স্বরচিত কবিতা: যখন আমি থাকবো না

in আমার বাংলা ব্লগ4 months ago
স্বরচিত কবিতা: যখন আমি থাকবো না


ছবিটি আনস্প্লেস থেকে নিয়ে কেনভা দ্বারা তৈরি

" পটভূমি এবং আলোকপাত "

আমি যখন থাকবো না, হয়তো আমায় খোঁজার চেষ্টা করবে। আমার কড়া শাসন আজ তোমার স্বাধীনতা নামক জিনিসটাকে বন্দি করেছে, তবে এটা তোমার নিছক আহ্লাদীপনা। হয়তো আমি তোমায় একটু বেশি ভালোবাসি যা তুমি বুঝতে পারো না। আমার কঠিন চেহারার আড়ালে হয়তো তোমার প্রতি দুর্বল একটা মনের বসবাস। আমি আগলে রাখতে চেয়েছি তোমায় জাগতিক ভয়াল থাবা থেকে, ফুলের টোকা যেন না লাগে তোমার গায়ে। আমি আজ গত হলাম, সত্যিই আর পারলাম না আমার ভালোবাসায় তোমায় আগলে রাখতে। তুমি আজ মুক্ত বিহঙ্গের মতো, উড়েছো আকাশে। আমার স্মৃতিগুলো হয়তো মুছে যাবে কোন এক নতুন আগন্তুকের হাত ধরে।।।।।।

যখন আমি থাকবো না

যখন আমি থাকবো না
হয়তো আঁধারে আমায় খুঁজবে
ঝিকিমিকি তারার মেলায়
তোমার ছোট্ট আলোকবাতি জ্বালবে।

যখন আমি থাকবো না
হয়তো আমায় মনে করবে
আমার শত আবদার আর চাওয়া
তোমার হৃদয়ে বিষাদ ছড়াবে।

যখন আমি থাকবো না
হয়তো ভালোবাসা আমার বুঝবে
ভালোবাসার নিখাদ বীজ
তোমার হৃদয়ে বুনেছি কবে।

যখন আমি থাকবো না
হয়তো একাকীত্ব ছড়িয়ে যাবে
প্রতিটা সেকেন্ডে আমায় হারাবে
তোমার হৃদয় ঘড়ি স্তব্ধ হবে।

যখন আমি থাকবো না
হয়তো আমার স্মৃতি কাঁদাবে
ভেবো না স্বপ্নে তোমায় জড়াবো
তোমার রাতগুলো হয়তো নির্ঘুম হবে।

যখন আমি থাকবো না
হয়তো খুঁজে নেবো অন্য ঠিকানা
ভেবো না অভিশাপ দেবো
তোমার ভালো থাকা নীরব বাস্তবতা।

❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

নিজের মতো করে গুছিয়ে লিখার চেষ্টা করলাম। ভুল ত্রুটি মার্জনা করবেন।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

আপনার স্বরচিত "যখন আমি থাকবো না" কবিতা পড়ে বেশ ভালো লাগলো ভাই। ভালোবাসার মানুষকে একদিন না একদিন মনে পড়বেই এটাই স্বাভাবিক। আপনি সবসময়ই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করেন।

 4 months ago 

আসলে ভাই আমরা কেউই থাকবো না। তবে আমাদের স্মৃতিগুলো কিছুদিন হয়তো পড়ে থাকবে কারো হৃদয়ের মধ্যে। কিন্তু আস্তে আস্তে সেটাও একদিন মুছে যাবে। খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। বাস্তবমুখী এই কবিতাটি আমার অনেক বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে একটা মানুষ থাকতে কখনোই কেউ তার মূল্য বোঝেনা এবং কি তাকে মূল্য দিতে চায় না। কিন্তু সে মানুষটা যখন চলে যায় অর্থাৎ থাকে না, তখন প্রত্যেকটা মানুষ তার মূল্য বুঝতে পারে। একজন ভালোবাসার মানুষ আরেকজনকে অনেক বেশি ভালোবাসে। কিন্তু অপর জন এটি বোঝে না। আর এখানে সেই মানুষটা যখন থাকবে না, তখন সে বিষয়টা বুঝতে পারবে, এটা কে অনেক সুন্দর করে তুলে ধরেছেন আপনি। কবিতার প্রত্যেকটা লাইন ছন্দ মিলিয়ে লেখার কারণে আমার অনেক বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটা কবিতা লিখেছেন দেখে আমার অনেক পছন্দ হয়েছে।

 4 months ago 

কবিতা পড়তে যেমন ভালো লাগে ঠিক তেমনি লিখতেও ভীষন ভালো লাগে। আপনি আজ খুব চমৎকার একটি কবিতা লিখলেন ভাইয়া। কবিতার লাইনগুলো দারুন হয়েছে। মানুষ যখন চলে যায় এই পৃথিবীর মায়া কাটিয়ে তখন সবই স্মৃতি হয়ে রয়ে যায়। স্মৃতি রোমন্থন করা ছাড়া তখন আর কিছুই থাকে না।তাইতো ভালোবাসার মানুষটি পাশে থাকতেই তার মূল্য দিতে হয়।ধন্যবাদ ভাইয়া খুব চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পৃথিবী আমাদের জন্য চিরস্থায়ী নয়। এর পরে ও আমরা সবাই মায়ার বাঁধনে আটকে গিয়েছিল। যখন আমি থাকবো না কাবিটা পড়ে ভীষণ ভালো লাগলো। আপনার লেখা কবিতা গুলো ভিন্ন রকম হওয়ার কারনে আমার কাছে বেশ ভালো লাগে। সব সময়ই চমৎকার চমৎকার কবিতা গুলো লিখে আমাদের কে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 4 months ago 

আপনি বেশ দারুন কবিতা লেখেন তো ভাই! আমি এর আগেও আপনার কবিতা পড়েছি, বেশ ভালো লাগে আপনার কবিতা গুলো পড়লে। আপনার শেয়ার করা আজকের এই কবিতার নামটাও বেশ দারুন লেগেছে আমার কাছে। যখন আপনি থাকবেন না তখন কিছু কিছু ব্যাপার কেমন হতে পারে, সেইসব কল্পনা করে বেশ দারুণ লিখেছেন কবিতার লাইনগুলো।

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাই।
আমি জানি আপনি আমার একজন ভালো পাঠক, প্রতিনিয়ত আপনার চমৎকার মন্তব্যে অনুপ্রাণিত হই। আজকের কবিতা পুরোপুরি কাল্পনিক অনুভূতি নিয়ে লিখা। তবে ভীষণ ভালো লাগছে কবিতাটি সবাই বেশ পছন্দ করেছেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভালো জিনিস সবাই পছন্দ করবে, এটাই স্বাভাবিক । আপনি বেশ দারুন লেখেন, সেটা বলতেই হবে ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি বরাবরই দারুন কবিতা আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আপনার আজকের লেখা যখন আমি থাকবো না কবিতা পরে ভীষণ ভালো লাগলো। আসলেই আমরা থাকতে কোনো জিনিসকে মূল্য দিতে জানি না। তবে সে যখন না থাকে তখন তার অভাবটা আমরা ঠিকই বুঝি। কবিতাটি ভালো ছিলো সবমিলিয়ে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনার কবিতা সব সময় আমার মন জয় করে ফেলে। যখন আমি থাকবো না এই কবিতা আমি পড়েছি। আমার কাছে অনেক ভাল লেগেছে। প্রতিটি লাইন খুবই সাবলীল ছিল।

যখন আমি থাকবো না
হয়তো ভালোবাসা আমার বুঝবে
ভালোবাসার নিখাদ বীজ
তোমার হৃদয়ে বুনেছি কবে।

আমার কাছে উপরের এই লাইন গুলো বেশি ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41