা ছবি অসাধারণ হয়েছে। মনে হচ্ছে কোনো প্রফেশনাল ফটোগ্রাফার 😊

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

সত্যি আপু আপনার কমেন্ট পড়ে আর আমি অনেক খুশি। আপনি আপনার মত কিভাবে প্রকাশ করতে পারবেন না তারা আমিও বুঝতে পারিনি। তবে এটা বুঝলাম আপনি আত্মহারা ফটোগ্রাফি দেখে। ধন্যবাদ আপু।

 3 years ago 
গাঁধা ফুলটি দারুন ভাবে ফুটে উঠেছে তারপর সব থেকে ভালো লাগলো সরিষা ক্ষেতের ফুল দারুণভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। ভাটায় কাঁচা মাটির ইট গুলো খুব সুন্দর ভাবে রাখা আছে। আসলেই আগেকার মুহূর্ত ফুটে উঠল একটা মানুষ গরু নিয়ে যাচ্ছে কাধে লাঙ্গল নিয়ে যাচ্ছে। অনেক দিন আগে দেখছিলাম। বিকাল বেলায় ক্রিকেট খেলছে সব মিলিয়ে ভালো ফটোগ্রাফি ছিল

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সব মিলিয়ে আপনি অনেক সুন্দর একটা কমেন্ট করেছেন। এটা সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

পাওয়াও! অসাধারণ ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে, প্রত্যেকটা ফটোগ্রাফি যেন জীবন্ত। আপনার আজকের করা ফটোগ্রাফি দেখে আমি একেবারে মুগ্ধ। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে কোনটা রেখে কোনটাকে ভালো বলবো এরকম কোনো সুযোগ নেই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর করে ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার যে,ভাল লেগেছে এটা শুনে সত্যি আমি অনেক খুশি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত পোষণ করে পাশে থাকার জন্য।

 3 years ago 

এই শীতের মৌসুমে আপনি আমাদের সাথে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। এবং প্রতিটি ফটোগ্রাফি দারুন লাগছে। ইটের ভাটা থেকে শুরু করে ক্রিকেট খেলার চিত্র থেকে শুরু করে পুরো ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

আপনাকেও জানাই অসংখ্য ধন্যবাদ। আসলে ভাইয়া গ্রামের মধ্যে থাকলে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করা যায়। তবে না থাকলে তো কিছু করার থাকে না। আপনি আমাকে সুন্দর একটা কমেন্ট করে পাশে রয়েছেন, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74