অবশেষে হাই স্কুল লাইফ থেকে বিদায় নিলাম || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-30_07-53-38-988.jpg

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @emonv
আজ সোমবার , মে ৩০/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমি অনেক ভালো আছি। গতকাল আমাদের হাই স্কুলে বিদায় অনুষ্ঠান ছিল অর্থাৎ আমাদের এসএসসি ব্যাচ ২০২২ এর বিদায় অনুষ্ঠান। বিদায় কথাটা আসলেই অনেক বেদনার। বিদায় কথাটি ভাবতে গেলেই যেন আবেগের সাগরে ডুবে যেতে হয়। গতবার আমাদের বড় ভাইয়ারা যখন আমাদের স্কুল থেকে বিদায় নিল তখন হয়তো আমরা বিদায়ের যন্ত্রনা এবং বেদনা অনুভব করতে পারছিলাম না কিন্তু যখন নিজের বেলায় এই বিদায় বেলা আসলো তখন বুঝতে পারলাম একটা প্রতিষ্ঠানে থেকে বিদায় নেওয়া কতটা কষ্টের 😔 আসলেই মনটা যেন সেদিন শুধু কেঁদে ,কেঁদে যাচ্ছিল দীর্ঘ পাঁচ টা বছর কাটিয়েছি স্কুলের প্রত্যেকটা আঙিনা থেকে শুরু করে প্রত্যেকটি দেওয়াল আমার চেনা সেই স্কুল থেকে বিদায় নিচ্ছি আসলে এটি ভাবলেই মনের ভিতর যেন অন্য রকম একটা নীরবতা চলে আসে। আর কিছুদিন পরেই আমার এসএসসি ফাইনাল পরীক্ষা আপনাদের সবার দোয়া কামনা করছি, আশা করি আমার বাংলা ব্লগের পরিবারের সকল সদস্য আমার পাশে থাকবেন। ❤️

◆ আলোকচিত্র-১
IMG_20220529_122309_354.jpgIMG_20220529_150822_445.jpg

imagew3w location

এই হল আমার সেই প্রিয় বন্ধু গুলো যাদের সঙ্গে দীর্ঘ পাঁচ টা বছর পাড়ি দিয়েছিলাম। বন্ধুত্ব গুলো সত্যিই আজব হয়ে থাকে কেননা আজকে আমরা একসঙ্গে থাকতে পারছি কিন্তু প্রকৃতির নিয়ম অনুযায়ী আমরা সবাই আলাদা হয়ে যাব । হয়তোবা কেউ থাকবে একটি শহরে আবার কেউ থাকবে অন্য একটি শহরে আসলে এটি হচ্ছে প্রকৃতির নিয়ম আর এগুলো আমাদের মেনে সবসময় চলতে হবে বন্ধুদের বিদায় দেওয়া সত্যি অনেক কষ্টের ছিল তবে আশা করি পরবর্তীতে আবার একসঙ্গে কথা বলতে পারবো দেখা করতে পারব আগের দিন গুলো হয়তো ফিরে পাব না তবে কিছুটা হলেও অনুভব করতে পারব।

◆ আলোকচিত্র-২
IMG_20220529_143141_186.jpgIMG_20220529_143041_698.jpg

imagew3w location

এবার আমাদের ছোট ভাই এবং বোনেরা আমাদের ফুল বর্ষণের মাধ্যমে বিদায় দিল। বিদায় দেওয়ার শেষে আমাদের জন্য বিশেষ দোয়া করলেন এবং আমাদেরকে উপহার স্বরূপ একটি কোড ফাইল এবং কিছু পেন এবং দিলেন যেগুলো দিয়ে যেন আমরা ভালো মত পরীক্ষা দিতে পারি। বিদায় নেওয়ার সময় অনেক কষ্ট লাগছিল তবে এটি মেনে না নিয়ে কোনো উপায় নেই এটি হচ্ছে প্রকৃতির আজব নিয়ম। শুধু আমরা রেখে গেলাম কিছু স্মৃতি এবং ছোট ভাই বোনদের প্রতি ভালোবাসা, তারা অনেক সুন্দর করে বক্তব্য দেওয়ার মাধ্যমে আমাদেরকে উৎসাহিত করেছিল এবং আমাদের বিদ্যালয়ের মুখ যেন আমরা উজ্জ্বল করতে পারি তাই নিয়ে অনেক কথা বলছিল সেগুলো শুনে চোখ দিয়ে যেন কান্না চলে আসছিল কেননা আমরা সারা জীবন শুধু এগুলো শুনে এসেছি এখন মনে হচ্ছিল আমি যেন কাট গড়াতে দাঁড়িয়েছে।

◆ আলোকচিত্র-৩
IMG_20220529_143359_172.jpgIMG_20220529_120326_050.jpg

imagew3w location

ছবিতে যে বৃদ্ধ লোকটিকে দেখতে পাচ্ছেন ইনি হলেন আমাদের সবার প্রিয় গেম স্যার ঋ ইনি অনেক বছর ধরে আমাদের প্রতিষ্ঠানে চাকরি করেছিলেন আমাদের সঙ্গে, সঙ্গে আজকে এনারো রিটাইড এর দিন । আমাদের সঙ্গে আমাদের প্রীয় গেমস আর ও অনেক ভেঙে পড়েছিলেন তিনিও সজোরে কান্না করছিলেন এই প্রতিষ্ঠানকে ছেড়ে যাওয়ার কষ্টে। অবশেষে আমরা সকল ব্যথায় ব্যথিত হয়ে আমাদের প্রতিষ্ঠানের জন্য দোয়া মোনাজাত করলাম যেন আমরা একটা ভালো রেজাল্ট করে আমাদের প্রতিষ্ঠান মুখ উজ্জ্বল করতে পারি এবং আমাদের ছোট ভাই ও বোনেরা যেন নির্বিঘ্নে ভালোভাবে এই প্রতিষ্ঠানে পড়াশোনা করতে পারে। সব মিলিয়ে এই ছিল আমার বিদায় বেলা 🙂

১০% বেনিফিসারি প্রিয় @shy-fox কে দেওয়া হয়েছে।

❤️ধন্যবাদ!!!❤️

ফটোগ্রাফি ডিভাইসInfinix hot 11s
ফটোগ্রাফার@emonv

image.png

[[‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]‍"ইমন ব্লগ"‍ এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

image.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 years ago 

স্কুল লাইফে বিদায়ের মুহূর্তটুকু হয় অনেক কষ্টের। দীর্ঘ দশ দশটা বছর সহপাঠীদের সঙ্গে এবং স্যারদের সঙ্গে কাটানো সময়ের বিদায়ের পালা এটা সত্যি খুব কষ্টের হয়। এই দিনটি আমরা ও পার করে এসেছিলাম। আপনার আজকের পোস্টটি দেখে মনে পড়ে গেল আমার সেই দিনটির কথা। আপনাকে ধন্যবাদ ভাইয়া পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলে ভাই হাই স্কুলের সময় হচ্ছে জীবনে স্বর্ণযুগ। এখন হয়তো অনুধাবন করতে পারলেও কয়েক বছর যাবার পর সত্যিই এই সময় এই স্মৃতিগুলোকে খুব বেশি মিস করবেন । তখন বারবার এ সময়ে ফিরে আসতে মন চাইবে। আপনার পোস্ট দেখে খুব ভালো লাগলো । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আপনার জীবনে সফলতা কামনা করি, ধন্যবাদ।

 2 years ago 

হাইস্কুল লাইফকে বিদায় জানিয়েছি গত বছর।বিদায় বক্তব্য দিতে গিয়ে চোখ দিয়ে যে কখন পানি বেরিয়ে এসেছিল বুঝতেই পারিনি।যখন সময় পার করেছি তখন বুঝিনি কিন্তু ছেড়ে আসার সময় বুঝেছিলাম সময়গুলো কতটা মায়া তৈরী করে দিয়েছিল।
যাইহোক ভাইয়া,ভালো ছিল আপনার উপস্থাপনা।সামনে এক্সাম,ভালোভাবে প্রিপারেশন নিন।শুভ কামনা রইলো 🌺

 2 years ago 

হাইস্কুল লাইফ জীবনের শ্রেষ্ঠ লাইফ৷অনেক কিছু শিখতে পেরেছি এই স্কুল সময়টা খারাপ দুষ্টামি ভালো মন্দ সবকিছু করেছি এই স্কুল সময়টা তে ৷আমি খুব মিস সেই আগের দিনগুলো কে ৷আর তোমার স্কুল বিদায় টা দেখে মনে পড়ে আমরাও ৷আমি সেই গত দুই বছর আগে হাই স্কুল থেকে বিদায় নিয়েছিলাম ৷

 2 years ago 

জীবনের সবচেয়ে মজাদায়ক লাইফ হলো স্কুল লাইফ। যেটা আপনি অচিরেই বুঝতে পারবেন। আপনার শেষ বিদায়ের দিনটি অনেক কষ্টের এবং আনন্দের ছিল। যাই হোক সব মিলিয়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আসলেই বিদায় কথাটা অনেক দুঃখজনক। আপনাকে দেখে আমাদের স্কুলের বিদায় অনুষ্ঠানের কথা মনে পড়ে গিয়েছিল। পাঁচ বছর কাটানোর পর যখন ওইখান থেকে বিদায় নিতে হয় ব্যাপারটা সত্যিই খুবই খারাপ লাগে। আপনার পোস্ট দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আসলে ভাইয়া এই দিনটা যে কত টা কষ্টের। স্কুল লাইফ টা খুব বোরিং লাগতো কিন্তু যখন কলেজে গেলাম বারবার ইচ্ছা করে সেই স্কুল টাতেই ফিরে যাই। স্কুল লাইফের দিন গুলোর মত দিন আর কখনোই ফিরে পাওয়া যায় না। আপনার আজকের পোস্টটি দেখে মনে পড়ে গেল আমার স্কুলের শেষ দিনটির কথা। যাইহোক, আপনাকে ধন্যবাদ ভাইয়া পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন বিদায় শব্দটা খুবই বেদনাদায়ক। আমরা যেখানেই থাকি না কেন যাদের সাথে চলাফেরা করি না কেন বিদায়ের ঘন্টা যখন বেজে যায় তখন বুঝা যায় যে কষ্ট কাকে বলে। তবে আপনি ঠিকই বলেছেন যখন অন্যরা কষ্ট করে তখন সেটা হয়তো অনুভব করা যায়। কিন্তু যখন কষ্টটা নিজের ঘাড়ে এসে পড়ে তখন বুঝা যায় কষ্টের সীমা কতদূর। আপনার মনের ভাবগুলো খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাদের বিদায়ের সাথে সাথে আপনাদের গেম স্যার এর বিদায় ঘণ্টা বেজে গেল। তিনি আবেগে আপ্লুত হয়ে কেঁদে ফেললেন। তাঁর দীর্ঘ জীবনের চাকরির মেয়াদ শেষ হওয়ার কারণে হয়তো আপনাদের সাথে স্যারের বিদায় নিতে হবে। অনেক সুন্দর করে আপনি উপস্থাপন করেছেন এবং আমাদের সাথে আপনার মনের ভাবগুলো শেয়ার করেছেন। শুভেচ্ছা রইল দোয়া করি আপনি ভালো ভাবে পরীক্ষা দিন এবং আমাদের সাথে সময় কাটান।

 2 years ago 

বিদায়ের মুহুর্ত কাটিয়ে এসেছি খুবই কষ্টের একটি মুহুর্ত। আসলে স্কুলে কাটানো সকল স্মৃতি যেনো হাত বাড়িয়ে ডাকে। আপনাকে ধন্যবাদ আপনার অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74