DIY - রেস্টুরেন্ট স্টাইলে কোল্ড কফির 🧋 রেসিপি || ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

❤️হ্যালো খাদ্যপ্রেমীরা ❤️

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারা ও ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে নতুন একটি রেসিপি পোস্ট শেয়ার করছি। ইদানিং যাবত খুব খুব গরম পড়ছে। এই গরমে ক্লান্তি দূর করতে বা তৃষ্ণা মেটাতে ঠান্ডা খাবার বা ঠান্ডা পানীয় এর খুব প্রয়োজন। যেমন- যেকোনো শরবত,লাচ্ছি,কোল্ড কফি বা কোল্ড ড্রিংক্স। আমি আজকে আপনাদের সাথে কোল্ড কফি রেসিপি শেয়ার করব একেবারে রেস্টুরেন্ট স্টাইলে। কারন অনেকেই আমরা বাসায় কোল্ড কফি তৈরি করি কিন্তু রেস্টুরেন্টের মতো স্বাদ পাওয়া যায় না।

আজকে আপনারা আমার এই রেসিপি অনুসরণ করে কোল্ড কফি তৈরি করলে একদম রেস্টুরেন্ট এর স্বাদ পাবেন আশা করছি। এবং সেইসাথে গরমে আপনাদের তৃষ্ণা মেটাতে বাক ক্লান্তি দূর করতেও এই কফি অনেক সাহায্য করবে। আমি চেষ্টা করেছি পুরো রেসিপিটি খুব সহজ উপায়ে এবং সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার। আশা করছি আপনাদের কাছে আমার আজকের এই মজাদার এবং লোভনীয় রেসিপিটি ভালো লাগবে। সবার জন্য আমার পক্ষ থেকে অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন ❣️।




280638654_782800986006400_8045616694730204151_n.jpg

উপকরণ :

280751899_579318613384883_7075322746127170413_n.jpg

  • দুধ
  • কফি
  • চিনি
  • বরফ
  • চকলেট আইসক্রিম


কোল্ড কফি তৈরি করার জন্য প্রথমেই ব্লেন্ডার মেশিনের মধ্যে দুধ এবং চিনি দিয়ে নিলাম।

280660236_297369902610860_7559670779475181963_n.jpgimage.png


এরপর পুরো এক কাপ চকলেট আইসক্রিম এর মধ্যে দিয়ে দিলাম। আইসক্রিম কোল্ড কফির প্রবাদ বৃদ্ধিতে অনেক বেশি সাহায্য করে। যদি রেস্টুরেন্ট স্টাইলে কোল্ড কফি খেতে চান তবে অবশ্যই আইস ক্রিম ব্যবহার করতে হবে। এমনকি আপনারা চাইলে ভ্যানিলা ফ্লেভারের আইসক্রিম ও ব্যবহার করতে পারেন।

image.png280750057_453107389909514_5906297966489904825_n.jpg


এরপর এরমধ্যে পরিমাণমতো কফি পাউডার দিয়ে দিতে হবে। সব সময় চেষ্টা করবেন কোল্ড কফি তৈরিতে ব্ল্যাক কফি পাউডার ব্যবহার করার জন্য। আর পরিমাণটা ভালোভাবে লক্ষ্য রাখতে হবে কারণ অনেক সময় কফি পাউডার বেশি হয়ে গেলে কোল্ড কফি তিতা লাগতে পারে। এরপর কয়েকটি বরফের টুকরা দিয়ে দিলাম।

280667322_689188075629888_2196095675321932246_n.jpg280816031_1439572456492382_6778656984820305353_n.jpg


কোল্ড কফি তৈরি করার জন্য একে একে সবগুলো উপকরণ আমি ব্লেন্ডার মেশিনের জগে দিয়ে দিলাম। গুরুত্বপূর্ণ টিপস্ হচ্ছে সব সময় চেষ্টা করবেন একদম ঠান্ডা ফ্রিজের দুধ ব্যবহার করার, অবশ্যই বরফ ব্যবহার করতে হবে, চকলেট অথবা ভ্যানিলা ফ্লেভার এর আইস ক্রিম ব্যবহার করতে হবে এবং সেইসাথে ব্ল্যাক কফি পাউডার এর গুঁড়া ব্যবহার করবেন। তাহলে আশা করছি আপনারা রেস্টুরেন্ট স্বাদের কোল্ড কফি খেতে পারবেন।

image.png



এরপর জগটি ব্লেন্ডার মেশিনের সেট করে নিলাম। এবং এসব কিছু ভালোভাবে ব্লেন্ডার করে মজাদার কোল্ড কফি তৈরি করে নিলাম।

280729248_590825459221019_6058303673162214642_n.jpg280734623_1109282379630160_723270613392905086_n.jpg


রেস্টুরেন্ট স্টাইলে কোল্ড কফির 🧋 রেসিপি :

280855734_420846169517489_413507173509483072_n.jpg

280779556_552386576453494_4560915370572136928_n.jpg



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং 18 মে, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী রেসিপির জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

আমিতো প্রথমে ভেবেছিলাম আপনি হয়তো রেষ্টুরেন্ট এই গেছেন😜।যাইহোক ভালই ছিল কোল্ড কফি।যদিও কোল্ড কফি আমার কাছে অতটা ভালো লাগে না।তবে আপনার উপস্থাপনা দেখে ভালই মনে হলো

 2 years ago 

তাহলে তো বলতে হয় এই ব্যাপারে আমার সাথে আপনার একদমই মিল নেই। কারণ কোল্ড কফি আমার খুবই পছন্দের একটি ড্রিংক্স। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য ভাইয়া। আপনার কাছে আমার উপস্থাপনা ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

ওয়াও আপু এই গরমের মধ্যে আপনি খুব সুন্দর একটি কোল্ড কপি নিয়ে এসেছেন। গরমের মধ্যে এমন কফি খেতে সত্যি দারুন লাগে। অবশ্যই আমি এখনো কোল্ড কফি খাইনি তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য প্রকাশ করার জন্য। আপু জলদি নিজের বাসায় এই গরমে কোল্ড কফি তৈরি করে ফেলুন। গেলেই বুঝতে পারবেন এটি খেতে কতটা সুস্বাদু হয়। তখন এমন গরমের দিনে কোল্ড কফি না খেয়ে থাকতেই পারবেন না।

 2 years ago 

আপনার কোল্ড কফির রেসিপি দেখে জিভে জল চলে আসলো। কারন বাসায় কখনো এভাবে রেসিপি রান্না করে খাওয়া হয় নাই। সব সময় রেস্টুরেন্টে খেয়েছি। আপনার রেসিপি আমার কাছে বেশ ভালো লেগেছে।খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অবশ্যই ভাইয়া এবার বাসায় এভাবে তৈরি করে দেখবেন। আমি চোখ বন্ধ করে বলতে পারছি যে আপনি রেস্টুরেন্টের কোল্ড কফির স্বাদ পাবেন। উল্টো নিজের তৈরি করা ই কোল্ড কফি অনেক বেশি স্বাস্থ্যকর ও হবে। ভালো থাকবেন ভাইয়া এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু আপনার কোল্ড কফির ফটোসেশন দেখেই তো মন শান্তি হিয়ে গেলো। আমার আবার কফি খুবই পছন্দ। তবে কোল্ড কফির চেয়ে হট কফি টা বেশি খাওয়া হয়। কিন্তু আপনি ঘরেই এতো মজাদার একটা কফি রেসিপি শেয়ার করেছেন। যেকোনো সময় চাইলে তৈরি করে নেওয়া যাবে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমিও কোল্ড কফি, হট কফি বা ব্ল্যাক কফি সব ধরনের কফি খুব পছন্দ করি। তবে খুব বেশী গরমের সময় আমি কোল্ড কফি খেতে বেশি পছন্দ করি। আগে রেস্টুরেন্টের টা খেতে বেশি পছন্দ করতাম তবে যেদিন থেকে নিজে বানানো শিখেছি। সেদিন থেকে নিজের তৈরি করা কোল্ড কফি খেতে বেশি পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কোল্ড কফি আমার খুবই প্রিয়। বিশেষ করে এই গরমের সময় তৃষ্ণা মেটাতে এর জুড়ি নেই। তবে এখন পর্যন্ত বাড়ীতে তৈরি কোল্ড কফি কোনদিন খাইনি। যা খেয়েছি সব রেস্টুরেন্টে। আপনার রেসিপিটি অনেক ভালো লাগলো। আশা করি একদিন ট্রাই করে দেখব।

 2 years ago 

অবশ্যই এবার আমার রেসিপি ধাপগুলো অনুসরণ করে বাড়িতেও কোল্ড কফি তৈরি করে খাবেন ভাইয়া। আশা করছি এই গরমে নিজের তৈরি করা কফি খেতে আপনার কাছে খুবই ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

কোল্ড কফি আমার খুব প্রিয় খাবার আমার খুব প্রিয় একটি খাবার। কোল্ড কফি অনেকবার খেয়েছি। আপনি নিজে হাতে কোল্ড কফি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়েছি। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলে আমি আমার কাজের সার্থকতা খুঁজে পাই। সত্যিই জেনে খুব খুশি হলাম যে আমার তৈরি কোল্ড কফি আপনার কাছে খুবই ভালো লেগেছে এবং যা দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

কোল্ড কফি আমার খুব পছন্দের, কলেজে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার সময় আমরা রেস্তোরাঁয় বসে অনেক কোল্ড কফি খেতাম, কফি কর্নার সবথেকে পছন্দের ছিল আমাদের কোল্ড কফি। আপনি চমৎকারভাবে কোল্ড কফি রেসিপি আমাদের সাথে শেয়ার করেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে গুছিয়ে কমেন্ট করার জন্য। আমি আমার কলেজ লাইফের বান্ধবীদের সাথে রেস্তোরাঁয় কোল্ড কফি খেয়ে আড্ডা দিতাম। তারপর যখন মনে হল যে এটি কিভাবে তৈরি করতে হয় আমার শেখা উচিত। কারন আমার প্রায়ই গরমের দিনে বাসায় কোল্ড কফি খেতে ইচ্ছা করে। এ কারণে আমি রেসিপিটি শিখে নিলাম এবং আপনাদের সাথে শেয়ার করে ফেললাম।

 2 years ago 

রেস্টুরেন্ট স্টাইলে কোল্ড কফির 🧋 রেসিপি বাহ্ দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য। অবশ্যই শিখে নিয়ে বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। আশা করছি আমার রেসিপি ধাপ অনুসরণ করে তৈরি করলে খাওয়ার পর একদমই নিরাশ হবেন না। উল্টো কোল্ড কফির প্রতি ভালবাসাটা অনেক বেড়ে যাবে। আপনিও ভালো থাকবেন ভাইয়া এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এই দুপুরবেলার অতিষ্ঠ গরমে এরকম একটি রেসিপি দেখলে মনটা এমনিতেই জুড়িয়ে যায়। রেসিপিটি রিস্ট্রিম করে রেখেছি কোন এক সময় আমিও তৈরি করবো এভাবে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটিকে রিস্ট্রিম করে রাখার জন্য। আপনার কাছে এত ভালো লেগেছে জেনে সত্যিই খুব আনন্দিত বোধ করছি। এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য সত্যিই আমি আপনার কাছে অনেক কৃতজ্ঞ থাকব। অবশ্যই ভাইয়া সময় করে আপনিও একদিন তৈরি করে দেখবেন। আশা করছি খেতে খুবই ভালো লাগবে আপনার কাছে।

 2 years ago 

কিছুদিন আগেও আমরা কোল্ড কফি খেয়ে ছিলাম রেস্টুরেন্টে গিয়ে। খুবই ভালো লাগে যখন রেস্টুরেন্টে গিয়ে এরকম একসাথে বসে কফি খাওয়া হয়। আপনি কি রেস্টুরেন্টের মত করে বাড়িতে কোল্ড কফি তৈরি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে রেস্টুরেন্টে বসে কোল্ড কফি খেতে খেতে আড্ডা দিতে খুবই ভালো লাগে। তবে মাঝে মাঝে হুটহাট করে আমার বাড়িতে কোল্ড কফি খেতে ইচ্ছা করে। এ জন্য মূলত নিজের ইচ্ছা পূরণ করার জন্য কোল্ড কফি তৈরি রেসিপি শিখে নিয়েছি। এবং আপনাদের সাথে শেয়ার করে ফেললাম।আশা করছি আপনাদের ও কাজে লাগবে। অনেক ধন্যবাদ আপু আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33