নদীর তীরের দৃশ্য এর পেইন্টিং || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আর্ট প্রেমী,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমি আবারো হাজির হয়ে গেছি নতুন একটি আর্ট নিয়ে। আমি আর্ট করতে অনেক ভালোবাসি। তাই আমি প্রায় সময় চেষ্টা করি আপনাদের সাথে আর্ট শেয়ার করার জন্য। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে আমি নতুন একটি আর্ট নিয়ে হাজির হয়েছি যেখানে আমি নদীর তীরের দৃশ্য এর পেইন্টিং করেছি। আশা করছি আপনাদের সবার কাছে আমার এই আর্ট ভালো লাগবে। এবং আমি আশা করছি আপনারা সবাই আমাকে আগের মতোই উৎসাহিত করবেন যেন ভালো ভালো আর্ট আমি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

20220911_211608.jpg
উপকরণ:
  • ক্যানভাস
  • আরকিলিক কালার
  • রং তুলি


আসুন আমার শিল্প শুরু করি:
ধাপ - 1

প্রথমে আমি হালকা নীল কালারের সাহায্যে ক্যানভাসের উপরের অংশটুকু রং করে নিলাম। এবং আকাশ বোঝানোর জন্য সাদা কালারের সাহায্যে আকাশে মেঘ সৃষ্টি করে নিলাম।

20220911_202246.jpg20220911_202942.jpg

ধাপ - 2

এরপর সমুদ্রের পানি বোঝানোর জন্য গাঢ় নীল কালার রং এর ব্যবহার করলাম। এবং সবশেষে ভূমি বুঝানোর জন্য হালকা বাদামি কালারের রং ব্যবহার করলাম।

20220911_203251.jpg20220911_203933.jpg

ধাপ - 3

এরপর ভূমির ওপর সবুজ কালারের রঙের সাহায্যে বড় বড় ঘাস রং করতে শুরু করলাম। কারণ সাধারণত আমরা দেখতে পারি সমুদ্র বা নদীর পাশে এমন কোনো জায়গা থাকলে এই জায়গাগুলোতে বেশ বড় বড় ঘাস উৎপন্ন হয়।

20220911_204114.jpg20220911_204615.jpg


ধাপ - 4

এরপর এমন অনেকগুলো বড় বড় ঘাস সবুজ কালারের রঙের সাহায্যে দেওয়া সম্পন্ন করলাম। এবং ঘাস গুলোর নিচে গাঢ় বাদামী কালারের রং ব্যবহার করলাম।

20220911_210204.jpg

ধাপ - 5

এরপর নদীর ঢেউ বোঝানোর জন্য সেখানে কিছু সাদা কালারের রং ব্যবহার করলাম। এবং ঘাসের নিজের জমিটাকে গাঢ় বাদামি কালারের রং ব্যবহার করে আরও বাস্তবিক রূপ দেওয়ার চেষ্টা করলাম। এবং এভাবেই আমি আমার আজকের চিত্রাংকনটি সম্পন্ন করলাম।

20220911_210357.jpg20220911_211406.jpg


চূড়ান্ত পদক্ষেপ
20220911_213915.jpg
20220911_213840.jpg
20220911_211649.jpg


বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং সেপ্টেম্বর ১২, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

আপনার নদীর তীরের দৃশ্য এর পেইন্টিং অনেক সুন্দর হয়েছে। খুব যত্ন নিয়ে এবং নিখুতভাবে পেইন্টিং টি করেছেন। আরকিলিক রঙ এবং রং তুলি প্রফেশনাল রা ব্যবহার করে। যেহেতু আপনি ব্যবহার করেছেন তার মানে আপনার পেইন্টিং এ ভাল দক্ষতা আছে। ঘাস, মাটি, নদী , আকাশ মিলে খুব সুন্দর একটি দৃশ্য দেখা যাচ্ছে এই পেইন্টিং এ। ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য। খুবই গুছিয়ে মন্তব্য প্রকাশ করেছেন।এই ধরনের কমেন্ট পড়তে সত্যি খুব ভালো লাগে।সেই সাথে পরবর্তীতে কাজের প্রতি উৎসাহ পাই। ভালো থাকবেন এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

নদীর তীড়ের খুবই সুন্দর একটি দৃশ্য পেইন্টিং করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আমি চেষ্টা করি যে কোন পেইন্টিং এর কালার কম্বিনেশন খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলার। আপনার কাছে আমার পেইন্টিং এর এই সবগুলো দিক ভালো লেগেছে জেনে সত্যিই খুব খুশি হলাম। ধন্যবাদ প্রতিনিয়ত এমন সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি কালার কম্বিনেশন টা ঠিক রেখেই চিত্রগুলো প্রস্তুত করেন এজন্যই আপনার চিত্রগুলা দেখতে এত সুন্দর দেখায় সবার কাছে খুব ভালো লাগে আমার মত পরবর্তীতে আরো ভালো ভালো চিত্র দেখার আশায় রইলাম

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

নদীর তীরের পেইন্টিং দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার পেইন্টিং গুলো আমার কাছে বারবার খুবই ভালো লাগে। আপনি অনেক যত্ন ও নিখুঁতভাবে পেইন্টিং গুলো করে থাকেন। কালার কম্বিনেশন খুবই ভালো ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কমেন্টসটি পড়ে সবচেয়ে খুব ভালো লাগলো। আমি সব সময় চেষ্টা করব সুন্দরভাবে এবং নিখুঁতভাবে পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করার। সেই সাথে চেষ্টা করব ভালো উপস্থাপনা নিয়ে শেয়ার করার। আশা করছি আপনারাও সব সময় এমন সুন্দর মন্তব্য নিয়ে পাশে থাকবেন।

 2 years ago 

নদীর তীরের দৃশ্যের পেইন্টিং টি খুবই ভালো লেগেছে আমার কাছে আপু। আপনি খুব সুন্দর করে এই দৃশ্যটি সম্পন্ন করেছেন যা অনেক ভালো লাগছে দেখতে। দারুণ ছবি আকেন আপনি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার পেইন্টিং এর এত সুন্দর করে প্রশংসা করার জন্য। আপনাদের কাছ থেকে আমার প্রশংসা গুলো পেতে খুবই ভালো লাগে আমার কাছে। পরবর্তী ভালো কাজের প্রতি তাগিদ বাড়িয়ে দেয়। ভালো থাকবেন এবং অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার নদীর তীরের দৃশ্য এর পেইন্টিং টি দেখে আমি অভিভূত হলাম। আপনি খুব সুন্দর করে প্রথমে হালকা নীল কালারের সাহায্যে ক্যানভাসের উপরের অংশটুকু রং করে নিলেন । এবং আকাশ বোঝানোর জন্য সাদা কালারের সাহায্যে আকাশে মেঘ সৃষ্টি করে নিলেন। এরপর সমুদ্রের পানি বোঝানোর জন্য গাঢ় নীল কালার রং এর ব্যবহার করলেন। এবং সবশেষে ভূমি বুঝানোর জন্য হালকা বাদামি কালারের রং ব্যবহার করলেন। খুবই নিপুণভাবে দক্ষতার সাথে চিত্রাংকনটি সম্পন্ন করলেন। ♥♥

 2 years ago 

বাহ আপু আপনি তো দেখছি চমৎকার একটি মন্তব্য করেছেন। বোঝা যাচ্ছে আমার সম্পূর্ণ পোস্ট এবং ধাপ গুলো বেশ ভালোভাবে দেখে মন্তব্য করেছেন। সত্যি এত সুন্দর প্রশংসাজনক কমেন্ট পেয়ে আনন্দিত বোধ করছি। সব সময় ভালো কাজ শেয়ার করে আপনাদের কাছ থেকে এমন সুন্দর প্রশংসা আদায় করে নিতে চেষ্টা করব।

 2 years ago 

আপু আপনার আর্ট যত দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। আমার কাছে আপনার সবগুলো পেইন্টিং অনেক ভালো লাগে। প্রতিটা পেইন্টিং অনেক ইউনিক হয়ে থাকে। আজকের এই সুন্দর দৃশ্যের পেইন্টিং অনেক মন ভরে গেল। আমি যদি আপনার মতো এমন পেইন্টিং করতে পারতাম তাহলে নিজেকে ধন্য মনে হতো। এত সুন্দর ও নিখুঁত ভাবে কালার করেছেন যার জন্য দেখতে এটতা সুন্দর লাগছে। ধন্যবাদ আপু এত ইউনিক একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমি আমার কাজের সার্থকতা খুঁজে পাই। ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার কমেন্টটি পড়ে আমার ও মন ভরে গেল। আমি অবশ্যই চেষ্টা করবো সবসময় আপনাদের সাথে ভালো কাজ শেয়ার করার। অনেক শুভকামনা রইলো আপনার জন্য ও।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41