You are viewing a single comment's thread from:

RE: নিজ জীবনের গল্প

in আমার বাংলা ব্লগlast year

আসলে গার্মেন্টসে চাকরির বিষয়ে আমার কোন অভিজ্ঞতা নেই, তবে যতটুকু মানুষের মুখে শুনেছি সেখানে ব্যাক্তি স্বাধীনতা বলতে কিছুই থাকে না।
আপনার জীবনের গল্পটা পড়ে খুব কষ্ট পেলাম।

আপনার প্রতি আমার কিছু পরামর্শ রয়েছে।
১/ খারাপের মধ্যেও কিছুটা ভালো রয়েছে। মানে একটু ভালো চাকরির জন্য চেষ্টা করুন। যেভাবেই হোক কর্মস্থল পরিবর্তন করুন, না হলে এখানে আপনার ক্ষতি হবার সম্ভাবনা রয়েছে।
২/ কখনো একটি উপার্জনের উপর ভরসা করবেন না। মানে যেভাবেই হোক আপনি ব্লগিং ক্যারিয়ারে নিয়মিত হোন, আমি জানি আপনি একজন ভালো ব্লগার।

৩/ আপনি সেই সমস্ত মানুষের থেকে দূরে থাকুন যারা আপনাকে অবহেলা করে এবং বিপদে পাশে দাঁড়ায় না। একমাত্র ইতিবাচক মানুষের সাথে চলাফেরা করুন, যে আপনাকে সাহস যোগাবে। একজন হলেও যথেষ্ট।

৪/আপনার কষ্টগুলো একমাত্র সৃষ্টিকর্তার সাথে ভাগ করে নিন এবং তার সাহায্য প্রার্থনা করুন।

৫/মনে রাখবেন সমস্ত বিপদ থেকে বের হবার জন্য নিজেকেই পরিকল্পনা করতে হবে এবং সৃষ্টিকর্তার প্রতি বিশ্বাস রেখে এগিয়ে যেতে হবে। মনে রাখবেন আপনি একা নন তিনি আপনার সাথে রয়েছেন।

দোয়া অবিরাম 🤲

Sort:  
 last year 

একদম ঠিক কথা বলেছেন ভাই। শুধুমাত্র জীবিকা অর্জন করার জন্য নিজের স্বাধীনতা বিক্রি করতে হয় টাকার কাছে।

তবে আপনার চমৎকার গাইডলাইন গুলো অবশ্যই মেনে চলার চেষ্টা করব। আমি অলরেডি এখান থেকে বের হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। আশা করছি সৃষ্টিকর্তা আমার এই আশা সফল করবেন এবং পরবর্তী ধাপগুলো সুন্দর করবেন।

সে ক্ষেত্রে আপনাদের দোয়া অবশ্যই সৃষ্টিকর্তা কবুল করুক এই প্রত্যাশা করি। অন্তরে অন্তস্থল থেকে অবিরাম ভালোবাসা আর ভালোবাসা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57949.44
ETH 2349.64
USDT 1.00
SBD 2.44