Diy-"আপেল পেপার কাটিং "

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

নমস্কার

IMG_20240109_211240.jpg

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের ব্লগ নিয়ে।সেটি হলো-**"আপেল পেপার কাটিং "।**অনেকদিন ধরেই diy পোষ্ট করা হয় না।কারন diy পোষ্ট করতে একটু সময়সাপেক্ষ।তাই আজ মন চাইলো diy পোষ্ট করবো,তাই পেপার দিয়ে নকশার মত করে কেটে আপেল তৈরি করে ফেললাম।কাগজের আপেলটি তৈরির পর বেশ সুন্দর দেখতে লাগছিলো।আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।তো চলুন শুরু করা যাক---

IMG_20240109_211603.jpg

IMG_20240109_211402.jpg

উপকরণসমূহ:

1.সাদা কাগজ
2.কেচি
3.রঙিন পেন


IMG_20240109_211256.jpg

প্রস্তুতপ্রণালী:

ধাপঃ 1

IMG_20240109_211309.jpg
প্রথমে আমি একটা সাদা রঙের কাগজ নিয়ে নিলাম।

ধাপঃ 2

IMG_20240109_211325.jpg
এরপর সাদা রঙের কাগজ মাঝবরাবর ভাঁজ করে কালো রঙের বলপেন দিয়ে একে নিলাম আপেলের আকৃতি।

ধাপঃ 3

IMG_20240109_211336.jpg
এবারে কেচি দিয়ে দাগের উপর দিয়ে কেটে নিলাম।

ধাপঃ 4


এখন ভাঁজ খুলে নিলাম মাঝবরাবর।তো তৈরি করা হয়ে গেল সাদা রঙের আপেল।

ধাপঃ 5

IMG_20240109_211430.jpg
এখন একটা গোলাপি রঙের পেন নিয়ে আপেল কাগজের চারপাশে একে নিয়ে আঙ্গুল দিয়ে সেট করে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240109_211414.jpg


তো তৈরি করা হয়ে গেল আমার "আপেল পেপার কাটিং"।এটা তৈরির পর খুবই সুন্দর লাগছিলো দেখতে।

আশা করি আমার আজকের diy টি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীdiy
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

চমৎকার একটি পেপার কাটিং দেখতে পারলাম আপনার আজকের এই সুন্দর পোস্টের মাধ্যমে। যেখানে আপনি একটি সাদা পেপারের বুকে আপেল দৃশ্য অঙ্কন করে নিয়েছেন। এরপর আপেলের দৃশ্যটা কাটিং করার মধ্য দিয়ে দারুন একটি ডাই প্রজেক্ট করে দেখিয়েছেন। সত্যিই অনেক চমৎকার ছিল

 6 months ago 

আপনার চমৎকার মতামতের জন্য, ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

কাগজ কেটে আপনি প্রতিনিয়তই খুবই সুন্দর ল কিছু জিনিস তৈরি করে আসছেন৷ আজকেও এই কাগজ কেটে অসাধারণ একটি আপেল তৈরি করে ফেলেছেন। এই আপেল তৈরি করার পদ্ধতি আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ খুব সুন্দর ভাবে আপনি এটি তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

দারুন চমৎকার করে আপেল কাটিং করেছেন দিদি। আপেলের পেপার কাটিং টি অসাধারণ লাগছে লোভনীয় লাগছে মনে হচ্ছে খেয়ে ফেলি তাজা আপেলের মতো লাগছে দেখতে । ধাপে ধাপে কাটিং এর পদ্ধতি খুব সুন্দর করে শেয়ার করেছেন । ধন্যবাদ খুব সুন্দর একটি আপেলের পেপার কাটিং শেয়ার করার জন্য।

 6 months ago 

তাই আপু,খাওয়ার হলে তো আমিই খেয়ে নিতাম এতক্ষনে।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

চমৎকার পেপার কাটিং করে বেশ দারুন একটি আপেল তৈরি করেছেন আপনি। আসলে পেপার কাটিং করে যে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক দারুন লাগে। আপেল তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

কাটিংগুলি আসলেই সুন্দর হয়ে ফুটে ওঠে, ধন্যবাদ আপু।

 6 months ago 

বা আপনাকে অনেক সুন্দর করে সাদা কাগজ কেটে আপেলের পেপার কাটিং ডিজাইন করেছেন। আসলে পেপার কাটিং করে কিছু বানালে দেখতে ভালো। তবে আপেল পেপার কাটিং যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ ভালোই লাগবে। তবে পেপার কাটিং খুব সাবধানে সাথে কাটতে হয়। খুব সুন্দর করে আপেল এর পেপার কাটিং আমাদের মাঝে শেয়ার করেছেন।

 6 months ago 

কাটিংগুলি আসলেই সতর্কতা অবলম্বন করে করতে হয়, ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপেলের অনেক সুন্দর একটি পেপার কাটিং তৈরি করেছেন। এটা দেখে মনে হচ্ছে এটা তৈরি করতে তেমন একটা সময় লাগে নি। তবে বেশি সময় না লাগলেও এটা দেখতে সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন, এই diy করতে বেশি সময় লাগেনি।তবে অধিকাংশ diy মানেই সময়সাপেক্ষ।

 6 months ago 

হ্যাঁ বোন, এটা আমিও জানি ডাই পোস্ট অনেক সময় সাপেক্ষ একটি কাজ । গতকালকে আমি একটি ডাই পোস্ট শেয়ার করেছিলাম আর সেটা করতে পাঁচ ঘন্টার উপরে সময় লেগেছিল আমার । যাইহোক, তোমার শেয়ার করা এই আপেলের ডাই পোস্টটি বেশ ভালো লাগলো আমার কাছে। এটিতে আরেকটু বেশি কালার করে দিলে, বেশি সুন্দর লাগতো দেখতে।

 6 months ago 

পাঁচ ঘণ্টা!হ্যাঁ দাদা,কোনো কোনো diy তৈরি করতে সময় লেগেই যায়।তোমার সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো, ধন্যবাদ।

 6 months ago 

হ্যাঁ বোন, সবকিছু গুছিয়ে করতে এরকমই সময় লেগে যায়। ডাই করতে গেলে প্রথমে সবকিছু জোগাড় করা, তারপর তৈরি করা এবং সেই সাথে ফটো তোলা, তারপর সেই ফটো এডিট করা, তারপর গুছিয়ে উপস্থাপন করা, অনেকটাই সময়ের কাজ বোন।

 6 months ago 

হুম, তবে আমি কখনো ফটো এডিট করি না অরিজিনাল যেটা তুলি সেটাই দিয়ে থাকি।😊

 6 months ago 

বোন আমার ফোনের ক্যামেরাতে ছবি তুললে, ছবির সাইজ ২০ এমবি এর উপরে হয়ে যায় । আর এইখানে ফটো আপলোড করতে গেলে দশ এমবির মধ্যে করতে হয়, সেই জন্যই ফটোগুলো এডিট করি।

 6 months ago 

ও আচ্ছা দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43