ছোট বেলার দস্যিপনার গল্প :) 🥥 ডাব কাটতে গিয়ে পায়ের আঙ্গুল কেটে ফেলা 😔

in আমার বাংলা ব্লগ2 years ago

:) ছোট বেলার দস্যিপনার গল্প :)

🥥 ডাব কাটতে গিয়ে পায়ের আঙ্গুল কেটে ফেলা 😔

photo-1621442745928-8f8d98021f35.jpeg

সংগ্রহশালা

ছোট বেলা আসলেই অনেক মজার ছিল ☺️ আমি ছোট থেকেই শহরে শহরে মানুষ, কারন বাবার সরকারি চাকরির সুবাদে বিভিন্ন শহরে থাকতে হতো। আমার দেখা অনুযায়ী আমার বাবার চারবার কর্মস্থল পরিবর্তন করতে হয়েছে। তাই আমি স্কুল জীবনে চারটা স্কুল পরিবর্তন করেছি। আমি ছোট থেকেই ভীষণ মিশুক এবং দুষ্ট প্রকৃতির ছিলাম তা আমার বন্ধু @selimreza1 জানে। আমার বন্ধু বান্ধব অভাব ছিলোনা। বেশ আনন্দ আর হৈ হুল্লোড় করে দিন কাটাতাম। কিন্তু সবথেকে বেশি আনন্দ তখন হতো যখন আমরা গ্রামের বাড়িতে বেড়াতে যেতাম। আমরা বছরের দুবার বাড়িতে বেড়াতে যেতাম। আর একবার বাড়িতে আসলে অন্তত দশদিন থাকতাম আর পুরো বাড়ি মাথায় তুলে ছাড়তাম। এমন কোন দুষ্টুমি বাদ থাকতো না। আশে পাশের ছেলে মেয়ে তো ছিলোই আমাদের বাড়িতেও আমার বয়সি ছেলেমেয়ের অভাব নেই। সবথেকে বড় ব্যাপার আমার দুই চাচা আমার থেকে বয়সে দুই তিন বছরের বড় ☺️ তাই উনারা দুজনেই হলেন আমার সবথেকে বড় বন্ধু। যতরকম শয়তানী আছে সব একসাথে করতাম। আমি বলতাম "চাচা ভাতিজা ভাই ভাই, আমার যে আর টেনশন নাই 😁" সত্যিই তাই হতো যত শয়তানী করতাম সব সামলে নিতো আমার দুই চাচা।

photo-1641357980635-23516c42672e.jpeg

সংগ্রহশালা

আমি মাঝে মাঝেই এভাবে গাছে ঝুলে দোল খেতাম 😅 যাক এতক্ষণ বেশ শয়তানীর বর্ননা দিলাম এবার আসি মূল কাহিনীতে। ভরপুর গরমকাল, গরমে ঘাম ঝরছে আর আমাদের বাঁদরামি চলছে 😉 তো হঠাৎ মাথায় চিন্তা এলো শরীর থেকে বেশ ঘাম ঝড়ছে আর ক্লান্ত লাগছে ডাব খেলে মন্দ হতো না। আমি আমার দুই চাচাকে বললাম আমার ডাব খাওয়ার ইচ্ছে জেগেছে মনে। আমাদের দুটো নারিকেল গাছ ছিল, আমার এক চাচা নারিকেল গাছে ওঠা শুরু করে দিলেন। তবে শর্ত হলো বাড়িতে বলা যাবেনা কারন ডাব সবে ধরেছে বেশি বড় হয়নি। যাক চাচা চারটা ডাব পাড়লেন, তিনজন মিলে খাবো।

pexels-photo-5946071.jpeg

সংগ্রহশালা

চাচা লুকিয়ে দা সংগ্রহ করলেন, আমাদের ডাব খাওয়ার অভিযান শুরু হলো। তবে এখানে একটা বিষয় বলে নেই তা হলো চাচা যে দা যোগার করলেন তা তেমন সুবিধার ছিলোনা। কিন্তু মন কি মানে, ডাব খাবো বলে কথা। শুরু হলো কোপা কুপি। প্রথম দুটি কোপ দেয়াতে তেমন সমস্যা হলো না কিন্তু তৃতীয় কোপে দা তার হাতল থেকে খুলে এসে আমার পায়ের অনামিকা আঙ্গুলে আঘাত করে এবং পায়ের আঙ্গুল ঠিক মাঝ বরাবর কেটে যায়। 🥺 নিমেষেই রক্ত ঝড়তে থাকে পা দিয়ে। এক চাচা তার গায়ে থাকা গামছা দিয়ে পা বেঁধে দিলেন সাথে সাথে যাতে রক্ত পরা বন্ধ হয় কিছুটা আর একজন দ্রুত বাড়িতে খবর দিলেন। ততক্ষণে আমার চাচার চোখের পানি ঝড়ছে আর বিড়বিড় করছে। আমি এটা কি করলাম 🥺। বাবা রেগে মেগে দৌড়ে এলেন। এখানে একটু বলি আমার বাবার মেজাজ বেশ হট 😔 থাকে সবসময়ই আমার দুষ্টুমির জন্য। তিনি শুধু বললেন কি হয়েছে পায়ে ? বেশ গরম সুরে। চাচা বিড়বিড় করে বললেন হাত থেকে দা ছুটে গিয়ে পায়ে কোপ লেগেছে। বাবা শুধু বললেন বিচার পরে হবে আগে পায়ের অবস্থা দেখা। চাচা গামছা খুলে একটু দেখালেন ততক্ষণে রক্ত ঝড়ছেই আর আমি সমানে চিল্লাচিল্লি করতেছি। আর কোন কথা না বলে বাবা তাড়াতাড়ি কোলে নিয়ে ছুটলেন হাসপাতালের উদ্দেশ্যে। ততক্ষণে আরেক জন চাচা ভ্যানগাড়ি ব্যাবস্থা করলেন কারন এটাই হলো তখনকার এম্বুলেন্স। যাক ভ্যানের উপর শুইয়ে দিলেন বাবার কোলের উপর আমার মাথা আর চাচা পা ধরে আছে। হাসপাতালে পৌঁছানোর পর চিকিৎসক পায়ে দুইটা সেলাই দিলেন। ব্যাথার একটা ইনজেকশন দিয়েছিলেন কিন্তু সেটা ততটা কাজ করলোনা মনে হয়। ব্যাথায় আমি শুধু বাবাগো বলে চিৎকার করতে লাগলাম।

photo-1611694554696-e5a46f5015bf.jpeg

সংগ্রহশালা

যাক আবার সেই ভ্যান এম্বুলেন্সে করেই আবার ফিরলাম। বাড়িতে আসার পর বাবা কতোক্ষণ গজগজ করে বললেন বাসায় চল খবর আছে এবার। শুধু এতটুকুই বললেন কারন আমি বেশ অসুস্থ হয়ে পড়েছি। কয়েকদিন পর আমি কিছুটা সুস্থ হলে পরে শহরের বাসায় ফিরে এসেছিলাম আর ঐ কয়দিন আমার দুই চাচা সারাক্ষণ আমার আশেপাশে থাকতো আর আমায় চোঁখে চোখে রাখতো। আর আমি এখনো সেই জখমের দাগ বয়ে বেড়াচ্ছি। দাগটা এখন বেশ বড় হয়েছে।


"শৈশব হোক আনন্দময় আর হাসিখুশি"


Sort:  

শৈশবকালের এমন দস্যুপনা সত্যিই অনেক মজাদার হয়ে থাকে। আমাদের ছোটবেলায় এমন অনেক ঘটনার ইতিহাস আছে। অনেক সময় তেমন কাজ করতে গিয়ে দেখা গেছে বাড়ির লোকজন আমাদের ধাওয়া করছে আর আমরা দে দৌড়। সময়গুলোর কথা এখনো মনে পড়ে গেলে একা একায় অনেক হাসি পায় আর আফসোস হয় হায় সেই দিনগুলো কোথায় হারিয়ে ফেলেছি। ধন্যবাদ ভাই আপনার এই পোস্টে মাধ্যমে শৈশব মনে করিয়ে দিলেন।

 2 years ago 

সত্যিই ভাই ছোট বেলার এই সময়গুলো কোথায় যে হারিয়ে ফেলেছি। ভীষণ খারাপ লাগে এগুলো চিন্তা করলে। ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago (edited)

"শৈশব হোক আনন্দময় আর হাসিখুশি"

স্যার ছোট বেলায় গল্প গুলো অনেক ভালো লাগে। তবে কোন কোন একটা দুর্ঘটনা থাকেই। আপনি এখনো সেই জখমের দাগ বয়ে বেড়াচ্ছেন। দাগটা এখন বেশ বড় হয়েছে। শুনে খারাপ লাগলো। আপনার জন্য দোয়া রইল তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন ইনশাআল্লাহ। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

কিছু করার নেই লিমন। ভাগ্যে ছিল দূর্ঘটনা তাই কিছু বলার নেই। তবে আল্লাহ পাক যা করেন মঙ্গলের জন্য করেন।

 2 years ago 

শৈশবের স্মৃতি গুলো সত্যিই খুবই মধুর। ছোট কালে মানুষের জীবনের নানান ঘটনা ঘটে থাকে। কিছুকিছু বাচ্চার জন্য বাড়ি থেকে বকা খেতে হয়েছে এবং ভুলের মাশুল ও দেওয়া লেগেছে। তার পরেও এর ভিতরে অনেক আনন্দ পাওয়া গেছে।

 2 years ago 

শৈশবের গল্প গুলো আমার কাছে অমূল্য সম্পদের মত মনে হয়, আপনার গল্পটি পরে খুবই ভালো লাগলো তবে শেষের দিক পা কেটে জাওয়ার বিষয়টি খারাপ লেগেছে, যাই হোক এমন ঘটনা আমাদের জীবনে যদি না ঘটতো তাহলে শৈশব কাল মনেই থাকতো না, আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার শৈশব থেকে অনেক সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই সত্যিই এই গল্পগুলো অমূল্য সম্পদের মতো।
তবে আর কোন দিন ফিরে পাবো না, এসময় গুলোকে।
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀

 2 years ago 

ছোট বেলায় ডাব অনেক কেটেছি এখনো কাটি আল্লাহর রহমতে কোনো ঝামেলায় পড়ি নাই। আপনার ভয়ংকর অভিজ্ঞতা পড়ে খুবই খারাপ লাগলো। এখন থেকে সাবধানে ডাব নারিকেল কাটবো।

 2 years ago 

জি ভাই সবসময়ই সাবধান থাকতে হবে, না হয় বিপদ এড়ানো যাবে না। খুব ভালো থাকুন দোয়া রইল 🥀

 2 years ago 

দুষ্টমি তো অনেক করেছেন। আসলে আমরা ছোট বেলায় দুষ্ট ছিলাম তবে এখন কার মত ছেপে পেলের দুষ্টমি করতাম না। আমাদের সময় তো আর মোবাইল ফোন ছিল না। একবার আমার টিউবয়েলের হাতলে বারি লেগে থুতনিতে কেটে যায়। তিনটে শেলাই দেয়া হয়েছিল। যাই হোক গল্প পড়তে ভালই লাগে। ভ্যান এম্বুলেন্স কথাটি দারুন লিখেছেন। ভাল থাকবেন। শুভেচ্ছা।

 2 years ago 

টিউবওয়েলের হাতলের সাথে বারি লেগে থুতনি কেটেছে শুনে ভীষণ খারাপ লাগলো। আমিও বেশ দুষ্টুমি করতাম। ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀

 2 years ago 

গল্প পরে হাসবো না আপনাকে সান্তনা দিবো বুঝে উঠতে পারছি না😁

চাচা ভাতিজা ভাই ভাই, আমার যে আর টেনশন নাই

তবে এটা সেরা ছিলো🤣।

আর আপনার চরিত্রের প্রতিচ্ছবি যেনো আমি নিজেও। আমার বাবাও আপনার মত ভীষণ রাগী, আমি হলাম আপনার মত সেরকম দুষ্টু। আগে একবার দুষ্টামি করতে গিয়ে হাত ভেঙে ফেলি। পরে বাড়িতে ভয়ে ঢুকতে পারি না, পরে অবশ্য আমার দাদী কোনো রকম আমাকে বাঁচাইছে😁

 2 years ago 

ধন্যবাদ ভাই ভীষণ চমৎকার মন্তব্যের জন্য 🥀
হা হা 😄
মজা পেলাম ☺️
সত্যিই অনেক মিল।

 2 years ago 

আপনার ছোট বেলার দস্যিপনার গল্পটি অনেক সুন্দর এবং মজার ছিল, গল্পটি পরে অনেক মজা পেলাম।

"চাচা ভাতিজা ভাই ভাই, আমার যে আর টেনশন নাই 😁

হাহাহহ
ঠিক সেরকম হয়েছে ভাই গল্পটা। শুভকামনা

 2 years ago 

আসলে ভাই এগুলো জীবনের সবথেকে মজার সময় ছিল। কি আর বলবো। তবে ঐ আঙ্গুলটা আমার এখনো সমস্যা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74