লেভেল-৩ হতে আমার অর্জন- @dmaherban ||10% Beneficiary To @shy-fox 🦊& 5% @ abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago
✒️আমার বাংলা ব্লগের সম্মানিত প্রফেসরগণ, যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে , আমি @dmaherban বাংলাদেশ 🇧🇩 থেকে। আজ লেবেল-৩ এর লিখিত পরীক্ষা দিতে চলেছি। এজন্য তাদেরকে জানাই অন্তরের অন্তরস্থল থেকে শুভেচ্ছা এবং শুভকামনা ❤️ । এছাড়াও সর্বস্তরের ব্লগার ভাই ও বোনদের জানাই, আমার পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন 💝 💝 ।

..jpg

👇 অবশেষে দীর্ঘ পথ পরিক্রমার পর, লেভেল-৩ এ- যে, বিষয়গুলো ভালোভাবে আমাদেরকে অবগত করানো হয়েছে তা হলো।

মার্কডাউন কী?
মার্কডাউন কোডের ব্যাবহার
কন্টেন্ট কী এবং কন্টেন্ট কত প্রকার
কিউরিশন রিওয়ার্ড বন্টন কিভাবে হয়

লেভেল-৩ তে আমরা খুঁটিনাটি অনেক বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে পেরেছি, এর মধ্যে লিখিত পরীক্ষায় যে সমস্ত বিষয়গুলো, অবশ্যই যে, বিষয় গুলো উল্লেখ্য করতে হবে, তার আলোকেই আজকে আমার লিখিত পরীক্ষা। তবে প্রশ্ন এবং সেই সাথে কাঙ্ক্ষিত উত্তর দেওয়ার মাধ্যমে, আজকে আমি মার্কডাউনের যে, প্রতিফলন শিখেছি তার প্রতিটি কোডিং এই পোস্টে প্রয়োগের মাধ্যেমে উত্তর প্রদানের চেষ্টা করবো।

প্রশ্নপত্র অনুযায়ী প্রশ্ন ও এর কাঙ্ক্ষিত উত্তরঃ👇

প্রশ্নঃ-মার্কডাউন কী?

উত্তরঃ- আমাদের নিজ জ্ঞানে ও সৃজনশীলতার মাধ্যমে নিজ হস্তে লিখিত, পোস্টটিকে পাঠকদের সামনে অত্যন্ত মার্জিতভাবে উপস্থাপন করার জন্য, নির্দিষ্ট কোডিং ব্যবহার করে পোস্টটিকে আরো দৃষ্টিনন্দন করার কোলাকৌশল অবলম্বন করাকে সাধারণত মার্কডাউন বলা হয়ে থাকে।

প্রশ্ন মার্কডাউন কোড এর ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

আমাদের পোস্টকে পাঠকের কাছে আকর্ষণীয় ও সর্বস্তরের মানুষের কাছে গ্রহণযোগ্যতা পাওয়ার জন্য আমরা মার্কডাউন কোড ব্যবহার করে থাকি। মার্কডাউন কোডের ব্যবহার গুরুত্বপূর্ণ হওয়ার উল্লেখযোগ্য কয়েকটি কারণ তা হলো:

👉🏻 লেখাকে সুন্দরভাবে উপস্থাপন করা।
👉🏻কনটেন্টকে জাস্টিফাই করা।
👉🏻লেখার মধ্যে নির্দিষ্ট পয়েন্ট হাইলাইট করা।
👉🏻 প্রয়োজনে ফটোর অবস্থান মার্জিত বা ঠিক করা।
👉🏻কোনো লেখাকে বোল্ড , ইতালিক করা, লেখার হেডিং ছোট-বড় করা।
👉🏻প্রয়োজনে কোন লিংক সংযুক্ত করা এবং প্রয়োজনে টেবেলের মাধ্যেমে তা প্রদর্শন ইত্যাদির জন্য মার্কডাউন কোড ব্যবহার ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রশ্নঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তরঃ মার্কডাউনের কোডগুলো শুরু করার পূর্বে শুধুমাত্র চারটি স্পেস ব্যবহার করলেই মার্কডাউন কোডটি দৃশ্যমান থাকবে। যেমন-

# This is an <h1> tag
## This is an <h2> tag
###### This is an <h6> tag

প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন?

UserPostSteem Power
user110500
use21209000

উত্তরঃ নিম্নবর্ণিত কোডগুলো ব্যবহার করে টেবিলটি তৈরি করা হয়েছে?

| User | Post | Steem Power |
| --- | --- | --- |
|user1| 10 | 500 |
|use21| 20 | 9000 |

প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তরঃ সোর্স উল্লেখ করার নিয়ম হচ্ছে প্রথমে থার্ড বন্ধনির ভিতর টেক্সট লিখতে হবে এবং থার্ড বন্ধনি শেষ করার পর প্রথম বন্ধনির মধ্যে লিঙ্ক দিতে হবে উদাহরণস্বরূপ।
[এখানে টেক্সট লিখতে হবে](এখানে সোর্স লিংক লিখতে হবে)
সোর্স

বা < a href =www.steemit.com> click me < /a >

প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

# খুবই বড়
## বড়
### মধ্যম
#### ছোট
##### খুবই ছোট
###### টিনি সাইজ

আউটপুট হবে 👇🏻

খুবই বড়

বড়

মধ্যম

ছোট

খুবই ছোট
টিনি সাইজ

প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

<div class="text-justify"> এখানে টেক্সট লিখতে হবে</div>

প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?*

উত্তরঃ কনটেন্টের টপিকস নির্বাচনের ক্ষেত্রে আমার যে বিষয়ে সবচেয়ে বেশি গুরুত্ব দেব তা হলো- ক) জ্ঞান খ) অভিজ্ঞতা এবং গ) সৃজনশীলতা এই তিনটি বিষয়ের উপর বেশি গুরুত্ব দেয়া উচিত।

প্রশ্নঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

আমরা সাধারণত যে, বিষয়ের উপর ব্লগ লিখি সেই বিষয় বা টপিকস সম্পর্কে আমাদের সঠিক জ্ঞান, অভিজ্ঞতা, সৃজনশীলতা এবং দক্ষতা থাকা অত্যন্ত জরুরী। বিভিন্ন কনটেন্ট তৈরি করার ক্ষেত্রে আমাদের সবসময় মাথায় রাখতে হবে যে, বিষয়গুলোর উপর আমাদের পর্যাপ্ত জ্ঞান রয়েছে। বিশেষ করে সে বিষয়গুলোর উপর গুরুত্ব আরোপ করা। কারন আমরা যে বিষয়গুলোর উপর সঠিক জ্ঞান অর্জন করতে পারি নাই তা নিয়ে কোন পোস্ট লেখা আমাদের জন্য বাঞ্জনীয় হবে না। সে ক্ষেত্রে ভুল ত্রুটি হতে পারে। তাই উপরে উল্লেখিত কয়েকটি বিষয় মাথায় রেখে পোস্ট তৈরি করতে হবে, তাহলে সেটি যথাযথ ও মানসম্মত হবে এবং সকলের কাছে গ্রহণযোগ্য হবে। তাই এ বিষয়গুলো অবশ্যই মাথায় রেখে পোস্ট তৈরি করতে হবে।

প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ পোস্টে $7 ভোট এর অর্ধেক বা $3.5 sbd সমমূল্যের স্টিম পাওয়ার অথবা $3.5÷0.50=7 স্টিম পাওয়ার পাব।

প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তর:

👉 পোস্ট পাবলিস হওয়ার ৫ মিনিট পর এবং ৬ দিন ১২ ঘন্টার আগে ভোট দেওয়া।
👉 কোয়ালিটি সম্পন্ন পোস্ট করা।
👉পোস্ট পাবলিশ হওয়ার ৫ মিনিট আগে এবং ৭ম দিনের শেষ ১২ ঘন্টার মধ্যে ভোট দেওয়া থেকে বিরত থাকা।

প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

উত্তর:অবশ্যই @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। আমরা যদি স্টিম পাওয়ারের নির্দিষ্ট একটা অংশ @Heroism এ ডেলিগেশন করি আর যদি @Heroism থেকে ভোট দেওয়া হয় কনভার্জেন্ট লিনিয়ার ইকুয়েশন এর কারনে একটু বেশী সুবিধা পাওয়া য্যাবে।আর আমরা কিউরেশন করলে সাধারণত কিউরেশন রিওয়ার্ড হিসেবে এস পি পাব আর @Heroism এ ডেলিগেট করলে এসবিডি এবং এসপি দুটোই পাব।

উল্লেখিত প্রশ্নগুলির যথাযথ ভাবে লেভেল-৩ এর, প্রশ্নপত্রের আলোকে সঠিক উত্তর প্রদানের ক্ষুদ্র প্রচেষ্টা। আশা করি, প্রশ্ন এবং তার যথাযথ উত্তর বিবেচনায় রেখে, আমার শ্রদ্ধেয় প্রফেসরগণ তা দেখে ও যথাযথ নিরীক্ষার মাধ্যমে আমাকে লেবেল-৪ এ উন্নীত করে আমার পথ প্রসারিত করবেন।
আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন
ধন্যবাদ
🕵🏾 আমার পরিচয়🕵🏾

আমি মোঃ মেহেরবান আলী বাসাঃ দিনাজপুর। বর্তমানে থাকি- সৈয়দপুর, নীলফামারী।
বাংলা আমার মায়ের শেখানো ভাষা। সেই মা আর নেই, কিন্তু তার শেখানো ভাষা আমি ব্যবহার করে আমার দেশ বাংলাদেশের মাটিতে বিচরণ করছি ও এই ভাষার মাধ্যমে আমার মনের ভাব সবার মাঝে বিলিয়ে দিচ্ছি। তাই এই ভাষা আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ ভাষা। আমার কাছে আমার দেশ ও আমার বাংলা ভাষা এটি হচ্ছে আমার বেঁচে থাকার চালিকাশক্তি এবং আমার জীবনের শ্রেষ্ঠ সম্পদ। আমি আমার দেশ ও আমার মায়ের ভাষাকে অনেক অনেক বেশি ভালোবাসি।

70165269_2479829478917671_2182751759066202112_n.jpg

271482999_4679632658785881_1215684256941730929_n.gif

Sort:  
 2 years ago 

প্রিয় ভাই অর্জিত কোনো কিছুই বর্জন হয় না এবং আপনি খুব সুন্দরভাবে অর্জন করতে পেরেছেন।যেটি আপনার লেখা দেখে বুঝতে পারলাম,যাইহোক আর বাকি কিছু লেভেল আপনার জন্য অপেক্ষা করছে, সেটা কমপ্লিট করে খুব শীঘ্রই ভেরিফাই সদস্যে পরিণত হবেন, এই কামনা করি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া শুভকামনার সাথে, অনেক মার্জিত ও রুচিশীল মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ভীষণ ভালো লাগলো আপনি লেবেল ৩ এর পরীক্ষা দিয়েছেন দেখে। লেবেল এর পরীক্ষা দেখলে মনে হয় যেন এক ধাপ এগিয়ে গেছে। এভাবে সামনের দিকে এগিয়ে যান আশা করি ভালো কিছু হবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনাদের দোয়া ও শুভকামনা আজ আমাকে এ পর্যন্ত নিয়ে আসছে। আপনার জন্য শুভকামনা ও অনেক ভালবাসা রইল।

 2 years ago 

আপনার উপস্থাপনাটি সত্যি অনেক চমৎকার ছিল। আপনি প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল। আমি বিশ্বাস করি আপনি একজন ভালো মানের ব্লগার হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবেন, ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমার এই ছোট্ট এবং এতদিনে জার্নির সব থেকে বড় পাওয়া আমি যেটা মনে করি সেটা হচ্ছে আজকের করা আপনার এই সুমিষ্ট ও গঠনমূলক মন্তব্য। এত সুন্দর মন্তব্য আপনি আমাকে করবেন সেটা আমি কখনো কল্পনাও করিনি। সম্মানিত ও শ্রদ্ধেয় কমিউনিটি মডারেটর হিসেবে দায়িত্ব পালনকারী আপনি নিজে এসে আমার পোস্টে সুন্দর ও গঠনমূলক এবং প্রশংসনীয় মন্তব্য করার জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনার জন্য ভালোবাসা ও শুভকামনা রইল।

অনেক সুন্দর করে সাজিয়েছেন আপনার লেভেল ৩ এর লিখিত পরিক্ষা, এভাবে এগিয়ে যান প্রিয় ভাই। শুভকামনা আমার জন্য 🥴

 2 years ago 

ধন্যবাদ মামুন ভাই, আমার প্রশংসা না করে নিজের প্রশংসা করার জন্য।

শুভকামনা আমার জন্য 🥴

যাইহোক অনেক খুশি হয়েছি, আপনার মন্তব্য পেয়ে। সব সময় দোয়া ও শুভকামনা আপনার জন্য ।

হুম ভাই আপনাকে বড়ই আপন আপন লাগে 🥰

 2 years ago 

এবিবি স্কুলের মাধ্যমে লেভেল ৩ এর টপিকস সম্পর্কে জ্ঞান অর্জন করেছেন আর সেটা আমাদের মাঝে উপস্থাপন করেন। প্রতিটা বিষয় অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ প্রশংসনীয় ও সুন্দর মতামত প্রদান করে হৃদয়ের বহু গভীরে আত্ম তৃপ্তির প্রতিফলন ঘটিয়েছেন। এজন্য শুকরিয়া জ্ঞাপন করে আপনার জন্য দোয়া ও ভালবাসা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার লেভেল-০৩ এর প্রশ্ন পত্রের উত্তর আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে লিখেছেন। আপনার লেখা অসাধারণ হয়েছে। আপনার পরীক্ষার উত্তর প্ত্র পড়ে বুঝতে পেরেছি আপনি ভাল ভাবে বুঝেছেন। আমি দোয়া করি পরবর্তি লেভেল গুলো সফলতার সাথে পার করবেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপু আমার পরীক্ষা সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ ও পজিটিভ মন্তব্য, আমার সামনে বৃহৎ পরিসরে কার্যক্রম পরিচালনা করার মানসিক প্রস্তুতি তা আপনার মন্তব্যের মাধ্যমে বুঝতে পারলাম আমি সঠিকভাবে এগুচ্ছি জেনে। একই পথের পথিক হিসেবে, সামনের দিনগুলোতে আমরা কেউই যেন, এখান থেকে বিফল না হই। আমি প্রত্যেকের জন্য দোয়া ও ধৈর্য নিয়ে কাজ করা এবং সেই সাথে একে অপরের প্রতি শ্রদ্ধা ও সৌভাগ্য পূর্ণ আচরণের সঙ্গে সামনে অগ্রসরের সুন্দর আচরণ বিধি প্রত্যাশা করি। আপনার জন্য শুভকামনা সুন্দর হোক আপনার পথ চলা। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বেশী কিছু বলবো না, এক কথায় বলতে গেলে অসাধারণ!
আপনার লেখনী!

 2 years ago 

লেভেল থ্রী একটি গুরুত্বপূর্ণ ধাপ ব্লগে সুন্দরভাবে কাজ করার জন্য লেভেল থ্রি প্রতিটি বিষয় বোঝা খুব জরুরী আপনার পোস্ট দেখে বুঝতে পারছি আপনি লেবেল থ্রির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বোঝা যায় সামনের দিনগুলো মনোযোগ দিয়ে কাজ করে যান এই কামনা করছি ধন্যবাদ ভাই আপনার প্রতি অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, হৃদয়ের গভীরতা থেকে শুভকামনা ও মন্তব্য আপনার আঙ্গিকে এবং মনের মাধুর্যতা মিশিয়ে, আমার লিখিত পরীক্ষার গুরুত্বপূর্ণ বিষয়ের দিকগুলো তুলে ধরে এবং আমি সকল কার্যক্রমের সঠিক ব্যবহার করতে পেরেছি সেটাও জানতে পারলাম আপনার মন্তব্যের মাধ্যমে। আপনার জন্য শুভকামনা আপনি যেন, এই প্লাটফর্মে আপনার উদ্দেশ্য ও লক্ষ্যর সঠিক নিশ্চয়তা পেয়ে আপনার মনোবাসনা যেন পূর্ণ হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60569.12
ETH 2442.20
USDT 1.00
SBD 2.52