"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা ) || ১০% beneficiaries @shy-fox. আগষ্ট ১৮,২০২১।

in আমার বাংলা ব্লগ3 years ago


  • আমার বাংলা ব্লগে,
  • সবাইকে স্বাগতম।
  • আমি @emon42.
  • বাংলাদেশ 🇧🇩 থেকে।


আশাকরি সবাই ভালো আছেন আমি ভালো আছি। আমার বাংলা ব্লগে প্রতি সপ্তাহে একটি কনটেস্ট থাকে। এগুলো বিভিন্ন বিষয়ের উপর হয়ে থাকে। এই সপ্তাহের প্রতিযোগিতার বিষয় : স্ট্রিট ফুড রিভিউ। এই প্রতিযোগিতাটি আয়োজন করেছেন @rex-sumon ভাই। @rex-sumon ভাইকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি প্রতিযোগিতার আয়োজন করার জন‍্য। আমি এখন এই স্ট্রিট ফুড এর উপর পোস্ট করব। সবাই সাথে থাকবেন। চলুন শুরু করা যাক।



_20210818_144825.JPG



স্ট্রিট ফুড কী: পথের ধারে ছোট একটি দোকানে মুখরোচক সুস্বাদু এবং স্পল্প সময়ে তৈরি করা যায় এরকম খাবারকে সাধারণত আমরা স্ট্রেট ফুড বলি। বাংলাদেশের প্রতিটা রাস্তায় এরকম স্ট্রেট ফুডের দোকান দেখা যায়। আমরা সাধারণতবেগুনি,সিঙ্গারা,সমুচা,ফুসকা,চটপটি,নুডলস কাবাব,চিকেন ফ্রাই, রোল এগুলো গ্রহণ করে করে থাকি স্ট্রেট ফুড হিসেবে।আমরা সাধারণত বন্ধুদের সাথে এসব খাবারের দোকানে বেশি যায়। এবং চলুন আজ আমার প্রিয় স্ট্রিট ফুডের সাথে আপনাদের পরিচয় করিয়ে দেয়।



IMG_20210816_172537.jpg

IMG_20210816_173033.jpg


W3W:

------------
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C
ফটোগ্রাফার@emon42
সময়৫:৩৫ p.m. ১৬,২০২১

আমার প্রিয় স্ট্রিট ফুড:

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমি একটি স্ট্রিট ফুডের দোকানে গিয়েছিলাম। এই দোকানটি কুমারখালী গড়াই নদীর তীরে। এই দোকানের নাম আলম ভায়ের চটপটি। এই দোকানের মালিক এবং ফুড নির্মাতা হলো মোহাম্মদ শাহ আলম। এই আলম হলো আমার এক বড় ভাইয়ের ক্লাস ফ্রেন্ড। তার থেকেই এর সাথে আমার পরিচয় । আমি মাঝে মাঝেই এখানে আসি ফুসকা খেতে। আলম ভাইয়ের ফুসকার অসাধারণ। এজন্যই আলম ভাইয়ের ফুসকাই আমার প্রিয় স্ট্রিট ফুড। আমি এখানে আসলে আলম ভাইয়ের স্পেশাল ফুসকা খাই। যেটার দাম বাংলাদেশী ৫০ টাকা।ফুসকা খাওয়ার পাশাপাশি এখানে বসে গড়াই নদীর সুন্দর দৃশ্য অবলোকন করা যায়।



IMG_20210816_173253.jpg

IMG_20210816_173001.jpg

IMG_20210816_172949.jpg

IMG_20210816_172619.jpg

IMG_20210816_173156.jpg


W3W:

------------
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C
ফটোগ্রাফার@emon42
সময়৫:৪৫ p.m. ১৬,২০২১

এখানে শাহ আলম ভাইকে ফুসকা তৈরি করতে দেখা যাচ্ছে। ফুসকা সাধারণ মেয়েদের কাছেই প্রিয়। কিন্তু ফুসকা টা আমার কাছেও খুব ভালো লাগে। আমি অবশ্য অন‍্যান‍্য স্ট্রিট ফুডও খাই। কিন্তু এই প্রতিযোগিতায় ফুসকা দিয়েই অংশগ্রহণ করলাম।

ফুসকার উপাদান:

√ ময়দার তৈরি ফুসকা

√ সিদ্ধ আলু

√ সিদ্ধ অ‍্যাংকার ডাউল

√ ডিম

√ শসা

√ তেঁতুলর টক

√ স্পেশাল অন‍্যান‍্য মশলা


ফুসকা তৈরির ধাপ:

১. প্রথমে ফুসকা গুলোকে মাঝে ভেঙ্গে নিতে হবে।

২.এরপর ভাঙ্গা ওই স্থান দিয়ে ফুসকার ভিতের আলু, চটপটি ডাউল এবং অন‍্যান‍্য মশলা দিতে হবে।

৩. এরপর ফুসকার উপরে ডিম কুচি এবং শসা ছড়িয়ে দিতে হবে।

৪. এরপর একটি বাটিতে তেঁতুলের টক দিতে হবে।

এভাবেই তৈরি করা হয় আমার প্রিয় স্ট্রিট ফুড ফুসকা।



IMG_20210816_173832.jpg

IMG_20210816_173312.jpg

IMG_20210816_173309.jpg


W3W:

------------
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y91C
ফটোগ্রাফার@emon42
সময়৬:০০ p.m. ১৬,২০২১

এখানে ফুসকা হাতে আমি আমার সেলফি দিয়েছি। আমার সাথে রয়েছে আমার বন্ধু লিখন। ফুসকা আমার প্রিয়। কিন্তু আমি ফুসকা নিলে আমার বন্ধু লিখন চটপটি খাই। কারণ ও চটপটির ফাঁকে আমার ফুসকাতে ভাগ বসাই। যাই হোক ফটোসেশন শেষ করে আমি ফুসকা খেতে থাকি। এবং যথারীতি লিখন আমার ফুসকাতে ভাগ বসাই। কিন্তু আমি আমার প্রিয় স্ট্রিট ফুডের সম্পূর্ণ আনন্দ উপভোগ করি। এবং আমার সামনের গড়াই নদীর বিকেলের দৃশ্য অবলোকন করি। নদীতে এখন বর্ষার পানি এসেছে। নদীতে এখন অনেক পানি এবং অনেক স্রোত। এটা দেখতে খুবই ভালো লাগছে। এবং সাথে সুন্দর বাতাস এবং শাহ আলম ভাইয়ের ফুসকাতো আছেই। এখানে প্রতিনিয়ত অসংখ্য লোক আসে। এটা খুবই জনপ্রিয় একটি জায়গা। এবং এই জায়গাই শাহ আলম ভাইয়ের ফুসকা বিখ্যাত। ফুসকা খাওয়া শেষ হলে আমি শাহ আলম ভাইয়ের টাকা দিয়ে চলে আসি। শাহ আলম ভাই খুব ভালো মনের মানুষ। তিনি সবসময় আমার থেকে কম টাকা নেন। এভাবেই আমার স্ট্রিট ফুড খাওয়া শেষ হয়। সবাই ভালো থাকবেন। আবার দেখা হবে।



সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



Sort:  
 3 years ago 

অনেক ভালো লিখেছেন। শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর করে বিস্তারিতভাবে লিখেছেন ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ।

You have been upvoted by @rex-sumon A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

 3 years ago 

আমার পোস্টে ভিজিট করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

খুবই স্বাদের একটা খাবার। অনেক সুন্দর। অনেক শুভেচ্ছা রইলো ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ।

ফুসকা আমার সবচেয়ে পছন্দের একটা খাবার। তবে আগের মতো এখন আর খাওয়া হয় না। সুন্দর ভাবে পোষ্ট উপস্থাপন করেছো। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ। জেনে ভালো লাগল ফুসকা তোমার পছন্দের খাবার।

🥰

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন, এবং উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। আমার ও ফুসকা পছন্দ যদিও আগে করতাম না। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার মূল‍্যবান মতামতের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ইমন ভাই আসসালামুয়ালাইকুম আপনি এবং আপনার বন্ধু দুজনকে খুব সুন্দর লাগছে আর মজার ব্যাপার হচ্ছে আপনি যখন ফুচকা খান তখন লিখন ভাইয়া চটপটির অর্ডার করে এক্ষেত্রে কিন্তু একটা মজার ব্যাপার হল দুজনে যদি দুইটা অর্ডার করা হয় সে ক্ষেত্রে কিন্তু দুইটা টেস্টি দুজনের নেয়া যায় কারণ দুজন যেহেতু বেস্ট ফ্রেন্ড ।অনেক অনেক ভালোবাসা রইলো ভাইয়া

 3 years ago 

অনেক ভালো বলেছেন ভাইয়া। খুব ভালো লাগল ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65634.72
ETH 3493.40
USDT 1.00
SBD 2.51