আমার সর্বশেষ ৬টি রেসিপি পোষ্টের রিভিউ। ১০% শতাংশ লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ৭ বৈশাখ /২০ এপ্রিল | ১৪২৮, বঙ্গাব্দ/২০২২ খ্রিস্টাব্দ| বুধবার | গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম।

GridArt_20220420_194708151.jpg

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমার সর্বশেষ ৬টি রেসিপি পোস্ট এর রিভিউ। এখন পর্যন্ত আমি কোন রিভিউ শেয়ার করিনি। তাই চিন্তা করলাম আগের পোস্টগুলো রিভিউ করলে আপনারা সবাই একজায়গায় সবগুলো রেসিপি দেখতে পাবেন। তো আসুন শুরু করা যাক আজকের রেসিপি পোস্ট এর রিভিউ।

20220417_230107.jpg

Link

দুধ মালাই

গ্রীষ্মের এই প্রচণ্ড গরমে তৃষ্ণায় যখন গলা শুকিয়ে যায়, তখন ঠান্ডা কিছু খেতে পারলে প্রাণ মন জুড়িয়ে যায়। আর ঠান্ডা কিছুর মধ্যে প্রথমেই চলে আসে আইসক্রিমের নাম। দুধ, খেজুর, বিস্কুট, কলা, আর চিনি দিয়ে তৈরি এই অতি সুস্বাদু ও পুষ্টিকর দুধ মালাই একবার খেলে এর সাদ ভোলা যাবে না।

20220406_175524.jpg

Link

ম্যাকরনি

ম্যাকরনি রান্নায় আমার খুব বেশি অভিজ্ঞতা নেই। সম্ভবত এটি ছিল আমার দ্বিতীয়বার ম্যাকারনি রান্না। ময়াকরনি অনেক সুস্বাদু ও পুষ্টিকর একটি খাবার। ভালোভাবে রান্না করতে গেলে এতে অনেক উপকরণ দরকার যেমন চিংড়ি, মাংস, মাশরুম, চিজ ইত্যাদি। তবে আমি রান্না করেছিলাম শুধুমাত্র ডিম আর সবজি দিয়ে।

20220413_221043.jpg

Link

কাঁচা আমের জুস

টক, ঝাল, মিষ্টি স্বাদের এই কাঁচা আমের জুস বিশেষভাবে তৈরি করেছিলাম শুধুমাত্র প্রতিযোগিতার জন্য। গ্রীষ্মকালীন ফলের জুস তৈরির প্রতিযোগিতায় আমরা দেখেছিলাম বিভিন্ন ধরনের ফলের তৈরি অদ্ভুত অদ্ভুত সব জুস এর রেসিপি। পুরসকার না পেলেও খেতে কিন্তু একেবারে মন্দ হয়নি এই জুস।

20220407_192530.jpg

Link

হোমমেড চটপটি

চটপটি আমার খুবই পছন্দের একটি খাবার। অনেকেই ফুচকা খেতে পছন্দ করেন কিন্তু ফুচকার খাইতে আমার চটপটি বেশি ভালো লাগে। তবে বাইরের চটপটি যেহেতু খুবই অসাস্থকর আর নোংরা তাই শেয়ার করেছিলাম বাড়িতে কিভাবে বানানো যায় এই চটপটি। এটা খেতে যেমন সুস্বাদু তেমনি স্বাস্থ্যের ব্যাপারেও কোন চিন্তা করতে হয় না।

20220327_144733.jpg

Link

আলু দিয়ে ডিমের ঝোল

এই খাবারটি সম্ভবত বাংলাদেশের সব এলাকায় পরিচিত। ধনী বা গরীব সবাই এটা রান্না করে থাকে। রান্না করা সহজ তাই যে কেউ চাইলেই এটা করতে পারে। আমাদের বাড়িতে এই রেসিপিটি মাঝেমাঝেই রান্না করা হয়। আমিও শেয়ার করেছিলাম আপনাদের সঙ্গে।

20220317_132938.jpg

Link

রুই মাছ কষা

বর্তমান সময়ে রুই মাছ একটি অত্যন্ত জনপ্রিয় মাছ। দাম তুলনামূলকভাবে কম হযওয়ায় সবারই ক্রয় ক্ষমতার মধ্যে। প্রতিদিন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে বেশ ক'টি রেসিপি থাকে রুই মাছের। আমার মনে হয় দ্বিতীয় কোন জাতীয় মাছ নির্বাচন করা হলে সেটা অবশ্যই রুই মাছ হবে। আলু আর পেঁয়াজ দিয়ে কষানো এই রুই মাছের রেসিপি আসলেই চমৎকার হয়েছিল।

আজকের মতো এতোটুকুই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

রেসিপি গুলো চমৎকার ছিল, এবং অনেক কয়টায় আমি দেখেছি এর আগে ও। আর আজকে আবার পুনরায় দেখার সৌভাগ্য হলো। খুব সুন্দর রিভিউ দিয়েছেন নিজের করা রেসিপিতে।

 2 years ago 

আমার তৈরি করা পোস্টগুলোর রিভিউ এটাই প্রথম। ভাবলাম একসাথে সবগুলো দেখার সুযোগ করে দেই। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রেসিপি পোষ্টের রিভিউ দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার প্রত্যেকটি রেসিপি পোষ্ট অনেক মজার ছিল। চটপটির রেসিপি পোষ্ট আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার রেসিপি পোস্ট এর রিভিউ শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সবসময়ই আপনার কাছ থেকে এমন উৎসাহ পেয়ে থাকি। অনেক ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার করা ছয়টি রেসিপি পোস্ট অনেক দারুন ছিল ভাই।প্রতিটাই ছিল লোভনীয় খুব সুন্দর গুছিয়ে আপনি ধাপ গুলো উপস্থাপনা করেছিলেন অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন পড় আমার পোষ্টে আপনার মন্তব্য পেয়ে বেশ ভালো লাগলো। আশা করি পরামর্শ দিতে ভুলবেন না। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আপনার সেরা ৬ টি পোস্টের রিভিউ দেখে ভালো লাগলো।কারণ আপনার প্রত্যেকটি পোস্টটি প্রশংসনীয়।আচ্ছা সবচেয়ে বেশি এখানে আমার কাছে ভালো লেগেছে চটপটি দুধ মালাই ও কাচা আমের জুস।ঝাল ঝাল করে চটপটি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার সবগুলো পোস্টের জন্য আপনাকে জানাই অভিনন্দন।

 2 years ago 

আসলে আমি আগে কখনো পোষ্ট রিভিউ করিনি। এটাই আমার প্রথম রিভিউ পোস্ট। ভেবে দেখলাম রেসিপি পোস্ট গুলো একসাথে করলে কেমন হয়। আর তা থেকেই আজকের এই পোষ্ট। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার করা সবগুলো পোস্টেই আমার বেশ ভালো লেগেছে,তবে বেশি ভালো লেগেছে, দুধ মালাইটা। দেখেই বেশ ভালো লাগলো।গরমের শেরা খাবার।

 2 years ago 

গরম তো আল্লাহর রহমতে অনেকটাই কমে গেল। প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টি হয়েছে কমবেশি। গতকালও প্রচণ্ড গরমে টিকতে পারছিলাম না। আর আজ বেশ ঠান্ডা। অনেক ধন্যবাদ সুন্দরভাবে প্রশংসা করার জন্য

 2 years ago 

ভাইয়া সত্যি বলতে আমি এখানে আপনার রেসিপি গুলোর মধ্যে শুধুমাত্র ২টি রেসিপি পোষ্ট দেখেছিলাম ।বাকি পোস্টগুলো আমার দেখা হয় না। কিন্তু আজকে রিভিউ পোস্ট এর মাধ্যমে খুব সুন্দর কিছু পোস্ট আবারো দেখতে পেলাম। আসলে রিভিউ পোস্ট গুলো করা হলে খুবই ভালো হয় যখন কেউ অনেকগুলো পোস্ট দেখতে পায় না কিন্তু একটি পোষ্টের মাধ্যমে সব গুলো দেখতে পায়। খুব ভালো লাগলো সবগুলো রেসিপি।

 2 years ago 

তাহলে তো বলতে হয় আমার রিভিউ পোস্ট করা সার্থক। আসলেই অনেক সময় অনেক পোস্ট কিভাবে যেনো দেখা হয়ে ওঠেনা। রিভিউ করলে সেগুলো দেখার একটা সুযোগ চলে আসে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

ভাইয়া আপনার 6টি রেসিপি পোস্ট এর রিভিউ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি রেসিপি তৈরি করেছেন। আপনার প্রতিটি রেসিপি অসাধারণ হয়েছে। এগিয়ে যান আপনি। ধন্যবাদ এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। মঙ্গল কামনা করি আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আমার জায়গা থেকে সেরাটা করার। তারপরে ও ভুল ত্রুটি থেকে যায় অনেক। প্রতিদিন একটু একটু করে আরো ভালো করার চেষ্টা করছি। আশা করি পাশে থাকবেন।

 2 years ago 

আপনার প্রতিটি পোস্ট অনেক সুন্দর ছিলো ভাইয়া, সব পোস্ট গুলো এক সাথে দেখে খুবই ভালো লাগলো, প্রতিটি পোস্ট প্রশংসার যোগ্য, এতো সুন্দর সুন্দর পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কোন কিছু সৃষ্টি করার মধ্যে তখনই আনন্দ যখন সেটা অন্যের কাজে লাগে বা ভালো লাগে। আমার পোস্টগুলো আপনার ভালো লেগেছে জেনে আমি আনন্দিত। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বেশ ভালো লাগলো আপনি চমৎকার ভাবে আপনার সর্বশেষ ৬টি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন, এখানে দুধ মালাই, আমের শরবত, চটপটি এগুলো আমার অনেক ভালো লেগেছে কারণ এগুলো আমার পছন্দের খাবার। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা চমৎকার রেসিপি তৈরি করেছেন আপনি।

 2 years ago 

চেষ্টা করেছি আমার মত করে সাধারণ মানুষের পছন্দের খাবারগুলোর রেসিপি তুলে ধরতে। জানি না কতটুকু সফল হয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার সর্বশেষ ৬ টি পোষ্টের রিভিউ দেখতে পেয়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার সবগুলো পোস্ট আমার দেখার সুযোগ হয়নি। আজ রিভিউ পোস্ট এর মাধ্যমে সবগুলো পোস্ট একত্রে দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

তাহলে তো বলতেই হচ্ছে আমার রিভিউ পোস্ট দেয়া সার্থক হয়েছে। কেননা আপনি আমার রিভিউ পোস্ট এর মাধ্যমে সবগুলো পোস্ট একসাথে দেখতে পারলেন। ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61409.80
ETH 3358.74
USDT 1.00
SBD 2.49