নিজের বাসায় যখন অতিথি হয়ে যাই। shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার, আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন, সুস্থ আছেন? ঈশ্বরের অশেষ কৃপায় আমিও ভালো আছি।

ঢাক থেকে চলে আসার পর এক ভাড়া বাসায় উঠি, প্রথম দিন থেকেই বাসা এবং বাড়িওয়ালী কোনটাই আমার কাছে ভালো লাগেনি। আমি আসার আগেই আমার হাসবেন্ড এর বড় দাদা আমার ভাশুর ঠিক করে রাখেন দাদাও বুঝতে পারেননি যে বাড়ীওয়ালী খারাপ আচরণের মানুষ।কি আর করা
তিন মাসের মতো ছিলাম কিন্তু এক পর্যায়ে বাড়ীওয়ালীর বাজে আচরণের জন্য বাধ্য হয়ে বাসা ছেড়ে দিতে হলো। তারপর খুঁজতে খুঁজতে মনের মতো একটা বাসা পেলাম বাসার পরিবেশ, সিকিউরিটি সবকিছুই অনেক ভালো লাগলো। সবচেয়ে ভালো লাগার বিষয় ছিল বাড়িওয়ালারা এখানে থাকেন না তারা ঢাকায় থাকেন সেজন্য আরও বেশি ভালো লাগলো।

সবকিছু ঠিকঠাক করে নতুন বাসায় উঠলাম এবং আনন্দের সাথে বসবাস করতে লাগলাম বিল্ডিং এ ১৭ টা ভাড়াটিয়া অনেক লোকজন সবাই কম বেশি বাসায় আসা-যাওয়া সবসময়ই চলে। আমি পাঁতলায় থাকতাম মুখোমুখি ফ্ল্যাটে একজন ব্যাচেলর থাকতো। কোনদিন তাকে আমরা কেউ দেখতাম না কখন আসতো কখন যেতো কেউ টেরই পেতাম না বছরখানেক পর ওনার বদলি হয়ে অন্য কোথায় যেনো চলে গেছে। তারপর আসলেন আমাদের সবার প্রিয় হিরা ভাবি ও শুভ ভাই।

হিরা ভাবিকে প্রথম দিন দেখেই কেনজানি মনে হলো যে এনার সাথে মেলামেশা করা যাবে বেশ ভদ্রমহিলা। শায়ান বাবু তখন মাত্র ৪৫ দিনের ছোট বাবু কোন কান্নাকাটি করতো না সারাদিন শুধু ঘুমিয়ে থাকতো আমরা মাঝে মাঝে ভাবির বাসায় যেতাম শায়ান বাবুকে দেখার জন্য। ভাবিও আসতো আমাদের বাসায় এভাবে আসাযাওয়া করতে করতে আমাদের সম্পর্কটা অনেক গভীর হয়ে গেলো এভাবেই একটি বছর কেটে গেলো খুব সুন্দরভাবে।আমার নিজের কিছু সমস্যার কারনে পাঁচতলা থেকে দোতলায় নামতে হলো। ১৭ টা বাসার মধ্যে আমার ফ্ল্যাটটি ছিল তুলনা মূলক ভাবে বেশ বড় তাই হিরা ভাবি সবসময়ই বলতো আপনি যখন বাসা ছেড়ে দিবেন তখন আমি এই ফ্লাটটি নিবো তাই আমি ছেড়ে দেওয়ার সাথে ভাবি বাড়ীওয়ালা কে বলে ফ্ল্যাটটি নিয়ে নেন। আমরা একই দিনে বাসা বদল করি, দুই তিন দিন খুবই পরিশ্রম হয় সবকিছু ঠিকঠাক করতে। গোছানো শেষ হলে গতকাল সন্ধ্যায় হিরা ভাবির বাসায় ঘুরতে যাই, আগে তো সবসময়ই যাতায়াত ছিল তখন খাওয়া দাওয়া এসব বিষয়ে কোন তেমন কিছু ফর্মালিটি করা হতো না। কাল যখন গেলাম তখন কেমন জানি একটু অতিথি অতিথি ভাব মনে হলো, ভাবি কফি খাওয়ার জন্য খুব করে বললো আমার মেয়েরা তো সাথে সাথেই রাজিনআর বললো আন্টি আমরা ডালগোনা কফি তৈরি করবো ভাবি বললো ঠিক আছে, বর্ষা,অর্থী,হিমু তিনজন মিলে ডালগোনা কফি তৈরি করে আমাদের সামনে এনে দিলো আমি আর ভাবি দুটো মগ হাতে নিয়ে একটা ক্যামেরা পোজ দিলাম। ক্যামেরা ম্যান ছিল আমাদের শুভ ভাই।

IMG_20220905_192411.jpg

তারপর হিরা ভাবির আম্মু আমাদের আন্টি তার কথা আর কি বলি উনি তো আমাদেরকে খুবই ভালোবাসে একজন মা যেরকম হয় ঠিক সেইরকম আমাকে ভালোবাসে আন্টি। উনি বাড়ি থেকে যা কিছুই ভাবির জন্য আনেন না কেন তার মধ্যে থেকে আমাকে আগে দিবেন। আর আন্টি যেকয়দিন থাকবেন আমরা দুজন মিলে এত পরিমাণে পান সুপারি খাই তা বলার মতো না আন্টি ঘন্টায় ঘন্টায় পান সাজিয়ে নিয়ে আমার বাসায় হাজির।আন্টি যেকয়দিন থাকে অনেক মজা হয়।
IMG_20220905_192431.jpg

কফি খাওয়া গল্প করা তারপর পান খাওয়ার মধ্য দিয়ে আমাদের আড্ডা একপর্যায়ে শেষ হলো কখনো ভাবতে পারনি নিজের বাসায় অতিথি হয়ে যাবো। আড়াই বছর কাটিয়েছি পাঁতলার ফ্ল্যাটে তাই খুব মায়া পড়ে গেছিলো এখন খুব মিস করছি অনেক। প্রতিবেশীদেরকেও খুব মিস করছি, এখন দিনে হয়তো একবা দুবার দেখা হয় কিন্তু তখন ছিলাম এক পরিবারের মতো তাই খুব খারাপ লাগছে, বিশেষ করে শায়ান বাবুর জন্য, ও তো আমাকে সবসময় মা মা বলে ডাকতো আমাদের কে ছাড়া কিছুই বুঝতো না আমার ছোট মেয়ে তো ওর কলিজা। আমি যদি কখনো শায়ান কে ধমক দেই তখন নাকি আমার মেয়ের কলিজায় গিয়ে লাগে তাই আমরা ওদের দুজন কে কলিজা বলে ডাকি।যাইহোক এটা ভেবে ভালো লাগে যে আমরা একই বিল্ডিং এ আছি দিনে একবার হলেও তো দেখা হবে।

আজ এ পর্যন্তই আবার দেখা হবে অন্য কোন সময়ে অন্য কোন বিষয় নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

চোখের জল ধরে রাখতে পারলাম না। আসলে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। যে ভালোবাসা আমার ছেলে আপনাদের কাছে পেয়েছে তা কখনোই ভুলবার নয়। ধন্যবাদ আমাদেরকে নিয়ে এত সুন্দর করে লেখার জন্য। 🙏😘

 2 years ago 

অনেক ভাল লাগলো সবটা পড়ে। সত্যি মনের মত মন পাওয়া যায় না। আর যদি কেউ পায় তবে ভাগ্য ভালো বলতেই হয়। আন্টি ও আপনাকে মেয়ের মত ভালবাসে খুব ভাল লাগলো জেনে। সবাই মিলে মিশে আজীবন থাকবেন এ কামনা করি।

 2 years ago 

হ্যাঁ আপু সবাই মনের মতো হয় না। মনের মতো মানুষ পাওয়া আজকাল খুবই কঠিন ব্যাপার, আমরা খুব ভালো ছিলাম একবছর একসাথে। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

নিজের বাসায় অতিথি কথাটা শুনে প্রথমে একটু চমকে গেলাম।তারপর পুরো লেখাটা পড়ে বুঝতে পারলাম আপনি হিরা ভাবি-শুভ ভাইয়ের বাসায় গেছেন।খুব ভাল লেগেছে আপনার লেখা পড়ে।পড়তে পড়তে কোথায় যেন কল্পনার জগতে চলে গেলাম।আমার আম্মু বাসায় আসলে ও একি অবস্হা আমার পান খেতে খেতে।আমি এমনিই মাঝে মাঝে দোকান থেকে পান এনে খাই ভাল লাগে।সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

জ্বি আপু আমি ঐ ফ্যাল্টে আড়াই বছর কাটিয়েছি তাই খুব নিজের মনে হয় সেজন্যই বলেছি নিজের বাসায় যখন অতিথি হয়ে যাই, অনেক মিস করি বাসা এবং শুভ ভাইদেরকে। আগে দিনে কম করে হলেও দশবার দেখা হতো আর এখন যাওয়া আসার পথে একবার দেখা হয়।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40