"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৪ ( আপনার শেষ উৎসবের স্মৃতি) || যেদিন কোরবানি করেছিলাম সবকিছু।

in আমার বাংলা ব্লগ3 years ago


"শুভ কামনা অবিরাম"



"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৪ ( আপনার শেষ উৎসবের স্মৃতি) প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার এই পোস্ট। চলুন আপনাদের সাথে ভাগ করে নেই আমার শেষ উৎসবের স্মৃতি। প্রথমেই সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি কারন একটি বেদনাময় স্মৃতি আপনাদের সাথে ভাগ করছি।



"আমার শেষ উৎসবের স্মৃতি"



IMG_20210804_215905.jpg

এবারের ঈদ আমার জীবনের এক ভীষণ কষ্টের স্মৃতি বহুল ঈদ। ঈদের দিন ছিল আমার ছেলে হাসপাতালে ভর্তির অষ্টম দিন। আমি এবং আমার স্ত্রী হোটেলের খাবারের উপর নির্ভরশীল ছিলাম। সকালে যখন খাবারের উদ্দেশ্যে বের হলাম, তখন দেখলাম সবাই ঈদের নামাজ পড়ে মোটামুটি সবাই বাড়ি ফিরছে মুখে অসামান্য হাসি নিয়ে, আর আমি ঈদের নামাজটা পর্যন্ত পড়তে পারলাম না। যাক হোটেল খুঁজতে থাকলাম কিন্তু হায় খোদা একটি হোটেল কিংবা ছোট চা দোকানগুলো পর্যন্ত খোলা ছিল না। এদিকে আমার সন্তান তার মায়ের বুকের দুধ ফিডারের মাধ্যমে মাত্র ২ মিলি করে খাওয়া শুরু করেছে এখন তার মাকে যদি আমি খাবার দিতে না পারি তাহলে সে দুধ পাবেনা। আমি প্রায় আধঘন্টা হন্যে হয়ে খুজেও কিছু পাচ্ছিনা। এদিকে প্রতিটি রাস্তা এবং বাসার সামনে গরু কোরবানি শুরু হয়েছে সবার মুখে ঈদের আনন্দের হাসি। আর আমি উপর ওয়ালার কাছে আমার সবকিছু কোরবানি করছি। অবশেষে একটি পান দোকান খোলা পেয়ে দেখলাম তার কাছে শুধু মাত্র দুটি কেক অবশিষ্ট রয়েছে। কিছুই করার নেই তাই নিয়ে হাসপাতালে ফিরে এলাম।

IMG_20210724_223129_HDR.jpg

আমার স্ত্রীকে বললাম আমি অনেক খোঁজাখুঁজি করেও শুধুমাত্র এই কেক ছাড়া আর কিছুই পেলাম না। সে আমার চোখের দিকে তাকিয়ে বললো তুমি কষ্ট পেয়োনা এটা দিয়েই চালিয়ে নিবো। আমার স্ত্রী যে বেডে ছিল তার ঠিক পাশের সিটে এক আপু ভর্তি হয়ে ছিলেন ডেংগু রোগ নিয়ে। তার মা আর ঐ আপু আমাদের খুব পছন্দ করতেন। উনারা আমাদের সবকিছু লক্ষ্য করছিলেন। দুপুরেও আমরা তেমন বিশেষ কিছু খেতে পারিনি। দুপুরে আন্টি বাসায় চলে গেলেন আর তিনি সন্ধ্যায় ফিরে আসলেন। ঐ আন্টি আমাদের জন্য দুই ধরনের সেমাই, পর্যাপ্ত মাংস এবং পোলাও রান্না করে আনলেন, তাছাড়া আমার স্ত্রীর জন্য দুধ, খেজুর এবং কালোজিরা নিয়ে আসলেন। এগুলো দেখে আমার স্ত্রী আর আমার চোখ ছলছল করছে। ওনি খাওয়ার জন্য জোর করলেন। খাবার ভেতরে ঢুকতে চাইছিল না কারন মেয়ে ছিল শাশুড়ির সাথে বাসায় আর ছেলে এন আই সিওতে, বিষয়টি খুব কষ্টকর। যাক তারপরও খাবার খেলাম কারন যিনি খাবারটি এনেছেন তিনি আমাদের মুখের দিকে চেয়ে ছিলেন। আমরা খাবার খাচ্ছি আর আন্টি তৃপ্তি নিয়ে তাকিয়ে রইলেন। এভাবেই আমি আমার ঈদ উল আজহা কাটিয়ে ছিলাম।

GDtVCoVaShDdOweZvlideCRDvUG.jpg

"প্রতিটি শিশু সুস্থ হয়ে বেঁচে থাকুক পৃথিবীর বুকে"

Sort:  
 3 years ago 

বেঁচে থাকুক আপনার বাবু এই ধরণীর বুকে ।ওর জন্য ভালোবাসা রইল।

 3 years ago 

ধন্যবাদ শুভ ভাই ।
The Steemit Boy 🐣
শুধুমাত্র আমার ছেলে নয় ও সবার ।

 3 years ago 

অনেক কিউট, আপনার ছেলের জন্য শুভ কামনা রইলো স্যার।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।
আপনিও আমার ছেলের জন্য কষ্ট করেছেন।

 3 years ago 

এ কষ্ট কষ্ট নয় স্যার!!

You have been upvoted by @rex-sumon A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

 3 years ago 

ওহ কি কিউট মিষ্টি বাবু,ওর জন্য আমার ভালোবাসা এবং শুভকামনা রইলো।আপনার বাচ্চারা সর্বদা ভালো থাকুক এই প্রার্থনায় করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57