আমার স্বরচিত কবিতা"সন্ধ্যাতারা"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি ভিন্ন ধরনের কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"সন্ধ্যাতারা"।

IMG_20220911_191814.jpg
সোর্স

জগৎসংসারের মায়া ত্যাগ করে প্রতিটি মানুষকে চলে যেতে হয় পরপারে।তাই যখন মানুষ শেষ নিঃশ্বাস ত্যাগ করে তখন বিশাল আকাশের একটি কোণায় তার আশ্রয় হয় টিমটিম করা জ্বলন্ত সন্ধ্যাতারা হয়ে।কাছের মানুষেরা জগৎসংসার থেকে শত শত তারার মাঝে অনুভব করে হারিয়ে যাওয়া মানুষটির।সন্ধ্যাতারাও রাতের আকাশে প্রহরের পর প্রহর জেগে ধরাধামে মাকে অবলোকন করেন চাঁদের পাশে জায়গা দখল করে।এটি কিছুটা কল্পনার মতো মানবজীবনে,যাইহোক এই ভাবনায় লিখে ফেললাম কয়েকটি লাইন।আশা করি ভালো লাগবে কবিতাটি আপনাদের কাছে।তো চলুন শুরু করা যাক----

সন্ধ্যাতারা

যখন আমার অস্তিত্ব নিশ্চিহ্ন হবে
থাকবে না এই ধরাধামে,
তখন সবাই দেখবে আমায়
সন্ধ্যা তারার মাঝে।
দূর আকাশে জ্বলবো আমি
ঝিকিমিকি করে,
টিমটিমিয়ে আলো দেব
ধ্রুবতারা হয়ে।
পক্ষীকুল খবর দেবে
কাকের বাণী কা,
ধরাধামে পূজা করে
সকল ঘরের মা।
শত তারার ভিড়ে আমি
হবো সন্ধ্যাতারা,
সন্ধ্যাবেলা চাঁদের পাশে
জায়গা দখল করা।
প্রহর ধরে জেগে আমি
আকাশের ওই কোণে,
হৃদয় জুড়ে দেখবো মাকে
ভালোবাসার টানে।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু আমরা আমাদের প্রিয়জনকে হারালে অনেক সময় আকাশের দিকে তাকিয়ে স্বস্থির নিশ্বাস ফেলি। যদিও তারা থাকে আমাদের সৃষ্টিকর্তার কাছে কিন্তু আমরা তাদেরকে আকাশে তারা বলেই মনকে সান্ত্বনা দিই। ভাবি ওই বুঝি আকাশের কাছে তারার মাঝে আছে আমার প্রিয় জন। কবিতাটি খুব ভালো লেগেছে আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য শুনে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব সুন্দর কবিতাটি হয়েছে, যেখানে কবিতার মধ্যে একটু আবেগ মিশ্রিত হলেও কবিতাটি ভীষণ এক মায়ার সঞ্চার করে যা কবিতার মূল বক্তব্যকে সম্মানীয় পর্যায়ে নিয়ে গেছে। ভালো লাগলো আপনার আজকের এই কবিতাটি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন দিদি প্রতিটি মানুষকে চলে যেতে হবে পরপারে ৷ আর আমরা পরপারে চলে যাওযা মানুষগুলোকে সন্ধ্যাতারার মাঝে অনুভুতি করি ৷অনেক সুন্দর লিখেছেন দিদি ৷ সন্ধ্যাতারা কবিতাটাও অসাধারণ হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য ৷

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দিদি খুব সুন্দর একটি পোষ্ট করেছেন ৷আসলে দিদি আমার খুব মনে পরছে যখন আমি ক্লাস টু ৷তখন আমার এক ঠাকুর দাদা মারা যায় ৷আর যখন আমি আমার বাবাকে বলি যে দাদা কোথায় গেছে ৷তখন বাবা রাতের বেলা বলে তোর দাদা ওই আকাশে তারা হয়ে আছে ৷যদিও তখন খুব বোঝার চেষ্টা করি ৷তবে সময়ের সাথে সাথে এখন বুঝলাম৷
তবে আমরা এখন বলি পরিবারের কেউ মারা গেলে বলি সে এখন আকাশের তারা হয়েছে ৷কিন্তু আসলেই তারা হয়ে আছে জানি না ৷
তবে দিদি কবিতাটি অসম্ভব ভালো লেগেছে প্রতিটি লাইন অনেক অনেক ভালো হয়েছে ৷
ধন্যবাদ দিদি খুবই ভালো লেগেছে সন্ধা তারা কবিতা টি ৷

 2 years ago 

সত্যিই, এটি আমাদেরকে সান্ত্বনা দেওয়ার জন্য বাবা-মা বলে থাকেন।ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41