You are viewing a single comment's thread from:

RE: শিক্ষক

in আমার বাংলা ব্লগ3 years ago

আমাদের প্রত্যেকের জীবনেই শিক্ষকের যে ভূমিকা সেটা আমরা কখনো অস্বীকার করতে পারব না। বাংলা, ফিজিক্স, কেমিস্ট্রি শিক্ষক যেভাবে আপনার জীবনের ভূমিকা রেখেছে আমার ক্ষেত্রে এটি ছিল আমার কম্পিউটার, কেমিস্ট্রি ও গণিত শিক্ষকের ভূমিকা। প্রত্যেকের জীবনে একটা টার্নিং পয়েন্ট থাকে এবং আমার জীবনে এই শিক্ষকগুলো টার্নিং পয়েন্ট হিসেবে ছিল। কলেজ জীবনে আমি আমার জীবনের মোড় ঘুরাতে পেরেছিলাম শুধুমাত্র এই শিক্ষকদের অবদানের জন্য। এই শিক্ষকদেরকে না পেলে হয়তোবা আমি গ্রামেই কোন জায়গায় পড়ে থাকতাম, এত দূর আসা হতো না। সকল শিক্ষকদের জন্য অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা রইল এবং জীবনে যত শিক্ষককে পেয়েছি তাদের কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছি এটাই অনেক বড় একটি বিষয়। জীবনে এটাই হচ্ছে বড় প্রাপ্তি, তাদের জন্য দোয়া রইল।

এখন আমি শিক্ষকতা করি এবং আমার ছাত্রদের মাঝে আমি সব সময় ভাল দিকগুলো তুলে ধরার চেষ্টা করি এবং তাদের জীবনে তারা যাতে ভালো করতে পারে সেই রকম বিষয়গুলো শেখানোর চেষ্টা করি যেটা দিয়ে তারা জীবন-যাপন করতে পারবে। কিন্তু আপনি যে বিষয়টি বললেন সেই বিষয়টি এখনকার সমাজে একটা ব্যাধি কারণ বর্তমান সময়ের কিছু ছাত্র রয়েছে যারা শিক্ষকের কথা শুনতে চায় না, কোনো বালাই মানতে চায় না বরং কেমন যেন উশৃঙ্খল জীবনযাপন করতে ভালোবাসে। আর আমার মনে হয় না এই সকল ছাত্রগুলো জীবনে ভালো কিছু করতে পারে কারণ আপনি যখন (নিজেকে সহ) আপনার আশেপাশে তাকাবেন তখন পরিস্থিতি বুঝতে পারবেন যে, যে যেমন করে তার ফলাফল টা ঠিক তেমনই পায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61378.33
ETH 2960.55
USDT 1.00
SBD 2.49