স্মরণে: আমাদের প্রিয় @rme দাদা ও @tanuja বৌদির শুভ বিবাহের কার্ড🎎(ফটোগ্রাফি)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন।আজ আমি শেয়ার করবো ---টাইটেল দেখে হয়তো সবাই বুঝতে পেরেছেন।যাইহোক "আমাদের সকলের প্রিয় দাদা ও বৌদির শুভ বিবাহের কার্ডের কিছু ফটোগ্রাফি"।

CollageMaker_20211205_123441530.jpg

★ 🎎প্রিয় দাদা ও বৌদির স্মরণে :🤗🤗

গতকাল একটি বিশেষ দিন ছিল।আমাদের সকলের (প্রিয় @rme দাদা ও @tanuja বৌদির) শুভ বিবাহ বার্ষিকী ছিল। আমি হ্যাংআউট অনুষ্ঠানে পুরো সময় জুড়ে উপস্থিত ছিলাম ,কিন্তু আমি কিছুতেই বুঝতে পারছিলাম না 🙆‍♀️🤔 হঠাৎ এই বিশেষ দিনটি কিসের জন্য।মজার বিষয় হচ্ছে 🤗 পুরো অনুষ্ঠান শেষ হয়ে যাওয়ার পরও এমনকী অনেকেই অনুষ্ঠান থেকে বেরিয়ে চলে গিয়েছিল।তারপর আমি একদম শেষ সময়ে গতকালের হ্যাংআউট অনুষ্ঠানে থেকেই জানতে পেরেছি বিষয়টি।সবাই অনেক অনেক আনন্দে কাটিয়েছেন সময়টা এবং আমিও।সবাই অনেক সুন্দর সুন্দর গান,কবিতা আবৃত্তি ,কৌতুক শুনিয়ে মাতিয়ে রেখেছিলেন গোটা অনুষ্ঠানটি।কিন্তু আমি শুধু শুনছিলাম নির্বাক এক শ্রোতা হয়ে। 😟😟 আসলে কোনো গান আমার ঠিক ভাবে মনে থাকে না ,সেভাবে চেষ্টা ও করা হয় না মনে রাখার।কিন্তু শুনতে বেশ ভালো লাগে।আর যদিও একটু একটু কবিতা আবৃত্তি পারি সেটিও প্রচন্ড লজ্জা ও ভীতিবোধ থাকায় করতে পারি না।😜 কারন আমি একটু লাজুক স্বভাবের মেয়ে।আপনারা অনেকেই জানেন আমার দাদা(@simaroy) এর বন্ধু( @blacks) দাদা।যাইহোক মনে মনে কিছু একটা করার আগ্রহ জাগছিল।তাই ভাবলাম সবাইকে একটু আনন্দ দেওয়ার মতো আমার কাছে দাদা ও বৌদির (বিয়ের কার্ড) তো স্মৃতি হিসেবে রয়েছে।আমি সেটি সযত্নে গুছিয়ে রেখেছি 4 বছর ধরে।আসলে কার্ডটি আমার কাছে এতটাই ভালো লেগেছিল যে আমি আলমারিতে তুলে রেখেছিলাম।ছোটবেলা থেকেই আমার একটা স্বভাব আছে কোনো কিছু একবার ভালো লাগলে সেটি আমি খুবই যত্নসহকারে রেখে দিই আমার কাছে।😊সেটি সামান্য কোনো পাথর হলেও।সেই সূত্রে কার্ডটি ও।আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।আর তাই আমি বলতে চাই --দাদা ও বৌদির আগামীর পথ চলা শুভ ও সুন্দর হোক এবং জীবনের প্রতিটি মুহূর্ত অনেক অনেক অনেক আনন্দে কাটুক এই প্রার্থনায় করি ঈশ্বরের কাছে।অবিরাম ভালোবাসা ও শুভকামনা রইলো তাদের প্রতি আমার।💝💝

◆বিয়ের কার্ডের ফটোগ্রাফি:🎎

দাদাদের বিয়ে উপলক্ষে দুটি কার্ড তৈরি করা হয়েছিল সুন্দর ডিজাইন করে।একটি বিয়ের কার্ড অন্যটি বৌভাতের।এখানে আমি শুধুমাত্র কার্ডের ডিজাইনটি তুলে ধরার চেষ্টা করছি।কারণ এখানে দাদাদের নাম ও ঠিকানা থাকাই আমি সেগুলো বাদ দিয়েছি।এছাড়া দাদার প্রকৃত নামের স্থানটি সাদা কাগজ দিয়ে ঢেকে দেওয়া হয়েছে।একটু বোঝার সুবিধার্থে আমি সাদা পেজে দাদার কমিউনিটির নাম লিখে দিয়েছি।তাদের অনুমতি ব্যতিত সেটা দেওয়া আমার অসাধ্য।এইজন্য আমি দুঃখিত।যাইহোক ওই সময়ে আমার পরীক্ষা থাকায় আমি অবশ্য বিয়েতে যেতে পারিনি।😞😜 তবে আমার বাবা ,মা ও দাদা বিয়েতে গিয়েছিলেন।তো চলুন দেখে নেওয়া যাক----

IMG-20211205-WA0009.jpg

(বিয়ের কার্ডের প্রথম পেজ)

IMG_20211205_115515.jpg

IMG_20211205_115547.jpg

IMG_20211205_115416.jpg

(এটা ভিতরের মূল কার্ড)

IMG_20211205_114940.jpg

IMG_20211205_114740.jpg

(মূল কার্ডের ভিতরে দুটি নিমন্ত্রণ পেজ যাতে দুটিই বাংলায় লেখা)

IMG_20211205_114854.jpg

(কার্ডের ভিতরের একটুখানি দেখানোর চেষ্টা করছি)

IMG_20211205_114814.jpg

(মূল কার্ডের শেষের পেজ)

◆বৌভাত/বধূবরনের কার্ডের ফটোগ্রাফি:🎎

IMG_20211205_114828.jpg

(বৌভাত/বধূবরনের কার্ডের প্রথম পেজ)

IMG_20211205_115449.jpg

IMG_20211205_115051.jpg

(মূল কার্ডের উপর রাধা-কৃষ্ণ ঠাকুরের ছবি)

IMG_20211205_114707.jpg

(মূল কার্ডের ভিতরের প্রথম পেজ)

IMG_20211205_115319.jpg

(এখানে ও দুটি পেজ রয়েছে, যদিও আমি দেখাতে পারছি না)
IMG_20211205_115729.jpg

(এতে একটি পেজ বাংলা ও অন্যটি ইংরেজিতে লেখা ছিল)

IMG-20211205-WA0010.jpg

(রাধা- কৃষ্ণের ছবিটি খুবই সুন্দর)

তবে আশা করি আমার আজকের ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।
ধন্যবাদ সবাইকে।
সবাই ভালো ও সুস্থ থাকবেন।
দাদা ও বৌদির মঙ্গল কামনায় শেষ করছি আমার আজকের ব্লগটি।
Cc:
@rme
@tanuja

(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

ক্যামেরা: redmi 10 pro max

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

সত্যি আমি তোমাদের ভালোবাসায় ধন্য। এত যত্ন সহকারে কার্ডটি গুছিয়ে রেখেছো। কার্ড দেখে মনে হচ্ছে না এটি চার বছরের পুরনো।মনে হচ্ছে সদ্য তৈরি করা। কার্ড দেখে খুব ভালো লাগছে দিদি।আমি তো ভাবতেই পারিনি আমার বিয়ের কার্ড যত্ন সহকারে রেখে দিবে কেউ। ভালোবাসা না থাকলে এ কাজ সম্বব হয় না। আমার যে ভালো লেগেছে তা আমি ভাষায় প্রকাশ করতে পারছি না। শুধু এই কামনা করি তুমি সব সময় ভালো থাকো আর হাসি খুশি থাকো দিদি।

 3 years ago 

বৌদি আপনি এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দিয়েছেন ,আমার যে কি আনন্দ হচ্ছে বলে বোঝাতে পারব না।সত্যিই আপনাদের বিয়ের কার্ডটি আমি অনেক সযত্নে তুলে রেখেছি আলমারিতে আর ভবিষ্যতে ও রাখবো।আর আপনারাও কিউট টিনটিন বাবুকে নিয়ে সর্বদা আনন্দে ও খুশিতে থাকুন এই কামনায় করি।অনাবিল ভালোবাসা রইলো আপনাদের প্রতিও আমার,ধন্যবাদ@tanuja বৌদি।💝🙏

 3 years ago 

দাদা এবং বৌদির বিয়ের কার্ড দেখে অনেক ভালো লাগলো আপু। কখনো ভাবতেই পারিনি এই কার্ডটি কখনো দেখতে পাবো। খুবই ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি এই কার্ডটি সংগ্রহে রেখেছেন এবং আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোস্টের মাধ্যমে এই কার্ডটি দেখার সুযোগ পেলাম। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু,সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

প্রথমে আপু আপনাকে অনেক ধন্যবাদ যে আপনি এতো সুন্দর করে দাদা বৌদির বিয়ের কার্ড টি যত্ন সহকারে রেখে দিয়েছেন। আপু কার্ডটি দেখে আমারও খুব পছন্দ হয়েছে গেছে। আসলেই দাদা বৌদি বিয়ের কার্ডটি খুবই সুন্দর আপু। আপনার জন্য আমরা দাদা বৌদির বিয়ের কার্ডটি দেখতে পারলাম। আবারো আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানালাম এত যত্ন সহকারে কার্ডটি রেখে দেওয়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

দারুন হয়েছে কার্ড গুলো। সুন্দর একটি পোষ্ট করেছেন। এক কথায় অসাধারন ।কার্ডের উপর রাধা-কৃষ্ণ ঠাকুরের ছবি কার্ড টিকে আরো ফুটিয়ে তুলেছে। ধন্যবাদ এত সুন্দর কার্ড গুলো শেয়ার করা জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন দাদা, রাধা-কৃষ্ণের ছবিটি দেখার মতো ছিল।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনি সুন্দর একটি কার্ড বানিয়েছেন।কার্ডের ডিজাইন অনেক ভালো লেগেছে আমার কাছে।rme দাদা কার্ডটি দেখলে অনেক খুশি হবেন।ধাপে ধাপে খুব সুন্দরভাবে কার্ড বানানোর পদ্ধতি দেখিয়েছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

@Abusalehnahid ভাইয়া এটি আমি বানায়নি।আমি কি কোথাও লিখেছি যে এটি আমি বানিয়েছি?এটি rme দাদা ও tanuja বৌদির বিয়ের নিমন্ত্রণ কার্ড।আমাদের নিমন্ত্রণ করেছিলেন তাই আমার কাছে কার্ডটি ছিল।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দাদা এবং বৌদির প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন এই কার্ডটি বানানোর মাধ্যমে।আপনার সুন্দর করে বানানো কার্ডটি দেখেই ভালো লাগলো।কার্ডটি বানানোর পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

@Mahamuddipuভাইয়া এটি আমি বানায়নি।আমি কি কোথাও লিখেছি যে এটি আমি বানিয়েছি?এটি rme দাদা ও tanuja বৌদির বিয়ের নিমন্ত্রণ কার্ড।আমাদের নিমন্ত্রণ করেছিলেন তাই আমার কাছে কার্ডটি ছিল।অনেক ধন্যবাদ আপনাকে।

দাদা আর বৌদির বিয়ের কার্ড টি দেখতে খুবই সুন্দর। চার বছরের পুরনো বিয়ের কার্ড টি যে আপনার কাছে এখনো রয়েছে ব্যাপারটি খুবই দারুণ। কার্ড টি দেখেই বুঝতে পারছি যে আপনি অত্যন্ত যত্নের সহিত এটিকে রেখে দিয়েছিলেন, এখনো নতুনের মতন দেখাচ্ছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনি পড়ে সুন্দর মন্তব্য করেছেন আমি খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65355.38
ETH 2656.67
USDT 1.00
SBD 2.87