বর্ষাকালের সুস্বাদু কাটোয়া ডাটা রেসিপি || ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-11_20-08-32-100.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ বুধবার, মে ১১/২০২২

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে কাটোয়া ডাটার রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। কাটোয়া ডাটা সবজি টি খেতে আমি অনেক ভালবাসি বিশেষ করে এই সবজিটি গ্রীষ্মকালে অনেক পাওয়া যায় এবং আমরা সবাই জানি এইসব সবজিতে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান থাকে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। গ্রীষ্মকালে এইসব সবজিগুলো খেতে পেয়ে আমি সত্যি অনেক আনন্দিত কেননা এখন যেহেতু নতুন একটি মৌসুম চলছে তাই আমরা এই মৌসুমের নতুন ,নতুন অনেক জিনিস খেতে পারব বিষয়টি সত্যিই অনেক চমৎকার। রেসিপিটা আপনারাও বাড়িতে চাইলে তৈরি করে খেতে পারেন আমি আশা করি এটি খেয়ে আপনারাও বেশ মজা পাবেন তবে চলুন বন্ধুরা দেখে আসা যাক কিভাবে তৈরি করা যায় সুস্বাদু কাটোয়া ডাটা রেসিপি।

◆ প্রয়োজনীয় উপকরন সমুহ

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
‌ কাটোয়া ডাটা২‌আটি
মুসুরির ডালপরিমাণমতো
হলুদপরিমাণমত
লবণ ‌স্বাদ অনুযায়ী
সয়াবিন তেল ‌পরিমান মত
কাচা ঝাল‌পরিমাণমত
পেঁয়াজ কুচিপরিমাণমত
রসুন কুচিপরিমাণমত

image.png

◆ ধাপঃ-১

IMG_20220511_194233_790.jpg

প্রথমে পরিমানমতো মশলাপাতি গুলো ভালোভাবে কেটে প্রস্তুত করে নিতে হবে। এগুলো প্রস্তুত করে নেওয়ার পরে একটি পাত্রে আলাদা করে রেখে দিয়েছি।
image.png

◆ ধাপঃ-২

IMG_20220511_183128_860.jpg

এবার কাটোয়া ডাটা গুলো ভালোভাবে কেটে নিতে হবে এরপর একটি পাত্রে উঠিয়ে পানি দিয়ে ভালো করে পরিষ্কার করে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৩

IMG_20220511_193338_155.jpg

এবার আমাদের মুসুরির ডাল প্রয়োজন হবে আমরা পরিমাণমতো মুসুরির ডাল গুলো একটি পাত্রে আলাদা করে উঠিয়ে নিব।
image.png

◆ ধাপঃ-৪

IMG_20220511_193351_370.jpg

এবার কড়াই এর উপরে সামান্য পরিমাণ পানি নিয়ে এর ভিতর কাটোয়ার ডাটাগুলো উঠিয়ে দিব।
image.png

◆ ধাপঃ-৫

IMG_20220511_194026_834.jpg

এবার যখন কড়াই এর পানি ফুটতে শুরু করবে তখন এর ভিতর মুসুরির ডাল দিয়ে দিতে হবে এবং একসঙ্গে ভালোভাবে এটি মিশ্রিত করে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৬

IMG_20220511_200542_270.jpg

এবার ঢাকা ১০ মিনিটের জন্য এর উপরে একটি ঢাকনি উঠিয়ে দিতে হবে ১০ মিনিট পর তরকারি যখন সিদ্ধ হয়ে যাবে তখন এই ঢাকনি টা উঠিয়ে নিতে হবে।
image.png

◆ ধাপঃ-৭

IMG_20220511_201539_331.jpg

এবার কড়াইয়ের মধ্যে সামান্য পরিমাণ সয়াবিন তেল এবং পেঁয়াজ কুচি , রসুন কুচি এবং কাঁচা ঝাল একসঙ্গে দিয়ে ভাজি করে তরকারি মিশ্রন করে নিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু কাটোয়া ডাটা রেসিপি।
image.png

  • ১০% বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

ডাটা শাক সত্যি শরীরের জন্য উপকারী । বিশেষ করে শীতকালে সবজি বেশী পরিমানে পাওয়া যায়। গরমের দিনে ডাটা শাক পাওয়া যায়। খেতেও দারুন লাগে। আমি যদিও লাল শাক বেশী পছন্দ করি। মূলত ডাটা গুলো যদি কচি হয় তবে খেয়ে মজা হয়। ডালের সাথে ডাটা দিয়ে রান্না গ্রাম বাংলার একটি সুন্দর রেসিপি। দারুন রান্না করেছেন।

 2 years ago 

কাটোয়া ডাটা নতুন একটি নাম শুনলাম মনে হয়। যদিও আমার কাছে মনে হয় যে এই সবজিটির অন্য একটি নাম আছে। যাই হোক তবে আপনার রেসিপি আমার কাছে বেশ ভালো লাগছে ভাই। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে যে কতটা সুস্বাদু হয়েছে।আসলে এরকম সবজি রেসিপি গুলো অনেক ভালো লাগে। আমি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি আজকে যে রেসিপিটি শেয়ার করেছেন আপনার রেসিপিটি আমার কাছে খুব ভালো লাগছে। আসলে এরকম শাক আর ডাল দিয়ে কখনো রেসিপি করে খাওয়া হয়নি তবে আপনার রেসিপিটি খুবই লোভনীয় দেখাচ্ছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 2 years ago 

ভাই একদম ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। কাটোয়া ডাটা রেসিপি আমি আগে কখনো এই রেসিপিটির নাম শুনিনি। আজ আপনার পোষ্টের মাধ্যমে প্রথম দেখলাম। যেহেতু আমি এই রেসিপিটি একদম জানিনা সেক্ষেত্রে এই রেসিপিটি আমার এখনো খাওয়া হয়নি। বর্ষাকালের সুস্বাদু কাটোয়া ডাটা রেসিপি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কাটোয়া ডাটা এই প্রথম নামটা শুনলাম আপনার পোষ্টের মাধ্যমে। এরকম ডাটা রান্না করলে সত্যি অনেক সুস্বাদু হয়। সাথে আবার ডাল দিয়েছেন এটার জন্য আরও বেশি সুস্বাদু হয়েছে। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ। অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

বর্ষাকালের সুস্বাদু কাটোয়া ডাটা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে রান্না করে খেতে অনেক মজা লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

বাহ ভাইয়া নতুন একটি রেসিপি শিখে নিলাম
দেখে জিবে জল এসে পরেছে খেতে না জানি কত মজার হয়েছে। ধন্যবাদ ভাইয়া কাটোয়া ডাটার সাথে ডাল দিয়ে খুবই মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

কাটোয়া ডাটা এই নামটা প্রথম শুনলাম। আমরা এগুলোকে লাল ডাটা বলি । আপনি খুব সুন্দর করে মসুরের ডাল দিয়ে রান্না করেছেন দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা শুভকামনা রইল।

 2 years ago 

বর্ষাকালের সু-স্বাদু কাটোয়ার ডাঁটা রেসিপি টা দেখি আমার কাছে অনেক ভালো লেগেছে ।মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে ।আপনার ডাটা দেখে আমার অনেক খেতে ইচ্ছে করছে। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে কাটোয়া ডাটা রেসিপি উপস্থাপন করেছে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62423.21
ETH 2897.82
USDT 1.00
SBD 3.56