সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আর্ট।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000028725.jpg

আজকে আবার হাজির হলাম নতুন একটি আর্ট নিয়ে। আর্ট করতে আমি অনেক বেশি পছন্দ করি। কেন যেন আর্ট করলে মন খারাপ থাকলেও সেটা ভালো হয়ে যায়। এই ভালোলাগা থেকেই সব সময় আর্ট করার চেষ্টা করি। আজকে আমি আর্ট করেছি সবুজ শ্যামলে ভরা একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট। যেখানে আমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি অনেক বড় একটি ধান ক্ষেত শেষে দেখা যাচ্ছে এবং পাহাড় আকাশ অনেকগুলো পাখি উড়ে যাচ্ছে দূর থেকে দেখে মনে হচ্ছে যেন এই ধান ক্ষেত পরে যেন আকাশ মাটিতে নেমে পড়েছে এরকম। এই বিষয়টা যারা গ্রামের ধান ক্ষেতের আশেপাশে রাস্তা দিয়ে হেটেছেন তারা বুঝতে পারবেন যে অনেক বড় বড় ধানক্ষেতের দিকে তাকালে বোঝা যায় যেন ধান ক্ষেতের শেষ প্রান্তে গেলে আমরা আকাশটা ধরতে পারবো। যেন মনে হয় ধানক্ষেতের শেষে এই আকাশটা আবার মাটি থেকে শুরু হয়েছে এরকম একটা দৃশ্য আমরা দেখতে পাই। আর সেই দৃশ্যটি এই আর্টের মধ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ।আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট পেপার
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার
•টেপ

1000028772.jpg

ধাপ:-১

প্রথমে আমি আর পেপারের চারপাশে টেপ লাগিয়ে নিয়েছি সুন্দর করে। আর্ট পেপারটি আর্ট করার জন্য তৈরি করে নিয়েছি।

1000028594.jpg

ধাপ:-২

আজকে আমি খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করব। সেজন্য প্রথমেই পেন্সিল দিয়ে স্কেচ করে নিয়েছি।

1000028595.jpg

ধাপ:-৩

এখন আর্ট করার জন্য নিয়ে নিলাম সবুজ রঙের পোস্টার রং। সবুজ রং দিয়ে আমি আর্ট করব ধান ক্ষেতের মতো কিছু। গ্রামের প্রাকৃতিক দৃশ্যের মধ্যে এরকম দৃশ্য খুবই দেখা যায় অনেক বড় ধান খেতে দুপাশে ফাঁকা দেখতে খুব সুন্দর লাগে।

1000028596.jpg

1000028598.jpg

1000028767.jpg

ধাপ:-৪

টিয়া কালারের রঙ নিয়ে আমি সবুজ রঙের মাঝখানে মাঝখানে আর্ট করে নিয়েছি।

1000028600.jpg

1000028601.jpg

1000028602.jpg

ধাপ:-৫

এরপর আমি নীল রঙের পোস্টার রং নিয়ে উপরের অংশে আর্ট করে নিয়েছি।

1000028603.jpg

1000028604.jpg

ধাপ:-৬

এরপর কিছুটা অংশে সাদা রং পোস্ট দিয়ে আর্ট করেছি যাতে আর্ট টা দেখতে খুব সুন্দর লাগে।।

1000028605.jpg

1000028607.jpg

ধাপ:-৭

এখন আমি হলুদ রঙের পোস্টার রঙ দিয়ে নীল রঙের নিচের অংশে আর্ট করে নিয়েছি।

1000028609.jpg

1000028768.jpg

ধাপ:-৮

এখন আমি মাটির মতো একটা কালার নিয়ে ধান ক্ষেতের মাঝখানে মাঝখানে ফাঁকা অংশে আর্ট করে নিয়েছি।

1000028769.jpg

1000028613.jpg

ধাপ:-৯

এখন আমি আর্ট করার জন্য নিয়ে নিলাম ছাই রং। ছাই রং দিয়ে আমি পাহাড়ের পেছনের অংশটি আর্ট করে নিয়েছি যাতে দেখে মনে হয় সূর্যের আলোর কারণে এই পাহাড়টা একটু আবছা আবছা হয়ে আছে।

1000028615.jpg

1000028616.jpg

1000028617.jpg

ধাপ:-১০

এখন আমি কালো রঙের পোস্টার রঙ দিয়ে সামনের পাহাড়টি আর্ট করে নিয়েছি।

1000028618.jpg

1000028620.jpg

ধাপ:-১১

এখন আমি আকাশের মাঝখানে সাদা রং দিয়ে ছোট্ট একটা সূর্য আর্ট করে নিয়েছি। আর কালো রং দিয়ে আকাশের মধ্যে ছোট ছোট কিছু পাখি আর্ট করেছি।

1000028621.jpg

1000028627.jpg

ধাপ:-১২

এখন আমি ধান ক্ষেতের মধ্যে কিছু বিস্তারিত কাজ করে নিব। গাঢ় সবুজ রং দিয়ে ধান ক্ষেতের মধ্যে অনেকগুলো ঘাস আর্ট করেছি।

1000028629.jpg

1000028630.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আজকের এই প্রাকৃতিক দৃশ্যের আর্ট শেষ করলাম। আর এই আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্য সবুজ, হলুদ, নীলে ভরপুর একটা প্রাকৃতিক দৃশ্য আর্ট করার চেষ্টা করেছি। আর্ট এর মধ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সবুজ শ্যামলে ভরা একটি দৃশ্য। আশা করি আপনাদের মাঝে আমার আজকের এই আর্ট ভালো লাগবে।

1000028725.jpg

1000028716.jpg

1000028717.jpg

1000028718.jpg

1000028719.jpg

1000028724.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  

অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন।সবুজ ফসল সূর্যের রং উড়ন্ত পাখি সব মিলিয়ে সকাল বেলার একটা দৃশ্য আমার কাছে মনে হচ্ছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেনঅসংখ্য ধন্যবাদ আপনাকে ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি একদমই ঠিক বলেছেন সব মিলিয়ে সকালের স্নিগ্ধ পরিবেশ মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ওয়াও আপু আপনি তো দেখছি একেবারে মনোমুগ্ধকর একটা পেইন্টিং করেছেন, যেটা দেখে আমি একেবারে মুগ্ধ হয়েছি। অনেক বেশী সুন্দর হয়েছে আপনার করা এই পেইন্টিংটা। এর আগেও আপনার পেইন্টিং দেখেছি। সত্যি আপনার পেইন্টিং অনেক বেশি সুন্দর হয়। কালারটা দারুন ভাবে ফুটে উঠেছে, যেটা একেবারে এক নজরে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকার মত ছিল। আমি পেইন্টিং করতে খুবই ভালোবাসি এবং কি পেইন্টিং দেখতেও আমার কাছে অনেক ভালো লাগে। আর ঠিক তেমনি আমার কাছে আপনার করা পেইন্টিংটা অসম্ভব ভালো লেগেছে দেখতে। আশা করছি এরকম সুন্দর পেইন্টিং পরবর্তীতে ও শেয়ার করবেন আপনি।

 4 months ago 

আমার আজকের এই পেইন্টিংটা আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু, ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে আপু মন খারাপ থাকলে যে কোন কাজ বা আড্ডা দিলে সেই খারাপ চিন্তা বা খারাপ মুহূর্তগুলো দূর হয়ে যায়। যেমনটা আপনি চিত্র অংকনের মাধ্যমে খারাপ থাকা মুহূর্তটা দূর করেন। প্রতিনিয়ত প্রাকৃতিক দৃশ্যের খুব সুন্দর চিত্র অঙ্কন করে থাকেন। যেটা ভালই উপভোগ করি। আজকে ধানের ক্ষেতের দারুণ আর্ট করেছেন খুবই সুন্দর হয়েছে। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে মন খারাপ থাকলে ভালো লাগার কিছু করলেই খুব ভালো লাগে। আর্ট করতে আমার অনেক ভালো লাগে সেজন্যই আর্ট করতে অনেক পছন্দ করি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য আপনি এই চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আসলে চিত্রটি দেখতে আমার খুবই ভালো লাগলো। প্রকৃতির সৌন্দরময় দৃশ্যগুলোর চিত্র অংকন আসলে অনেক বেশি সুন্দর হয়।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রাকৃতির এক টুকরো সৌন্দর্য আর্টের মাধ্যমে আপনাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পেইন্টিং দেখতে কিন্তু আমার বেশ ভালো লাগে। আর তা যদি হয় এরকম মনোরম দৃশ্য তাহলে তো কথাই নেই। দারুন সুন্দর করে আপনি আপনার পোস্টটি উপস্থাপনা করেছেন। আবার সাথে সাথে পোস্টের বিভিন্ন ধাপও তুলে ধরেছেন। সব মিলিয়ে ভালো একটি পোস্ট শেয়ার করেছেন।

 4 months ago 

পেইন্টিং দেখতে আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভাল লাগলো। আমি নিজেও অন্যের পেইন্টিং দেখতে অনেক বেশি পছন্দ করি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রাকৃতিক দৃশ্য আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবুজ এর সমারোহ দেখতে পেলাম। ধাত খেত এবং আকাশ এর রং চমৎকার ফুটে উঠেছে। এধরনের ইউনিক আর্ট গুলো দেখলে যে কেউ মুগ্ধ হয়ে তাকিয়ে থাকবে। ভালো ছিলো আপু ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রাকৃতিক দৃশ্যের আটটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুবই ভালো লাগলো। আর্টের মাধ্যমে চেষ্টা করেছি সবুজের ভরা একটি প্রাকৃতিক দৃশ্য আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে একটি প্রাকৃতিক দৃশ্য আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি প্রকৃতির দৃশ্য গুলো দেখতে সব সময় আমার কাছে বেশ ভালো লাগে। আসলে এই ধরনের পোস্ট তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট পোস্ট তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার আর্ট করা প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে আপনার বরাবরই ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই বাংলাদেশ।
আপনার ছবি সবুজ শস্য স্পষ্ট ফুটে উঠেছে আর তার সুর্যের সাথে চমৎকার পাখপাখালি সবমিলিয়ে দূর্দান্ত একটি অংকন। আপনি বরাবরই চমৎকার সব কাজ দিয়ে আমাদের কমিউনিটি সমৃদ্ধ করে চলেছেন। আজকের অংকনটি জাষ্ট অসাধারণ লেগেছে আমার কাছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুজলা সুফলা শস্য শ্যামলা দেশের এক টুকরো প্রতি ছবি আর্টের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লাগে সে যেন খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রাকৃতিক দৃশ্যের অসাধারণ একটি সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আপনার অঙ্কনের মাধ্যমে।
সত্যি চিত্রের সৌন্দর্য দেখে একদম মুগ্ধ হয়েছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।
সুন্দর উপস্থাপনা করেছেন।

 4 months ago 

প্রাকৃতিক দৃশ্য আর্টের কালার কম্বিনেশন টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41