লাজুক খ্যাঁকের অনুভূতি || 2০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

lowpoly-gd6826be28_1920.png

হ্যালো বন্ধুরা,

লাজুক খ্যাঁক শিশু হতে কিশোরে পর্দাপণ করলো, তার জন্য শুরুতেই লাজুক খ্যাঁকের জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল সাথে ভালোবাসা। আসলে লাজুক খ্যাঁকের সাথে আমার শুরুটা একটু ভিন্নভাবে হয়েছিলো, এই ভিন্ন মানে আবার অন্য কিছু মনে করিয়েন না। আচ্ছা ঠিক আছে পরিস্কার করেই বলছি, আমি খুব একটা পারদর্শীনা ডিজাইন করার ব্যাপারে কিংবা ফটোশপ/ইলাস্ট্রেটর সফটওয়্যার এ, তবে হ্যা কাজ করার জন্য মোটামোটি একটা ভালো আইডিয়া ইতোমধ্যে তৈরী হয়েগেছে। যার কারনে টুকটাক কাজ করতে পারি।

তো আমাদের কমিউনিটি মানে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে শুরুর দিকে প্রতিযোগিতার কভারগুলোর ডিজাইন আমি করতাম। হঠাৎ একদিন দাদা বললেন একটা ডিজাইন এডিট করে দেয়ার জন্য, খুব আগ্রহ নিয়ে সেদিন মোটামোটিভাবে সেটি সম্পন্ন করে দেই, দাদা প্রসংশা করলেন এবং সাথে বললেন নতুন একটি প্রজেক্টে আপনি কন্ট্রিবিউশন করলেন। আসলে দাদার উত্তরটা দেখার পর হতে দারুণ একটা কৌতুহল মনের ভিতরে কাজ করা শুরু করে দেয়। আমাদের এ্যাডমিনদের সাথেও আলাপ করি, কিন্তু কি সেই প্রজেক্ট এটা একদমই বুঝতে পারি নাই। আসলে এই রকম একটা বিষয় হতে যাচ্ছে এটা আমাদের কল্পনাতেও ছিলো না, দাদা লাজুক খ্যাঁককে এভাবে সামনে নিয়ে আসবে এবং আমার বাংলা ব্লগের ব্যাপারে তার চিন্তা-ভাবনা এতো গভীর সেটাও আমরা বুঝতে পারি নাই।

তবে হ্যা, আমার বাংলা ব্লগের প্রতি শুরু হতে আমাদের সকলের দারুণ একটা আগ্রহ ছিলো, আমরা সবাই মনে প্রাণে চাইতাম আমার বাংলা ব্লগ স্টিম ব্লকচেইনে নাম্বার ওয়ান কমিউনিটি হয়ে উঠুক। কারন বাংলা ভাষা তথা বাঙালীদের ভরসার কোন জায়গা ছিলো না, বাঙালীদের পাশে কোন সাপোর্ট ছিলো না। সর্বোপরি কোন কমিউনিটির মাধ্যমে সঠিক নেতৃত্ব দেয়ার যোগ্যতা কিংবা বিনিয়োগ করার উপর্যুক্ত কেউ ছিলো না। কিন্তু দাদা এবং আমার বাংলা ব্লগ সেই ঘাটতিটা দারুণভাবে পূরণ করলো এবং দাদার স্বার্থহীনভাবে এতো বেশী বিনিয়োগ সবাইকে চমকে দিলো।

সেই হতে লাজুক খ্যাঁকের ভালোবাসায় সকলের মাঝে দারুণ অনুপ্রেরণা তৈরী হওয়া এবং ধারাবাহিকভাবে লাজুক খ্যাঁকের পাওয়ার বৃদ্ধির মাধ্যমে তাকে নতুন উচ্চতায় নিয়ে আসা, আমার বাংলা ব্লগের র‌্যাংকি উন্নত করা, সব কিছু যেন একটা নিখুঁত পরিকল্পনার মাধ্যমে দারুণভাবে সম্পন্ন হতে লাগলো। আজকের লাজুক খ্যাঁকের শিশু হতে কিশোরে পর্দাপণ করার বিষয়টি আমাদের নিকট সত্যি আনন্দের, আমরা চাই লাজুক খ্যাঁক বড় হোক এবং সকলের প্রতি তার ভালোবাসা অটুট থাকুক। সুন্দর এই মুর্হুতটিকে একটু ভিন্নভাবে স্মরণ রাখার জন্য আমার আজকের কবিতা-

কিছু নামের সাথে ভালোবাসা থাকে
কিছু নামের সাথে অনুপ্রেরণা থাকে,
ভালোবাসার পরশে সাহসী হয়ে
অনুপ্রেরণায় জ্বলে উঠে হৃদয়।

কিছু নামের সাথে জড়িয়ে থাকে আলো
কিছু নামের প্রভাবে অন্ধকার থাকে লুকিয়ে,
আলোকিত পথে বিশ্বাস হয় অতি মাত্রায়
অন্ধকার দূরিভূত হয়ে বিজয় নিঃসংশয়।

পাশে হয়তো সবাই থাকে
কিন্তু কাছে আসে কয়জন?
ভালোবাসা-অনুপ্রেরণার কথা
দূরে দাড়িয়ে সবাই কয়।

কাছে থেকে, পাশে রয় যে
প্রকৃত ভালোবাসা তারে কয়,
নিঃস্বার্থ ভালোবাসা বিলায়ে
সবাইকে আপন করে লয়।

কিছু ভালোবাসা- কিছু নামের পাশে
ঝলমল করে উজ্জ্বল যে জন,
নামটি তাহার লাজুক খ্যাঁক
সবাই তাকে ভাবে আপন।

শিশু হতে কিশোর, হোক না তরুণ থেকে যুবক
ভালোবাসা, অনুপ্রেরণা বেড়ে হোক প্রচুর,
পরিনিত হোক- দুর্বার এগিয়ে যাক,
পরিবারের বন্ধন- মজবুত হোক আরো।

Image taken from Pixabay Source Link

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break.png
Leader Banner-Final.pngbreak.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break.png

New Benner ABB-6©.png

Sort:  
 3 years ago 

পাশে হয়তো সবাই থাকে
কিন্তু কাছে আসে কয়জন?
ভালোবাসা-অনুপ্রেরণার কথা
দূরে দাড়িয়ে সবাই কয়।

কাছে থেকে, পাশে রয় যে
প্রকৃত ভালোবাসা তারে কয়,
নিঃস্বার্থ ভালোবাসা বিলায়ে
সবাইকে আপন করে লয়।

ভাইয়া আপনার এই লেখাটুকু সত্যি আমার মন ছুঁয়ে গেছে। লাজুক কেকের জন্য অনেক অনেক অভিনন্দন আর শুভেচ্ছা। দাদা আমাদের জন্য অনেক করেছেন এবং এখনো পর্যন্ত করে যাচ্ছেন। আমরা দাদার প্রতি এবং আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের প্রতি চির কৃতজ্ঞ। ভালোবাসা অবিরাম।
 3 years ago 

আপনি একদম ঠিক বলেছেন বাংলা ভাষাভাষীদের জন্য আমার বাংলা ব্লগ এর তুলনা হয়না। লাজুক খ্যাঁক এর মত বৃহৎ একটি প্রজেক্ট যা আমাদের অনুপ্রেরণা দিয়েছে। কাজের প্রতি উদ্যম বজায় রেখেছে। দাদার তরুণ নেতৃত্বের আমাদের প্রিয় পরিবার সামনে দিকে এগিয়ে যাচ্ছে নব উদ্যমে। আপনার কবিতাটা অনেক আবেগ মেশানো। কোন কাজের প্রতি যদি ভালোবাসা না থাকে অনেক ভালো না থাকে তাহলে তা কখনোই সফলতার মুখ দেখেনা।

 3 years ago 

একদম সত্য, কাজের প্রতি আগ্রহ এবং ভালোবাসাটা থাকা বেশী জরুরী। আমার বিশ্বাস পুরো স্টিম ব্লকচেইনে সেরা কমিউনিটি হবে আমার বাংলা ব্লগ। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। দাদার এই অবদান অভাবনীয় ভাইয়া,আমরা আজকে যতটুকু সফলতা পাচ্ছি সব দাদার উদ্যোগে। দাদা যদি আমাদের জন্য এত কিছু না করতেন হয়ত আমরা এতটা সফলতা পেতাম না। আর আপনার কবিতাটিও খুব ভালো লেগেছে ভাইয়া। সবকিছু মিলিয়ে অসাধারণ একটি মনোভাব প্রকাশ করেছেন৷

 3 years ago 

লাজুক শিয়ালের সাথে আপনার অন্যরকম সম্পর্কটা আজ জানতে পারলাম। ভালো কাজ করেছেন সেই সঙ্গে কমিউনিটির প্রতি যথেষ্ট আন্তরিকতা ছিল বলেই আমার ধারণা আপনি আজ এ পর্যন্ত আসতে পেরেছেন। সেইসঙ্গে যোগ্য লোক বাছাইয়ের ক্ষেত্রে দাদার প্রশংসা না করলেই নয়। যদিও আমি এই কমিউনিটিতে একেবারেই নতুন সদস্য কিন্তু এই কদিনেই আমি বুঝতে পেরেছি বাংলা ভাষাভাষীদের ব্লকচেইন জার্নির ক্ষেত্রে দাদারা প্রচেষ্টা একেবারেই নিঃস্বার্থ ও আন্তরিক।আমাদের প্রিয় শিয়াল মহাশয় কৈশোর থেকে ধাপে ধাপে যৌবনের পূর্ণ শক্তিতে বলিয়ান হয়ে উঠুক এই প্রত্যাশা আমাদের সকলের।

 3 years ago 

লাজুক খ্যাঁকের অবদান ভাষায় প্রকাশ করা যায় না। দাদা আমাদের জন্য এত সাপোর্ট দিচ্ছে সত্যি ভাবলে অনেক ভালো লাগে। আপনার অনূভুতি পড়ে আমার অনেক ভালো লাগলো। ভিন্ন এক অনূভুতি। আমরা সবসময় আমার বাংলা ব্লগ এর পাশে থাকবো। ইনশাআল্লাহ আমরা আরও অনেক দূর এগিয়ে যাব!

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার কবিতাটির জুড়ি নেই। ভাইয়া আপনার মুখে লাজুক খ্যাঁকের গল্পটি শুনে নিজেই বিশমিত হলাম। আপনাদের অক্লান্ত পরিশ্রম এবং দাদার আমার বাংলা ব্লগের জন্য বীরের মতো লড়েই যাওয়া এবং কি আমাদেরকে আমার বাংলা ব্লগ ছিনিয়ে এনে দেওয়া এটা আমাদের জন্য অনেক বড় একটা বিজয় মনে করছি। আমি কোনদিন কল্পনা করিনি যে আমার বাংলা ব্লগ নামে কোন ব্লকচেইন হবে এবং সেটিতে আমি কাজ করতে পারবো। এবং কি আমার বাংলা ব্লগ প্লাটফর্মে এসে আমি ফেসবুক, মেসেঞ্জার,ইমু এগুলোর নাম অলরেডি ভুলে গিয়েছি। আমার বাংলা ব্লগে কাজ করতে আমার কাছে এতো ভালো লাগে যা আপনাকে আমি ভাষায় প্রকাশ করতে পারবো না। ভাইয়া আপনাদের অর্জন আপনাদের ত্যাগ তিতিক্ষা আজ আমাদের আনন্দের একটি নাম আমার বাংলা ব্লগ। ভাইয়া আপনি যেভাবে শুরু করেছেন এবং যেভাবে লিখেছেন হয়তো আমি গুছিয়ে লিখতে পারবো না। কিন্তু আপনার মনের ভাব এবং কি মনের বিশালতায় কতটুকু ছিল সেটা আন্দাজ করতে পেরেছি। এবং কি সেই সাথে আমাদেরকে এত সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল গভীর শ্রদ্ধা এবং ভালোবাসা।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 3 years ago 

প্রথমেই লাজুক শিয়ালকে অভিনন্দন কৈশোরে পা দেওয়ার জন্য। এবং সত্যি বাই আমাদের কাছেও লাজুক খ‍্যাকের আর্বিভাব ছিল রহস্যমন্ডিত ভাবে। দিনটার কথা ভাবলে কেমন যেন শিহরণ জাগে। আবার মনে করিয়ে দিলেন। কবিতাটা দারুণ লিখেছেন ভাই।।

Screenshot_20210814_211856.jpg

স্মৃতিগুলো কিন্তু রেখে দিয়েছি ভাই যত্ম করে।।

 3 years ago 

কিছু ভালোবাসা- কিছু নামের পাশে
ঝলমল করে উজ্জ্বল যে জন,
নামটি তাহার লাজুক খ্যাঁক
সবাই তাকে ভাবে আপন।

লাজুক খ্যাঁককে নিয়ে লিখা আপনার কবিতার লাইনগুলো অসাধারণ হয়েছে ভাইয়া। খুবই ভালো লাগলো আপনার এই কবিতা পড়ে। সত্যিই লাজুক খ্যাঁক আমাদের কাজ করার অনুপ্রেরণা জুগিয়েছে। লাজুক খ্যাঁক ধীরে ধীরে বড় হচ্ছে। লাজুক খ্যাঁককে নিয়ে আপনার অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

প্রথমে লাজুক খ্যাকের জন্য প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই শিশু থেকে কিশোরে পদার্পণ করার জন্য।

কিছু ভালোবাসা- কিছু নামের পাশে
ঝলমল করে উজ্জ্বল যে জন,
নামটি তাহার লাজুক খ্যাঁক
সবাই তাকে ভাবে আপন।

আর ভাই আপনার কবিতাটি অসাধারণ সুন্দর হয়েছে। কবিতার প্রতিটা লাইন পড়ে আমি সম্পূর্ণ রূপে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও মোবারকবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45