সবাইকে মা দিবসের শুভেচ্ছা || ভালোবাসি তোমায় মাগো 🤍

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাইকে মা দিবসের শুভেচ্ছা
🤍 ভালোবাসি তোমায় মাগো 🤍


april-723028_640.jpg

সংগ্রহশালা

মা কথাটি ছোট্ট কিন্তু অতি মধুর।
আমার কাছে এটা মন ভালো করার ডাক,
আমার কাছে ভয় পেয়ে সাহস খোঁজার ডাক।
ভলোবাসি তোমায় মাগো, বড্ড বেশি ভালোবাসি।


পৃথিবীর সব মায়েদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। জন্মের পরপরই চোখটি মেলে প্রথমেই তোমায় দেখেছি। শুধু তাকিয়ে থেকেছি তোমার দিকে তুমি মিষ্টি করে একটু হাসি দিয়ে চুমু খেলে আমার কপালে। আমি কথা বলতে পারতাম না, খিদে আর তৃষ্ণায় শুধুমাত্র বুক ফাটিয়ে কান্না করতাম মাগো। তুমি কিভাবে যেন বুঝে ফেলতে কি চাই আমার। এ যেন এক আত্মার বাঁধন। সবে মাত্র বসতে শিখেছি মাগো, হঠাৎ করেই কাত হয়ে পড়ে গিয়ে তীব্র বেদনায় চিৎকার করেছি। তুমি দৌড়ে এসে জড়িয়ে ধরে সারা শরীরে আদর দিয়ে ভরিয়ে দিলে আর বললে মানিক আমার কোথায় লেগেছে। বিশ্বাস করো আমার ব্যাথা কোথায় যেন হারিয়ে গিয়েছিল। এবার একটু একটু করে সবে দাড়াতে শিখেছি তুমি আবেগ আপ্লুত হয়ে বাবাকে বলতে দেখ দেখ আমাদের ছেলে দাড়াতে শিখেছে। আদো আদো বুলিতে প্রথম তোমায় ডেকেছি "মা"। যতবার তোমায় মা ডেকেছি ঠিক ততবারই তুমি বুকে জড়িয়ে নিতে আর মা ডাক আবার শোনার জন্য মরিয়া হয়ে উঠতে।

mother-84628_640.webp

সংগ্রহশালা

এবার একটু একটু করে বড় হলাম। দৌড়াতে শিখেছি সবেমাত্র। তোমার কোন শাসন- বারণ শুনতাম না। এক বিন্দু স্থিরতা ছিল না আমার মধ্যে। হঠাৎ পড়ে গিয়ে পা ছিলে, রক্ত গড়িয়ে পড়ছে পা দিয়ে। কোথা থেকে ছুটে এসে আঁচল চেপে ধরে বাসায় এনে সেবা শুশ্রূষা শুরু করলে কিছু বললে না তুমি কিন্তু চোখের কোণে জল গড়িয়ে পড়ছে তা আমার চোখে স্পষ্ট দেখেছি 🥺। মনে আছে ক্লাস ফোরে তখন পড়ি। হঠাৎ একদিন দুষ্টুমি করে তোমার বারণ করা সত্তেও বৃষ্টিতে ভিজে জ্বর বাঁধিয়েছিলাম। তীব্র জ্বরে কেঁপে উঠলো সারা শরীর। আমি জ্বরের ঘোরে বেহুঁশ হয়ে আবল তাবল বকে চলেছি। মনে হচ্ছিল এই বুঝি শেষ রাত। তুমি সারারাত মাথায় জ্বলপট্টি দিতে থাকলে আর তোমার চোখের পানি টপ টপ করে পড়ছিল আমার কপালে। সকালে ভোরের আলো ফুটতে না ফুটতেই মনে হলো নতুন জীবন ফিরে পেলাম। দেখলাম বিছানার পাশেই তুমি রয়েছো তবে হয়ত ভোর হবার সাথে সাথে চোখ একটু লেগে এসেছে। আমার একটু শব্দ পেয়ে চোখ আচমকা খুলে বললে বাবা তোমার এখন কেমন লাগছে। তোমার অশ্রুশিক্ত আর রক্তিম লাল চোখ জানান দেয় চোখের পাতা এক করোনি সমস্ত রাত।

mother-5374622_640.jpg

সংগ্রহশালা

বড় হয়েছি তবে তুমি শিখিয়েছো ভালো আর মন্দের তফাৎ। তাইতো কখনো মনের ভুলে আজো কোন অন্যায় থেকে থেকে বাঁচিয়ে নেয় তোমার দেয়া প্রতিটি শিক্ষা। নিজেই নিজের ভুল সুধরে নেয়ার ক্ষমতা আজ তোমার দেয়া শিক্ষার প্রতিফলন। মাগো জীবন, জীবিকা আর হয়ত সংসারের চাপে কিছুটা দূরে হয়ত আমায় থাকতে হয়গো সরে। কিন্তু বিশ্বাস করো তোমার নাড়ি আর আমার নাড়ি বাধা পড়েছে চিরতরে। তাইতো বিপদ যখনই মাথার উপর ঘুরতে থাকে ঠিক তখনই কানে শুনি তোমার কথা বাবা ভালো আছো তো ? কেমন যেন মনটা ছটফট করছে। কিছুই আমার বলার নেই, তুমিই বলে দাও সাবধানে থাকিস বাবা। এ যেন প্রতিটি নিশ্বাস তোমার কানের কাছে বাঁধা। একটু জোরে শ্বাস নেয়া মাত্র তুমি বুঝতে পারো কোথাও আমার কষ্টের সুর। মাঝে মাঝেই বিধাতার কাছে চিৎকার করে বলতে ইচ্ছে করে আমার আগে যেন তোমায় কখনো না নেয় তার কাছে কিন্তু প্রতি ওয়াক্ত নামাযে আমার মঙ্গল কামনায় তোমার চোখ ভাসে। আর লিখতে পারলাম না 🥺। মাফ করবেন 🙏

"ভালো থেকো মা"

Sort:  
 2 years ago 

মায়ের মতো আপন এ জগতে আর কেউ নেই। মায়ের ভালোবাসা পৃথিবীর যে কোনো ভালোবাসাকে হার মানায়। মায়ের প্রতি ভালোবাসা থেকে আপনি খুন সুন্দর লেখা লিখছেন। ভালো থাকুক পৃথিবীর সব 'মা'।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। সত্যিই তাই ভাই🤗
মা ছাড়া পুরো পৃথিবী অন্ধকার হয়ে যায়।

 2 years ago 

মা কে নিয়ে আর কী বলব। শুধু মা দিবসে না বছরের প্রতিটা দিন তাকে নিয়ে লিখলেও যেন শেষ হবে না। মা হলো প্রথম বন্ধু প্রথম শিক্ষক।

যাকে ছাড়া এ লাইফ
ভাবতে পারিনা
সে আমার মা
সে আমার মা

এইটুকুই। অনেক সুন্দর গুছিয়ে লিখেছেন ভাই।।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
সত্যিই তাই মা হলো প্রথম শিক্ষক আর প্রথম বন্ধু।
পৃথিবীর সকল মায়ের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

 2 years ago 

মা দিবস উপলক্ষে প্রতিটা মায়ের প্রতি রইল অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা। ভালোবাসি তোমায় মাগো এই কথাটি আমারও বারংবার বলার ইচ্ছা হচ্ছে। আমার মা আত্মীয় বাড়ি বেড়াতে গেছে, তিনি বাসায় নেই। আর আজ সারাদিন যখন মা দিবসের পোস্ট গুলো দেখছিলাম ঠিক তখন করেই আমার মায়ের মুখ আমার চোখের সামনে ভেসে উঠছিল। ভাই আমার একটি গানের কথা মনে পড়ে গেল, গানটি আমার কাছে অনেক অনেক প্রিয় একটি গান। গানটি হচ্ছে, মায়ের মত আপন কেহ নাই এর চেয়ে বাস্তব সত্য কথা আর কিছুই হতে পারে না। মাকে নিয়ে আপনি খুবই সুন্দর বর্ণনা করেছেন ভাই, পড়ে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
হয়ত কোন একদিন আপনার গলায় চমৎকার গানটি শুনবো।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আপনাকেও মা দিবসের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই। সকল মায়েদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা। আসলে মা হচ্ছে ভালোবাসার
শেষ আশ্রয়স্থল। পৃথিবীতে যার মা আছে তার সবই আছে। যার মা নাই তার কোন কিছুই নেই এটাই হলো বাস্তবতা ‌। আপনাকে অসংখ্য ধন্যবাদ মা দিবসের সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
আসলে মায়ের থেকে আপন আর কেউ নেই এটা সবথেকে বড় কথা।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

ভাইয়া আপনি মা নিয়ে খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে মায়েদের ভালোবাসার কোন তুলনাই হয়না। তাই তাদেরকে ভালোবাসতে কোন দিবসের প্রয়োজন হয় না। প্রতিটি দিবসে মায়েদের জন্য ভালোবাসার। যদিও একটি মা দিবস রয়েছে তাই পৃথিবীর সকল মা কে অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। আপনাকে ধন্যবাদ ভাইয়া মা নিয়ে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু 💌 চমৎকার মন্তব্যের জন্য।
আসলে প্রতিদিন মা দিবস 🥀
কারন মা ছাড়া একটি দিনও চলেনা।

 2 years ago 

স্যার আপনাকে মা দিবসের শুভেচ্ছা। মায়ের মতো আপন কেহ নাই। মা পৃথিবীর অমূল্য সম্পদ। আপনার আজকের পোস্টটি পড়ে ভিশন ভালো লাগলো। পৃথিবীর সকল মায়ের প্রতি শ্রদ্ধা জানাই। পৃথিবীর সকল মায়েই ভালো থাকুক, সুস্থ থাকুক এই কামনাই করি।

 2 years ago 

ধন্যবাদ লিমন চমৎকার মন্তব্যের জন্য।
মায়ের প্রতিও আমাদের যত্নশীল হতে হবে। কারন মা যতদিন রয়েছে ততদিন স্নেহের পরশ বেঁচে আছে।

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32