আমার জীবনের একাকীত্ব কিছু মুহূর্ত || ১০% ‌ আমাদের সবার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

man-1394395__480.webp

image sourcehere

হ্যালো..!!!!!
🥰আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যেরা🥰
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ শুক্রবার , অক্টোবর ১৪/২০২২

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও অনেক ভালো আছি ।আজকে আমি আপনাদের মাঝে আমার জীবনের ছোট একটি অভিজ্ঞতা শেয়ার করছি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। চলুন আজকে আমার জীবনের কিছু একাকীত্ব মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করি। একাকীত্ব আমি সবসময় অনেক ভালোবাসি 🥰 যখন জোসনা রাত হয় এবং চারিদিকে আবহাওয়া ঠান্ডা, ঠান্ডা পরিবেশের মত হয়ে যায় তখন একা ,একা ছাদের উপরে অথবা নীরব কোন জায়গায় বসে থাকতে আমি অনেক পছন্দ করি ।আসলে রাতে, বের হতে আমার অনেক ভালো লাগে তবে অনেকে আছে রাতে বের হতে অনেক ভয় পাই বিশেষ করে যখন আশেপাশে কোন মানুষ থাকে না নীরব নিস্তব্ধ জায়গা এমন পরিবেশে অনেকেই হয়তোবা যেতে ইতস্তত বোধ করবেন তবে আমার কাছে ব্যাপারটা ভিন্ন । নিরব শান্ত জায়গায় আমি বেশি পছন্দ করি। একাকীত্ব সময় কাটানোর একটি ভালো দিক হচ্ছে আপনি আপনার জীবন সম্পর্কে অনেক কিছু ভাবতে পারবেন এবং আপনি কে আপনার লক্ষ্য কি অর্থাৎ আপনি নিজেকে যদি কিছু প্রশ্ন করেন একাকীত্ব সময়ের মধ্যে তাহলে আপনি নিজেকে আরও বেশি মোটিভেট করে তুলতে পারবেন আপনার লক্ষ্যে পৌঁছানোর জন্য। আমি নিজেকে মাঝেমধ্যেই প্রশ্ন করি আমি কি করছি এবং এই দশ দিন অথবা ১৫ দিন অথবা একমাস পর আমি নিজেকে কোথায় দেখতে চাই এভাবে আমার জীবনটাকে আমি অতিবাহিত করি।

children-5833685__480.jpg

image sourcehere

আসলে ছোটবেলায় আমি তেমন একটা একা সময় অতিবাহিত করতাম না তবে যখন থেকে এই করুণা মহামারী আমাদের এই পৃথিবীকে গ্রাস করেছিল তখন থেকে একা থাকার অভ্যাস হয়ে গেছে এখন আগের মতো আর বাইরে যেতে ইচ্ছে করে না তবে মিস করি ছোটবেলা সেই বন্ধুদের যাদের সঙ্গে একসঙ্গে বড় হয়েছি এবং একসঙ্গে হাঁটা শিখেছি। যখন বন্ধুদের প্রসঙ্গে চলে আসলাম তাহলে আমার ছোটবেলার একটি স্মৃতি আপনাদের মাঝে শেয়ার করি সেটা হচ্ছে আমি যেহেতু গ্রাম অঞ্চল থেকেই ছোট থেকে বড় হয়েছি আমাদের এলাকাতে ছোট বাচ্চারা‌ সাইকেলের টায়ার চালাতো বিরাইৎ গাড়ি চালাতো এছাড়াও খেলার জন্য অনেক যানবাহন তৈরি করত এগুলো বিশেষ করে দাদুর বয়সী মানুষেরা বেশি তৈরি করে দিত। আমিও ছোটকালে টায়ার চালিয়েছি 😜 এবং ধুপ, ধুপ করে পড়েওছি এবং টায়ার থেকে যখন সাইকেল চালানো শিখলাম তখন তো আরেক সমস্যা। আমি যখন প্রথম সাইকেল চালানো শিখি তখন আসলেই সাইকেল থেকে অনেক পড়েছি তাই গা হাত পা ছুলে যেত সাইকেল থেকে পড়ে। তবে কখনোই হাডল ছাড়িনি। আমি ভাবতাম একদিন আমি অবশ্যই সাইকেল চালানো শিখব তাই একদিন সত্যি এটি হয়ে গেল হঠাৎ একদিন বাহাদুর নামে একটি ভাইয়া আমাকে সাইকেলে উঠিয়ে দিল এবং জোরে চালাতে বলল উনি বললেন যে তুমি পড়ে গেলে সমস্যা নাই অনেক তো ধুপ ধাপ, করে পড়লে জীবনে, নিজের প্রতি মনোবল রেখে চেষ্টা করো অবশ্যই পারবা। আপনার বিশ্বাস করবেন কিনা জানিনা সেদিনই আমি সাইকেল চালানো শিখে গেছি ওই জন্য জীবনে কিছু করতে হলে অবশ্যই মনোবল ঠিক রাখা প্রয়োজন।

swing-1218654__480.jpg

image sourcehere

জীবনের অনেকটা দিন অতিবাহিত করে ফেললাম এখনো হয়তো কিছুদিন পড়ে আছে তবে একাকীত্ব বিষয়টি আমি অনেক অনুভব করি। তবে বেশি একাকীত্ব থাকা কিন্তু আমাদের উচিত না বিশেষ করে আমি আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে যা বুঝতে পেরেছি সব সময় যদি একা থাকা হয় তাহলে মনের ভিতরে অনেক ডিপ্রেশন কাজ করে এবং যদি ডিপ্রেশন হয়ে যায় তখন কোনটা সঠিক এবং কোনটা ভুল এটা বাছাই করার বোধশক্তি প্রায় হ্রাস পায় ওই জন্য আমার মনে হয় একাকী এর পাশাপাশি বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়াটাও খুব জরুরী। আমি কিছুদিন আগে আপনাদের মাঝে জেনারেল পোস্ট করেছিলাম কয়েকটা ,আমার মনের কথাগুলো আপনাদের সঙ্গে শেয়ার করতে পেরে সত্যি আমার অনেক ভালো লাগে বিশেষ করে আপনারা যখন আপনাদের দৃষ্টিভঙ্গি থেকে সুন্দর, সুন্দর মন্তব্য করেন তখন তো এই বিষয়টি আমার কাছে আরো প্রিয় হয়ে ওঠে ।আজকেও আমার জীবনের কিছু অংশ আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করি আপনাদের এটি ভালো লাগবে। আপনাদের জীবনের মুহূর্তগুলো আমাদের এই পরিবারে চাইলে শেয়ার করতে পারেন আশা করি এগুলো থেকে আমরাও অনেক কিছু শিখতে পারবো। জীবনের কিছু কিছু মুহূর্তগুলো আসলেই অনেক স্মৃতি রেখে যায়, যাই যাইহোক এটাই ছিল আমার জীবনের ছোট একটি অংশের মুহূর্ত ।

🥳আপনাদের সবাইকে ধন্যবাদ এতক্ষণ পাশে থাকার জন্য আবারো দেখা হবে পরবর্তী নতুন একটি পোস্টে ততক্ষণ সবাই সুস্থ থাকুন এবং ভাল থাকুন।🥳

  • বেনিফিসার প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ব্লগিং ডিভাইসInfinix hot 11s

image.png

[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

একাকীত্ব মুহূর্ত আমার কাছে খুব ভালো লাগে ভাইয়া। আমার কিন্তু রাতে একা একা বের হতে অনেক ভয় লাগে। তবে হ্যাঁ রাত্রেবেলা জোসনা দেখতে গ্রামের বাড়ির রাস্তা গুলোতে ঘুরে বেড়াতে খুবই ভালো লাগে। আপনার ছোটবেলার সেই সাইকেল এবং টায়ার চালানোর কাহিনী শুনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর এই পোস্টের জন্য।

 2 years ago 

আসলে মাঝে মাঝে একা থাকলে নিজেকে গভীরভাবে চেনা যায় । নিজেকে নিজে প্রশ্ন করে সঠিক মূল্যায়ন করা যায়। তাই একাকিত্ব প্রয়োজন রয়েছে তবে এটা দীর্ঘ মেয়াদি হলে আবার সমস্যা হয়ে যায়। যাক আপনার পোস্টটি পড়ে ছোট বেলার বেশ কিছু কথা মনে পরে গেলো।
আপনার পোস্টে টেক্সট জাষ্টিফাই কোড ব্যাবহার করলে লিখা গুলো সমান্তরাল আর গুছানো লাগতো।

 2 years ago 

একাকীত্ব আমার অত ভালো লাগে না। রাত্রেবেলা চাঁদের আলো থাকলে সাথে কাউকে নিয়ে ঘুরতে ভালই লাগে। তবে মাঝেমধ্যে একা থাকলে নিজেকে গভীরভাবে চিন্তা করা যায়। এবং নিজের জীবনের কতগুলো প্রশ্নের উত্তর পাওয়া যায়। আবার বেশি দিন একাকীত্ব থাকতে থাকতে মানুষ ডিপ্রেশনে চলে যায়। যা আমাদের জীবনে আনাই উচিত নয়। আপনার ছোটবেলায় সাইকেল চালানো শিখার গল্পটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

গ্রামের দিকে একটু রাত হলেই যেন ব কিছু নিস্তব্ধ হয়ে যায়। তখন রাস্তায় একা একা হাঁটতেও ভালো লাগে আবার ভয়ও করে। করোনার কারণে কিন্তু আমি নিজেও একা থাকথে শিখে গেছি। আমার নিজের কাছেও একাকিত্ব বেশ ভালো লাগে। তবে এটা খুব একটা ভালো না এটা মাথায় রাখতে হবে। ভালো লিখেছেন।।

দিন শেষে প্রত্যেক মানুষ ই একা। অনেকের ভিড়ে নিজের অস্তিত্ব খুঁজে পাওয়া কঠিন তাই নিজেকে নিয়ে ভাববার জন্য একাকীত্ব ই একমাত্র সঙ্গী।সুন্দর করে বিষয় টা উপস্থাপন করেছেন ।

 2 years ago 

একাকিত্ব শব্দের সাথে আমি খুব পরিচিত কারন জীবনের অনেকটা সময় আমি একা পার করেছি। একাকিত্ব ভাল তবে বেশি সময় একা থাকলে ভাল চিন্তা থেকে খারাপ চিন্তা বেশি আসে, একঘেয়েমি ভাব চলে আসে। ঠান্ডা মাথায় ডিসিশন নেয়ার জন্য একা নীরব নির্জন জায়াগা ভাল। আপনার মত আমারো জ্যোৎস্না রাতে বা ঠান্ডা পরিবেশে খোলা কোন জায়গায় বসে চিন্তা করতে ভাল লাগে। ছোটবেলায় আমিও সাইকেলের টায়ার চালিয়েছি। বাহাদুর ভাই আপনাকে সাহস দিয়েছে বলেই আপনি একদিনেই সাইকেল চালানো শিখেছেন। আমার ব্যক্তিগত মতামত হচ্ছে একাকীত্বে চিন্তা করেন তবে ডিপ্রেশনে যাওয়া যাবে না। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি মনে করি একাকীত্ব একটা ভয়ংকর রকমের ব্যাধি। যারা একবার একাকিত্বের মাঝে ডুবে যায় অথবা যারা একবার একাকীত্বকে ভালবাসতে শিখে গেছে তারা আর কারো সঙ্গ আশা করে না। একাকীত্ব কারো কারো জীবনে ভয়ংকর রকমের অভিশাপ আবার কারো কারো জীবনে একাকীত্ব অনেক বেশি ভালোভাবে উপভোগ করে। আমিও আপনার মতই মাঝে মাঝে একাকিত্বের মাঝে নিমজ্জিত হই শহরের রাস্তাগুলোতে মাঝ রাতে যখন মানুষজন খুব কম থাকে তখন রাস্তা দিয়ে হাঁটাহাঁটি করি, মূলত এই মুহূর্তটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কিছু কিছু সময় একাকিত্বের মাঝে সময় কাটালে নিজেকে কাছ থেকে চেনা যায় এবং জানা যায় নিজের অবস্থানটা কোথায় সেটা সম্পর্কেও অবগত হওয়া যায়। তবে আমি মনে করি একাকীত্বের মাঝে বেশি সময় অতিবাহিত করা ঠিক নয়। এতে করে মানুষ ভুল পথের দিকেই ধাবিত হয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59117.70
ETH 2597.31
USDT 1.00
SBD 2.43