লাউ শাক এর ভর্তা রেসিপি ।।১০%বেনিফিশিয়ারি shy-fox এবং ৫% abb-schoolকে বেনিফিশিয়ারি

নমস্কার সবাইকে।

আশা করি সবাই ভালো আছেন। আজকে আবার একটি মজাদার খুব সহজ একটা রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি। লাউ শাক এর ভর্তা রেসিপি এই রেসিপিটা আমার কাছে খুব ভাল লাগে।লাউ শাক ভাজি ও যেমন ভাল লাগে এর ভর্তাটা আরও বেশি ভাল লাগে। আশা করি এই সহজ রেসিপিটি আপনাদের কাছেও ভাল লাগবে।

IMG20220903144927.jpg

লাউ শাক এর ভর্তা রেসিপি

এবার আমরা জেনে নেই এই রান্নাটি করতে আমি কি কি উপকরন ব্যাবহার করেছি।

উপকরণপরিমাণ
লাউ শাকপরিমাণ মতো
শুকনো মরিচ২-৩ টি
লবণস্বাদমতো
সরিষার তেলপরিমাণ মতো
পানিপরিমাণ মত
IMG_20220903_170643.jpgIMG20220903141743.jpgIMG20220903144530.jpg

রেসিপিটি আমি যেভাবে তৈরি করেছি তার প্রতিটি ধাপ নিম্নে আলোচনা করা হলঃ


প্রথম ধাপ
প্রথমে লাউ পাতা গুলো সুন্দর মত ধুইয়ে নিয়ে অল্প একটু পানিতে সামান্য লবণ দিয়ে সিদ্ধ বসাতে হবে।

IMG20220903141734 (1).jpg



দ্বিতীয় ধাপ
এরপর ভাল ভাবে সিদ্ধ হয়ে গেলে পানিটা ঝরিয়ে ফেলতে হবে এবং এক্সট্রা যেন কোন পানি না থাকে সেই জন্য একটু কড়াইতে দিয়ে পানিটা শুকিয়ে নিতে হবে।


তৃতীয় ধাপ
এবার কড়াইতে ২-৩ টা শুঁকনো মরিচ ভাল ভাবে ভেজে নিতে হবে।

IMG20220903141743.jpg


চতুর্থ ধাপ

এ পর্যায়ে শুঁকনো মরিচ লবণ দিয়ে ডলে নিয়ে এবং সিদ্ধ করে রাখা লাউ পাতা গুলো সুন্দর ভাবে ডলে মরিচ আর লবণ এর সাথে মিশিয়ে ফেলতে হবে। যদি পাতা এক্টু শক্ত থাকে সেক্ষেত্রে পাটাতে একটু বেটেও নেওয়া যেতে পারে। আমার দরকার হয় নি কারণ আমি একটু কচি পাতা নিয়েছিলাম তাই খুব সুন্দরভাবে ভর্তা হয়ে গেছে।

IMG20220903143719.jpg


পঞ্চম ধাপ
এরপর পরিমাণ মত একটু সরিষার তেল দিয়ে মিশিয়ে নিলেই হয়ে যাবে আমাদের মজাদার ভর্তা।

IMG20220903144611.jpg

IMG20220903144809.jpg

আর এভাবেই খুব সহজেই তৈরি হয়ে যাবে মজাদার এবং সহজ লাউ পাতা ভর্তা । আশা করি রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। আজকের মতো এখানেই শেষ করছি। এত সময় ধৈর্য ধরে রেসিপিটি পড়ার জন্য অনেক ধন্যবাদ। আমার রেসিপিটি পড়ে আপনাদের কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশই। আবার নতুন রেসিপি নিয়ে আসবো খুব শীঘ্রই।সেই পর্যন্ত সুস্থ থাকুন ভালো থাকুন সবাই।

ফটোগ্রাফার:@cmchandrika
ডিভাইস:রিয়াল মি জি টি মাস্টার
Sort:  
 2 years ago 

আপু আপনাকে আমি বারবার বলছি আপনি একটু নিয়মিত হন। গত সাত দিনে তিনটি কমেন্ট করেছেন এবং তিনটি পোস্ট করেছেন। এভাবে করে তো আমার বাংলা ব্লগ কমিউনিটি টিকে থাকতে পারবেন না। অনুগ্রহ করে এই সুযোগটাকে কাজে লাগান। কোন সমস্যা হলে অবশ্যই আমাদেরকে জানাবেন ধন্যবাদ।

 2 years ago 

সব শাক আমার অনেক পছন্দ।এর মধ্যে লাউ শাক ভর্তা একটু বেশি ভালো লাগে যদি শুকনো মরিচ দিয়ে করা হয়। দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসছে। ভর্তা প্রসেস সমূহ অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।

 2 years ago 

লাউ শাক ভাজি লাউ শাক রান্না খাওয়া হয়েছে। লাউ শাকের ভর্তা কখনো খাওয়া হয়নি। বাসায় একদিন তৈরি করে দেখব। যেকোনো ভর্তা খেতে আমার খুবই ভালো লাগে। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখলাম। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

লাউ শাক শুকনো মরিচ দিয়ে ভাজি করে খেয়েছি কিন্তু এভাবে সিদ্ধ করে নরম করে ভর্তা বানিয়ে কখনোই খাওয়া হয়নি। ভর্তা কিন্তু আমার খুবই পছন্দ এরকম ঝাল ঝাল করে ভর্তা খেতে অনেক ভালো লাগে। দেখেই মনে হচ্ছে খুবই টেস্টি হয়েছে। উপরে শুকনো মরিচ দেয়ার কারণে আরো বেশি ভালো লাগছে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আপনি লাউশাকের ভর্তা বানিয়েছেন। দেখতে বেশ লভোনীয় লাগছে। তবে আমার এখনো লাউশাক দিয়ে এভাবে ভর্তা বানিয়ে খাওয়া হয়নি। লাউ শাক শুধু রান্না করেই খেয়েছি।

 2 years ago 

এটা ঠিক যে যেকোন কিছুরই ভর্তা খেতে ভালো লাগে তবে আমি লাউ শাক কখনো খাইনি আর ভর্তা তো দূরের কথা। আপনি লাউ শাকের দারুন একটি ভর্তা রেসিপি শেয়ার করেছেন মনে হচ্ছে খেতে মজাদারই হবে। শাক যে এভাবে ভর্তা করা যায় সেটা আগে জানা ছিল না আপনার থেকে শিখে নিলাম।

 2 years ago 

লাউ শাকের ভর্তা রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। এরকম রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার ধাপ গুলো দেখে দেখে একদিন বাসায় অবশ্যই তৈরি করব। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

লাউপাতা ভর্তা তাও আবার শুকনা মরিচ দিয়ে ওয়াও দেখেই তো লোভ হচ্ছে 😋😋 এ ধরনের খাবার আমার তো খুবই ফেভারিট বিশেষ করে রাতের খাবারের রুটি দিয়ে সব থেকে বেশি ভালো লাগে।। আপনার প্রস্তুত করা দেখে লোভে পড়ে গেলাম বাসায় একবার প্রস্তুত করে খেতে হবে এরকম।।

 2 years ago 

আপনি সামান্য উপকরণে খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। লাউ শাক ভাজি আমি খেয়েছি। তবে এভাবে ভর্তা করে কখনো খাইনি। খেতে পারলে ভালো লাগতো।

 2 years ago 

ভাইয়া লাউ শাক ভর্তা আমার খুবই পছন্দ।আমি শাকের সাথে আস্ত রসুন ও দিই।রসুন ফ্লেভার খুবই ভালো লাগে।আপনি একবার ট্রাই করে দেখতে পারেন। অনেকদিন পর লাউ শাকের ভর্তা দেখে খুব খেতে ইচ্ছে করছে, বহুদিন হয়ে গেল লাউ শাকের ভর্তা খাওয়া হয় না। মজার একটি রেসিপি ছিল ভাইয়া। গরম গরম ভাতের সাথে খেতে বেশ ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68976.16
ETH 3307.31
USDT 1.00
SBD 2.67