লগো প্রতি্যোগিতায় অংশগ্রহণ || Tron Fan Club এর লগো ডিজাইন [10% for Shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago


আমি ব্যক্তিগতভাবে গ্রাফিক্সের কাজ খুব বেশি একটা পারিনা। যতটুকু পারি তা হচ্ছে পাওয়ারপয়েন্ট ব্যবহার করে বিভিন্ন থামনেল তৈরি করা এবং ফটোশপে ব্যাকগ্রাউন্ড রিমুভের মত কিছু ছোটখাটো কাজ। @rme দাদার লগো কন্টেস্ট পোস্ট দেখে মনে হলো যাই হোক কিছু একটা চেষ্টা করা যাক। আমি যতটুকু পারি তা দিয়েই কিছু চেষ্টা করা যাক এই ভাবনা থেকে বসে একটা লগো বানিয়ে ফেললাম। এতে নিজের জানা কাজগুলো আরেকবার ঝালিয়ে নেওয়া গেল।

Final Copy.png

যা কেউ খুব অল্প সময়ে করে ফেলতে পারবে সেটাই আমার অনেকক্ষণ সময় লেগে গেল। তারপরও কিছু টুলের ব্যবহার নতুন করে শিখতে পেরেছি এটাই হচ্ছে সার্থকতা। কিভাবে করে আমি কি কি কাজ করেছি সেগুলো আপনাদের মাঝে স্ক্রিনশট আকারে শেয়ার করছি।

আমি মূলত এখানে দুইটি সফটওয়্যার ব্যবহার করেছি। একটি হচ্ছে মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট আর অন্যটি এডব ফটোশপ

l1.png
প্রথমেই একটি পাওয়ারপয়েন্ট স্লাইড নিলাম


Line Break Steem.png


l2.png
ট্রন লগো থেকে ধারনা নেয়ার জন্য ট্রন লগোটি নিয়ে আসলাম


Line Break Steem.png


l3.png
ট্রন লগোর মত করে নিজে থেকে rectangular shape দিয়ে চারপাশ একে নিলাম।


Line Break Steem.png


l4.png
ভিতরের অংশগুলো গ্রুপ করে সরিয়ে রাখলাম


Line Break Steem.png


l5.png
এবার ব্যাকগ্রাউন্ডে একটা ইমেজ দেয়ার চেষ্টা করলাম কিন্তু ভাল দেখাচ্ছেনা দেখে বাদ দিলাম


Line Break Steem.png


l7.png
একটা shape নিয়ে ফ্যান লিখার মত অবস্তায় নিয়ে ফিল করলাম


Line Break Steem.png


l8.png
ব্যাকগ্রাউন্ড ছবিটা মুছে দিলাম


Line Break Steem.png


l9.png
ছবিকে সেভ করে এবার পাওয়ার পয়েন্ট ছেড়ে ফটোশপে চলে গেলাম কারন সাদা ব্যাকগ্রাউন্ড রিমোভ ও অন্যন্য কাটা কাটির কাজগুলো করতে হবে।


Line Break Steem.png


l10.png
সিলেক্ট রেঞ্জ টুল দিয়ে সাদা ব্যাকগ্রাউন্ট সিলেক্ট করে ডিলিট করে দিলাম


Line Break Steem.png


l11.png
ফ্যান লিখা অংশটাতে কাটাকাটা শুরু করে দিলাম পেন টুল দিয়ে


Line Break Steem.png


l13.png
এই ছবিতে কিছুটা ভূল হয়েছে কারন লিখাগুলো shape এর উপরে ঊঠে গিয়েছে তাই আরেকটি ছবি পাওয়ার পয়েন্ট থেকে নিয়ে আসলাম সামান্য এডিট করে।


Line Break Steem.png


l14.png
দুই ছবি হতে পেন টুল দিয়ে কেটে ফ্যান আর বর্ডার অংশ দুটি রেখে এক লেয়ারে নিয়ে আসলাম দুটি ছবিকে


Line Break Steem.png


l15.png
ফ্যান লিখাটিতে A সংযোজন করা হয়নি যা আবার পাওয়ার পয়েন্টে গিয়ে করে আসলাম ও সাদা ব্যাকগ্রাউন্ড রিমুভ করলাম।


Line Break Steem.png


Final Copy.png
কাঙ্খিত লক্ষ্যে পৌছে গেলাম ও পিএনজি ফমম্যাটে রেজুলেশন বাড়িয়ে সেভ করে নিলাম।

Sort:  
 3 years ago 

ট্রন ফ্যান ক্লাব এর লোগো খুবই সুন্দর ভাবে আপনি তৈরি করতে সক্ষম হয়েছেন, আপনাকে সাধুবাদ জানাই আপনি প্রতিযোগিতা অনুষ্ঠান করেছেন, আমার কাছে অনেক অনেক ভালো লাগছে, সবচেয়ে আমার কাছে বেশি ভালো লেগেছে ফ্যান লেখা টি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাই আপনার লগো ডিজাইনটি অসাধারণ সুন্দর হয়েছে। আপনার তৈরি করা লোগোটি আমার কাছে বেশ সুন্দর লেগেছে। আশা করি আপনি তৈরি করা ডিজাইনটি উক্ত প্রতিযোগিতায় ভালো একটা জায়গায় অবস্থান করবে। এবং ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ডিজাইন তৈরি করে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার তৈরি লোগো ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি প্রতিটি ধাপ খুবই দক্ষতার সাথে তৈরি করেছেন। প্রতিটি ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমি কম্পিউটারের পাওয়ার পয়েন্টের কাজ তেমন জানিনা। তাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারিনি। কিন্তু আপনার তৈরি "tron fun club" লোগো আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

লোগোটা বেশ ভালো তৈরি করেছেন ভাই। আমার ব‍্যক্তিগত পিসি না থাকায় এই কাজগুলো খুব একটা শিখতে পারি নাই। তাও একটা শেষ চেষ্টা করার আশা আছে।

লোগো টা বেশ ভালো তৈরি করেছেন ভাই। এবং ধাপে ধাপে উপস্থাপনা টা অনেক ভালো ছিল।

 3 years ago 

চেষ্টা করুন। ভাল কিছু হবে। শুভকামনা

 3 years ago 

এই কাজগুলো আমার দেখতে খুব সুন্দর লাগে। তবে আমি এই কাজগুলো একেবারেই পারিনা। পারিনা বলতে কখনো শিখিনি বা চেষ্টাও করিনি। কিন্তু দেখতে খুবই ভালো লাগে। আসলে প্রতিটি কাজের জন্যই তো সময় দরকার সেই সময় করে উঠতে পারছি না। তবে খুব সুন্দর হয়েছে।

 3 years ago 

আমিও ভবিষ্যতে গ্রাফিক্স এর কাজ শিখব ভাবছি। আমিও তেমন কিছু পারিনা। বেসিক একটু পারি যা দিয়ে কোন রকম কাজ চালানো যায়

 3 years ago 

ভাইয়া আপনার পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। লোগো ডিজাইন দেখতে অতি চমৎকার হয়েছে। লোগোটি দেখে বোঝা যাচ্ছে আপনি অত্যন্ত বিচক্ষণতার সাথে তৈরি করেছেন। ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

You have been upvoted by @sm-shagor, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Joining #club5050 for Extra vote.😊

Steem On

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58304.13
ETH 2575.50
USDT 1.00
SBD 2.43