এক মাস(১০% টু শাই-ফক্স)

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,


আশা করি সবাই ভালো আছেন।তবে শারীরিক ভাবে আমি একদমই ভালো নেই।অসুস্থতাজনিত কারণে গত দুইদিন হাসপাতালে ভর্তি ছিলাম,গতকাল দুপুরে রিলিজ পেয়েছি।আল্লাহর দোয়ায় মোটামুটি এখন ভালোই আছি।

IMG20230224153542.jpg

আজ প্রায় এক মাস পর আপনাদের মাঝে আবার এসেছি।আসলে কলেজে এক্সাম চলছিল তো, তাই আর এদিকে তাল মিলিয়ে ওঠা সম্ভব হয়ে ওঠেনি।আগামী সময়গুলো কেমন কাটবে তাও জানিনা,রোজার পর টেস্ট এক্সাম আর তারপর এইচ,এস,সি।তারপর তো এডমিশন আছেই।বছরটা বেশ ভালো চাপের মধ্যে দিয়েই কাটবে।

এগুলো আমার আলোচ্য বিষয় না।যেটা নিয়ে এখন বলতে চাচ্ছি তা হচ্ছে আমার বন্ধ নেয়া এক মাস নিয়ে।আর এই এক মাস নিয়ে বলতে চাওয়ার একটাই কারণ,যেই আমি দিনে ১০ ঘন্টা+ ফোন চালাই সেই আমি পুরো একটা মাস ফোন হাতে নেইনি।বাসায় ফোন রেখে এসে আমি ছিলাম মেসে।তো আমার এই চরম সাহসিকতার অভিজ্ঞতাটাই আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আজকে।

IMG20230224153610.jpg

ভাইয়ের হাতে ফোনটা দিয়ে যখন বাসা থেকে মেসের উদ্দেশ্য নিয়ে বের হয়ে এক পা এক পা করে এগোচ্ছি রিকশায় ওঠার জন্য,বুকের বা পাশটায় কেমন যেন করছিলো।কিছু একটা ছেড়ে যাচ্ছি,বেশ একা একা লাগছিলো।সত্য কথা যদি বলতে যাই,তাহলে বলবো এই সেইম ফিলিং হয়েছিল যখন ফার্স্ট ব্রেকাপ হয়😐।বিলিভ মি,দুইটার মাঝে বিন্দু মাত্রও ফারাক নেই।তো যাইহোক,মায়া ত্যাগ করে চলে এসেছিলাম মেসে।

রাতে ঘুম আসার সময় গান শুনতে শুনতে ঘুমানো আমার একটা বাজে স্বভাব।আবার ঘুম শেষে ভালভাবে চোখ না খুলতেই নোটিফিকেশন চেক করা আরেকটা বাজে স্বভাব।টু বি অনেস্ট,গোসল করতে গেলেও আমি ইউটিউব থেকে গানের প্লে লিস্ট চালু করে দেই।তো বুঝতেই পারছেন,ফোনের সাথে আমার সম্পর্ক কতটা ডিপ!আর এই আমি ছিলাম একটা মাস ফোন ছাড়া।যোগাযোগ করার জন্য কেবোল একটা নোকিয়া বাটন ফোন ছিল।

তবে ফোন ছাড়া এই একটা মাস আমি যে কতটা ভালো ছিলাম তা বুঝানোর মতো না।রাতে ১১ টার ভেতর ঘুমিয়েছি প্রতিদিন,উঠেছি ৬ টার আশেপাশেই।কোনো নোটিফিকেশন সাউন্ড ছিলনা,ঘুম হয়েছিল ব্যাপক।
মূলত পড়ার জন্যই একটা মাস ফোন থেকে দূরে থেকেছিলাম।আর সেক্ষেত্রেও সফল হয়েছি।প্রতিদিন গড়ে ৮/৯ ঘন্টা পড়তে পেরেছিলাম।যে সময়টাতে ফোন চালাতাম সে সময় হয়তো আমি এর ওর সাথে একটু গল্প করেছি কিংবা ক্রিকেট খেলেছি।মানে,এই এক মাস যেই লাইফটা লিড করেছি তা করতাম ক্লাস ৮ পর্যন্ত। কোনো ফোন ছিলনা,দিন কাটতো খাওয়া পড়া ঘুম আর খেলার মধ্যে দিয়ে।

IMG20230224153622.jpg

সবচেয়ে ভালো যেই অভ্যাসটা গড়ে উঠেছিল তা হলো,বিভিন্ন সমস্যা সমাধানের জন্য নিজে চেষ্টা করতাম বেশি,যখন একদমই অপারগ হতাম তখন এর ওর ফোনে সলুশন দেখতাম।বাসে করে যখন এখানে ওখানে যেতাম,তখন বই পড়তাম।জ্ঞানও বাড়তো আর সময়টাও ভালো কাটতো।মানে,লাইফটা খুব জোশ একটা নিয়মের ভেতর পরেছিল।

মাঝে মাঝে আমরা বলি,ফোন ছাড়া লাইফটা একদম অসম্ভব।এই একটা মাস আমার এটা বুঝিয়েছে যে চাইলে সেটাও সম্ভব।

Anything can happen,if you want.

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.24/02/23

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

Sort:  
 last year 

প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। আসলে মানুষ চাইলে সবকিছুই সম্ভব। এরকম কিছু অভিজ্ঞতা আমারও আছে কম বেশি🙂। এত কাছের একটি জিনিসের থেকে দূরে থাকাটা সহজ নয়। প্রথম কয়েকটা দিন কষ্ট হলেও পরে মানিয়ে নেওয়া যায়। যাইহোক আপনি এই যুদ্ধে সফল হয়েছেন জেনে ভালো লাগলো।

 last year 

জীবনটাই যুদ্ধ,চেষ্টায় থাকি সবকিছুতেই সফল হওয়ার।

 last year 

ঠিকই বলেছেন ফোন ব্যবহার করতে করতে যখন অভ্যাস হয়ে যায় তখন হঠাৎ করে ফোন ছাড়া থাকা যেন অসম্ভব হয়ে যায়। কিন্তু থাকতে থাকতে অভ্যাস হয়ে গেলে তখন লাইফটা আরো অনেক বেশি ভালো হয়ে যায় ।সবকিছু নিয়মের মধ্যে চলে আসে। আসলে মোবাইলের নেশা যদি আমরা কাটিয়ে উঠে সুন্দর ভাবে জীবন কাটাতে পারি তাহলে সবকিছুই সম্ভব। মোবাইল ছাড়া একমাস থাকার জার্নিটা আপনার খুবই ভালো ছিল। ধন্যবাদ আমাদের সাথে আপনার মোবাইল ছেড়ে এক মাস থাকার ঘটনা শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য 🥰।

 last year 

ও তাইতো বলি আপনাকে দেখা যায় নি কেন?? বিনা নোটিশে এভাবে লাপাত্তা হয়ে গেলেন।তবে নিয়মের মধ্যে থাকতে দেখে খুব ভাল লাগলো। সত্যি বলছি পোস্টটি পড়ে অনেক ভাল লাগলো আপনি ফোনের আশে পাশে ও ছিলেন না।ভাল কিছু অবশ্যই হবে। ভাল চিন্তা, ভাল কাজ ভাল কিছু নিশ্চিত হবে।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ধন্যবাদ আপু💝ভালোবাসা নিরন্তর 🌼।

 last year 

আমি জাস্ট ভাবছি এই সময়টাতে আপনি কিভাবে এক মাস মোবাইল ছাড়াই ছিলেন।কারণ আমার পক্ষে তো কখনোই সম্ভব না। শুধুমাত্র রাতেই ঘুমানোর সময় হয়তোবা মোবাইলটা রেখে দেই। তাও মাঝে মাঝে মোবাইলে কাজ করা অবস্থায় চোখে ঘুম চলে আসে। তখন আপনার ভাবি হয়তোবা মোবাইলটা পাশে রেখে দেয়। কিন্তু এমন কোন দিন নেই যে আমি মোবাইল ছাড়া কাটিয়েছি। কোনো না কোনো কাজ করার জন্য মোবাইল অবশ্যই হাতে থাকে। তাছাড়া আপনি এই এক মাসেই মোবাইল ছাড়া থেকে কিন্তু নিজের সাথে যুদ্ধে নেমে গিয়েছেন এবং ভালো একটা সময় কাটাতে পেরেছেন। আর আমার মনে হয় যখন আমাদের মোবাইল ফোনের প্রতি ততটা আসক্তি ছিল না আর তখন যে সময়টা আমরা পার করতাম সেই সময়টাই আপনি উপভোগ করেছেন। যাইহোক ভালো লাগলো আজকের ব্লগটি পড়ে।

 last year 

ধন্যবাদ ভাইয়া এতো ভালো মন্তব্যের জন্য 💝।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.031
BTC 67916.87
ETH 3819.97
USDT 1.00
SBD 3.67