You are viewing a single comment's thread from:

RE: জেলা আইনি পরিষেবা শিবিরে // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago

ভালো এবং প্রিয় কাজের পাশে থাকলে কখন সময় পার হয়ে যায় টের পাওয়া যায় না। আপনি বিভিন্ন স্টলে এবং কাজে খুব মজা ছিলেন এবং বিভিন্ন ঘটনা গুলো আপনাকে আতঙ্কিত করছিল তাই আপনি সময়ের কথা চিন্তা করতে পারেন না। আসলেই খুব কম বয়সে বাল্যবিবাহ খুবই সমস্যার একটি বিষয়। দারিদ্রতা হচ্ছে প্রধান সমস্যা আর এ কারণেই এ বিষয়গুলো বেশি ঘটছে আর পাশাপাশি শিক্ষার ব্যাপারটিও আছে।

আমাদের দেশে এরকম করে মেলা বা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে আইনি পরিষেবা ও পরামর্শ দেয়ার তেমন কোনো নজির নেই তবে এই আইডিটি আমার কাছে খুব ভালো লেগেছে যেটি করে আসলে জনগণকে অনেক বেশি পরিমাণে উপকৃত করা যাবে। আমার সাথে কখনো কোনো প্রশাসনের কথা হলে আমি এ বিষয়টি শেয়ার করব।

Sort:  
 3 years ago 

দারিদ্রতা মুক্তির পথ খোঁজা বেশি জরুরি, বিয়ে দিয়ে অব্যাহতি পাওয়া যাবে এটা তো ঠিক নয়। বিয়ের পরে নানান ভাবে নির্যাতন চলে মেয়েদের উপর। আসলে আমাদের মতো দেশে মেয়েদের বোঝা ভাবার মানসিকতা রয়ে গেছে। এর আশু পরিবর্তন প্রয়োজন।

সমাজকেই এগিয়ে আসতে হবে, আর্থিক ভাবে অনগ্রসরদের আইনি সহায়তা বা বাল্যবিবাহের মতো কুপ্রথার বিরুদ্ধে মানুষকে সজাগ করতে, এটাই একমাত্র পথ।

 3 years ago 

নির্যাতন এর ব্যাপারটা খুব খারাপ লাগে আমার কাছে। ঠিক বলেছেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59231.42
ETH 2599.06
USDT 1.00
SBD 2.45