পরিবারের ইফতার পার্টি 🕌 || আর মাত্র কয়েকটি রোজা বাকি।

in আমার বাংলা ব্লগ2 years ago

পরিবারের ইফতার পার্টি 🕌
আর মাত্র কয়েকটি রোজা বাকি

Polish_20220429_210747056.jpg

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

আসসালামুয়ালাইকুম এবং আদাব। আশাকরি সবাই খুব ভালো আছেন। সবার প্রতি সম্মান প্রদর্শন পূর্বক আজকের পোস্ট শুরু করছি। আমি আজকে আমার পোস্টটি সাজিয়েছি আমাদের পারিবারিক ইফতার পার্টি নিয়ে। আসলে পার্টি বলতে যা বোঝায় সে রকমটা না। আমরা পরিবারের সবাই মিলে একটু ইফতার করা আরকি 🤗 আর আপনাদের সাথে মুহূর্তটুকু ভাগ করে নেয়া। একটা ব্যাপার সবথেকে বেশি আমার কাছে ভালো লেগেছে তা হল খাবারগুলো চেয়ে সবার চোখেমুখে যে একটা আনন্দের হাসি ছিল সেটাই সবথেকে বড় জিনিস। আমি সবসময়ই আপ্যায়নের চেয়ে একজন মানুষের মুখের হাসি এবং তার খুশি করার চেষ্টাকে সব সময় ভালোবাসি। আমার সবগুলো আত্মীয়স্বজন আমাকে ভীষণ ভালোবাসে এবং আমি আসলে ওরা যে আমার জন্য কি করে এটা বলে বোঝানো যাবে না। আচ্ছা অনেক বকবক করলাম এবার আসুন আমাদের ইফতার পার্টি শুরু করা যাক।

vM1pGHgNcyCbee5hzZJ19JZfuFzCeUv7mVFKdbzHUpgcfdNb1BLwsvbfwcU8F1Ay3ARopdoTuTvAvR5F4HQ3a28L67PaaEWpEPmxJ8cGsjYKG3es1V8d3zFvjKDmyMsxo6L6pMk.png

🕌 ইফতার পরিবেশন 🕌

IMG20220425181144_01~2.jpg

IMG20220425181149_01~2.jpg

IMG20220425181154_01~2.jpg

IMG20220425181219_01~2.jpg

আজকে সারাটা দিন আমার শাশুড়ি আমাদের জন্য অনেকগুলো ইফতার আইটেম তৈরি করেছেন। বলতে গেলে তিনি সকাল থেকে সন্ধ্যা অবধি শুধুমাত্র এই ইফতার গুলো তৈরি করার জন্যই ভীষণ পরিশ্রম করেছেন। আর ছবিতে যা রয়েছে তার থেকেও আরো অনেক প্রকার ইফতার রয়েছে। একে তো প্রচন্ড গরম তারপর তিনি সারাটাদিন চুলার ধারে থেকে এই এতগুলো ইফতার একা হাতে তৈরি করেছেন শুধুমাত্র আমাদেরকে একটু খুশী করার জন্য। আমরা শুধুমাত্র বাইরে থেকে জিলাপি আর ফলটা কিনে এনেছিলাম। এছাড়া সমস্ত ইফতার গুলো আমাদের বাসায় তৈরি। ঠিক ইফতারের আগ মুহূর্তে আমার শাশুড়ি আমাদের সবার প্লেট আলাদাভাবে সবগুলো ইফতার দিয়ে সাজিয়ে দেন। ও এর মধ্যে আরও দু'রকমের চমৎকার শরবত ছিল। একটি হচ্ছে বেলের শরবত এবং অন্যটি ট্যাং শরবত। আর সত্যি বলতে আমার কোন কাজ ছিল না শুধুমাত্র খাওয়া ছাড়া 😋

vM1pGHgNcyCbee5hzZJ19JZfuFzCeUv7mVFKdbzHUpgcfdNb1BLwsvbfwcU8F1Ay3ARopdoTuTvAvR5F4HQ3a28L67PaaEWpEPmxJ8cGsjYKG3es1V8d3zFvjKDmyMsxo6L6pMk.png

ইফতার শুরু করলাম 😋

IMG20220425182114_01~3.jpg

IMG20220425182221_01~3.jpg

IMG20220425182413_01~2.jpg

আলহামদুলিল্লাহ অবশেষে আজান পড়ল এবং আমরা ইফতার গ্রহণ করা শুরু করলাম। আমি সবসময়ই খেজুর এবং শরবত দিয়ে ইফতার শুরু করি। আজকে ইফতারে আমি সরবত খেয়েছি কমপক্ষে ৩ গ্লাস। আহ্ 😋 এবার ইফতার খাওয়ার পালা। এবার আমি আস্তে আস্তে একটির পর একটি ইফতার আইটেম খেতে শুরু করলাম। আলহামদুলিল্লাহ প্রত্যেকটি আইটেমই এতো সুস্বাদু ছিল যে আমি মোটামুটি বেশ অনেক খেয়ে ফেললাম 🤭 এরপরে বিভিন্ন রকম ফল খেতে শুরু করলাম ফলগুলো ভীষণ সুস্বাদু ছিল। আমি ইফতারের সময় সবসময়ই ফল খেতে ভীষণ পছন্দ করি। খেজুর এবং ফলগুলো শরিলে শক্তি এবং পুষ্টি যোগায়। আর ছোলার উপকারিতা সম্পর্কে তো আমরা সবাই জানি ছোলা ভীষণ শক্তিদায়ক একটি খাবার। যদিও আমি পরিমাণে একটু কম খাই। আমি ইফতার খাচ্ছিলাম আর সবার চোখ মুখের দিকে তাকিয়ে ছিলাম। বিশ্বাস করুন প্রত্যেকটি মানুষের চোখে মুখে ভীষণ আনন্দের একটা ছাপ ছিল। সত্যি বলতে এটাই আমার সবথেকে বড় প্রাপ্তি।

vM1pGHgNcyCbee5hzZJ19JZfuFzCeUv7mVFKdbzHUpgcfdNb1BLwsvbfwcU8F1Ay3ARopdoTuTvAvR5F4HQ3a28L67PaaEWpEPmxJ8cGsjYKG3es1V8d3zFvjKDmyMsxo6L6pMk.png

সবথেকে ছোট সদস্যের খুনসুটি 😍

IMG20220425182202_01~2.jpg

IMG20220425182352_01~2.jpg

IMG20220425182203~2.jpg

আমাদের পরিবারের সব থেকে ছোট সদস্যের এটি প্রথম রোজা এবং ঈদ। সত্যি বলতেই সে এতটাই খুশি আর আনন্দিত ছিল তার চোখ মুখে তা স্পষ্ট বোঝা যাচ্ছিল। সে সবেমাত্র একটু একটু করে খাওয়া শিখছে। বিশেষ করে আমি একটা জিনিস লক্ষ্য করলাম, তার সব থেকে আপেল এবং মালটা খুব প্রিয়। আর যদি মালটা একটু টক হয়, সে যখন মুখে দেয় তার মুখের অনুভূতি দেখলে সত্যিই অসম্ভব ভালো লাগে ☺️। ইফতার করার সময় আরও একটি মজার ঘটনা ঘটেছিল তা হলো তার মামা যখন তার কাছে এক টুকরো মালটা চেয়েছিল তখন সে এমন ভাবে উনার সামনে থেকে মালটাটি সরিয়ে নেয় আমি অবাক হলাম। সে তার মামাকে মালটার টুকরোটি দেবেইনা 😄। বেশ কিছুক্ষণ তাদের মামা এবং ভাগিনার দুষ্টুমি দেখছিলাম আমি। আপনারাও নিশ্চয়ই খেয়াল করেছেন ছবিগুলোতে?

vM1pGHgNcyCbee5hzZJ19JZfuFzCeUv7mVFKdbzHUpgcfdNb1BLwsvbfwcU8F1Ay3ARopdoTuTvAvR5F4HQ3a28L67PaaEWpEPmxJ8cGsjYKG3es1V8d3zFvjKDmyMsxo6L6pMk.png

আমার খাওয়া 🤭

IMG20220425182416_01~3.jpg

হা হা 😄 আমি যখন খাচ্ছিলাম আমার ভাগিনা এক ফাঁকে আমার একটি খাওয়ার ছবি উঠিয়ে ফেলে। আমি যখন পরবর্তীতে সবগুলো ছবি দেখছিলাম সত্যি বলতে আমার নিজের খাওয়া দেখে নিজেরই হাসি পাচ্ছিল 🤭 যাক আমি আমার এই ছবিটিও আপনাদের সাথে ভাগ করে নিলাম আশা করি খারাপ লাগেনি 😍।

vM1pGHgNcyCbee5hzZJ19JZfuFzCeUv7mVFKdbzHUpgcfdNb1BLwsvbfwcU8F1Ay3ARopdoTuTvAvR5F4HQ3a28L67PaaEWpEPmxJ8cGsjYKG3es1V8d3zFvjKDmyMsxo6L6pMk.png

নিজস্ব কিছু কথা

আসলে পরিবার এবং আত্মীয়-স্বজনকে আমি উপর ওয়ালার একটি সুন্দর নিয়ামত হিসেবে মনে করি। আসলে পরিবার ছাড়া আমরা কখনোই সুখের দেখা কিংবা আনন্দ উপলব্ধি করতে পারতাম না। আসলে পরিবারে আমাদের সুখের সাগরে ভাসায় আর জীবনকে সুন্দরভাবে উপভোগ করার সাহস যোগায়। সবথেকে বড় ব্যাপারটি হলো আপনারাও আমার পরিবার। তাই আমরা পুরো পরিবার মিলে আজ ইফতার করলাম আর আপনাদের সাথে তা ভাগ করে নেব না সে কি হয় ☺️ । আশা করি আমার আজকের আয়োজনটি আপনাদের কাছে খুব ভালো লেগেছে। আর সব মিলিয়ে আমার আজকের পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য জানাতে ভুলবেন না। সত্যি বলতে আপনাদের ছোট্ট একটি আপভোট এবং একটি চমৎকার মন্তব্য আমাকে কাজের উৎসাহ এবং অনুপ্রেরণা দেয় 🤗। খুব ভালো থাকুন সবাই, অনেক দোয়া রইল সবার জন্য ❣️

vM1pGHgNcyCbee5hzZJ19JZfuFzCeUv7mVFKdbzHUpgcfdNb1BLwsvbfwcU8F1Ay3ARopdoTuTvAvR5F4HQ3a28L67PaaEWpEPmxJ8cGsjYKG3es1V8d3zFvjKDmyMsxo6L6pMk.png

ছবির বিবরণ
বিষয়বস্তুপরিবারের ইফতার পার্টি 🕌
ছবি যন্ত্ররিয়েলমি সি-২৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানসংযুক্তি

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

বিদায় (1).gif

Sort:  
 2 years ago 

আজকের রমজান যদি শেষ হয়ে যায়, তারপরে আর মাত্র দুটি রোজা থাকবে। আর আপনি আজকে আপনার পরিবারের ইফতার পার্টি এর মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করেছেন এবং আপনার ইফতারিতে দারুন সব আইটেম ছিলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
সত্যিই রমজান মাস আমাদের ছেড়ে চলে যাচ্ছে তাই এধরনের ইফতার কেন্দ্রিক পোস্ট করলাম ভাই 🤗

 2 years ago 

স্যার আপনি আজকে চমৎকার ভাবে পরিবারের সবাইকে নিয়ে ইফতার পার্টি আয়োজন করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে ইয়ান বাবু অনেক সুন্দর করে খাচ্ছে দেখে অনেক ভালো লাগলো। ওদের মামা ভাগিনার মজার কাহিনী বাহ দারুন ছিলো। সবার মুখে একটা আনন্দ দেখতে পেলাম।

আসলে পরিবার এবং আত্মীয়-স্বজনকে আমি উপর ওয়ালার একটি সুন্দর নিয়ামত হিসেবে মনে করি।

আপনি ঠিক বলেছেন স্যার। আপনার কথা গুলো ভিশন ভালো লেগেছে। আপনার সুন্দর মুহূর্ত গুলো আমাদের সবার সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

ধন্যবাদ লিমন চমৎকার মন্তব্যের জন্য।
সত্যিই তাই পরিবার উপর ওয়ালার সবথেকে বড় নিয়ামত। ❣️
ভালো থেকো অনেক দোয়া রইল 🥀

 2 years ago 

কর্মব্যস্ত মানুষের জন্য পরিবারের সবার সাথে মিলে ইফতার করা একটি অনেক বড় ব্যাপার। কারণ বাংলাদেশে অনেকে আছেন যারা চাকরি-বাকরি কারণে বা ব্যবসার কারণে পরিবারের সদস্যদের সাথে খুব একটা ইফতার করার সুযোগ পান না। সে দিক থেকে আমি আপনাকে ভাগ্যবান বলবো। চমৎকারভাবে আপনার ইফতারের অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করেছেন। একটি ফল দেখতে পাচ্ছি সেই ফলটা কি রক মেলন? মামা ভাগ্নের খুনসুটি খুবই উপভোগ্য ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন পরিবারের সবার সাথে ইফতার করতে পারাটা সত্যিই সৌভাগ্যের ব্যাপার। এই ফলটি অনেকটা বাঙ্গির মতো খেতে, বেশ স্বাদের বটে😋 নামটা রক মেলন হতে পারে আসলে সঠিক জানিনা।
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

পরিবারের সাথে ইফতার পার্টি করার মজাই আলাদা। বেশ ভালো লাগলো ভাইয়া গ্রামে যেয়ে সবাই মিলে ইফতার করেছেন। আইটেম গুলো অনেক সুন্দর ছিল আর লাস্টে আপনার খাওয়া দেখে আমি তো অবাক হয়ে গেলাম বাবারে বাবা একাই সব খেয়ে নিচ্ছে 😁😁😁ইলমা মামনি আমাদের স্টিমিট বয় বেশি ভালই লাগল তাদের মুহূর্ত গুলো দেখে।

 2 years ago 

শেষের ছবিটা একটু মজা করে তোলা হয়েছে 😄
আসলে আমি বেশি খাইনি 😉
ধন্যবাদ তোমাকে চমৎকার মন্তব্যের জন্য 🥀

 2 years ago 

শাশুড়ির হাতে ইফতার সত্যিই অসাধারণ কিছু। আসলে শাশুড়িরা এমনই মেয়ের জামাইদের সন্তুষ্টির জন্য অনেক কিছুর আয়োজন করে থাকেন। তিনি প্রচণ্ড গরমে অনেক সুন্দর ইফতার আইটেম তৈরি করেছেন। বেলের শরবত আমার খুব প্রিয় একটি শরবত এবং এটি খুবই স্বাস্থ্যসম্মত এবং অনেক উপকারী একটি শরবত। আপনার ইফতার পার্টি সম্পর্কে জানতে পেরে খুব ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀
সত্যিই আমার শাশুড়ি ভীষণ কষ্ট করেছেন পুরো দিন। আর সত্যিই খাওয়ার সময় আমার প্লেট সবসময়ই ঠাসা থাকে 🤗
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀

 2 years ago 

ভাইয়া,পরিবারের ইফতার পার্টিতে এত মুখরোচক ও সুস্বাদু খাবার নিয়ে তড়িঘড়ি করে খেতে যাইয়েন না। একটু আস্তে খাইয়েন ভাই, তা না হলে গলায় আবার লেগে যাবে হাহাহা।এরকম ইফতার পার্টিতে আমাদেরও একটু দাওয়াত দিতে পারতেন। আপনার সাথে সাথে আমরাও একটু আনন্দ উপভোগ করতে পারতাম। আপনার একটি কথা আমার খুবই ভালো লেগেছে, পরিবার ও আত্মীয়-স্বজন খাবারের আয়োজন কতটুকু করুক বা না করুক তাদের হাসি মুখটুকু দেখলে খাবারের চাইতেও বেশী প্রশান্তি পাওয়া যায়। খুবই আনন্দময় সময় উপভোগ করছেন পরিবারের সকলে মিলে। এভাবেই যেন সকলের সাথে মিলেমিশে ঈদের আনন্দ টুকু পাড়ি দিতে পারেন এই প্রত্যাশা করছি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀
সত্যি বলতে পরিবারের থেকে আপনজন আর কেউ নেই। দোয়া করবেন আমাদের জন্য ।

 2 years ago 

পরিবারের সবার সাথে আপনি দারুন সময় কাটিয়েছেন। পরিবারের সবার সাথে বসে একসাথে ইফতার করার মজাই আলাদা। আর মাত্র কয়েকটা দিন বাকি এই সময়টুকু আমাদের দারুণভাবে পরিবারের সাথে কাটানো উচিত। আমি পুরানো যাই একা একা করেছি বাইরে লাস্ট কয়টি রোজা পরিবারের সাথে কাটানোর সুযোগ পেয়েছি। যা আমার কাছে অনেক আনন্দের। পরিবারের সাথে এত সুন্দর একটি ইফতার কাটানোর জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের জন্য।
পরিবারের সাথে ইফতার করার একটি আলাদা মজা রয়েছে। আমি এটিকে সৌভাগ্য মনে করি।

 2 years ago 

আপনার সাথে আমরাও উপভোগ করলাম ভাইয়া সত্যি বলতে। পরিবারের সবার সাথে একসাথে ইফতার করার মজাই অন্যরকম। এই গরমে তবে ইফতারে শরবতটা বেশি খাওয়া হয়। কারণ এতো রোদ যায় সারাদিন। ভাইয়া আপনার ছেলে মাশাআল্লাহ বড় হয়ে গেছে 🥰। আস্তে আস্তে নিজের হাতে খাওয়া শিখে যাবে । যায়হোক পরিবারের সাথে ভালো একটি সময় পার করেছেন ভাইয়া। সবার মুখের হাসি দেখে আমাদেরও ভালো লাগছে। 😍🥰

 2 years ago 

আসলেই তাই পরিবারের সাথে ইফতার করার মজাই আলাদা। আর ছেলেটা আল্লাহর রহমতে বড় হয়ে উঠছে দোয়া করবেন ওর জন্য 🥀

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33