১৮ তদুর্ধ শিক্ষার্থীদের করোনা ভ‍্যাকসিন রেজিস্টেশন টিউটোরিয়াল। আগষ্ট ২০,২০২১। ১০ % @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


  • আমার বাংলা ব্লগে,
  • সবাইকে স্বাগতম।
  • আমি @emon42.
  • বাংলাদেশ🇧🇩 থেকে।


আশাকরি সবাই ভালো আছেন। আমি ভালো আছি। আমার বাংলা ব্লগে আমার নতুন একটি পোস্টে আপনাদের স্বাগতম। করোনা ভ‍াইরাসের জন‍্য বাংলাদেশের স্কুল কলেজ প্রায় ১৮ মাস বন্ধ রয়েছে। কিন্তু বাংলাদেশ সরকার এবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিচ্ছে। এজন্য সরকার ১৮ তদুুর্ধ শিক্ষার্থীদের ভ‍্যাকসিনের আউতায় নিয়ে আসছে। এরই পরিপ্রেক্ষিতে গত ১৯ আগস্ট ২০২১ থেকে বাংলাদেশ সরকারের ওয়েবসাইট ১৮ তদুর্ধ শিক্ষার্থীদের ভ‍্যাকসিনেরর জন‍্য রেজিস্টেশন শুরু হয়েছে। শিক্ষার্থীদের অবশ‍্যই জাতীয় পরিচয় পএ থাকতে হবে বা জাতীয় পরিচয় পএের এনআইডি নাম্বার এবং জন্ম তারিখ জানা থাকলেও হবে। কীভাবে রেজিস্টেশন করব সেই টিউটোরিয়ালটি আজ আমি আমি আপনাদের সাথে শেয়ার করব। সবাই সাথেই থাকবেন।



ধাপ ১:

  • প্রথমে আপনার ফোনের crome বা browser যেকোনো একটি ওয়েবসাইটে যাবেন। গিয়ে সুরক্ষা বাংলাদেশ সরকার এটা সার্চ দিবেন বাহ এই লিংকে ক্লিক করবেন।


PicsArt_08-20-08.44.37.jpg

ধাপ ২:

  • লিংকে ক্লিক করলে এরকম একটা পেজ চলে আসবে। এরপর আপনারা সবুজ বক্স করা স্থানে ক্লিক করবেন।

PicsArt_08-20-08.45.25.jpg

PicsArt_08-20-08.49.06.jpg

ধাপ ৩:

  • এরপর আপনারা নতুন একটি পেজ পাবেন। ওখানে আপনারা আমার দেখানো বক্স করা স্থানে ক্লিক করবেন। এরপর আপনাদের সামনে নতুন একটি পেজ আসবে। যেখানে অসংখ্য অপশন আসবে। কিন্তু আপনারা এই পেইজের একদম শেষে চলে যাবেন। এটা যেহুতু সবার শেষে যোগ হয়েছে। সেহেতু আপনার ১৮ তদুধ্ব শিক্ষার্থীদের জন‍্য একটি অপশন দেখতে পারবেন। যেটা আমি সবুজ বক্স দিয়ে মার্ক করে দিয়েছি। এরপর আপনারা ওখানে ক্লিক করে পরবর্তী পেইজে চলে যাবেন।


PicsArt_08-20-08.49.27.jpg

ধাপ ৪:

  • এরপর আপনারা উপরে দেখানো এরকম একটি পেইজ দেখবেন। এরপর আপনারা আপনাদের জাতীয় পরিচয় পএের নম্বর এবং জন্ম তারিখ নির্দিষ্ট স্থানে বসাবেন। এরনর নিচে একটি কোড দেবে আপনাকে। আপনি সেটা সঠিকভাবে নিচের জায়গাই লিখবেন। এরপর ওকে করলে আপনারা পরবর্তী পেইছে চলে যাবেন।


_20210820_085946.JPG

ধাপ ৫:

  • এরপর আপনারা যে পেইজ পাবেন। ওখানে আপনাদের সকল তথ‍্য দেওয়া থাকবে যদি আপনি আপনার পূর্বের তথ‍্যগুলো সঠিক দিয়ে থাকেন। এরপর আপনি আপনার মোবাইল নাম্বার নির্দিষ্ট জায়গাই দেবেন। এরপর আপনি পেইজের নিচের দিকে চলে যাবেন।


_20210820_090008.JPG

_20210820_090019.JPG

ধাপ ৬:

  • এরপর আপনারা যে ঠিকানাই ভ‍্যাকসিন নিবেন সেই অনুসারে আপনারা আপনাদের বিভাগ জেলা থানা ইউনিয়ন ওয়ার্ড এবং ভ‍্যাকসিন নেওয়ার স্থান এগুলো নির্বাচন করবেন। এরপর আপনারা নিচে সংরক্ষণ করুন একটি অপশন পাবেন। ওখানে ক্লিক করবেন।


PicsArt_08-20-08.53.10.jpg

ধাপ ৭:

  • এরপর আপনারা পরবর্তী পেইজ চলে যাবেন। এবং আপনি যে মোবাইল নাম্বার দিয়েছিলেন ওখানে OTP এর একটি ম‍্যসেজ যাবে। এরপর আপনি ওই OTP টা ওই স্থানে বসাবেন। এবং নিচে ক্লিক করবেন। আপনার নিবন্ধন সফল হয়েছে আপনি এরকম একটি নোটিশ দেখতে পারবেন। এটা দেখলে আপনার নিবন্ধন হয়ে গেছে। এবার পরবর্তী ধাপ। আপনি আপনার টিকা কার্ড সংগ্রহ করবেন।


PicsArt_08-20-08.52.08.jpg

ধাপ ৮:

  • এরপর আপনি আবার সেই লিংকে চলে যাবেন। এবং আপনি নিচে টিকা কার্ড সংগ্রহ এরকম একটি অপশন দেখতে পারবেন। ওখানে ক্লিক করবেন।


PicsArt_08-20-08.49.27.jpg

ধাপ ৯:

  • এরপর আপনি পূণরায় উপরে দেখানো এরকম একটি পেইজ দেখবেন। আপনি সব তথ‍্য সঠিকভাবে দিবেন। এরপর আপনারা পরবর্তী ধাপে যাবেন।


PicsArt_08-20-08.53.10.jpg

  • এরপর আপনার মোবাইল নাম্বারে আরেকটি OTP যাবে। সেটা নির্দিষ্ট স্থানে দেবেন। এবং ভ‍্যাকসিন কার্ড ডাউনলোড অপশনে ক্লিক করবেন।


_20210820_082114.JPG

_20210820_082104.JPG

ধাপ ১০:

  • এরপর আপনি আপনার ভ‍্যাকসিন কার্ড ডাউনলোড করে নিবেন। আমার ভ‍্যাকসিন কার্ড আমি এখানে দিয়ে দিয়েছি। আপনার কাজ শেষ।


বি:দ্র: এই বিষয়ে টিউটোরিয়াল তৈরির একটি বিশেষ কারণ আছে। @rasel72 আমার অন‍্য কিছু বন্ধু নিবন্ধনের জন্য আমার কাছে সাহায্য চাই। আমি তাদের উদ্দেশ্যে এই টিউটোরিয়ালটি তৈরি করেছি। আমি আমার পোস্ট লিংক তাদের কাছে দিয়ে দেব। এতে করে তারা যেমন নিবন্ধন করতে সক্ষম হবে ঠিক একইভাবে steem প্লাটফর্মকে তাদের কাছে প্রমোট করা হবে। এই উদ্দেশ্যে এই টিউটোরিয়ালটি তৈরি করা। সবাই ভালো থাকবেন।



Cc:
@moh.arif
@winkles
@rex-sumon





সবাইকে ধন্যবাদ💖💖💖।



আমি ইমন হোসেন। আমি বাংলাদেশের কুষ্টিয়া জেলায় বসবাস করি। আমি একজন ছাএ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটে লেখাপড়া করি। আমি খেলাধুলা ভালোবাসি। বিশেষ আমি ফুটবল পছন্দ করি।



7b4bio5hobgt1ToxyJNZ2CBe2hrJJxxFumrTYgdiB16dsHGkxy5u76CUy1NXorPzXaMcRyXict6abfZKwupPgossU5rvzNFrfZu3mixHrTzqWdZpkJ9YsuTNWgaCHKTM7Z8rmrTgLzaeAtSZQApiPzpBJDDQ.png



Sort:  
 3 years ago 

১০ টি ধাপ খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন। আমি বিষয়টা জানতাম না। নতুন কিছু শিখতে পারলাম, যা আমার কাজে লাগবে।
ধন্যবাদ!

 3 years ago 

ধন্যবাদ আমার পোস্ট টা পড়ার জন‍্য। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপনি তথ্য গুলো অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ।

ধন্যবাদ ইমন। এতো সুন্দর একটা টিউটোরিয়াল পোষ্ট করার জন্য। আমি কয়েক দিনের মধ্যেই আশা করি আবেদনটা করব। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ। তোমার মূল‍্যবান মতামতের জন্য। এবং ধন্যবাদ সম্পূর্ণ পোস্ট টা পড়ার জন্য।

 3 years ago 

করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন সম্পর্কে আপনি খুবই ভালো ভাবে উপস্থাপন করবো,যা আমি জানতাম না কিন্তু এখন আপনার পোষ্ট দেখে শিখে গেলাম,আপনি খুবই সুন্দর ভাবে প্রথম থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন,ধন্যবাদ আপনাকে,আপনার জন্যে শুভ কামনা রইল

 3 years ago 

সম্পূর্ণ পোস্ট টা পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক গুরুত্বপূর্ণ একটি পোষ্ট করেছেন যা আমাদের সকলেরই কাজে লাগবে এরকম একটি পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সেই সাথে শুভেচ্ছা জানাচ্ছি♥

 3 years ago 

ধন্যবাদ। আমার সম্পূর্ণ পোস্ট টা পড়ার জন্য।

 3 years ago 

সবারই উচিত হতে যত তাড়াতাড়ি সম্ভব রেজিশট্রেশান করে ফেলা এবং টিকা নিয়ে নেয়া।

সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ পোস্ট টা পড়ার জন্য।

 3 years ago 

আপনার দেশের মানুষের জন্য খুবই সচেতন মূলক ও শিক্ষনীয় পোস্ট। শুভেচ্ছা রইলো অনাবিল।

 3 years ago 

ধন্যবাদ দাদা আমার পোস্ট টা সম্পূর্ণ পড়ার জন্য।

 3 years ago 

এটি খুবই তথ্যমূলক পোষ্ট।আশা করি আপনাদের দেশের মানুষ আপনার পোস্টটি দেখে সচেতন হবেন।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার জন‍্য শুভকামনা 🙂

 3 years ago 

কিছুদিন আগে আমি টিকা নেওয়ার জন্য আবেদন করতে গিয়েছিলাম সেখানে বলা হয়েছিল 25 বছরের নিচে কেউ টিকা গ্রহণ করতে পারবে না। তবে আপনার এই পোস্টটি দেখে আমি অনুপ্রাণিত হয়েছি খুব শীঘ্রই আমেরিকা সংগ্রহ করে নেব আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন একটি গুরুত্বপূর্ণ ইনফর্মেশন আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 3 years ago 

আমার পোস্ট টা সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

You have been upvoted by @sm-shagor A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

 3 years ago 

আমার পোস্টে সাপোর্ট দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.029
BTC 67563.69
ETH 3470.63
USDT 1.00
SBD 2.68