শীতের উষ্ণতায় তুমি || আবেগের কবিতা

in আমার বাংলা ব্লগ2 years ago

nature-g29605b8f2_1920.jpg

হ্যালো বন্ধুরা,

আমি কবিতায় খুব বেশি ভালো কিংবা দক্ষ কোনটাই দাবী করতে পারি না কারণ এখনো সেই রকম অবস্থানে পৌঁছাতে পারি নাই। তবে আপনাদের অনুপ্রেরণায় হয়তো মাঝে মাঝে দুই এক লাইন লেখার চেষ্টা করি, তবে সেখানেও খুব বেশি ভালো করি সেটা আত্মবিশ্বাস নিয়ে বলতে পারি না। কারন আমিতো জানি আমি কতটা ভালো লিখছি কিংবা খারাপ লিখছি। তবে এতটুকু বলতে পারি কিছুটা চেষ্টা করি, যদি কিছু একটা হয় এই ভরসায়।

যাইহোক শীত নিয়ে এখনো কবিতা লেখা হয় নাই, আর আমি যা নিয়েই লিখি না কেন সেখানে ভালোবাসার আবেগ থাকবে না এটা হতেই পারে না। আজও তাই কিছু লেখার চেষ্টা করেছি শীত নিয়ে তবে সেটার মাঝে ভালোবাসার আবেগটিকে প্রাধান্য দেয়ার চেষ্টা করেছি। কিছুটা ভিন্ন অনুভূতির সংযোজন নিশ্চিত করার চেষ্টা করেছি। কারন আমার দৃষ্টিতে ভালোবাসা আছে বলেই পৃথিবীটা এতো সুন্দর, ভালোবাসা আছে বলেই চারপাশের সম্পর্ক গুলো এতো মধুর।

আমি ভালোবাসি এবং ভালোবাসার নিয়ে বাঁচি, তাই ভালোবাসা বিহীন কিছু কল্পনা করতে নাহি পারি। শীত হোক কিংবা বর্ষা ভালোবাসার মানুষটি পাশে থাকে বলেই সব কিছু এতো বেশি উপভোগ্য। শিশিরে ঢাকা সকাল হোক কিংবা বৃষ্টি ভেজা দুপুর, সব কিছুই আকর্ষনীয় হয়ে উঠে যদি থাকে ভালোবাসার পরশ। নাহ আর বেশি কাব্যিক শব্দ শুনাবো না আজ। চলুন তাহলে দেখে নেই শীতের কবিতা-

notebook-g845a5868f_1920.jpg

শীতের উষ্ণতায় তুমি

শীত মানে হয়তো অন্য কিছু
তোমার মনে জাগে,
শীত মানে হয়তো ভিন্ন অনুভূতি
তোমার হৃদয়ে ভাসে।

সকালের শিশিরের স্পর্শ
শীতল অনুভূতির শিহরণ,
বিকালের মিষ্টি হাওয়ার
উষ্ণতার নিরব জাগরণ।

শীতের ফসলের মিষ্টি হাসিতে
কৃষকের মনে সুখের অনুভূতি,
পিঠাপুলিতে ঘরে ঘরে
বাড়ায় ভালোবাসার উপলব্ধি।

তুমি হয়তো ভাবছো সবই
কাব্যিক হৃদয়ে মনে মনে,
আমি কিন্তু ভিন্ন কিছুর
অনুলিপি আকঁছি হৃদয়ে।

শীতের আবহাওয়ায় মিষ্টি পরশে
খুঁজি ফিরি ভালোবাসার উষ্ণতা,
তোমায় ছাড়া শীতের সিজন
শুধুই নিরুত্তাপ নিরবতা।

তুমি আছো পাশে তাই
ভালোলাগে শীত-বর্ষা,
তোমার পরশে শুধুই যাদু
জাগায় ভালোবাসার উষ্ণতা।

Image taken from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break.png
Leader Banner-Final.pngbreak.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break.png

Banner.png

Sort:  
 2 years ago 

চালিয়ে যান ভাই। আপনি নিজের প্রশংসা করতে না চাইলে কি হবে আপনার পাঠকরা জানে আপনার কবিতার সৌন্দর্য। আমি যে খুব বেশি কবিতা পড়ি তা না কিন্তু ছন্দ, অন্তমিল আর অর্থ ঠিকই বুঝতে পারি। সাধারণত আমি কবিতার পোস্ট গুলো এড়িয়ে যাই। তবে যে দু এক জনেরটা পরি তার মধ্যে আপনি একজন।ভালোবাসার মানুষ আর শীত দুটোকেই একসাথে লাইনে বন্দি করে ফেললেন হাহাহাহা।

 2 years ago 

ধন্যবাদ ভাই, শুনে ভালো লাগলো। আসলেই আপনাদের ভালোবাসাই কবিতা লেখার ক্ষেত্রে অনুপ্রেরণা যোগায়।

 2 years ago 

প্রথমেই বলবো আপনি সবসময় গুছিয়ে কথা বলেন। এটি সবাই পারেনা।
আর আজকের এই কবিতাটির প্রত্যেকটি লাইনের মধ্যে মবের ভাবগুলো খুজে পাওয়া যায়। বিশেষ করে আমার সাথে মিল🤭।

আসলে ভাই অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি।

 2 years ago 

সত্যি সত্যি আপনার সাথে মিলে গেছে নাকি? হা হা হা হা হা

 2 years ago 

🙉🙈🙊

 2 years ago 

আপনার কবিতা পড়ে তো প্রেমে পড়তে মন চাইছে।খুব সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে শীতের উষ্ণতা নিয়ে কবিতা লিখেছেন। চালিয়ে যান ভাই আর কবিতা গুলো ভাবীকে পড়ে শোনাবেন তাহলে ভালোবাসা বাড়বে।

 2 years ago 

ভাই সত্যি বলছি কবিতাটি যখন লেখি তখন আপনার ভাবি সম্মুখে ছিলো এবং প্রথম তাকেই শুনিয়েছি কবিতাটি, শুনে মুচকি হেঁসেছে। ধন্যবাদ

 2 years ago 

নিশ্চয়ই ভাবীর মন গলে গিয়েছিল 😁

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

ভাইয়া, প্রথমেই বলবো আপনি আপনার লেখনীতে খুবই দক্ষ ও পারদর্শী।আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর হয়েছে, শীতের মুহূর্তগুলি দারুনভাবে ফুটে উঠেছে লেখার মাঝে।সঙ্গে একটু রোমান্টিকতার মিশেল😊ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তা একটু না থাকলে কি আমার সঙ্গে যায় হা হা হা হা। ধন্যবাদ আপু

 2 years ago 

তুমি আছো পাশে তাই
ভালোলাগে শীত-বর্ষা,
তোমার পরশে শুধুই যাদু
জাগায় ভালোবাসার উষ্ণতা।

আহা! কি লাইন!কি লাইনের গভীরতা।ভাবছি আমিও একটু আধটু কবিতা লিখার ট্রাই করবো।জানিনা এমন ছন্দ মিলিয়ে লিখা সম্ভব কিনা।

 2 years ago 

হুম শুরু করে দিন আপু, ভাই আমার আপনার কবিতা শুনে উতালা হয়ে যাবে। হা হা হা হা

 2 years ago 

আপনার ভাইকে তো আগে খুঁজে দিন।🤪🤪

 2 years ago 
  • কবিতাটা পড়ে মনে হলো কোনো প্রফেশনাল কবি লিখেছে এটা। আপনি বেশ রোমান্টিক কবিতা লেখক। মাঝে মাঝে এইরকম কবিতা আমাদের সাথে শেয়ার করবেন। এতে করে আমাদের মতো জন্মসিঙ্গেলদের ভালো লাগবে😂।

তুমি আছো পাশে তাই
ভালোলাগে শীত-বর্ষা,
তোমার পরশে শুধুই যাদু
জাগায় ভালোবাসার উষ্ণতা

ইস আজ আমার কোন তুমি নাই বলে এই অনুভূতি পাই না। এই চরণ তিনটা দারুণ ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য ভাই।।

 2 years ago 

তুমি আছো পাশে তাই
ভালোলাগে শীত-বর্ষা,
তোমার পরশে শুধুই যাদু
জাগায় ভালোবাসার উষ্ণতা।

ভাইয়া আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। আসলে আপনার প্রতিভা সব সময় আমাকে মুগ্ধ করে। আপনার লেখায় যে অদ্ভুত জাদু মিশে আছে সেই জাদুর মায়া জালে পাঠকরা সব সময় হারিয়ে যায়। যখন কবিতা পড়ে কোন পাঠক লেখার সেই মায়া জাদুতে হারিয়ে যায় তখন সেই লেখা সার্থক হয়। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমার ভালো লেগেছে। বিশেষ করে উপরে উল্লেখিত লাইনটির মাঝে আমি এক অদ্ভুত মায়া খুঁজে পেয়েছি। অসাধারণ একটি কবিতা আমাদের সকলের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

সকালের শিশিরের স্পর্শ
শীতল অনুভূতির শিহরণ,
বিকালের মিষ্টি হাওয়ার
উষ্ণতার নিরব জাগরণ

ভাইয়া আজকে আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনার এর আগে কবিতাগুলো পড়ে ছিলাম খুবই ভালো লেগেছে। আজকের কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে এই লাইন কয়টি। আপনার কবিতাগুলো উপরে অনেক ভালো লাগো। এত সুন্দর কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা আপনার কাছ থেকে উপহার পাবো এই আশায় রইলাম।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখছেন ভাইয়া ।আপনি দেখি সব কাজে ওস্তাদ হয়ে যাচ্ছেন । বেশ ভালো গুণ আছে দেখি ।যাইহোক মজা করলাম ভাইয়া। আপনার কবিতা মন ছুঁয়ে গেল ।প্রতিটি লাইন ছিল অনবদ্য ।অনেক অনেক শুভকামনা কবি ভাই ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69935.17
ETH 3451.09
USDT 1.00
SBD 3.69