আমার তোলা কিছু আলোকচিত্র :) হাতির দেখা আর সাথে আরো কিছু আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার তোলা কিছু আলোকচিত্র :)

হাতির দেখা আর সাথে আরো কিছু আলোকচিত্র

Polish_20220418_000233387.jpg

ছবিটি পলিস এপস দিয়ে তৈরি

ছবি তুলতে ভালোবাসি 🥀। আসলে ছবি তোলায় অনেকটা ভালোলাগার অনুভূতি কাজ করে। বলতে পারেন মন ভালো করার জন্য অনেক সময় ছবি তুলি‌। আর আরো একটি ব্যাপার রয়েছে তা হলো আমি ছবির মধ্যে কেমন যেন গল্প খুঁজে পাই। যাক অনেক বকবক করলাম চলুন দেখি আজকের ছবিগুলো।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

হঠাৎ শহরে হাতির দেখা

IMG-20220417-WA0001.jpg

IMG-20220417-WA0000~2.jpg

IMG-20220417-WA0001~2.jpg

স্থান:- উত্তরখান, ঢাকা
অবস্থান সংযুক্তি
ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫

আসলে হাতি জিনিসটা আমাদের শহরে তেমন বেশি একটা দেখা যায় না। তবে এখানে একটা বিষয় হলো ঠিক ঈদের আগ মুহূর্তে এই লোক গুলো হাতি নিয়ে শহরের দোকানপাট গুলোতে যায় এবং কিছু টাকা সংগ্রহ করে। আমি যতবারই উত্তরা এদিকটাতে হাতি দেখেছি সবসময়ই ঠিক ঈদের আগ মুহূর্তে। অবশ্য সবথেকে যেটা আনন্দের বিষয় সবাই মোটামুটি হাতিটাকে দেখে তার চালককে যে যা পারছে তাই দিচ্ছে । সেও খুব খুশি মনে সংগ্রহ করছে প্রত্যেকটি টাকা, আর মাঝে মাঝে হাতিটিকে বলছে সম্মান জানাতে সে সুর উঠে সবাইকে সালাম দিচ্ছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

ফুল বাহার

IMG-20220417-WA0004~2.jpg

IMG-20220417-WA0005~2.jpg

IMG-20220417-WA0006~2.jpg

স্থান:- উত্তরখান, ঢাকা
অবস্থান সংযুক্তি
ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫

আমাদের উত্তরার এদিকটাতে ফুল মোটামুটি সব সময় কিছু না কিছু দেখা যায়। তবে বিশেষ করে পহেলা বৈশাখ ১৪ ই ফেব্রুয়ারি সহ অন্যান্য অনুষ্ঠানগুলোর সময় একটু বেশি ফুল চোখে পড়ে। তাই পহেলা বৈশাখ উপলক্ষে বেশকিছু ফুল রাস্তার প্রতিটি মোড়ে মোড়ে সবাই নিয়ে বসেছে এবং বিক্রি হচ্ছে পুরোদমে। ঠিক এর মধ্যেই খেয়াল করলাম এক মহিলা মোটামুটি বেশ কিছু ফুল নিয়ে আমাদের মোড়ের পাশে বসেছে মোটামুটি ভালই বিক্রি হচ্ছিল।সত্যি বলতে আমিও কিছু ফুল কিনেছিলাম।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

খুদে খেলোয়াড়

IMG-20220417-WA0008~2.jpg

স্থান:- আব্দুল্লাহপুর, ঢাকা
অবস্থান সংযুক্তি
ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫

ছবিটি আমাদের আব্দুল্লাহপুর এর পাশেই একটি বালুর মাঠের থেকে তোলা। ছবিটি তোলার সময় আমি লক্ষ্য করছিলাম একটি ছেলে বারবার তার ফুটবল টিতে লাথি মারতে গিয়ে মনে হয় অনেকটা দ্বিধাদ্বন্দের মধ্যে পড়ে যাচ্ছিল। ঠিক তখনি আমি ছবিটি তুলে ফেললাম।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

সাজানো সিদ্ধ ডিম

IMG-20220417-WA0007~2.jpg

স্থান:- উত্তরখান, ঢাকা
অবস্থান সংযুক্তি
ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫

এই ডিমগুলো খুব সুন্দর করে সিদ্ধ করে সাজিয়ে রাখা হয়েছে ক্রেতার উদ্দেশ্য। তবে একটি বিষয় খেয়াল করলাম শীতকালে যেরকম মানুষের মধ্যে ডিম খাওয়ার বেশ একটা প্রবণতা থাকে সেটি কিন্তু এখন আর তেমন নেই। তারপরও বিক্রেতা বেশকিছু ডিম সিদ্ধ করে তার ক্রেতার উদ্দেশ্যে হাক ছাড়ছে। আসলে গরমের মধ্যে সিদ্ধ ডিম খেতে মানুষ খুব একটা বেশি পছন্দ করে না। আমি ছবিটি তুলেছিলাম কারণ ডিমগুলো সুন্দর করে সাজানো গোছানো ছিল।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

বিশাল টার্কি মুরগি

IMG-20220327-WA0014~2.jpg

IMG-20220327-WA0000~2.jpg

স্থান:- উত্তরখান, ঢাকা
অবস্থান সংযুক্তি
ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫

এই ধরনের বিশাল বিশাল টার্কি মুরগি গুলো ইদানিং আমাদের শহরে বেশ দেখা যাচ্ছে। আবার অবাক হলাম অনেক মানুষ তা কিনছে ও বটে একেকটি ৫-৬ কেজি ওজনের মুরগি রয়েছে। হয়তো এর থেকে বেশি ওজনের ও থাকতে পারে তবে দোকানদার আমাকে বলল এই মুরগির মাংস নাকি বেশ সুস্বাদু । আমি অবশ্য এখন পর্যন্ত খাইনি, তবে আমার ইচ্ছে আছে এগুলো একটা কেনার দেখি মাংসটা কেমন স্বাদের হয়।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

খরগোশ বিক্রি

IMG-20220327-WA0007~2.jpg

IMG-20220327-WA0008~2.jpg

স্থান:- উত্তরখান, ঢাকা
অবস্থান সংযুক্তি
ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫

আমাদের এদিকটাতে খরগোশ তেমন বেশি একটা দেখা যায় না। হঠাৎ করেই খাঁচার ভিতর খরগোশ চোখে পড়ল। আমি দোকানদারকে জিজ্ঞেস করলাম কি করবে এগুলো? সে বলল বিক্রি করব মানুষ কিনে, জবাই করে খাবে। আমি কখনো খরগোশের মাংস খাই নি তবে অনেকের মুখে শুনেছি খরগোশের মাংস নাকি খেতে বেশ সুস্বাদু। আপনারা কি কেউ খরগোশের মাংস খেয়েছেন? কেউ যদি খেয়ে থাকেন অবশ্য এই মন্তব্যে জানাবেন এর স্বাদ কেমন।

❤️ বিদায় নিলাম ❤️

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

Sort:  

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে। আপনার হাতের ফটোগ্রফি গুলো বেশ ভালই ছিল। তবে আমার কাছে সিদ্ধ ডিম সাজিয়ে রাখা ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই ডিমের ছবিটি আমার কাছেও ভীষণ ভালো লাগে।
সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই ♥️

 2 years ago 

আপনার হাতির ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তার ভেতর হাতির ফটোগ্রাফি টা এবং খরগোশ গুলোর ফটোগ্রাফি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যিই আপু ঐ দুটি আমার কাছেও ভীষণ ভালো লেগেছে ☺️
এতো চমৎকার একটি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।
খুব ভালো থাকুন দোয়া রইল 🥀

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

হাতির ছবিগুলো দেখে মনে হচ্ছে ছবিগুলো অনেক দূর থেকে তুলা হয়েছে। তবে ছবিগুলো দেখে খুব ভালো লাগলো। আপনার জন্য ভালোবাসা রইলো ভাই। 🥰🥰🥰

 2 years ago 

জি ভাই হাতির কাছ থেকে একটু দূরে গিয়ে ছবি তুলতে হয়েছে।
ধন্যবাদ মন্তব্যের জন্য 🥀

 2 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ছবিগুলোর মধ্যে ডিমের ছবিগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
যাক ডিমের ছবি অন্তত ভালো লাগলো আপনার।

 2 years ago 

স্যার আপনার ফটোগ্রাফি আমার সব সময়ই ভালো লাগে। হাতির টাকা তোলার দৃশ্য দেখতে আমার ভিশন ভালো লাগে। আর খরগোশ 🐰 আমার ভিশন পছন্দের। সব গুলো ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ লিমন।
খরগোশ আমারো ভীষণ ভালো লাগে।
তবে খরগোশের মাংস কখনো খাওয়া হয়নি।
খেয়ে দেখতে হবে একবার। ☺️

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই অনুমেয় আপনি ছবি তুলতে ভালোবাসেন। আর এই কথা আমিও বহুবার বলতে চেয়েছি আপনাকে, আপনার ফটোগ্রাফি গুলো কেমন জানি কথা বলতে জানে 😍। ভাই আপনার এই বিশেষ বৈশিষ্ট্য কে একটু চর্চা করুন ভালো কিছুই হবে সামনে 🖤

 2 years ago 

জি ভাই অসংখ্য ধন্যবাদ, আমি আসলে ভালো ছবি তোলার চেষ্টা করছি।
ইনশাআল্লাহ সামনে আরো ভালো কিছু ছবি উপহার দেবো।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো, আপনি অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো কভার করেছেন, এবং অনেক সুন্দর করে আলোচনাও করেছেন, শুভকামনা রইলে আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই।
আমি চেষ্টা করেছি প্রতিটি ছবির সাথে সঠিক আলোচনা করতে।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম ☺️

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে ভাই। প্রত্যেকটি ফটো পরিষ্কার এবং তার সাথে নাম লিখে দিয়েছেন। বিশেষ করে টার্কি মুরগি ও খরগোশের দৃশ্যগুলো আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই ♥️
এই আমারও ঐ ছবিগুলো ভালো লেগেছে।
ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ অসাধারণ ছিল। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার ভালো লেগেছে তবে ফুল এবং খরগোশের ফটোগ্রাফি গুলো বেশ দুর্দান্ত মনে হচ্ছে। এত অসাধারণ ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জি ভাই ফুল আর খরগোশের ছবিগুলো আমার কাছেও ভীষণ ভালো লাগে।
ধন্যবাদ ভাই সঠিক মূল্যায়ন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74