আমার পরিচয় পর্ব

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ বেশ ভালো আছি।
সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা।

431176322_332998859282164_7552057845917574772_n.jpg431111029_1124355142318935_7810058029348451809_n.jpg

আমি দিদারুল আলম। বয়স ২৭, জাতীয়তা বাংলাদেশি।
আমার স্টিমিট আইডি @didar001.

আমি একজন বুককিপার। হিসাববিজ্ঞানের উপর মাস্টার্স শেষ করে এখন নিজেকে একজন বুককিপার ফ্রিলান্সার হিসেবে প্রতিষ্ঠিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। পাশাপাশি একটা কোম্পানিতে কর্মরত আছি। আমি একজন ভ্রমন প্রিয় মানুষ। সময় সুযোগ মিলে গেলেই হুট করে বেড়িয়ে পড়ি বাংলাদেশের আনাচে কানাচে। নতুন নতুন জায়গা দেখতে, নতুন নতুন মানুষের সাথে মিশতে এবং তাদের সংস্কৃতি, আচার-অনুষ্ঠান সম্পর্কে জানতে আমার ভালো লাগে।পছন্দের জিনিসের মধ্যে খেলাধুলা, ভ্রমন,মুভি দেখা, বন্ধুবান্ধবের সাথে আড্ডা দেওয়া এগুলাই ভালো লাগে।

430904803_260809150410473_537251545062628985_n.jpg

২০১৮ সালে আমি স্টিমিট শুরু করি কিন্তু আশানুরুপ কিছু করতে না পারায় মাঝপথে স্টিমিট থেকে সরে আসি।
দীর্ঘ অনেক দিন পর আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। এই হাজির হওয়ার পিছনে আমার শ্রদ্ধেয় প্রিয় @hafizullah ভাইকে ক্রেডিট দিতে চাই। কেননা উনাকে দেখে এবং উনার পরামর্শ, মোটিভেশনে আমি আবার স্টিমিটে আসার একটা উৎসাহ উদ্দীপনা পেয়েছি। @hafizullah ভাইয়ের কাছ থেকেই মূলত "আমার বাংলা ব্লগ" সম্পর্কে জানতে পারি।

430978548_7061809090584563_2560144978220233794_n.jpg 431030058_374661822117411_4501742892676174604_n.jpg

পরিচয়টা আমাদের ২০১৮ সালে ফেসবুক ভিত্তিক একটা ফুচকা গ্রুপের থেকে। আমরা সবাই ফুচকা প্রেমি বলে কথা। সেই আঠারো সালের পরিচয় থেকে @hafizullah ভাই এবং আমার আন্তরিকতার একটা বন্ধন তৌরি হয় যেটা দাদা নাতি হিসেবে স্বীকৃত। আমি হাফিজ ভাইকে দাদা বলে ডাকতে পছন্দ করি আর উনি আমাকে নাতি বলে ডাকেন। সেই হিসেবে আমাদের দাদা নাতির মধ্যে খুনসুটি, দুস্টুমি সবই চলে।
হাফিজ ভাই, শুন্য ভাই সহ আমরা ফুচকা গ্রুপের অনেকেই প্রায়ই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আড্ডা দিতাম। এমনই এক আড্ডায় আমাদের ফুচকা গ্রুপের এডমিন শুন্য ভাই স্টিমিটের ব্যাপারের আমাদেরকে জানানা এবং তিনি নিজেই ট্রেইনিংও করান আমাদেরকে। কিভাবে আমরা সবাই ভালো করতে পারি এসব ব্যাপারগুলা মিটিংয়ের মাধ্যমে আমাদেরকে জানান।
430957749_791524096163373_6997311118119743103_n.jpg

তারপর থেকে আমরা স্টিমিট শুরু করি একসাথে। প্রথম প্রথম সবারই আগ্রহ থাকলেও মাস /বছর খানেক পর অনেকেই আমরা ছেড়ে দিই। কেউ আলসেমি করে, কেউ ব্যাক্তিগত কারনে। কিন্তু আমাদের মধ্যে হাফিজ ভাই ধরে রেখেছিলেন এবং এখনো পর্যন্ত টিকে আছেন এবং এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের এবং গর্বের। কারন আমাদের টিমের একমাত্র হাফিজ ভাই ই প্রথম থেকে লেগে থেকে এই পর্যন্ত এসেছেন। এবং উনি ভালো করছেনও। আমরাও দাদার জন্য দোয়া করি আরো ভালো করুক।
দাদাকে যতটুকু চিনেছি দেখেছি তিনি অত্যন্ত ভালো মনের একজন মানুষ। তিনি সবসময় আমাদের মত তরুনদের মোটিভেট করেন। আশা করি সবসময় করে যাবেন।

দীর্ঘদিন এই সাইট থেকে দুরে থাকার ফলে সব কিছুই যেন এখন নতুন লাগছে আমার কাছে। আমরা যখন শুরু করেছিলাম তখন বাংলা কোনো কমিউনিটি পেয়েছিলাম না। এখন বাংলা কমিউনিটি হয়েছে। বাংলায় ব্লগ লিখার জায়গা হয়েছে দেখে অত্যন্ত খুশি হয়েছি। কারন নিজের মাতৃভাষার মত মধুর কোনো ভাষা হতে পারেনা। মাতৃভাষায় মনের ভাব যত সহজে এবং স্বাচ্ছন্দ্যে প্রকাশ করা যায় তা অন্য কোনো ভাষায় এতটা মধুর লাগেনা। বাংলা কমিউনিটির এডমিন সদস্যদের অনেক অনেক ধন্যবাদ। নিজের আবেগ অনুভুতি চিন্তা চেতনা গুলো নিজের ভাষায় প্রকাশের এমন একটি প্লাটফর্ম তৈরি করে দেওয়ার জন্য।

এখন আমি চিন্তা করতেছি নিয়মিত চেষ্টা করবো আপনাদের মাঝে নিজের আবেগ অনুভুতি গুলো শেয়ার করার জন্য। দাদা আপনাকেও অনেক অনেক ধন্যবাদ মোটিভেট করার জন্য।

Sort:  
 4 months ago 

স্বাগতম ভাই আপনাকে আমার বা়ংলা ব্লগ কমিউনিটি তে ৷ আশা করি আপনাদের দাদা নাতির সম্পর্কের মেলবন্ধন দীর্ঘ হবে ৷
আর ভালো লাগছে যে আমার বা়ংলা ব্লগে আপনি আপনার মনের গহীনে থাকা ভাবনা চিন্তা ভালো লাগা শেয়ার করবেন৷
শুভকামনা রইল অবিরাম ভাই

 4 months ago 

ধন্যবাদ ভাই । অবশ্যই মনের আবেগ অনুভুতিগুলো আপনাদের মাঝে শেয়ার করার প্রতিনিয়ত চেষ্টা থাকবে ।

 4 months ago 

আমার বাংলা ব্লগ এ আপনাকে স্বাগতম ভাইয়া।
আপনার পরিচিতি মূলক পোস্ট টি পড়ে খুবই ভালো লাগলো।আর সবচেয়ে বেশি ভালো লাগার বিষয় হলো আপনি আমাদের প্রিয় এডমিন এবং একজন গুণী মানুষ হাফিজ ভাইয়ার পরিচিত এবং তার মাধ্যমে এখানে আসার সুযোগ পেয়েছেন।আমি মনে করি আপনি সঠিক মানুষের হাত ধরে সঠিক জায়গায় এসেছে তাই আপনার আর কোনো চিন্তা নেই। এখন শুধু সকল নিয়মনীতি মেনে সামনের দিকে এগিয়ে চলেন।অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 4 months ago 

জ্বী অনেক ধন্যবাদ আপনাকে । দোয়া করবেন । ইনশা আল্লাহ আশা করি ভালো কিছু হবে।

 4 months ago 

প্রথমে আপনাকে জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে স্বাগতম। আমাদের কমিউনিটির শ্রদ্ধেয় হাফিজুল্লাহ ভাই আপনাকে এই কমিউনিটিতে আসার জন্য অনুপ্রেরণা জাগিয়েছেন যেন সত্যি বেশ ভালো লাগলো। নিজের কাজের প্রতি যত্নবান হয়ে আমাদের সাথে কাজ করার চেষ্টা করবেন আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে আপনার পরিচয় তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ । আপনাদের অনুপ্রেরনা আমাকে আমার কাজের প্রতি যত্নবান হতে সাহায্য করবে ইনশা আল্লাহ।

 4 months ago 

স্টিমিট এর শুরুটা আমরা একত্রে শুরু করেছিলাম, স্মৃতিময় সেই দিনগুলো এখনো। স্বাগতম নাতি আমার বাংলা ব্লগে। আশা করছি কমিউনিটির নিয়ম মেনে রেগুলার এ্যাকটিভ থাকবে।

 4 months ago 

ইনশা আল্লাহ দাদা রেগুলার একটিভ থাকার অবশ্যই চেষ্টা করবো।

 4 months ago 

আপনার সাথে পরিচিত হয়ে ভীষণ ভালো লাগলো এবং হাফিজ ভাইয়ের মাধ্যমে আপনি এসেছেন আরো অনেক ভালো লাগলো কারণ আপনি আসলেই খুব সুন্দর গাইডলাইন পাবেন।অনেক অনেক শুভেচ্ছা রইল আপনাকে আমার বাংলা ব্লগে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই ।

 4 months ago 

বাহ ভাইয়া আপনি আমাদের সকলের প্রাণ প্রিয় হাফিজুল্লাহ ভাই এর কাছে থেকে স্টিমিট প্লাটফর্মের সন্ধ্যান পেয়েছেন, ব্যাপারটি দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আজকে আপনি খুবই সুন্দর করে আপনার পরিচিতি মুলক পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার পরিচিতি মুলক পোস্ট পড়ে আমার অনেক বেশি ভালো লাগলো। আশা করছি আপনি কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে চলবেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া । জ্বী অবশ্যই চেষ্টা করবো কমিউনিটির নিয়ম কানুন মেনে চলতে।

 4 months ago 

আপনাকে প্রথমে স্বাগতম জানায় আশা করি আপনি আমাদের একজন নিয়মিত সদস্য হবেন।আপনার পথ সুবিচল হোক সেই কামনা করি ধন্যবাদ এবং শুভ কামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

 4 months ago 

আমি ডিসকর্ডে জয়েন হয়েছি , রুলসগুলাও পড়েছি । লেভেল ওয়ানের ক্লাস সম্পর্কে গাইড করলে ভালো হতো।

 4 months ago 

হাফিজ ভাইয়ার মাধ্যমে পুনরায় আবার স্টিমিট যাত্রা আপনি শুরু করতে যাচ্ছেন জেনে ভালো লাগলো।আপনার পরিচয় পর্ব পড়ে বেশ ভালো লাগলো। উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ । দোয়া করবেন।

 4 months ago 

হাফেজ ভাইয়া সত্যি অনেক ভালো একজন মানুষ ।আর উনি আপনাকে এই প্লাটফর্মে আসতে সহযোগিতা করেছেন জেনে ভালো লাগলো। যেহেতু আপনাদের পরিচয়টা দীর্ঘদিনের তাই আপনাদের সম্পর্কটাও বেশ মধুর। আশা করছি আপনি আমাদের সাথে যুক্ত হয়ে নিজের লক্ষ্য পূর্ণ করবেন। অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 4 months ago 

হুম হাফিজ অত্যন্ত মিশুক এবং ভালো মানুষ। শুভকামনা জানানোর জন্য অনেক ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66892.02
ETH 3513.87
USDT 1.00
SBD 2.67