"🌿 আমার বাংলা ব্লগ 🌾" প্রতিযোগিতা -০৩: "steemit এর সাথে আমার পরিচয়ের প্রথম দিনের অনুভূতি প্রকাশ"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার

IMG_20210725_175756.jpg

( আমার সেলফি ছবি)

যাকে নিয়ে এত কথা, এত অভিজ্ঞতা তার লগো না বানালে কি হয়।তাই চলে আসলাম উষ্ণ আলুর স্টিমিট লগো নিমকির শুভেচ্ছা এবং অভিনন্দন জ্ঞাপন করতে আপনাদের সম্মুখে। আপনারা নিশ্চয়ই ভালো আছেন ঈশ্বরের কৃপায়।আমি ও ভালো আছি।তাই চলে আসলাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে স্টিমিটের প্রথম দিনের পরিচয়ের অভিজ্ঞতাকে সঙ্গে নিয়ে আমি @green015.

IMG_20210724_205151.jpg

(স্টিমিট লগো চিহ্ন)

★★তো শুরু করছি আমার স্টিমিটের সাথে পরিচয়ের প্রথম দিনের অনুভূতি সম্পর্কে--

■যাদের মাধ্যমে প্রথম স্টিমিটে আসা:-

আসলে আমার এই কমিউনিটি সম্পর্কে অভিজ্ঞতা অন্য দশজনের থেকে একটু ভিন্ন ।
আমার দাদা @simaroy এর খুব ভালো বন্ধু @blacks দাদা।এই কারণে আগে থেকেই তাদের পরিবারের সঙ্গে আমাদের একটা সম্পর্ক ছিল।আর তিনিই প্রথম আমাদের আর্থিক অবস্থা দেখে নিজে থেকে আমার দাদাকে এই স্টিমিটে কাজ করার সুযোগ করে দেন।
আর তারপর আমার দাদা পড়াশুনার পাশাপাশি নিজের কমিউনিটি চালিয়ে আমারটা চালানোর হাল ও ধরেছিল। দাদা খুব অল্প বাক্য ব্যবহার করে পোষ্ট করে দিত আমার কমিউনিটিতে।আমি তাকে কবিতা, রেসিপি, ছবি এঁকে সাহায্য করতাম।মাঝে মাঝে আমি নিজে ও পোষ্ট করতাম এবং দাদা দেখিয়ে দিত।
আর তাতে @blacks দাদা এবং @phantom দাদা বিশাল নদী হয়ে উদারতার সহিত আমাদের সর্বদা সহযোগিতা করত এবং এখনো করছেন।এই কারণে আমার পরিবার সর্বদা তাদের কাছে চিরকৃতজ্ঞ ছিল, আছে এবং ভবিষ্যতে ও থাকবে।কিন্তু "আমার বাংলা ব্লগ" আসার পর দাদা আমাকে একপ্রকার উপহারস্বরূপ আমার কমিউনিটির হাল আমার হাতে পুরোপুরিভাবে তুলে দিয়ে বলে--[ মন খুলে মাতৃভাষাতে মনের ভাব প্রকাশ করতে]।এইজন্য আমি বাংলায় মন খুলে লিখতে পেরে অনেক স্বাচ্ছন্দ্য বোধ করছি এখন।তাছাড়া এই অব্দি আমার কমিউনিটি দাঁড় করানোর কৃতিত্ব আমার দাদা @simaroy এর।

IMG-20210725-WA0001.jpg

(@blacks দাদা এবং আমার দাদা @simaroy)

■আমার প্রথম স্টিমিটে করা পোস্টের অনুভূতি এবং প্রথম পোস্টের সারসংক্ষেপ:-

প্রথমে এইসব সম্পর্কে কম ধারণা থাকায় স্টিমিটে আমার একাউন্ট খোলার সময় অতটা আনন্দবোধ হয়নি।আমি স্টিমিটে প্রথম ঢুকেছিলাম 2018 সালে তখন আমি দশম শ্রেণীর ছাত্রী ছিলাম । এই বছর আমি উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী ছিলাম। আমার প্রথম পরিচয়মূলক পোস্টের সাথে একটি অঙ্কিত ছবি এবং কিছু প্রকৃতির তোলা ছবি দিয়ে পোষ্ট করেছিলাম।ফলে প্রথমে আমি ভালোই বাইরের ভোট পেয়েছিলাম এবং অনেক কমেন্ট পড়েছিল।এটা দেখে আমার খুব আনন্দ হয়েছিল।

আমার প্রথম পোস্টের লিংক নিচে দেওয়া হল-
https://steemit.com/introduceyourself/@green015/introducing-myself

IMG-20210725-WA0000.jpg

(আমার দাদা @simaroy এবং আমি @green015)

■ স্টিমিট থেকে প্রথম টাকা তোলার অনুভূতি:-

আমি স্কুলে পড়ার দরুন প্রতিনিয়ত পোস্ট করতে পারতাম না।আসলে নিয়মিত পোস্ট না করায় এবং খুব স্বল্প লেখাতে বাইরের সাপোর্ট তেমন মেলেনি।তাই আমার সল্প টাকা আমি আমার দাদার টাকার সাথে সংযুক্ত করে তুলেছিলাম।আমাদের পরিবারের প্রধান যেহেতু আমার বাবা।তাই সব টাকা সব সময় বাবার হাতেই তুলে দেওয়া হয়।আমিও তাই দিয়েছিলাম আমার প্রথম স্টিমিট থেকে তোলা টাকা।ফলে আমিসহ আমার পরিবারের সবাই খুব খুশি হয়।যেহেতু প্রথম আমি খুব স্বল্প টাকা তুলেছিলাম এই কারণে আমার পরিবার একটি ভোজনপ্রক্রিয়ার মাধ্যমে সবাই সমানভাবে আনন্দটাকে ভাগ করে নিয়েছিল।এই আনন্দ আমার একার ছিল না বরং আমার পরিবারের সবারই ছিল।এইজন্য প্রথম টাকা তোলার অনুভূতি আমার দারুণ ছিল।

এই ছিল আমার স্টিমিটের সাথে পরিচয়ের প্রথম দিনের অনুভূতি প্রকাশ।আশা করি আমার অনুভূতিটি সকলের ভালো লাগবে।
ধন্যবাদ সকলকে।

ক্যামেরা: poco m2 এবং redmi note 10 pro max

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন দিদি আপনাকে ধন্যবাদ 💗

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দাদা।আমার অনুভূতিটি পড়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ,সুন্দর ভাবে ব্যাখা করেছো।

 3 years ago 

ধন্যবাদ দাদা।

 3 years ago 

বিষয়টা আমার কাছে অনেক ভালো লেগেছে। সবথেকে ভালো লেগেছে লোগো বানানোর বিষয়টি । যাইহোক আপনার অনুভূতি আমার ভালো লেগেছে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ দাদা। সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

দিদি আপনার সম্পর্কে জেনে খুব ভালো লাগলো, ধন্যবাদ 😇😇😇

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দিদি।আমার পোস্টটি মন দিয়ে পড়ার জন্য😊😊

 3 years ago 

অসাধারন অনুভুতি । ভাল লেগেছে আপু মনি। শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ আপু।আপনার সুন্দর মন্তব্য শুনে খুশি হলাম।

 3 years ago 

সুন্দর অনুভূতি ছিল আপনাদের সময়ে।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ।আমার অনুভূতিটি পড়ে দেখার জন্য।

 3 years ago 

তোমার সুন্দর অনুভূতি আমাদের সাথে শেয়ার জন্য। এবং অনেক সুন্দর লিখেছো।অনেক ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ বৌদি😊।সময় নিয়ে আমার অনুভূতিটি পড়ার জন্য।

 3 years ago 

খুবই ভালো লিখেছেন ,আপনার সম্পর্কে জানতে পেরে ভালো লাগলো, শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু।আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43