আমার বাংলা ব্লগ। || রেসিপি ‌: বাড়িতে তৈরি খাসির মাংস

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210818_101623.jpg

আসসালামুআলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন ?

আশা করছি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা @rme ভাইয়াকে যার অক্লান্ত এবং কঠোর পরিশ্রমের ফলে আজকে আমি আমার মাতৃভাষায় স্বাধীনভাবে পোস্ট করতে পারছি। এবং আরো ধন্যবাদ দিতে চাই আমার বাংলা ব্লগের সকল সুদক্ষ মডারেটরদের যারা এত সুন্দর একটি কমিউনিটি পরিচালনা করছেন। তাদের সবাইকে আমার মনের অন্তর থেকে শ্রদ্ধা এবং ধন্যবাদ জানাই।

  • চলুন আজকের রেসিপি শুরু করা যাক

রেসিপিতে প্রয়োজনীয় মশলা পাতি

১ সরিষার তেল অথবা সয়াবিন তেল।
২ শুকনো ডাল বাটা।
৩ আদা বাটা।
৪ পেঁয়াজ বাটা।
৫ রসুন বাটা।
৬ তেজপাতা।
৭ খাসির মাংস।
ইত্যাদি প্রয়োজনীয় বস্তুগুলো হলেই তৈরি করা যাবে খাসির মাংসের রেসিপি।

প্রথম ধাপ

IMG_20210818_075140.jpg

• খাসির মাংস গুলোকে পরিষ্কার করে ধুয়ে নেবেন। এখানে আমি রেফ্রিজারেটরে থাকা খাসির মাংস ব্যবহার করছি আপনারা চাইলে টাটকা খাসির মাংস ব্যবহার করতে পারেন।

দ্বিতীয় ধাপ

IMG_20210804_143707.jpg

• এবার প্রয়োজনীয় মশলা পাতি গুলো ভালো করে প্রস্তুত করে একটি পাত্রে রেখে দিতে হবে।

তৃতীয় ধাপ

IMG_20210818_080947.jpg

• এবার একটি করাইয়ের মধ্যে গরম তেল রেখে নিতে হবে। তারপরে মশলাপাতি গুলো এই গরম তেলের মধ্যে ছেড়ে দিতে হবে। কিছুক্ষণ রাখার পরে খাসির মাংস মশলাপাতি এবং গরম তেলের মধ্যে ভাল করে মাখিয়ে নিতে হবে।

চতুর্থ ধাপ

IMG_20210818_082703.jpg

• এবার মাংসটা সিদ্ধ হতে কুড়ি মিনিট রেখে দিতে হবে। এবং 5 মিনিট অন্তর অন্তর একটু একটু করে চামচ দিয়ে নেড়ে দিতে হবে।

পঞ্চম ধাপ

IMG_20210818_083105.jpg

• রেসিপিটি গরম করা হয়ে গেলে ।এবার মাসের মধ্যে পরিমাণমতো জল ঢেলে দিতে হবে তারপরে আবার সিদ্ধ করার জন্য রেখে দিতে হবে।

ষষ্ঠ ধাপ

IMG_20210818_101655.jpg

• এবার তৈরি হয়ে যাবে আপনার সুস্বাদু খাসির মাংস রেসিপি ‌। আশা করছি আপনারা বাড়িতে ট্রাই করে এটি ভোগ করবেন। আমার বাড়িতে তৈরি রেসিপিটি অনেক সুস্বাদু ছিল। ছোটবেলা থেকেই আমি খাসির মাংস অনেক ভালোবাসি। আজকে অনেক আনন্দ করে খেলাম।

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আমার মনের অন্তর থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

বাংলায় পোস্ট করে আমি গর্বিত

অনুবাদে
@emonv

Sort:  

রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। হয়তো খেতে অনেক মজা হবে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামতের জন্য

 3 years ago 

অনেক সুন্দর পোস্ট

 3 years ago 

রেসিপিটি ঠিক আছে, তবে আরেকটু গুছিয়ে লিখলে ভাল হত।

 3 years ago 

কোনো রেসিপির পোস্ট দিয়ে এক্সাম্পলস ভাইয়া?
আরো কিভাবে গুছিয়ে লিখব

 3 years ago 

খাসির মাংস খেতে খুবই সুস্বাদু, আপনি খাসির মাংস শেয়ার করার কারণে আমার খাসি মাংস খেতে ইচ্ছে করছে, আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার মনের অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65