জলপাই আচার রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি জলপাই আচার রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

LMC_20231017_155221_🌈Color boost by Riyan  (1).jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল জলপাই এর আচার রেসিপি।আচার খেতে আমি অনেক বেশি পছন্দ করি। কিছুদিন আগে আমার মা বাজার করতে গিয়ে জলপাই কিনে এনেছিল।জলপাই গুলো খালি খেতে অনেক টক ছিল খাওয়াই যাচ্ছিল না। আমি আবার টক কিছু খেতে পারি না।তাই ভাবলাম জলপাই গুলো দিয়ে আচার তৈরি করে ফেলেছি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


জলপাই
চিনি
লবন
তেল
রসুন
শুকানা মরিচ
পাঁচ ফোড়ন মসলা

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি জলপাই ভালো করে পরিষ্কার করে ধুয়ে তারপর একটা পাতিলের মধ্যে নিলাম সিদ্ধ করার জন্য।

IMG_20231017_120722.jpg

IMG_20231017_120754.jpg

ধাপ:-২

তারপর আমি জলপাই গুলো সিদ্ধ করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে সবগুলো জলপাই টুকরো টুকরো করে কেটে নিলাম।

IMG_20231017_123945.jpg

IMG_20231017_125840.jpg

ধাপ:-৩

এরপর আমি একটা কড়াইতে তেল গরম করতে দিয়ে দিলাম। তারপর দুটো শুকনো মরিচ আর রসুন বাটা দিয়ে দিলাম।

IMG_20231017_131632.jpg

IMG_20231017_131713.jpg

ধাপ:-৪

এরপর কড়াই এর মধ্যে জলপাইগুড়ি দিয়ে ভালো করে কিছুক্ষণ নেড়ে নিলাম।

IMG_20231019_195902.jpg

IMG_20231017_131923.jpg

ধাপ:-৫

এরপর আমি দেখে দিলাম পরিমাণ মতো লবন ও চিনি।

IMG_20231019_195916.jpg

IMG_20231019_195931.jpg

ধাপ:-৬

লবণ চিনি দেওয়ার পর কিছুক্ষণ রান্না করে নিলাম। এরপর চিনির পানি বেরিয়ে এলে পানির মধ্যে কিছুক্ষণ রান্না করে নিব।

IMG_20231017_132806.jpg

IMG_20231017_132321.jpg

ধাপ:-৭

এরপর পাঁচফোড়ন মসলা দিয়ে কিছুক্ষণ নেড়ে নিলাম।।

IMG_20231017_132840.jpg

IMG_20231019_195955.jpg

শেষ ধাপ:-

আর এভাবে তৈরি হয়ে গেল মজাদার জলপাই আচার রেসিপি। এই জলপাই আচার খুবই সহজ পদ্ধতিতে আমি তৈরি করেছি ঝামেলা ছাড়াই আর খেতে অনেক বেশি সুস্বাদু আর মজাদার হয়েছিল। আশা করি আপনাদের কাছে আমার তৈরি করা এই জলপাইয়ের আচার রেসিপি ভালো লাগবে।

LMC_20231017_155221_🌈Color boost by Riyan  (1).jpg

LMC_20231017_155217_🌈Color boost by Riyan  (1).jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আহা 😋 জিভে জল আনা রেসিপি।
জলপাইয়ের আচার আমার ভীষণ পছন্দ, তবে বেশ কিছুদিন থেকে খাওয়া হয়নি। লোভনীয় রেসিপি দেখে সত্যিই খেতে ইচ্ছে করছে। আপনার রেসিপি দেখে এটা তৈরি করা সহজ হবে। ধন্যবাদ আপনাকে চমৎকার রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জলপাই আচার আপনার পছন্দের জেনে ভালো লাগলো।আমি খুবই সহজ পদ্ধতিতে তৈরি করেছি যা দেখে সহজেই তৈরি করা যাবে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

লোভনীয় জিভে জল আসার মতো আচার।জলপাই মিষ্টি আচার আমার খুব ভালো লাগে।আপনার আচার রেসিপিটি খুব সুন্দর হয়েছে। ধাপ গুলো খুব ভালো করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর আচার রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

জলপাইয়ের আচার খেতে আপনার মতো আমার ও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 last year 

যে কোনো ধরনের আচার খেতে আমার কাছে খুব ভালো লাগলো। আজ আপনি বেশ মজাদার জলপাই আচার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে আপু খেতে খুব ইচ্ছে করতেছে। জলপাই আচার অনেক লোভণীয় খাবার। আচারের মধ্যে শুকনা মরিচ,
পাঁচ ফোড়ন মসলা দেওয়াতে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে নিশ্চয়। এত চমৎকার জলপাই আচার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

হ্যা ভাইয়া জলপাইয়ের আচার খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

একদম ঠিক বলছেন আপু অতিরিক্ত টক হলে আমিও খেতে পারি না। অনেক গুলো আচার আছে যেগুলো কম টক হয় সেগুলো খেতে পারি। আপনি বেশ ভালোই করলেন জলপাই গুলো আচার তৈরি করলেন। জলপাইর আচার রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। দেখে বেশ লোভনীয় দেখাচ্ছে।

 11 months ago 

আপনি ও আমার মতো টক খেতে পারেন না জেনে খুবই ভালো লাগলো। জলপাই দিয়ে আচার তৈরি করার পর খেতে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

আচার আমার খুবই পছন্দের একটা খাবার।বিশেষ করে সেই আচার যদি হয় জলপাই এর তাহলেতো আর কোন কথাই নেই।
আপনি জলপাই এর এত সুন্দর একটা আচারের রেসেপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার জলপাই এর আচার পছন্দ জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 last year 

আপু আচার রেসিপির কথা শুনলে কেমন যেন জিভে জল এসে যায়। তবে আমি একদমই টক আচার খেতে পারিনা। তাই যদি মিষ্টি মিষ্টি জলপাই আচার হয়, তাহলে তা বেশ স্বাচ্ছন্দেই খেতে পারি। আর তাইতো আপনার তৈরি জলপাই আচার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। বিশেষ করে খিচুড়ির সাথে আচার খেতে আমার খুবই ভালো লাগে। যাইহোক আপু, জলপাই আচার রেসিপি খুব মজার করে তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

খিচুড়ি সাথে আচার হলে তো কোনো কথাই নেই পুরো জমে যায়।আপনিও টক আচার খেতে পারেন না জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপু আপনি লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। জলপাই দেখে তো জিভে জল চলে আসলো। জলপাই এর আচার আমি অনেক পছন্দ করি। আপনার রেসিপির পরিবেশন দেখে বুঝা যাচ্ছে জলপাই এর আচারটি অনেক টেস্ট হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

জলপাইয়ের আচার খেতে খুবই মজাদার হয়েছিল। ধন্যবাদ আপনাকে ও কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63788.86
ETH 2476.31
USDT 1.00
SBD 2.66