"হলুদ ফুল ও গাছের ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ11 days ago (edited)

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।যাইহোক আজ আমি সম্পূর্ণ ভিন্নধর্মী ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি ফটোগ্রাফিগুলি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

হলুদ ফুল ও গাছের ফটোগ্রাফি:

IMG_20240918_002258.jpg

ফটোগ্রাফি করাটাও একটি আর্ট।প্রথমত ফটোগ্রাফি করাটা পছন্দসই না হলেও এখন বেশ ভালো লাগে আমার ফটোগ্রাফি করতে।ততটা পারদর্শী না হলেও ফটোগ্রাফির প্রতি আলাদা একটা টান কিন্তু কাজ করেই থাকে আমার।তাছাড়া চেষ্টা করছি প্রতিনিয়ত দক্ষতা বৃদ্ধির জন্য।তাইতো যখনই সুন্দর কিছু চোখে পড়ে তখনই ছুটে যাই প্রকৃতির কাছে ফটোগ্রাফি করতে।

IMG_20240918_084010.jpg
যাইহোক বন্ধুরা, এগুলো হচ্ছে হলুদ ফুল।ছোটবেলা থেকেই আমার এই ফুলগুলো খুবই পছন্দের।কারন যখন আমাদের বাড়িতে কিংবা মামাবাড়িতে প্রতিবছর এই হলুদ চাষ করা হতো তখনচোখে পড়তো ফুলগুলি।

IMG_20240918_002245.jpg

আমার কাছে হলুদ ফুলগুলি একদম বাজারের প্লাস্টিক ফুলের মতোই দেখতে লাগে।এই ফুলগুলি তাই ছোটবেলায় আমি কেটে এনে বোতলে জল ভরে তার ভিতরে রেখে দিতাম।একদম কেনা ফুলের মতোই দেখতে লাগতো।এই ফুল ঘরে সাজিয়ে রাখলে কোনটা বাস্তব ও কোনটা আর্টিফিশিয়াল ফুল তার পার্থক্য করাটাই কঠিন।যাইহোক দীর্ঘদিন তাজা অবস্থায় থাকে ফুলগুলি।

IMG_20240918_002228.jpg

কারো ধারনায় হলুদ ফুল মা লক্ষ্মী দেবী ও গণেশ ঠাকুরের অনেক প্রিয় একটি ফুল।আবার কেউ কেউ মনে করেন, এই হলুদ গাছ বাড়িতে থাকলে সাপের উপদ্রব বৃদ্ধি পায়।যাইহোক এই হলুদ গাছগুলো এক বছর আগে লাগানো।ফলে এতে ফুল ও ফল ধরছে সুন্দরভাবে।

IMG_20240918_002105.jpg

আমি হলুদ ফুলের কালার হালকা সবুজ রঙের মধ্যে হলুদ রং হতে দেখেছি।কিন্তু এটা বিভিন্ন রঙের হয়ে থাকে, এখানে দুই রঙের ফুল-ই শেয়ার করলাম।তবে পিঙ্ক কালারের হলুদ ফুল বেশি সুন্দর দেখতে লাগছিলো।যেগুলো আমি একটি কাচের গ্লাসে সাজিয়ে রেখেছি।এই ফুল ঘরের সৌন্দর্য্য বৃদ্ধিতে বেশ কাজে আসে।

IMG_20240918_002810.jpg

তাছাড়া কাঁচাহলুদ আমাদের শরীরের রূপচর্চা ও ত্বকের জন্য বেশ উপকারী।আর এটা ছাড়া তো রান্নাতে কালার-ই আসে না।তাই হলুদ কিন্তু অনেক কাজের একটি ঔষুধি গাছও বলা চলে।কোনো কাটা বা ক্ষত স্থানে হলুদ লাগালে সেখানে দ্রুত সেরে যায়।

IMG_20240918_084048.jpg
ঘরোয়া পদ্ধতিতে হলুদের জুড়ি নেই।এই হলুদ গাছের গোড়ায় মাটির নীচে যেমন হলুদ হয়েছে তেমনি মাটির উপরও হলুদ হয়েছে।যেটা দেখতে খুবই সুন্দর লাগছিলো।হলুদ গাছ খুবই বুনো টাইপের হয়ে থাকে।

IMG_20240918_083956.jpg


আশা করি আমার আজকের ফটোগ্রাফিগুলি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20240429_201646.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 days ago 

Thanks.

 11 days ago 

বাহ্ দিদি হলুদ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। এই ফুলটি দেখে ছোটবেলার অনেক স্মৃতির কথা মনে পড়ে যাচ্ছে। যেখানে হলুদ ফুল দেখতাম তুলে বাড়িতে নিয়ে আসতাম আর তারপর সেটা আপনার মতই সংরক্ষণ করতাম। হলুদ ফুলের গন্ধ অনেক সুন্দর লাগে আমার কাছে। এটা সত্যি বলেছেন এই ফুল দিয়ে রূপচর্চা করা যায়। অনেক সুন্দর পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ দিদি।

 10 days ago 

হলুদ ফুলের গন্ধ আমারও বেশ লাগে।ধন্যবাদ দাদা, আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য।

 10 days ago 

আসলে আপু আপনি একদম ঠিক বলেছেন , হলুদ গাছ অনেক রোগের ওষুধ হিসেবে ব্যবহার করা হয়। বিশেষ করে ত্বকের কোন ধরনের সমস্যা জনিত কারণে এই হলুদের ফুল ব্যবহার করা হয়ে থাকে। আপনি দেখছি আজকে হলুদের ফুল এবং গাছের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে বেশ ভালো লাগলো।

 10 days ago 

হলুদ ফুল ব্যবহার করে কিনা জানিনা ভাইয়া, তবে হলুদ ব্যবহার করা হয় সেটা জানি।ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

হলুদ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। ছোটবেলায় এই ফুলগুলো আমারও অনেক ভালো লাগতো দিদি। কাঁচা হলুদ আমাদের ত্বকের জন্য বেশ উপকারী এটা ঠিক বলেছেন দিদি । হলুদ গাছকে ঔষধি গাছ বলা চলে।অনেক উপকারী একটি গাছ।ধন্যবাদ দিদি দারুন একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 10 days ago 

আপনার কাছেও এই ফুল ভালো লাগে জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

এই ফুলগুলো গ্রামের দিকে অনেক পাওয়া যেত আগে। এখন আর দেখি না আপু। ফুল গুলো দেখতে খুবই সুন্দর। গাছ দেখতে অনেকটা হলুদ গাছের মতো লাগে। চমৎকার ভাবে ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 10 days ago 

গাছ দেখতে অনেকটা হলুদ গাছের মতো লাগে।

দেখতে হলুদ গাছের মতো নয় ভাইয়া, এগুলো বাস্তবিক হলুদ গাছেরই ফুল।ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

এটা ঠিক বলেছেন দিদি কাঁচা হলুদ আমাদের ত্বকের জন্য অনেক উপকারী একটা জিনিস। রূপচর্চার কাজে এই কাঁচা হলুদ অনেক বেশি ব্যবহৃত হয়। হলুদ গাছ আমার সামনাসামনি কখনো দেখা হয়নি। আপনার ফটোগ্রাফিগুলোতে দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। ফুলগুলো অনেক বেশি সুন্দর দেখছি। নতুন একটা জিনিস দেখতে পেরে সত্যিই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 6 days ago 

আপু,হলুদ ফুল দেখতে অনেক সুন্দর।আপনি আমার ফটোগ্রাফির মাধ্যমে প্রথম দেখছেন জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

আমার কাছে ফটোগ্রাফি পোস্ট কত বেশি ভালো লাগে এটা বলে বোঝাতে পারবো না। ফটোগ্রাফি দেখলে মনটা একেবারে ভরে যায়। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো করলে অনেক আকর্ষণীয় লাগে। আর অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে। এখন আমাদের এই কমিউনিটির কমবেশি সবাই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে। ঠিক তেমনি ভাবে আপনিও অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। আপনি প্রতিনিয়ত চেষ্টা করতে থাকলে, পরবর্তীতে আরো দারুন দারুন ফটোগ্রাফি করতে পারবেন।

 6 days ago 

আসলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন অনেকেই ভাইয়া।আপনার সুন্দর পরামর্শ দানের জন্য ধন্যবাদ ভাইয়া।

 6 days ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আপনার এই পোস্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন৷ একের পর এক ফটোগ্রাফি যখন দেখছিলাম তখন অনেক ভালো লাগছিল৷ একইসাথে এখানে এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার মাধ্যমে আপনার ফটোগ্রাফির দক্ষতা খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 6 days ago 

চেষ্টা করছি ভাইয়া, স্পষ্টভাবে নতুন কিছু ফুটিয়ে তোলার জন্য।ধন্যবাদ আপনাকে ও।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88