আমার পছন্দের কিছু রেসিপির রিভিউ পোস্ট || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago
❤️হ্যালো খাদ্যপ্রেমীরা ❤️,

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারাও ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে রিভিউ পোস্ট শেয়ার করছি। রিভিউ পোস্ট মানে নিজের পুরাতন ভালো কাজগুলোকে আবার ঘুরিয়ে-ফিরিয়ে দেখা। ভালোই লাগে নিজের পছন্দের কয়েকটি কাজ একসাথে করে দেখতে। এবং ওই কাজগুলোর ভালো এক্সপেরিয়েন্স গুলো আবার নতুন করে ছোট আকারে শেয়ার করতে। আমি আজকে সেই সকল রেসিপির রিভিউ আপনাদের সাথে শেয়ার করছি। যেগুলোর সাথে আমার খুব ভালো স্মৃতি জড়িয়ে আছে অথবা খুব ভালো অভিজ্ঞতা রয়েছে।

যদিও আমি সবসময় চেষ্টা করি আমার সবগুলো কাজ ভালোভাবে করার এবং আপনাদের সাথে সুন্দরভাবে শেয়ার করার। তবুও কিছু কাজ থাকে যা মনের খুব কাছের এবং খুবই স্পেশাল হয়। সেগুলো আবার রিভিউ আকারে আপনাদের সাথে শেয়ার করতে খুব ভালো লাগে। এককথায় কাজগুলো একত্রিত করে সুন্দর করে একটি পোস্ট সাজিয়ে রাখা। আশা করছি আমার আজকের পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। ধন্যবাদ যারা ধৈর্য্যসহকারে আমার পুরো পোস্টটি পড়েছেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। আপনাদের সবার জন্য আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল ❤️।

283872846_2263353120498494_3494870897952199384_n.jpg



মজাদার গ্রিল চিকেন 🍗 রেসিপি

কিছুদিন আগে আমি গ্রিল চিকেন এর এই রেসিপিটি শেয়ার করেছিলাম। চেষ্টা করেছি খুব সহজ এবং সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করার। কারণ আমরা অনেকেই দোকানের কেনা গ্রিল চিকেন খেয়ে থাকি। যা সবসময় স্বাস্থ্যের জন্য উপকারী নয়। এ কারণে বাসায় তৈরি করা গ্রিল চিকেন যেমন অনেক বেশি সুস্বাদু তেমনি স্বাস্থ্যকর। আমি আশা করছি আপনারা আমার এই রেসিপি অনুসরণ করে নিজেরা বাসা তৈরী করে এমন মজাদার গ্রিল চিকেন খাবেন।

284209735_371492388167626_5894488566866738070_n.jpg



মজাদার পুডিং এর রেসিপি

মিষ্টি ডেজার্ট এর মধ্যে পুডিং আমার সবচেয়ে পছন্দের খাবার। বেশিরভাগ সময় আমি বাসায় নিজেই পুডিং তৈরি করে থাকি। আমার হাতের পুডিং আমার বাসার সবাই খুব পছন্দ করে। আর আমার নিজেরও অনেক বেশি পছন্দ। এই জন্য প্রায়ই বাসায় এই পুডিং তৈরি করে থাকি। আর এই পুডিং ঠাণ্ডা খেতে অনেক বেশি ভালো লাগে। আরো ভালো ব্যাপার হচ্ছে এই প্রোটিন বাচ্চাদের জন্য অনেক বেশি উপকারী। কারণ চিনি, দুধ ও ডিম দিয়ে তৈরি করা হয়। যা ছোট বাচ্চাদের জন্য অনেক বেশি উপকারী।

283963733_710383380182691_5451418437246417055_n.jpg



মজাদার সুজি ও আলুর কাটলেট রেসিপি

এই রেসিপিটি একদম ইউনিক একটি রেসিপি ছিল। সুজি ও আলু দিয়ে তৈরি করেছিলাম এই কাটলেট একদম ভিন্ন উপায়ে। সন্ধ্যার নাস্তায় চায়ের সাথে একদম পারফেক্ট। এখনো মনে হচ্ছে এর স্বাদ মুখে লেগে আছে। আপনারা অনেকেই পছন্দ করেছিলেন এবং বলেছিলেন একদম ইউনিক একটি রেসিপি হয়েছে। সত্যি মাঝে মাঝে এমন ভিন্নধর্মী কিছু রেসিপি খুব ভালো লাগে। এবং বাসায় নতুন কিছু বানাতে নিজের কাছেও খুব ভালো লাগে।

284634432_380140984077100_4518228848187953676_n.jpg



বৈশাখের প্রথম দিনে ইলিশ মাছের রেসিপি

বাঙালি মানেই ইলিশ মাছ। এমন খুব কম মানুষ আছে যাদের ইলিশ মাছ পছন্দ না। আর বৈশাখের প্রথম দিনে মানেই ইলিশ ভাজা এবং পান্তা ভাত। যদিও রমজান মাস থাকার কারণে তেমন ভাবে উদযাপন করা হয়নি। এরপরেও চেষ্টা করেছি ইলিশ মাছ খাওয়ার। এবং সেই সাথে সাদা ভাত দিয়ে আপনাদের মাঝে সুন্দরভাবে ডেকোরেশন করে পরিবেশন করার চেষ্টা করেছি। এখনো আমি ওই খাবারের স্বাদ ভুলতে পারিনি। মনে হচ্ছে যে মুখে লেগেই আছে। আমি নিজেই আবারো এমন ইলিশ খাওয়ার অপেক্ষায় রইলাম।

284036209_565647734919388_8521548354734812687_n.jpg



আমার বানানো মজাদার বাঙ্গি ফলের শরবত

বাঙ্গি ফল অনেকেই পছন্দ করেনা। আমি নিজেও এক সময় একদমই বাঙ্গি ফল খেতে চাইতাম না। তবে বাঙ্গি ফলের শরবত যেদিন থেকে বানানো শিখেছি। যেদিন থেকে এই ফল আমার অত্যন্ত পছন্দের। তবে হ্যাঁ এই ফল টুকরো করে কেটে দিলে এখনো খাই না। শুধুমাত্র জুস বা শরবত বানিয়ে দিলে খাই।এই গরমে এই শরবত অনেক বেশি উপকারী শরীরের জন্য। আমি যদিও এই শরবত রমজান মাসে সবচেয়ে বেশি খেয়েছি। আরো আনন্দের ব্যাপার হচ্ছে এই শরবত এর মাধ্যমে আমি কনটেস্ট অংশগ্রহণ করেছিলাম এবং ভালো স্থানের অধিকারী হয়েছিলাম।

284873591_351041043822585_3666970077507210441_n.jpg



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং জুন ০১, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

আপনার প্রতিটি পোস্টে রিভিউ দেখতে পেরে অনেক ভালো লাগলো আপু। এবং অনেক লোভনীয় লাগছে। আপনার মজাদার ও সুস্বাদু রেসিপি পোস্ট এর আগে আমি দেখতে পারিনি তাই আজ আপনার রিভিউ পোস্ট এর মাধ্যমে একত্রে সবগুলো দেখতে পেলাম। অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে নতুন করে আবার মন্তব্য করার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

গত দিনে যতগুলো রেসিপি শেয়ার করেছেন সবগুলো রেসিপি ছিল দুর্দান্ত। তবে আমার সবথেকে পছন্দের রেসিপি টা ছিল চিকেন গ্রিল রেসিপি। এটা আমার অনেক অনেক পছন্দের একটা খাদ্য।

তবে আমার মনে হয় আপু পোস্ট রিভিউ করার ক্ষেত্রে পোস্ট লিঙ্কটা নিচে সংযুক্ত করলে ভালো হয়।

অনেক অনেক ধন্যবাদ আপনার গতদিনের এত চমৎকার রেসিপি পোষ্ট গুলো আমাদের সামনে পুনরায় রিভিউ করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে এত গুছিয়ে সুন্দর ভাবে কমেন্ট করার জন্য। অনেক ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে। আশা করছি সবসময় এমন সুন্দর কমেন্ট গুলো নিয়ে পাশে থাকবেন। ভালো থাকবেন ভাইয়া এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার পোষ্টের রেসিপি রিভিউ শেয়ার করেছেন ।আপনার এই পোস্ট এর রেসিপি রিভিউ দেখেই বোঝা যায় আপনি অনেক মজাদার মজাদার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করে থাকে। অনেকগুলো রেসিপি একত্রে দেখতে পেরে খুবই ভালো লাগলো ,শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বড় আপু আপনার পোস্টে রিভিউ দেখে জিভে জল চলে এসেছে। কাবাব দেখে জীবে জল চলে এসেছে। খুবই অসাধারণ লেগেছে আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার রেসিপিগুলো দেখতে যেমন সুন্দর থাকে তেমনি খেতেও নিশ্চয়ই অনেক মজার হয়। আপনার পরিবেশও অনেক গুছানো। আপনার হাতের রান্না খেতে চাই আপু। খাওয়াবেন না?
আপনার সব কয়েকটি খাবার এর রান্না ভাল ছিল। চিকেন গ্রিল এর লেগ পিস গুলো আমার দিকে তাকিয়ে আছে। খেতে পারছি না তানা মন খারাপ করেছে। হাহা।

 2 years ago 

আপু আপনার সবগুলো রেসিপিই খুবই লোভনীয় হয়েছিল। বিশেষ করে গ্রিল দেখে মনে হচ্ছে যে একদম বাজার থেকে কিনে এনে সাজিয়ে রেখেছেন। তাছাড়া ইলিশ মাছ আর ভাতের প্লেট দেখে মনে হচ্ছে যে এখনই খাওয়া শুরু করে দেই । খুব ভালো লাগলো সবগুলো পোস্ট একসঙ্গে দেখে।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু, একদম প্রফেশনালেরর মত উপস্থাপন করেছেন রেসিপি গুলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পছন্দের রেসিপি পোস্টটি আমাদের মাঝে তুলে ধরলেন। যেটা দেখে অনেক ভাললাগলো। একসাথে অনেকগুলো রেসিপি পোষ্ট দেখতে পারলাম আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আর্ট যেমন দুর্দান্ত তেমনি আপনার রেসিপি গুলো খুবই দুর্দান্ত হয়েছিল। ধন্যবাদ আপনাকে একই পোস্ট এর মাধ্যমে সবগুলো রেসিপি পোষ্ট আমাদের সাথে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

সবগুলো রেসিপি এর আগে আমি দেখেছি। প্রত্যেকটা রেসিপি খুব লোভনীয় হয়েছিল। আবারো সবগুলো রেসিপি একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর রেসিপি গুলো একসাথে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69122.82
ETH 3737.08
USDT 1.00
SBD 3.68