"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা - ২৯|| নতুন বছরের নতুন ব্যানার

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।যদিও আমার বেশ ব্যস্ততা চলছে।কয়েক দিন পর থেকেই আমার ফাইনাল এক্সাম আছে অনার্স থার্ড সেমিস্টারের, তাই চিন্তারও শেষ নেই।কিন্তু এই প্রতিযোগিতায় যেহেতু আর্টের মূল বিষয় "আমার বাংলা ব্লগকে" ঘিরে।তাই প্রতিযোগিতায় অংশগ্রহণ না করে থাকতে পারলাম না।তাই আবারো আমি চলে আসলাম বরাবরের মতোই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে।আর আমার যেকোনো আর্ট করতে খুবই ভালো লাগে।তাই সেই ভালো লাগা থেকেই ইউনিক একটি আর্ট করার চেষ্টা করলাম।এইজন্য বিশেষভাবে ধন্যবাদ জানাই আমাদের শ্রদ্ধেয় ও প্রিয় @rme দাদাকে এবং আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল এডমিন ও মডারেটর দাদা ও দিদিদেরকে এত সুন্দর প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

নতুন বছরের নতুন ব্যানার তৈরি:

IMG_20230125_123114.jpg

IMG_20230125_123053.jpg

ছোটবেলা থেকেই আমার কখনো কারো কাছে আর্ট শেখা হয়ে ওঠেনি।তবে নিজে থেকে মাঝে মাঝেই আর্ট করার চেষ্টা করতাম।আজও তার ব্যতিক্রম নয়।যদিও আর্টটি করতে আমার অনেকটা সময় লেগে গেছে।তবু বেশ ভালো লাগছে কমিউনিটিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে।তাই আমাদের ভালোবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগকে" নিয়ে ক্ষুদ্র কিছু অঙ্কনের প্রচেষ্টা করলাম।আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।তো চলুন অঙ্কনটি শুরু করা যাক----

★★আমার অঙ্কনের বিষয়বস্তু:

আমি মূলত এখানে একটি ঈগল পাখি,লাভ চিহ্ন,পাতা ও আমাদের প্রিয় লাজুক খ্যাককে অঙ্কন করেছি।কারণ আমাদের কমিউনিটির প্রত্যেক এডমিন ও মডারেটররা যেভাবে নিখুঁতভাবে ও সুষ্ঠুভাবে তাদের দায়িত্ব পালন করে চলেছেন তারই উদাহরণস্বরূপ এই তীক্ষ্ণ,সূক্ষ্ম ও শক্তিধরসম্পন্ন ঈগলপাখিকে অঙ্কন করলাম।এরই সঙ্গে আমাদের শ্রদ্ধা ও সম্মানের কমিউনিটির প্রতি আমার ভালোবাসাস্বরূপ লাভচিহ্ন অঙ্কন করলাম।আমাদের সকলের প্রিয় লাজুক খ্যাককে অঙ্কন করলাম নতুন বছরের নতুন পাঞ্জাবী গায়ে দিয়ে।যে পুরো কমিউনিটিকে অনেক বড় সাপোর্ট দিয়ে মাতিয়ে রেখেছে।এছাড়া আমাদের কমিউনিটির কিছু গুরুত্বপূর্ণ ও খুঁটিনাটি বিষয় তুলে ধরলাম একটি পাতার শিরা-উপশিরা অঙ্কনের মাধ্যমে।

★উপকরনসমূহ:

IMG_20230125_122529.jpg

●সাদা কাগজ
●পেন্সিল
●রবার
●রং পেন্সিল
●বলপেন(নীল ও কালো রঙের)
●রঙিন মার্কার পেন
●রঙিন মাইক্রোটিভ পেন
●রঙিন জেল পেন

★অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20230125_122541.jpg

প্রথমে আমি সাদা কাগজের উপর ঈগল পাখির চোখ ও ঠোঁট একে নিলাম পেন্সিল দিয়ে।

ধাপঃ 2

IMG_20230125_122553.jpg

এরপর ঈগল পাখির দেহের উপরের অংশে উড়ন্ত একটি ডানা একে নিলাম।

ধাপঃ 3

IMG_20230125_122607.jpg

এবারে ঈগল পাখির আরেকটি ডানা ও লেজ একে নিলাম পেন্সিল দিয়ে।

ধাপঃ 4

IMG_20230125_122620.jpg

এখন আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে।

ধাপঃ 5

IMG_20230125_122639.jpg

এবারে ঈগলের পুরো বডি অঙ্কন করে নিয়ে পা ও নখ একে নিলাম।

ধাপঃ 6

IMG_20230125_122716.jpg

ঈগলের নখের নীচে একটি লাভ চিহ্ন অঙ্কন করে নিয়ে গোল দাগ টেনে যুক্ত করে নিলাম ঈগল পাখির নখের সঙ্গে।লাভ চিহ্নের মধ্যে আমাদের কমিউনিটির নাম লিখে নিলাম পেন্সিল দিয়ে।

ধাপঃ 7

IMG_20230125_122850.jpg

এরপর লাভ চিহ্নের নীচে লাজুক খ্যাককে একে নিলাম মানুষের মতো করে।

ধাপঃ 8

IMG_20230125_122830.jpg

এবারে ঈগল পাখির গায়ে পেন্সিল দাগের উপর দিয়ে কালো রঙের বলপেন দিয়ে বর্ডার একে নিলাম।

ধাপঃ 9

IMG_20230125_122907.jpg

এরপর একটি হালকা নীল রঙের পেন্সিল ও সাধারণ পেন্সিল দিয়ে ঈগল পাখির গায়ে গাড় করে রং করে একে নিলাম।

ধাপঃ 10

IMG_20230125_122922.jpg

এবারে টিয়ে রংয়ের মার্কার পেন দিয়ে লাভ চিহ্নের মধ্যে রং করে নিলাম।তারপর নীল রঙের বলপেন দিয়ে কমিউনিটির নাম লিখে নিয়ে কমিউনিটির প্রতীক চিহ্ন একে নিলাম সবুজ রঙের মাইক্রোটিভ পেন দিয়ে।

ধাপঃ 11

IMG_20230125_122946.jpg

এরপর লাজুক খ্যাকের গায়ে পেন্সিল দাগের উপর দিয়ে কালো রঙের বলপেন দিয়ে বর্ডার একে নিলাম।

ধাপঃ 12

IMG_20230125_123003.jpg

লাজুক খ্যাকের মুখ ,কান ,চোখ একে নিলাম হলুদ জেল পেন ও বাদামি রঙের পেন্সিল দিয়ে।এরপর লাজুক খ্যাকের শরীরের পাঞ্জাবি রং করে নিলাম কমলা রঙের জেল পেন দিয়ে।

শেষ ধাপঃ

IMG_20230125_123026.jpg

এবারে একপাশে একটি পাতা একে নিলাম কালো রঙের বলপেন ও মাইক্রোটিভ পেন দিয়ে।সেখানে কমিউনিটির কিছু গুরুত্বপূর্ণ ও খুঁটিনাটি বিষয় লিখলাম পাতার শিরা-উপশিরায়। তো অঙ্কন করা হয়ে গেল আমার "নতুন বছরের নতুন ব্যানার"। সবশেষে আমার নাম লিখে নিলাম অঙ্কনটির নীচে সবুজ রঙের মাইক্রোটিভ পেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20230125_124102.jpg

এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

পোষ্ট বিবরণ:

বিষয়নতুন বছরের নতুন ব্যানার
শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনপালসিট
Sort:  
 2 years ago 

প্রতিযোগিতা অংশগ্রহণ করা দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। সত্যিই নতুন বছরে আপনি অসাধারণ ব্যানার তৈরি করেছেন। ধাপে ধাপে উপস্থাপন ছিল অসাধারণ, দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

Thank you.

 2 years ago 

এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক অভিনন্দন। আর আপনার আজকের এই পেইন্টিংটা আসলেই চমৎকার হয়েছে। একদম অর্থবহ একটি ব্যানার বানিয়েছেন, খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার পেইন্টিং ও সুন্দর হয়েছে।

 2 years ago 

প্রতিযোগিতা উপলক্ষে খুবই সুন্দর একটি ব্যানার তৈরি করেছেন আপনি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার ব্যানার তৈরি। আমার তো মনে হচ্ছে ঈগল পাখিটি আমার বাংলা ব্লগ কে উড়িয়ে নিয়ে যাচ্ছে। পাখিটির ভেতরের ডিজাইন গুলো অঙ্কন করতে মনে হয় অনেক সময়ের প্রয়োজন হয়েছে। কালার কম্বিনেশনও কিন্তু খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। আমার কাছে দেখে ভীষণ ভালো লেগেছে।

 last year 

হ্যাঁ আপু ,ঈগল পাখি উড়ে উড়ে সারা বিশ্বে আমাদের কমিউনিটির নাম উজ্জ্বল করছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আর্টের বিষয়বস্তু আমার কাছে বেশি ভালো লেগেছে। ছোটবেলা থেকে আর্ট করতে না পারলেও কিন্তু এখন বেশ ভালোই আর্ট করা শিখেছেন। বিশেষ করে ঈগল পাখি, লাভ চিহ্ন, পাতা এবং লাজুক সবকিছু দিয়ে খুব সুন্দর একটা শিল্প তৈরি করলেন। আশা করি ভালো একটা জায়গায় যেতে পারবেন। প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

সবই আপনাদের অনুপ্রেরণা থেকে পাই আপু,অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও !একেবারে তো চোখে তাক লাগানোর মত করে আপনি একটি আর্ট করে ফেললেন। আসলে কমিউনিটিকে ভালবাসেন বিধায় আপনি এত সুন্দর আর কঠিন একটি থিম নিয়ে কাজ করতে পেরেছেন। আমি তো ভাষাই খুঁজে পাচ্ছি না কি বলবো রে ভাই।

 last year 

সত্যিই অনেক ভালোবাসি আমাদের কমিউনিটিকে আপু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নতুন বছরের নতুন ব্যানার অনেক সুন্দর হয়েছে। আপনি কিন্তু প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য দারুন একটি পেইন্টিং করেছেন। আপনার আইডিয়া এবং পেইন্টিং করার ধরন দারুন ছিল। অনেক অনেক সুন্দর ভাবে এই পেইন্টিং করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো আপু। প্রতিযোগিতায় ভালো ফলাফল অর্জন করুন এই কামনাই করি।

 last year 

প্রতিযোগিতায় ভালো ফলাফল অর্জন করতে পারবো কিনা জানিনা আপু ।তবে অংশগ্রহণ করতে পেরে আমি খুশি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি চমৎকার এঁকেছেন নতুন বছরের নতুন ব্যানার ৷ অনেক সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি ৷ প্রতিয়গিতায় অংশগ্রহণের মাধ্যমে আপনার সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ৷ শুভ কামনা রইল আপনার জন্য ৷

 last year 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

 2 years ago 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য শুভেচ্ছা জানাই আপনাকে। অংকনটি সুন্দর হয়েছে 👌 হ্যা এই অংকনগুলো করতে বেশ সময় লেগে যায় আপু। আপনার অংকনের মূল বিষয়বস্তু আরো ভালো লেগেছে আমার কাছে।
শুভ কামনা রইলো আপনার জন্য।

 last year 

ভাইয়া আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে ও।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67931.04
ETH 3244.57
USDT 1.00
SBD 2.67