রেসিপি: ঢেঁড়স দিয়ে বেগুন ভাজি

in আমার বাংলা ব্লগ10 months ago

IMG_20230921_082054~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার , ৭ অক্টোবর ২০২৩

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ কেমন আছেন আপনারা সবাই। আশা করছি সুস্থ এবং ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভাল আছি। আজকে আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আমরা প্রায় প্রতিদিনই বিভিন্ন ধরনের সবজি ভাজি খেয়ে থাকি। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি একটি রেসিপি পোস্ট। আমার তৈরি করা আজকের রেসিপি নাম ঢেঁড়স দিয়ে বেগুন ভাজি বা বেগুন দিয়ে ঢেঁড়স ভাজি। তো চলুন রেসিপিটি শুরু করি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
ঢেঁড়স
বেগুন
কাঁচা মরিচ
পেঁয়াজ
লবণ
তেল
মরিচের গুঁড়া
হলুদ গুঁড়া

ধাপ-১

IMG_20230921_073036.jpg

প্রথমে আমি ঢেঁড়স ও বেগুন কুচি কুচি করে কেটে নিয়েছি। এবং এর সাথে পেঁয়াজ ও কাঁচা মরিচ কুচি করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20230921_075450.jpg

তারপর আমি একটি কড়াই নিয়ে নিলাম। আর কড়াই এর মধ্যে ঢেঁড়স ,বেগুন, কাঁচা মরিচ ও পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

ধাপ-৩

IMG_20230921_075455.jpg

এরপর কড়াইয়ের মধ্যে পরিমাণ মতো পানি ও স্বাদমতো লবণ দিয়ে দিলাম।

ধাপ-৪

IMG_20230921_075508.jpg

এরপর কড়াইয়ের মধ্যে পরিমাণ মতো হলুদের গুড়া দিয়ে দিলাম।

ধাপ-৫

IMG_20230921_075516.jpg

তারপর আবারো কড়াই এর মধ্যে আমি পরিমান মত মরিচের গুঁড়া দিয়ে দিলাম। তারপর ভালোভাবে নাড়াচাড়া করে সিদ্ধ করতে থাকলাম।

ধাপ-৬

IMG_20230921_080843.jpg

রেসিপিটা সিদ্ধ করার পর দেখতে অনেকটা এরকম লাগবে।

ধাপ-৭

IMG_20230921_081055.jpg

তারপর আমি আবারো একটি কড়াই নিয়ে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। তেলটা গরম হয়ে গেলে কিছু পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

ধাপ-৮

IMG_20230921_081351.jpg

IMG_20230921_081402.jpg

এবার আগে থেকে সিদ্ধ করে রাখা তরকারিটা আমি দিয়ে দিলাম। তারপর কিছুক্ষণ ভালোভাবে নাড়াচাড়া করে সুন্দরভাবে ভেজে নিলাম।

IMG_20230921_082049.jpg

IMG_20230921_082054~2.jpg

আর এরই মধ্যে দিয়ে আজকের রেসিপিটি তৈরি হয়ে গেল। তো বন্ধুরা আজকে আমার তৈরি ঢেড়শ ও বেগুন একত্রে ভাজি রেসিপিটা আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকে আর নয় এই পর্যন্তই শেষ। আগামী দিন নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। এতক্ষণ আমার পোস্ট পড়া ও দেখার জন্য অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

ঢেঁড়স আমার খুবই পছন্দ, আমি বেগুন তুলনামূলক কম পছন্দ করি। দুটো একত্রে কখনো খাওয়া হয়নি এই রেসিপিটা আমার কাছে ইউনিক লেগেছে। মনে হচ্ছে খেতে বেশ ভালো হবে কোন একদিন ট্রাই করে দেখব।

 10 months ago 

আমার কাছেও এটি নতুন একটি রেসিপি ভাইয়া। তাই আপনাদের মাঝে শেয়ার করেছি।

 10 months ago 

আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে ঢেঁড়স দিয়ে বেগুন ভাজির রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আসলে ঢেঁড়স দিয়ে বেগুন ভাজি এই রেসিপিটি সাথে আমি বেশ পরিচিত। বাড়িতে থাকলে প্রায় দিন সকাল বেলায় রুটি দিয়ে এই রেসিপি খেতে বেশ ভালো লাগে। মেসে প্রায় দিনে এই রেসিপি খেয়ে থাকি আমরা। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর প্রতিটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

একদম ঠিক বলেছেন রুটির সঙ্গে এরকম ভাজি খেতে ভীষণ ভালো লাগে ।

 10 months ago 

ঢেঁড়স ভাজি খেয়েছি তবে এভাবে মিক্স করে বেগুন বা ঢেঁড়স ভাজি কোনটাই খাওয়া হয়নি। বেগুন রান্না আমার তেমন একটা খাওয়া হয় না, বেগুন ভর্তাটাই খাওয়া হয়। রান্নাটা দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। যদি কখনো সুযোগ পাই তাহলে চেষ্টা করে দেখব, ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 10 months ago 

ঢেঁড়স ও বেগুন একত্রে ভাজি করে খেতে বেশ ভালো লাগে আপু। সুযোগ করে একদিন তৈরি করে খেয়ে দেখবেন ।

 10 months ago 

ঢেঁড়স দিয়ে বেগুন ভাজি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। কিন্তু আমি কখনো এই ভাজি খাইনি।তবে দেখে খেতে ইচ্ছে করছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

দেখতে যেমন সুস্বাদু মনে হচ্ছে খেতেও অনেক ভালো হয়েছিল রেসিপিটা।

 10 months ago 

এভাবে মিক্স ভাজি কখনো খায় নাই। শুধু ঢেঁড়স ভাজি খেয়েছি অথবা বেগুন ভাজি। তবে দুটো একসাথে ভাজি দেখে বেশ ভালোই মনে হচ্ছে মনে হচ্ছে অনেক মজাদার রয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

বেগুন আর ঢেঁড়স কখনও একসাথে ভাজি করে খাওয়া হয়নি। আলু দিয়ে ঢেঁড়স ভাজি খেয়েছি অনেক। আজকে নতুন একটি রেসিপি শিখলাম আপু। একদিন অবশ্যই এভাবে খেয়ে দেখব। যে কোন ভাজি খেতে আমার অনেক ভালো লাগে।

 10 months ago 

একদিন এভাবে ভাজি করে দেইখেন খেতে অনেক ভালো লাগবে আপু।

 10 months ago 

ঢেঁড়স দিয়ে বেগুন ভাজি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। কিন্তু আমি কখনো এই ভাজি খাইনি।তবে দেখে খেতে ইচ্ছে করছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

ঢেঁড়স এবং বেগুন দুটোই ভাজি করে খেতে ভালো লাগে। তাই আমি এগুলো একত্রে ভাজি করে দেখলাম কেমন লাগে খেতে।

 10 months ago (edited)

ঢেঁড়স ভাজি আমার খুব পছন্দের। বিশেষ করে গরম ভাতের সাথে খেতে বেশ ভালো লাগে। আজ আপনি খুব সুন্দর করে ঢেঁড়স দিয়ে বেগুন ভাজি করেছেন খুবই অসাধারণ হয়েছে। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত। রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে সুন্দর ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

জি ভাইয়া গরম ভাতের সঙ্গে এরকম ভাজি খেতে সত্যি অনেক ভালো লাগে ধন্যবাদ।

 10 months ago 

ঢেঁড়স ও বেগুন দুটোই আমার খুব পছন্দের সবজি তাই সবসময়ই এই সবজি দুটো বাসায় রাখি।আপু আপনি অনেক সুন্দর করে ঢেঁড়স ও বেগুনের ভাতি তৈরি করেছেন দেখতে খুবই ভালো লাগছে।তবে আমার মনে হয় এতে পানি না দিলেই বেশি ভালো হতো তার কারন ঢেঁড়স ও বেগুন দুটোই নরম সবজি, অল্প সময়ের মধ্যেই সিদ্ধ হয়ে যায় তাই বাড়তি পানির প্রয়োজন পড়ে না।শুধু তেলের উপরে ভাজলে গোটা গোটাই থাকে।রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে আশাকরি খেতেও চমৎকার হয়েছে? সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই আপু।

 10 months ago 

নতুন রান্না শিখেছি তো আপু তাই হয়তোবা একটু ভুল হয়ে গেছে। এরপর থেকে তেলের উপর দিয়ে ভাজি করব।

 10 months ago 

ঢেঁড়স আমার বাসার কেউ খেতে চায় না। তবে আমার খুবই পছন্দের। তাই মাঝেমধ্যে এনে একা একা রান্না করে খাই। আপনার আজকের রেসিপি টা শিখে নিলাম কোনো একদিন রান্না করে খাব। রেসিপি টা দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। অসংখ্য ধন্যবাদ ঢেঁড়সের দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ঢেঁড়স খেতে আপনি পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45