শীতকালীন প্রাকৃতিক দৃশ্য - প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

একটা দীর্ঘ গ্যাপ এর পর গত তিন আগে চমৎকার একটা ঘোষণা দেয়া হয়েছিলো আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা এ্যাডমিনের পক্ষ হতে "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১১ || শেয়ার করো তোমার সেরা ফটোগ্রাফি -শীতকালীন প্রাকৃতিক দৃশ্য কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, তিন দিন অতিবাহিত হওয়ার পরও প্রতিযোগিতায় অংশগ্রহণ খুবই হতাশাজনক, এটা মেনে নিতে আমার বেশ কষ্ট হচ্ছে।

আমি বুঝতে পারছি না সমস্যাটা কোথায়, প্রতিযোগিতার বিষয় নিয়ে নাকি সবাই পুরো বিষয়টি সম্পর্কে পরিস্কার না? প্রতিযোগিতার বিষয় ছিলো শীতকালীন প্রাকৃতিক দৃশ্য, খুবই সহজ একটি বিষয় এবং একটি নিয়ম রাখা হয়েছে কম পক্ষে পাঁচটি ফটোগ্রাফি শেয়ার করতে হবে। কিন্তু প্রতিযোগিতার প্রাইজ পুল ৩০০ স্টিম। এরকম সহজ এবং বিশাল প্রাইজ পুলের প্রতিযোগিতায় অংশগ্রহন পর্যাপ্ত হবে না, এটা আমি মেনে নিতে পারছি না। দেখুন শীতের প্রাকৃতিক ‍দৃশ্য বলতে কি ‍বুঝায়? এটা যদি আপনারা এখনো না বুঝতে পারেন তাহলে আমি বললো এটা আমাদের দুর্ভাগ্য যে, আপনাদের এই বিষয়টি ‍বুঝানো লাগতেছে আমাদের।

একদম সাধারণভাবে চিন্তা করেন, শীত আসার সাথে সাথে আপনার চারপাশের দৃশ্যবলীর কি পবির্তন ঘটে অথবা আমাদের চারপাশের পরিবেশ কেমন দেখায়? নিশ্চয় অন্যান্য সিজনের মতো একই রকম থাকে না, অবশ্যই কিছু একটার পরিবর্তন ঘটে আর আমরা সেই পরিবর্তনকৃত দৃশ্যগুলোর ফটোগ্রাফি দেখতে চাচ্ছি আপনাদের নিকট হতে। এটা হতে পারে কুয়াশায় ঢাকা কোন দৃশ্য, এটা হতে পারে শিশিরের বিন্দুর ভিন্ন রকম দৃশ্য, এটা হতে পারে শীতের রাতের আবছা আলোর দৃশ্য, এটা হতে পারে শীতকালীন ভিন্ন কোন সবজির দৃশ্য এবং হতে পারে আরো অনেক কিছু।

মোট কথা শীতের ভিন্ন একটা আমেজ থাকতে হবে আপনার ফটোগ্রাফির মাঝে এবং সে ফটোগ্রাফিগুলো যতটা আকর্ষণীয় হবে, প্রতিযোগিতায় পুরস্কার জেতাটা ততো বেশী সহজ হবে আপনার জন্য। আমি আশা করছি উক্ত প্রতিযোগিতার ব্যাপারে আপনাদের মনে কোন ধরনের সন্দেহ থাকলে, এই পোষ্টের মাধ্যমে তা দূর হয়ে যাবে। চলুন তাহলে এবার আমার পক্ষ হতে প্রতিযোগিতার জন্য কিছু ফটোগ্রাফি দেখি।

IMG_20220121_184202.jpg

IMG_20220121_184205.jpg

IMG_20220121_183730.jpg

IMG_20220121_183948.jpg

IMG_20220121_184045.jpg

বিগত কয়েক দিন পূর্বে আমি আমাদের স্কুলের একটি পূর্ণমিলনি অনুষ্ঠানে যোগদান করেছিলাম এবং সেটা নিয়ে দুই পর্বের দুটো ব্লগ শেয়ার করার কথা বললেও মাত্র প্রথম পর্বটি শেয়ার করেছিলাম কিন্তু সময়ের অভাবে দ্বিতীয় পর্বটি আর শেয়ার করা হয়ে উঠে নাই। তবে আশা করছি খুব দ্রুত সেটা প্রকাশ করবো। সেদিন আমরা নৌ ভ্রমনে গিয়েছিলাম এবং ফিরতে ফিরতে রাত হয়েগিয়েছিলো। তখন আমি কিছুটা সময় পেয়েছিলাম শীতের কুয়াশায় ঢেকে যাওয়ার রাতের কিছু দৃশ্য ক্যাপচার করার। শীতের রাতের দৃশ্যগুলো খুব একটা স্পষ্ট হয় না কারন কুয়াশার একটা চাদর থাকে উপর দিয়ে।

IMG_20220121_173109.jpg

IMG_20220121_173111.jpg

IMG_20220121_161926.jpg

IMG_20220121_162226.jpg

IMG_20220121_161905.jpg

IMG_20220121_164732.jpg

IMG_20220121_165127.jpg

IMG_20220121_165136.jpg

নৌ ভ্রমনের সময় সন্ধ্যার আগ মুহুর্তে আমরা একটা পিকনিক স্পটে যাই যেখানে বেশ সুন্দর সর্ষে ক্ষেত ছিলো। তাই আমার রাতের ফটোগ্রাফিগুলোর সাথে আজ বিকেলের আকাশ এবং কিছু সর্ষে ফুলের ফটোগ্রাফি ভাগ করে নিচ্ছি। আশা করছি দৃশ্যগুলো আপনারা উপভোগ করবেন।

লোকেশনঃ মোহনপুর পিকনিকস্পট এবং মোহনপুর টু নারায়নগঞ্জ নৌ পথ।
ডিভাইস: Redmi 9, Xiaomi স্মার্টফোন।

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break.png
Leader Banner-Final.pngbreak.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 
  • আসলে ভাইয়া এটা হতাশাজনক কারণ আমরা প্রতিনিয়তই ফটোগ্রাফি পোস্ট করতে ভালোবাসি। আর শীতের এই সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি পোস্ট করতে আমরা খুবই ভালোবাসি। কিন্তু প্রতিযোগিতায় আমরা আশা অনুরূপ এখনো অংশগ্রহণ করিনি। এটা সত্যি হতাশাজনক। তবে হতাশ হবেন না ভাইয়া। আমরা অবশ্যই অংশগ্রহণ করব। এই প্রতিযোগিতা এবং আমরা খুবই সুন্দরভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করব।খুবই ভালো লাগলো আপনি আরও সহজভাবে ফটোগ্রাফির মাধ্যমে আমাদের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেখিয়ে দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমরা অবশ্যই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব।
 3 years ago 

আমার কখনো সর্ষে ক্ষেতে যাওয়া হয়নি।তবে ছবিগুলো দেখে বেশ ভালো লাগলো।আসলেই হতাশাজনক ব্যাপারটি।শীতের রাতের ছবিগুলো দারুণ হয়েছে ভাইয়া।

 3 years ago 

আমাদের বাড়ীর চারপাশেই সর্ষে ক্ষেত রয়েছে, বেশ দারুণ লাগে দেখতে সাথে ফ্রি থাকে মিষ্টি একটা সুবাস। ধন্যবাদ আপু

 3 years ago 

কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, তিন দিন অতিবাহিত হওয়ার পরও প্রতিযোগিতায় অংশগ্রহণ খুবই হতাশাজনক, এটা মেনে নিতে আমার বেশ কষ্ট হচ্ছে।

কষ্ট পাবেন না ভাইয়া। অনেক মানুষ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে আমি মনে করি। আপনাদের এই প্রতিযোগিতার ঘোষণা দেবার পর থেকেই আমি ছবি তোলার কাজে মনোনিবেশ করেছি। প্রায় সবগুলো ফটোগ্রাফি করা হয়ে গেছে। আর কয়েকটা ফটোগ্রাফি করা বাকি আছে। সেগুলো শেষ করতে পারলেই আপনাদের মাঝে একটা চমৎকার শীতকালীন ফটোগ্রাফি উপহার দেবো ইনশাল্লাহ।

 3 years ago (edited)

আসোলেই ভাই চালাক না সবাই ব্যস্ত আর খুব ঠান্ডায় কাহেল হয়ে আছে।তবুও অংশগ্রহন আশা বাঞ্চক হবে কি না ।তবে আমি অবশ্যই অংশ গ্রহন করবো ।আপনার ফটোগ্রাফি দেখে উৎসাহিত হলাম । ফটোগ্রাফি গুলো অসাধারন হয়েছে, ভালো লেগেছে আমার ।ধন্যবাদ ভাই শীতকালীন ফটোগ্রাফি শেয়ার করার জন্য ।

 3 years ago 

সবাই যেন অংশগ্রহণ করতে পারে এই জন্য এতোটা সহজ প্রতিযোগিতা দেয়া হয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য যদিও কিছু বানান ভুল রয়েছে।

 3 years ago 

দাদা আমার মনে হয় সবাই লুকিয়ে লুকিয়ে প্রথমে দেখতে চাইছে কে কেমন ফটোগ্রাফি পোস্ট করে 🤪 তারপর নিজের টা করবে , হিহিহিহি। আর আমাদের তো অপেক্ষা করতেই হবে। অপেক্ষার ফল সব সময় ভালই হয় 🤗😊। রাতের বেলা যে দৃশ্যগুলো ক্যামেরাবন্দি করেছেন সেগুলো সত্যি অনেক চমৎকার ছিল দাদা।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 3 years ago 

আসলে ভাই আমাদের কমিউনিটির সবাই খুব চালাক। সবাই শেষ দিকে বাজিমাত করবে এজন্য অপেক্ষা করে অন‍্যদের পোস্ট গুলো দেখবে তারপর পোস্ট করবে।আমি দুই একদিনের মধ্যেই অংশগ্রহণ করব।

যাইহোক আপনার পোস্ট টা দারুণ ছিল। অনেক অনুপ্রেরণা যোগাবে আমাদের। ধন্যবাদ আমাদের সাথে শীতকালীন প্রতিযোগীতার বিষয়টি পরিষ্কার করার জন্য।

 3 years ago 

হুম, বেশী চালাক কিন্তু শেষ শেষ ধরাও খায় বেশী। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

 3 years ago 

হ‍্যা এটা ঠিক বলেছেন ভাই।।

 3 years ago 

সরষা খেতের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে, আমিও অংশগ্রহণ করবো কিন্তু সরষা খেত ছাড়া, যদিও বাংলাদেশে পেয়েছিলাম কিন্ত অনেক ছোট ছোট। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হাফিজ ভাই আমি বরাবরই লেট লতিফ। আজ-কাল করতে করতে এখন পর্যন্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেই পারলাম না। তবে আশা করি নির্দিষ্ট সময়ের মধ্যেই আমার ছবি পেয়ে যাবেন। আমার ধারণা বেশিরভাগ বাঙালি আমার মত। শেষের দিকে দেখবেন অংশগ্রহণের হিড়িক পড়ে যাবে। যাই হোক ভিন্ন আঙ্গিকে আপনার তোলা ছবিগুলো বেশ ভালো লাগলো।

 3 years ago (edited)

ভাইয়া, সত্যিই অনেকটা দিন পর কনটেস্ট রাখা হয়েছে ।আপনার ফটোগ্রাফিগুলি দুর্দান্ত।আর শীত মানেই কুয়াশা ও সরিষা ফুলের ক্ষেত থাকবেই।মন ভরে গেল আপনার গ্রাম ও শহরের মিশ্রনে ছবিগুলো দেখে।অবশ্যই আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবো।কারণ আমার খুবই ভালো লাগে প্রতিযোগিতায় অংশ নিতে।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62460.04
ETH 2435.03
USDT 1.00
SBD 2.65