মজাদার পুডিং এর রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240130_182046~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার,৩ ফেব্রুয়ারি ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ কেমন আছেন আপনারা সবাই। আশা করছি ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আজকে আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি মাঝে মাঝেই বাড়িতে নতুন নতুন রেসিপি তৈরি করে থাকি। আর সেই রেসিপিগুলোই আমি আপনাদের মাঝে প্রতি সপ্তাহে পোস্ট আকারে শেয়ার করে থাকি। এই সপ্তাহেতে আমি আপনাদের মাঝে একটি পুডিং এর রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
ডিম
দুধ
চিনি
এলাচ গুঁড়া

ধাপ-১

IMG_20240130_161350.jpg

প্রথমে আমি একটি ডিম এবং পরিমান মত দুধ ও চিনি নিয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20240203_160404-COLLAGE.jpg

পুডিং তৈরির জন্য প্রথমে আমি একটি পাত্রে একটি ডিম ভেঙে সেটি ভালোভাবে গলিয়ে নিলাম।

ধাপ-৩

IMG_20240130_161539.jpg

IMG_20240130_161654.jpg

তারপর ডিমের মধ্যে পরিমাণ মত চিনি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিলাম।

ধাপ-৪

IMG_20240130_162131.jpg

IMG_20240130_162149.jpg

এরপর মিশ্রণ টির মধ্যে পরিমাণ মতো দুধ দিয়ে আবারো ভালোভাবে নাড়াচাড়া করে নিলাম।

ধাপ-৫

IMG_20240130_162800.jpg

IMG_20240130_162810.jpg

এরপর কিছু এলাচি দিয়ে দিলাম।

ধাপ-৬

IMG_20240130_162923.jpg

IMG_20240130_163317.jpg

এরপর আমি যেই পাত্রে পুডিং টি তৈরি করব সেটাতে একটু তেল চারদিকে মাখিয়ে পুডিং গুলো ঢেলে দিলাম।

ধাপ-৭

IMG_20240203_162708-COLLAGE.jpg কি

তারপর চুলায় একটি কড়াই নিয়ে তার মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে তার মধ্যে একটি কাপড় দিয়ে পুডিং এর বাটি টি বসিয়ে দিলাম। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

ধাপ-৮

IMG_20240130_171956~2.jpg

IMG_20240130_172449~2.jpg

এরপর ২০ থেকে ২৫ মিনিট জ্বাল করে নিলাম।এরই মধ্যে দিয়ে আমার আজকের রেসিপি তৈরি হয়ে গেল।

ধাপ-৯

IMG_20240130_182246~2.jpg

IMG_20240130_181944~2.jpg

IMG_20240130_181849~2.jpg

IMG_20240130_181944.jpg

আমার তৈরি করা পুডিং এর রেসিপি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময় আপনাদের মাঝে নতুন পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি একজন গৃহিণী। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। যখনই সময় পাই এজন্য আপনাদের মাঝে আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে শেয়ার করে থাকি। এছাড়াও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে এবং প্রাকৃতিক সৌন্দর্যের নানা ধরনের চিত্র অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

[witness_proxy_vote.png](https://steemitwallet.com/~witnesses

Sort:  
 5 months ago 

চমৎকার একটা রেসিপি দেখে ফেললাম। খুব সুন্দর ভাবে লোভনীয় একটি রেসিপি তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এই জাতীয় রেসিপি গুলো খেতে বেশ ভালো লাগে। অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

এগুলো খেতে সত্যিই অসাধারণ লাগে। তবে পুডিং রেসিপি টা তৈরি করাটাও কিন্তু সহজ।

 5 months ago 

বাহ আজকে দেখছি দারুন একটা রেসিপি তৈরি করে শেয়ার করলেন। পুডিং রেসিপি যেটা আমার খুবই প্রিয়। অনেকদিন হলো খাওয়া হয় না আপনি ডিম দিয়ে খুব সুন্দর করে পুডিং রেসিপি তৈরি করেছেন। অনেক ভালো লাগলো এই ধরনের রেসিপি সবার কাছে অনেক ভালো লাগে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছেও পুডিং রেসিপি টা খেতে ভীষণ ভালো লাগে।

 5 months ago 

আপনি চুলায় একটি করাই বসিয়ে তার ভেতরে কাপড় কেন দিলেন সেটাই বুঝতে পারলাম না । আমি তো প্রথমে বুঝতেই পারেনি এটি কি তৈরি করেছেন পরে দেখলাম যে আপনি পুডিং তৈরি করেছেন । এরকম কালার পুডিং এর আগে আমি কখনো দেখিনি । ক্যারামেল তৈরি না করার কারণে আপনার পুডিং এর কালার টাই চেঞ্জ হয়ে গিয়েছে । তারপর আবার প্লাস্টিকের বাটিতে এর আগে কখনো কারো তৈরি করা দেখিনি । ভিন্ন ধরনের পুডিং দেখলাম ।

 5 months ago 

আমি তো এভাবেই পুডিং তৈরি করে আপু তবে ক্যারামেল ব্যবহার করিনি এখানে এলাচ ব্যবহার করেছি এতে ডিমের গন্ধটা কেটে যাবে। আর কড়াইয়ের মধ্যে পানি দিয়ে কাপড় দিলে পুডিং এর তলটা এবং উপরে ভীষণ সফট হয়। মানে নিচে এবং উপরে একদম সমান হয়ে যায় অনেক সুন্দর সফট হয়।

 5 months ago 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মজাদার পুডিং রেসিপি তৈরি করে। আসলে কিছুদিন আগে বাড়িতে আমার আপু এই রেসিপি তৈরি করেছিল খেতে সত্যি বেশ মজাদার ছিল। দুধ এবং ডিম দিয়ে তৈরি করার কারণে খেতে সব থেকে বেশি ভালো লাগে। ফ্রিজের মধ্যে রেখে খেলে সব থেকে বেশি ভালো লাগে একটু ঠান্ডা ঠান্ডা ভাব। ধন্যবাদ এত সুন্দর ইউনিক একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমিও তৈরি করার পর এক ঘণ্টার মতো ফ্রিজে রেখে দিয়েছিলাম। কিন্তু অনেকেই ফ্রিজে রাখে না তাই এটা এখানে উপস্থাপন করিনি।

 5 months ago 

পুডিং ছোট বড় কম বেশি সবারই বেশ পছন্দের। আমার কাছে তো পুডিং খেতে বেশ ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে । বেশ কয়েকদিন এই রেসিপিটি তৈরি করে খাওয়া হয়না। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন । চাইলে যে কেউ খুব সুন্দর ভাবে এটি তৈরি করে নিতে পারবে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

একদম সহজভাবে পুডিং তৈরি করেছি আপু। এভাবে তৈরি করলে জিনিসপাতি কম লাগে এবং দ্রুত হয়ে যায়।

 5 months ago 

পুডিং আমার খুবই পছন্দের রেসিপি। তাই আপনার রেসিপি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে এই পুডিং রেসিপি তৈরি করেছেন। ধাপগুলো দেখে খুব সহজে আমরা শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

তাহলে অবশ্যই একদিন বাড়িতে তৈরি করে দেখবেন ভাইয়া।

 5 months ago 

পুডিং আমার খুবই পছন্দের রেসিপি। তাই আপনার রেসিপি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে এই পুডিং রেসিপি তৈরি করেছেন। ধাপগুলো দেখে খুব সহজে আমরা শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার পোস্ট দেখে আপনি শিখতে পেরেছেন জেনে ভালো লাগলো ধন্যবাদ।

 5 months ago 

পুডিং আমারও খুব প্রিয় অনেকদিন হলো খাওয়া হয়না।
তবে আজ আপনার প্রস্তুত প্রণালী এবং ফটোগ্রাফি দেখে খুব করে লোভ হচ্ছে।
ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি।
ফটোগ্রাফির সাথে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন খেতে খুব মজা হবে নিশ্চয়ই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক মজা হয়েছিল ভাইয়া খেতে।

 5 months ago 

পুডিং খেতে আমার অনেক ভালো লাগে।তবে অনেকদিন ধরে পুডিং খাওয়া হয়নি।আপনার রেসিপিটি দেখে লোভ সামলানো যাচ্ছে না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 5 months ago 

পুডিং খেতে আমার অনেক ভালো লাগে। মাঝেমধ্যেই আমি পুডিং তৈরি করে খেয়ে থাকি। আজকে আপনার কাছ থেকে এই পুডিং তৈরির রেসিপি দেখতে পেরে খুব ভালো লাগলো। খুব সুন্দরভাবে আপনি এই রেসিপি তৈরি করেছেন এবং এটিকে একদমই লোভনীয় মনে হচ্ছে। ইচ্ছে করছে এখনই এটিকে এখান থেকে নিয়ে খেয়ে ফেলি।

 5 months ago 

আপনার পুডিং এর রেসিপি টা একদিন দেখেছিলাম ভাইয়া। আপনার তৈরি করা রেসিপিটাও দারুণ হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43