[প্রসঙ্গঃ ঘরোয়া পদ্ধতিতে ছোলা বুট রান্নার রেসিপি //১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ১৯ই, চৈত্র / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / রবিবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, ঘরোয়া পদ্ধতিতে ছোলা বুট রান্নার রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220403_201417.jpg



রেসিপি তৈরির উপকরণঃ

IMG20220403163329.jpg

IMG20220403173814.jpg

উপকরণঃপরিমাণঃ
ছোলা বুট১ কেজি
সিদ্ধ আলু১ পিচ
পেঁয়াজপরিমান মত
কাঁচা মরিচঝাল অনুযায়ী
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

ধাপ ০১

IMG20220403163329.jpg

প্রথমে ছোলা বুট গুলো ভালোভাবে ধুয়ে নিলাম।

ধাপ ০২

IMG20220403163403.jpg

তারপর বুট গুলোকে সিদ্ধ করার জন্য একটু পানি সহ রাইস কুকারে দিয়ে দিলাম।


ধাপ ০৩

IMG20220403174240.jpg

৩০ মিনিট ধরে সিদ্ধ হওয়ার পর পানি গুলো আলাদা করে নিলাম।


ধাপ ০৪

IMG20220403173748.jpg

তারপর এক এক করে রাইস কুকারে সব মসলার উপকরণ দিয়ে দিলাম।


ধাপ ০৫

IMG20220403173852.jpg

তারপর মসলার উপকরণ গুলো ভালোভাবে মাখিয়ে নিলাম।


ধাপ ০৬

IMG20220403173942.jpg

তারপর একটু পানি দিয়ে ভালোভাবে কষিয়ে নিলাম।


ধাপ ০৭

IMG20220403175625.jpg

তারপর আমি সিদ্ধ করা সোলা বুট ও আলু গুলো দিয়ে দিলাম।


ধাপ ০৮

IMG20220403175831.jpg

তারপর ভালোভাবে সবগুলো একসাথে মাখিয়ে নিলাম।


ধাপ ০৯

IMG20220403180405.jpg

যেহেতু বুটগুলো আমার আগেই সিদ্ধ করার ছিল আর ঠিক ৪০ মিনিটের মত কষিয়ে নিলাম।


ধাপ ১০

IMG20220403181806.jpg

সর্বোপরি আমার ছোলা বুট রান্না করা হয়ে গেছে। এখন এগুলো শুধু পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে আমার সুন্দর রেসিপি ধৈর্য সহকারে দেখার জন্য। আজকে এখানেই শেষ করলাম। সবাই সুস্থ থাকবেন।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে খুব সুন্দর করে ছোলা বুট রেসিপি তৈরি করেছেন যেটা খুবই পুষ্টিকর খাবার। অন্যান্য খাবার থেকে ছোলায় বেশি পুষ্টি থাকে। এত সুন্দর করে ছোলা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

জি ভাইয়া অত্যন্ত পুষ্টিকর একটা খাবার। সারাদিন রোজা রাখার পর সোলা বুট মুখে দিলেই ক্লান্তি কমে যায়। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন।ছোলা বুট আমার খুবই পছন্দের একটি খাবার। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সাবলীল একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

খুবই লোভনীয় একটি খাবার আপনি প্রস্তুত করেছেন, যা দেখলে জিভে জল এসে যায়। আবার প্রতিটি ধাপ খুব লোভনীয় ভাবে সুন্দর করে ধাপে ধাপে বুঝে লিখেছেন এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ও সাবলীল একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন।

 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে ছোলা বুট রান্নার রেসিপি শেয়ার করেছেন। দারুন হয়েছে। সময় উপযোগী পোস্ট করেছেন। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

খুব ভালো লাগল আপনার কমেন্ট পড়ে ভাইয়া। সুন্দর গঠনমূলক একটা কমেন্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে ছোলা বুট রান্নার রেসিপি তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর সাবলীল একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কি বলবো ভাই আপনি তো একদম লোভ লাগিয়ে দিলেন। আপনার রান্না করা ছোলা বুটের রেসিপিটি দেখে একদম আমার জিভে জল চলে এলো। সত্যিই অসাধারণ হয়েছে দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই মজার হয়েছে। রেসিপির ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আমার কাছে সত্যিই খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

জল তো ভাইয়া আসারই কথা। কমবেশি সবারই জল চলে আসছে। আমার অনেক পছন্দের একটা রেসিপি ছোলা বুট। মাঝে মধ্যে ছোলা মুড়ি খুব খেয়ে থাকি। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার বুট ভুনা করা দেখে খুব লোভ হচ্ছে এ ধরনের রেসিপি ইফতারের সময় মুড়ি দিয়ে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে মাঝেমধ্যে মুড়ির সাথে প্রস্তুত করে খাওয়াবো হয় ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপিটি শুভেচ্ছা রইল আপনার জন্য

ভাইয়া রোজা আছেন কিন্তু বেশি লোভ পেয়ে দেখিয়েন না খেতে ইচ্ছা করবে আমার। একবারেই ইফতারের সময়ে খেয়ে নিয়েন। ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দারুন ছিল । এগুলো মুড়ি দিয়ে খেতে আমার কাছে খুবি ভাল লাগে। টিক এই মূহুর্তে আমার খেতে ইচ্ছে হচ্ছে যখন আপনার পোষ্ট টি ভিজিট করছি। সত্যি ভাল লাগে না শুধু কমেন্ট করতে সাথে যদি খেতে পারতাম তবে আরো মজা হতো। হা হা হা । ধন্যবাদ । ভাল থাকবেন।

জি ভাই একটু কষ্ট করে থাকেন একবারে বাসায় ইফতারের সময় খেয়ে নিয়েন। ছোলা বুট আমার অনেক পছন্দের। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে আপনি খুবই সুন্দর ছোলা বুট রান্না করেছেন। এটি আমার কাছেও খেতে বেশ সুস্বাদু লাগে ।আপনার রেসিপিটি ও দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছিল। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের সামনে দেখিয়েছেন যা দেখে খুব সহজেই আপনার রন্ধনপ্রণালী বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন আপনি। অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66392.28
ETH 3318.61
USDT 1.00
SBD 2.69