You are viewing a single comment's thread from:

RE: বাঙ্গি দিয়ে হর্ণে চিংড়ির তরকারি

in আমার বাংলা ব্লগ2 years ago

একধরণের ছোট গুটি গুটি টাইপ এর বাঙ্গি হতো যাকে আমরা গ্রাম্য ভাষায় তিত বাঙ্গি বলতাম।

আমাদের এখানে মাঠে এই তীত বাঙ্গি দেখতে পাই এমনি এমনি হয়ে আছে।তবে সেই খাওয়ার বাঙ্গি কতদিন দেখিনা।কারন আমাদের এখানে পাওয়া যায় না।যদিও আমি এটি পছন্দ করতাম না,তবুও এটি শরীরকে ঠান্ডা রাখে ও খুবই উপকারী।ছোটবেলাকে খুব মিস করি দাদা।আমার মামাবাড়ি রবিখন্ড করতো,তরমুজ ,বাঙ্গি,কুমড়ো ,ভেন্ডি,বাদাম,ঝিঙে ,পুঁই আরও কত কত সবজি লাগাতো মাঠে।এখনো রবিখন্ড করে তবে শুধু তরমুজ ও কুমড়ো বেশি লাগায়।যাইহোক ছোটবেলা মামাবাড়ি থেকে নিয়ে যেতাম বাঙ্গি।কাঁচা -পাকা সব ধরনের।কাঁচা কুমড়ো বাঙ্গিগুলি আমার মা ও পুকুরের হর্ণে চিংড়ি মাছ দিয়ে রান্না করতো।বেশ ভালো লাগতো খেতে ,কিছুটা কচি মিষ্টি কুমড়োর মতো খেতে।বেলে পাকা বাঙ্গি আমার ভালোই লাগে।দিনগুলো সব অতীত😢.আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল, সুন্দর হয়েছে।কিন্তু আমি কখনো বাঙ্গির সঙ্গে আলু দিয়ে খায়নি, ধন্যবাদ দাদা।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60255.54
ETH 2640.76
USDT 1.00
SBD 2.55