ভালোবাসা মিশ্রিত আবেগের কবিতা || শুভ জন্মদিন @blacks দাদা ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

আশা করছি সবাই ভালো এবং সুস্থ্য আছেন। আমি আমার মতো করে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করছি। উপায় না দেখে আজ ২০ টাকার ভাড়া ২০০ টাকা দিয়ে অফিসে আসতে বাধ্য হয়েছি। বুঝতেই পারছো পরিস্থিতি কিভাবে সামাল দেয়ার চেষ্টা করছি। যাক আজ এসব নিয়ে কথা বলবো না কারন আজ আমার বাংলা ব্লগবাসীর জন্য একটা বিশেষ দিন। হ্যা, ইতিমধ্যে হয়তো তোমারা বিশেষ ঘোষণা দেখে বুঝে গেলো পুরো বিষয়টা। আজ আমার বাংলা ব্লগের এক্সিকিউটিভ এ্যাডমিন @blacks দাদার জন্মদিন। আর @blacks দাদার জন্মদিন মানেই তো আমাদের বিশেষ দিন, পার্টি, গান হবে তার সাথে থাকবে জমজমাট আড্ডা। শুভ জন্মদিন দাদা, ভালোবাসা মিশ্রিত প্রতিটি দিন হোক এই রকম আনন্দম, এই প্রত্যাশা ও দোয়া করি সর্বদা।

আমরা আশা করছি আজকের বিশেষ দিনটিকে বিশেষভাবে উপভোগ্য করার ক্ষেত্রে সবাই আরো বেশী আন্তরিক থাকবেন এবং আমাদেরকে সহযোগিতা করবেন। আমরা চেষ্টা করবো দিনটিকে যথাযথভাবে পালন করার। যথারীতি আমাদের ডিসকর্ড চ্যানেলে বিশেষ হ্যাংআউট আয়োজনের মধ্যমে দিনটিকে স্মরণী করে রাখার চেষ্টা করা হবে। সুতরাং যথা সময়ে সকলের উপস্থিতি একান্তভাবে কামনা করছি আমরা। আমার বাংলা ব্লগ একটা পরিবার, সেটা আজ আবারো প্রমাণীত হবে। পুরো পরিবার আজ আনন্দে মেতে উঠবে, তবে অবশ্যই সব কিছু সীমার মাঝে থাকবে যেন অনাকাংখিত কোন পরিস্থিতির সৃষ্টি না হয়।

happy-birthday-gf68b6fc92_1920.jpg

আর একটা বিষয় সবাইকে স্মরণে রাখতে হবে আমরা প্রাইভেসির বিষয়টিকে সর্বদা গুরুত্বের সাথে বিবেচনা করে থাকি। সুতরাং দাদাদের পারিবারিক বিষয় কিংবা আমার বাংলা ব্লগের অন্যান্য অ্যাডমিন ও মডারেটরদের ব্যক্তিগত কোন বিষয় নিয়ে অহেতুক কৌতুহল দেখানোর চেষ্টা হতে সবাই বিরত থাকবেন। আমরা নির্দিষ্ট সীমার মাঝে থেকে যতটা সম্ভব আনন্দ উপভোগ করবো এবং আমার বাংলা ব্লগের সবাইকে সেখানে অংশগ্রহনের সুযোগ করে দিবো। বাকী বিষয়গুলো যথা সময়ে ডিসকর্ডের মাধ্যমে সবাই জানতে পারবেন।

যাইহোক, আজকের এই বিশেষ দিনটিতে হয়তো আমার সেই ক্ষমতা নেই দাদাকে বিশেষভাবে সারপ্রাইজ দেয়ার, হয়তো আমার কাছে সেই সুযোগ নেই দাদাকে ভিন্নভাবে উপহার দেয়ার, তবে নিজের চেষ্টা আর ক্ষুদ্র প্রয়াসে, ভালোবাসা মিশ্রিত কিছু পংতিতে, আবেগ মিশ্রিত কিছু কথায় শুভেচ্ছা জানানোর চেষ্টা করেছি। ছোট একটা কবিতা লেখার চেষ্টা করেছি। আশা করছি কবিতাটি দাদার কাছে ভালো লাগবে, যদিও কবিতা লেখার ক্ষেত্রে উনি আমার অন্যতম অনুপ্রেরণা, উনাকে দেখেই কবিতা লেখার নেশা কাজ করছে আমার মাঝে। চলুন কবিতাটি দেখি-

date-of-birth-g2d6fae645_1920.jpg

কবিতার খাতাগুলো হচ্ছে আরো ঝলমল
লেখার তীক্ষ্ণতায় ছন্দগুলো আরো উজ্জ্বল
মনের ব্যথা, হৃদয়ের মাঝে লুকায়িত আছে যতো
সুবিন্যাস পংতিতে, অনাবৃত সবটাই হচ্ছে আলোকিত।

তুমি নিজের মহিমায়, নিজের কাব্য সৃজনশীলতায়
ভিন্ন আঙ্গিকে গাইছো, মানবতার জয় গান দীপ্ততায়,
তোমার আকাশে তুমি উজ্জ্বল নক্ষত্র-
তোমার আলোতে তুমি এক অনন্য।

তুমি সৃষ্টিতে, তুমি লেখনিতে-
নিজেকে নিয়েছো শীর্ষতার উচ্চাসনে,
তুমি তোমার মতো, তুমি আপন কর্মে
তোমার স্বমহিমায় থাকো, বিজয়ীর বেসে।

তুমি সুবিশাল আকাশের ন্যায় রঙীন দিগন্তে
সুখের মেঘে ভেসে থাকো অনাবিল আনন্দে,
সূর্যের আলোয় আলোকিত হয়ে দ্বীপ্ত ছড়াও
বাস্তব জীবনে ভালোবাসার প্রতিটি দিবসে।

তোমার জন্মদিনে কাঁপা হাতে ক্ষুদ্র প্রয়াস
ধারহীন লেখনীর কবিতার পংতিমালায়
জানাচ্ছি ভালোবাসা মিশ্রিত শুভকামনা
উজ্জ্বল-রঙিন থাকুক তোমার পুরো জীবনটা।

background-gcedf6939e_1920.png

Image from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png

Leader Banner-Final.png

break .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 2 years ago 

২০ টাকার ভাড়া ২০০ টাকা।

এত ভাড়া কেন ভাইয়া!যাইহোক সত্যিই গতকাল আমাদের জন্য একটা স্পেশাল হ্যাংআউট ছিল ব্লাক্স দাদার জন্মদিন উপলক্ষে।কিন্তু 😢দুঃখের বিষয় অত রাতে ইচ্ছে থাকলে ও আমার ফোনের চার্জের বেহাল দশায় থাকতে পারেনি।তাই @blacks দাদাকে শুভ জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই।দাদার আগামীর পথ চলার প্রতিটি মুহূর্ত যেন সুন্দর হয়ে ওঠে এই কামনা করি।আর দাদাকে নিয়ে লেখা আপনার কবিতাটি অসাধারণ হয়েছে ভাইয়া👌।ভালো লাগলো পড়ে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বী আপু, অসহনীয় যানজট প্রতিদিন সহ্য করতে হচ্ছে, গাড়ী ভাড়া বিশ টাকা কিন্তু সিএনজি ভাড়া দুইশত টাকা।

 2 years ago 

তোমার জন্মদিনে কাঁপা হাতে ক্ষুদ্র প্রয়াস
ধারহীন লেখনীর কবিতার পংতিমালায়
জানাচ্ছি ভালোবাসা মিশ্রিত শুভকামনা
উজ্জ্বল-রঙিন থাকুক তোমার পুরো জীবনটা।

প্রথমেই ব্ল্যাক দাদাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি শুভ জন্মদিন দাদা। আজকে আমাদের সকলের প্রিয় ব্ল্যাক দাদার জন্মদিন এটা আমরা ইতোমধ্যেই জেনে গেছি। আপনি আপনার এই ব্যস্ততার মাঝেও ব্ল্যাক দাদার জন্মদিন উপলক্ষে চমৎকার একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার। আশা করছি এই কবিতাটি পড়ে দাদার অনেক ভালো লাগবে। আমরাও সকালে চাই দাদার ভবিষ্যৎ জীবন উজ্জ্বল হোক এবং সারা জীবন অনেক অনেক ভালো থাকুক। ব্ল্যাক দাদার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।❤️❤️❤️❤️❤️

 2 years ago 

আসলেই ভাই দাদার প্রতি আবেগটা ভিন্নভাবে কাজ করে, তবুও চেষ্টা করেছি ভালো কিছু লেখার। ধন্যবাদ

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো আমার। আশা করি এমন কবিতা আবারও আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

ভাইরে ভাই কবিতা লেখা মেলা কষ্টের কাজ, নিয়মিত পারবো কিনা সেটা বলতে পারছি না।

 2 years ago 

ভাইয়া আপনি তো দেখছি দারুন দারুন কবিতা লেখেন ।আপনার মধ্যে এই গুণটাও যে বিদ্যমান তা জেনে খুব ভালো লাগতেছে ‌।সত্যি ভাইয়া আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আজকের এই কবিতাটি। ব্ল্যাক দাদার জন্য এই কবিতা লিখা কিন্তু আমরাও পড়তে পারলাম, খুবই ভালো লাগলো।

 2 years ago 

দারুণ দারুণ আর হলো কই এখনো মেলা দুর্বল, শিখছি দাদাদের নিকট হতে। কবিতাতো লেখেন তারা, আমি তো তাদের শিষ্য মাত্র হি হি হি।

 2 years ago 

দাদাকে নিয়ে অসাধারণ একটি কবিতা শেয়ার করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। এছাড়াও আপনি খুব সুন্দর করে দাদার জন্মদিন উপলক্ষে কিছূ মনের ভাব প্রকাশ করেছেন।যা দেখে ভালো লাগলো। দাদার জন্মদিন উপলক্ষে এইরকম সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বিশেষ ব্যক্তির জন্য বিশেষ কিছু না হলে কি জমে ভাই? তাই বিশেষ ভাবে দাদাকে উইশ করার চেষ্টা করেছি।

 2 years ago 

আপনার সঙ্গে আমার পক্ষ থেকেও রইল ব্লাক্স দাদার জন্মদিনের শুভেচ্ছা। শান্তি আর আনন্দে ভরে উঠুক তার প্রতিটি দিন এ প্রত্যাশা দাদার জন্য। আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের প্রত্যেক সদস্য প্রাণভরে প্রার্থনা করবে দাদার জন্মদিনে। সবশেষে দারুন একটি কবিতার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুণভাবে মন্তব্য এবং উইশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ। কবিতাটি ভালো হয়েছে শুনে খুশি হলাম।

 2 years ago 

ব্ল্যাক দাদার জন্মদিন উপলক্ষে আপনার কবিতাটি দারুণ হয়েছে ভাই। আপনার কবিতা সব সময় অনেক ভালো লাগে। বিশেষ করে আজকের কবিতা আরো বেশি স্পেশাল ছিলো। ব্ল্যাক দাদাকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভকামনা ও অভিনন্দন। 🖤🖤

 2 years ago 

চেষ্টার ক্রটি ছিলো না, তবুও আপনারা যখন বলেছেন বিশেষভাবে ভালো হয়েছে, তখন নিজের কাছে বেশ ভালো লাগছে।

 2 years ago 

ভাইয়া,ঠিক বলেছেন আমার ❤বাংলা ব্লগ❤ আমাদের একটি পরিবার।এই পরিবারে থেকে আমি সত্যিই গর্বিত। আমাদের সবার প্রিয় ছোট দাদার জন্মদিন উপলক্ষে আজকে বিশেষ হাংআউট হবে শুনে সত্যিই আনন্দ লাগছে।আপনার এই কবিতার মাধ্যমে দাদাকে আমি জন্মদিনের শুভেচ্ছা জানাই।দাদার, দীর্ঘ আয়ু কামনা করি।ভাইয়া,ছোট দাদার জন্ম দিন উপলক্ষে দারুন একটি কবিতা লিখেছেন।পুরোটা কবিতা আমার খুবই ভালো লেগেছে।তবে কবিতার এই চয়ন গুলো আমার সত্যিই অনেক ভালো লেগেছে।

তোমার জন্মদিনে কাঁপা হাতে ক্ষুদ্র প্রয়াস
ধারহীন লেখনীর কবিতার পংতিমালায়
জানাচ্ছি ভালোবাসা মিশ্রিত শুভকামনা
উজ্জ্বল-রঙিন থাকুক তোমার পুরো জীবনটা।

ভাইয়া,আমরা প্রতিটা ইউজার চাই দাদা এবং দাদার পরিবারের সকল মানুষ আনন্দে জীবন কাটুক। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।।

 2 years ago 

আসলেই আপু দিন যতো যাচ্ছে পরিবারের বন্ধন ততো বেশী সুন্দর ও মজবুত হচ্ছে। সুন্দরভাবে দাদাকে উইশ করার জন্য ধন্যবাদ ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25