আইসক্রিমের স্বাদে তরমুজের 🍉 জুস || এক গ্লাসে কলিজা ঠান্ডা 😋

in আমার বাংলা ব্লগ2 years ago
আইসক্রিমের স্বাদে তরমুজের 🍉 জুস
এক গ্লাসে কলিজা ঠান্ডা 😋
Polish_20220424_114634120.jpg
এই গরমের সময় একমাত্র তরমুজ 🍉 হচ্ছে শরীর এবং মন ঠান্ডা করার একটি অন্যতম ফল। আমি তরমুজের জুস খেতে পছন্দ করি সবসময়ই। এই তরমুজের জুস যেমন সুস্বাদু তেমনি পুষ্টিকর। আপনি এই তরমুজের জুসটি বিভিন্ন ভাবে তৈরি করতে পারেন। তবে আমি আইসক্রীমের স্বাদে আজকে তরমুজের জুস তৈরি করে দেখাবো আপনাদের। এটি এতটাই সুস্বাদু হয়েছিল যে আমি দুই গ্লাস একাই খেয়ে ফেলেছিলাম 😋। আর আমাদের ইলমার তো এধরণের জুস হলে কথাই নেই, সে ভীষণ পছন্দ করে খেতে। তো চলুন আমরা আমাদের আইসক্রিমের স্বাদে তরমুজের জুস রেসিপি দেখে আসি।
♍ প্রয়োজনীয় উপকরণ ♍
তরমুজIMG20220410184309_01.jpgটুকরোIMG-20220415-WA0011.jpg
দুধIMG-20220415-WA0008.jpgআইসক্রিমIMG-20220415-WA0009.jpg
চিনিIMG-20220415-WA0010.jpgমনের মাধুরীভরপুর

জুস তৈরি প্রণালী


IMG-20220415-WA0000.jpgIMG-20220415-WA0011.jpg

প্রথমেই তরমুজ টাকে মাঝ বরাবর আমি কেটে নিলাম। এরপর এই কাটা অর্ধেক অংশ থেকে ছোট ছোট টুকরো করে নিলাম এবং একটি প্লেটে উঠিয়ে নিলাম। মূলত এই টুকরো তরমুজ দিয়ে আমাদের তরমুজের জুস তৈরি হবে।

জুস তৈরি চলছে

IMG-20220415-WA0005.jpg

এবার আমাদের মূল তরমুজের জুস তৈরি শুরু করছি। প্রথমেই একটি ব্লেন্ডার মেশিন নিয়ে তার মধ্যে তরমুজের টুকরোগুলো দিয়ে দিলাম।

জুস তৈরি চলছে

IMG-20220415-WA0004.jpg

এবার তরমুজের টুকরোগুলোর মধ্যে স্বাদমতো চিনি দিয়ে দিলাম। চিনি আপনাদের স্বাদমতো আপনারা দিতে পারেন।

জুস তৈরি চলছে

IMG-20220415-WA0014.jpg

IMG-20220415-WA0017.jpg

এবার আমাদের মূল আকর্ষণ আইসক্রিম দেয়ার পালা। একটি আইসক্রিম তরমুজের মধ্যে দিয়ে দিলাম। এই আইসক্রিমটা আমাদের তরমুজের জুস এর মধ্যে একটি অসাধারণ স্বাদ তৈরি করবে।

জুস তৈরি চলছে
IMG-20220415-WA0002.jpgIMG-20220415-WA0013.jpg

এবার আমাদের মিশ্রণের মধ্যে দুধ দিয়ে দিলাম। এই দুধ আমাদের তরমুজের জুস এর স্বাদ দ্বিগুণ বাড়িয়ে দেবে।

জুস তৈরি চলছে

IMG-20220415-WA0018.jpg

এবার ব্লেন্ডার মেশিনটি ঢাকনা লাগিয়ে দিয়ে চালু করে দিলাম এবং জুস তৈরি করে নিলাম।

জুস তৈরি চলছে
IMG-20220415-WA0022.jpgIMG-20220415-WA0025.jpg

IMG-20220415-WA0024.jpg

এটি হচ্ছে আমাদের শেষ ধাপ। এখন একটি শরবতের গ্লাস নিয়ে তার ভিতরে আমাদের জুস ঢেলে নিলাম।

🍱 পরিবেশন করলাম 🍱

IMG-20220415-WA0027.jpg

IMG-20220415-WA0028.jpg

😋 স্বাদের বিবরণ 😋

IMG-20220415-WA0029.jpg

আহ এক গ্লাসেই কলিজা ঠান্ডা। ভিশন সুস্বাদু এই শরবতটি। একবার কেউ যদি এভাবে তরমুজের জুস করে খায় আমার মনে হয় সে সবসময়ই এভাবে জুস করে খেতে চাইবে। আর এই সরবততো ভীষণ পুষ্টিকর বিশেষ করে দুধ তরমুজ এবং আইসক্রিম দেওয়াতে আরো পুষ্টিগুণ বহুগুণ বেড়ে গেছে। এই জুস টি তৈরি করা একদম সহজ। যে কেউ চাইলে যেকোন সময় এই জুস তৈরি করে খেতে পারবে। তাই সবাইকে চমৎকার জুসটি তৈরি করে খাওয়ার আহ্বান জানাচ্ছি।
আপনাদের এরকম তরমুজের জুস খেতে কেমন লাগে?
একটু যদি জানাতেন ভীষণ খুশি হতাম। 🤗 আমার তো ভীষণ ভালো লাগে। যাক এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার পোস্টটি আপনাদের সবারই ভাল লেগেছে। সবার জন্য অগ্রিম ঈদের শুভেচ্ছা রইল।

ছবির বিবরণ
বিষয়বস্তুআইসক্রিমের স্বাদে তরমুজের 🍉 জুস
ছবি যন্ত্ররিয়েলমি সি-২৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানসংযুক্তি

✨ আমি @emranhasan
💠 আমি আমার মতো 💠

flowers-1803718_640.png

HNWT6DgoBc1692QWn5trsLBYecSp3jKD1kzdmSDiq4rsNLUASW7RRp5PcKRvwAr2gUJjYkpRrdYeKHT6vRfyzXRaCxGdXsvCb9nXxM5h5PFA9i2fVx7zhNAFRxr.png

❤️ বিদায় নিলাম ❤️

Sort:  
 2 years ago 

আহ😋
ভাইয়া শরবতের শেষের আউটলুক টা দেখে আমি আর ওয়েট করতে পারছিনাহ। রোজা এমন দুপুর বেলায় এমন শরবত সামনে পড়লেতো লোভ সামলানো কঠিন হবেই। যাইহোক এই আইসক্রিমের সাথে এমন শরবত আমার তৈরী করে দেখা দরকার। শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু 💌
সত্যিই দেখতে ভীষণ লোভনীয় হয়েছিল শরবতটি।
আর খেতে তো অসাধারণ হয়েছে 😋

 2 years ago (edited)

আসলেই ঠিক বলেছেন শরীর-মন ঠান্ডা করার জন্য তরমুজ লাগে ইফতারের সময়। এটি ছাড়া যেন হয় না। আপনি আইসক্রিম এর সাথে তরমুজের জুস তৈরি করলেন আসলে এটা দুর্দান্ত ছিল।বিশেষ করে প্রয়োজনীয় উপকরণ গুলি এর মাধ্যম গুলো আমার বেশ ভাল লাগল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। সর্বোপরি আপনি সবসময় ভাল উপস্থাপনা করেন। আপনার জন্য শুভকামনা রইল

  • আমার কাছেও এই ধরনের জুস খেতে বেশ ভালোই লাগে। আপনি যেভাবে তৈরি করেছেন। এটা সত্যিই অনেক ভাল ছিল
 2 years ago 

ধন্যবাদ মিষ্টি ছেলে 🤎
ভীষণ চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত হলাম ☺️
তৈরি করবে কিন্তু শরবতটি। 😋

 2 years ago 

আইসক্রিমের মিশ্রণে অনেক মজাদার তরমুজের জুস তৈরি করেছেন আপনি। এই গরমে তরমুজ খেলে সত্যি অনেক ভালো লাগে ভাইয়া। এছাড়া এই তরমুজের জুস ইফতারের সময় খেলে আরও অনেক ভালো লাগে। আমি এইভাবে কখনো আইসক্রিম দিয়ে তরমুজের জুস তৈরি করিনি। তবে আপনার জুস তৈরি করার পদ্ধতি দেখে আমার অনেক ভালো লাগলো ভাইয়া। আমিও একদিন বাসায় তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

জি আপু ইফতারের সময় এধরনের শরবত ইফতারের স্বাদটাই বাড়িয়ে দেয়।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

বাহ! ভাইয়া আপনার আইসক্রিম এর স্বাদে তরমুজের জুস এর রেসিপি টা দেখতে খুবই লোভনীয় হয়েছে। তরমুজ ও আইসক্রিম আমার প্রিয় একটি খাবার। আর দুইটা মিলে জুস হলে তো আর কথাই নেই। সারাদিন রোজা রাখার পর এরকম একগ্লাস জুস খেতে পারলে শরীরের সব ক্লান্তি দূর হয়ে যাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু ইফতারে এরকম একটি জুস খেতে পারলে তো কথাই নেই।
জমে যাবে ইফতার 😋
ভীষণ ভালো মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ 💌

 2 years ago 

বাহ! ভাইয়া আপনার আইসক্রিম এর স্বাদে তরমুজের জুস এর রেসিপি টা দেখতে খুবই লোভনীয় হয়েছে। তরমুজ ও আইসক্রিম আমার প্রিয় একটি খাবার। আর দুইটা মিলে জুস হলে তো আর কথাই নেই। সারাদিন রোজা রাখার পর এরকম একগ্লাস জুস খেতে পারলে শরীরের সব ক্লান্তি দূর হয়ে যাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া দুপুর বেলায় এমন শরবত দেখলে খেতে তো ইচ্ছে করবেই।তাছাড়া যেনতেন শরবত নয়।একেবারে টসটসে লাল তরমুজের শরবত।তার মধ্যে আবার আইসক্রিম দিয়ে। স্বাদে ভরপুর এই শরবত না জানি কতটা দক্ষতার সঙ্গে বানিয়েছেন। শরবতের পরিবেশন দেখে আরো বেশি ভালো লাগছে।ধন্যবাদ চমৎকার ভাবে তৈরি করা রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু ভীষণ স্বাদের শরবত এটি।
আপনিও চাইলে এভাবে শরবত তৈরি করে খেতে পারেন 😋
বেশ দারুন খেতে।

 2 years ago 

এক কথায় অসাধারন একটি জুসের রেসিপি প্রস্তুত করেছেন দুধ তরমুজ এবং আইসক্রিম এর সমন্বয়ে খেতে খুব সুস্বাদু হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাই ভীষণ চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
সত্যিই তাই দুধ, আইসক্রিম আর তরমুজের সংমিশ্রণে জুসটি অসাধারণ খেতে হয়েছে 😋

 2 years ago 

এক কথায় অসাধারণ জুস প্রস্তুত করেছেন ভাইয়া তরমুজ দুধ এবং আইসক্রিমের সমন্বয় খেতে খুব সুস্বাদু হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে আমার তো দেখেই লোভ লেগে গেলো

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65