স্বরচিত কবিতা: "রঙিন স্বপ্ন"

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও মোটামুটি ভালোই আছি।আজ চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি কবিতা শেয়ার করতে।

IMG_20240307_055431.jpg
সোর্স

কবিতা হলো অনুভূতির ফসল।তাই কবিতা লিখতে আমার বরাবরই খুব ভালো লাগে।কবিতা মানুষের মনের উপলব্ধি,অন্ধকার মনের অনুভূতি দ্বারা ব্যক্ত কিছু বাক্য।একটি ছোট্ট কবিতার মাধ্যমে একটি বৃহৎ বিষয়কে তুলে ধরা যায় সুন্দরভাবে।তাই প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও চলে আসলাম সম্পন্ন নতুন একটি ভালোবাসার কবিতা নিয়ে।আজকের কবিতায় ভালোবাসার মানুষকে নিয়ে মনে যে,অপরিসীম কল্পনা-জল্পনার সৃষ্টি হয় তারই প্রতিচ্ছবি ব্যক্ত করার চেষ্টা করেছি।কল্পনামাখা ভালোবাসার মানুষটিই তখন সবথেকে সুন্দর হয়ে ওঠে মনের দরজায়।মন আন্দোলিত করে সারাক্ষণ সেই মানুষটির কথা ভেবে।তো সেই ভাবনায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আজকের কবিতায়।আশা করি ভালো লাগবে আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা কবিতাটি।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক----

রঙিন স্বপ্ন

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

তুমি আমার রঙিন স্বপ্ন
তোমার নিভৃত চোখে আমি উদাসীন প্রেমী,
ঘুমন্ত হৃদয়ে হঠাৎ জাগা আশার আলো
মরুভূমির বালুচরে সদ্যফোঁটা ফুলের কলি।
তুমি শরতের নরম কাশফুল
অনেকের ভালোবাসার দাবিদার ,
জনসমুদ্রের ময়দানে তোমার পরিচিতি
আমার মনে সরিয়ে দেয় সবটুকু আঁধার।
তুমি সুদর্শন, সুন্দরের এক পূজারী
তোমার চোখেতে দেখেছি এক মায়াবী সত্ত্বা,
তাই হতে দ্বিধা নেই চিরকুমারী
সবটুকু ভালোবাসা তাই উজাড় করে--
খুলে দিলাম আমার মনের দরজা।
ফাগুনের শেষপ্রান্তে দাঁড়িয়ে
শুধু তোমারই একটি কথার অপেক্ষায়,
আমার রঙিন স্বপ্নকে বুকে চেপে
মন এখন থমকে শেষ মোহনায়।
তোমার ভাবনাগুলো বাস্তবে প্রস্ফুটিত
আমার ভাবনাগুলো অতি সংগোপনে--
ঘূর্ণন পৃথিবীর সব সীমা ছাড়িয়ে।
তুমি স্বাধীনতার স্বাদ খুঁজে ফেরো
প্রতিনিয়ত লড়াইয়ে লড়াইয়ে,
কিন্তু নিঃশব্দে আমার প্রতিবাদী মন
রঙিন স্বপ্নে জাল বুনে চলে।।


আশা করি আমার লেখা আজকের কবিতাটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীকবিতা
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

ঠিক বলেছেন কবিতা হলো অনুভূতির বহিঃপ্রকাশ। যদিও আমি কবিতা লিখতে পারি না তবে কবিতা পড়তে ভালোই লাগে।আপনার লেখা কবিতাটা বেশ চমৎকার হয়েছে। ভালো লাগলো।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দিদি আপনার স্বরচিত রঙিন স্বপ্ন কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। ভালোবাসার মানুষকে নিয়ে সবসময়ই হৃদয়ের মাঝে এরকম এভাবেই জল্পনা কল্পনা চলতে থাকে। ভালোবাসার মানুষের প্রতিচ্ছবি হৃদয়ে আঁকতে সবসময় ভালো লাগে। আপনার কবিতার প্রতিটি চরণ অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ দিদি আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুন্দর মতামত ব্যক্ত করার জন্য অনেক ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভালোবাসার মানুষ কে নিয়ে কল্পনা জল্পনা সবকিছুর পরেও ভালোবাসা জীবনের শ্রেষ্ঠ ৷যা হোক আজকের কবিতাটি প্রিয় মানুষকে নিয়ে লেখা ছিল ৷ অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 4 months ago 

কল্পনার প্রিয় মানুষকে নিয়ে লেখা, ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কবিতার মাধ্যমে নিজের ভেতরের সমস্ত আবেগ অনুভূতি ফুটিয়ে তোলা সম্ভব। আমি নিজেও কবিতা পড়তে এবং লিখতে ভীষণ পছন্দ করি। আপনি প্রতি সপ্তাহের ন্যায় আবারো চমৎকার কবিতা নিয়ে হাজির হয়েছেন। আপনার কবিতা লিখার হাত বেশ ভালো। আপনার আজকের কবিতাটি অসাধারণ লেগেছে আমার কাছে। স্বপ্নের মানুষকে ঘিরে অনুভূতি কবিতার ছন্দে ছন্দে ফুটিয়ে তুলেছেন। এভাবেই লিখতে থাকুন, ইনশাআল্লাহ ভালো কিছু হবে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার প্রশংসাভরা চমৎকার মতামত পেয়ে অনুপ্রাণিত হলাম,অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে৷ সবসময়ই কবিতা পড়ার চেষ্টা করি৷ আজকে আপনার কাছ থেকে এই সুন্দর কবিতাটি পড়ে খুব ভালো লাগলো৷ খুব সুন্দরভাবে আপনি এই কবিতাটি তৈরি করেছেন ৷ একটির পর আরেকটি লাইন যখন আমি পড়ছিলাম তখন অনেক ভালো লাগছিল৷ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো৷ এই কবিতার যে লাইন গুলো আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে তার মধ্যে কয়েকটি লাইন হল :

তুমি শরতের নরম কাশফুল
অনেকের ভালোবাসার দাবিদার ,
জনসমুদ্রের ময়দানে তোমার পরিচিতি
আমার মনে সরিয়ে দেয় সবটুকু আঁধার।

 4 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমি অনেক উৎসাহ পাই লেখার প্রতি ভাইয়া, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কবিতার মাধ্যমে অল্প কথায় খুব সুন্দর ভাবে মনের অনুভূতি প্রকাশ করা যায়। তাছাড়া আমার মনে হয় যে মনের মানুষটিকে নিয়ে কল্পনাতেই যত সুন্দর সময় কাটানো যায় বাস্তবে কিন্তু অত সুন্দর সময় সব সময় কাটানো যায় না। যাইহোক আপু কবিতাটি কিন্তু খুব সুন্দর লিখেছেন। আপনার কবিতা গুলো পড়তে বেশ ভালোই লাগে।

 4 months ago 

একদম ঠিক বলেছেন আপু,কল্পনার জগৎ অনেক সুন্দর হয় বাস্তব থেকে।ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44