ভিডিও পাবদা মাছের সরিষা বাঁটা পাতুরি রেসিপি। shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসী সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন,সুস্থ আছেন? ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি।

গতকাল আমি পাবদা মাছের সরিষা বাঁটা পাতুরি রেসিপি লিখিত আকারে শেয়ার করেছিলাম আপনাদের সাথে। আজ আমি পাবদা মাছের সরিষা বাঁটা পাতুরি রেসিপি টি ভিডিও আকারে শেয়ার করবো।
photoCollageMaker_20220910_215418005.jpg

আমরা সাধারণত সবসময় সরিষা বাঁটা দিয়ে ইলিশ মাছের পাতুরি রান্না করে থাকি, আর এই রেসিপি সকলেরই খুব পছন্দের খাবার। একটা সময় ছিল ইলিশ মাছ খুব বেশি খাওয়া হতো। খুব পছন্দের মাছ ছিল কিন্তু আজ প্রায় কয়েকবছর হলো ইলিশ মাছ খাওয়া হয়না। মনে হয় ইলিশ মাছের স্বাদ ভুলেই গেছি। আমি বাসায় প্রায়ই সরিষা বাঁটা দিয়ে মাছের পাতুরি রান্না করি, আমার কাছে সবচেয়ে বাটা মাছের সরিষা বাঁটা পাতুরি বেশি ভালো লাগে। কিন্তু অনেক বেশি কাঁটা থাকার কারনে মেয়ে একদম খেতে পারেনা।
IMG_20220909_163747.jpg

পাবদা মাছ আমার মেয়ের খুবই পছন্দের খাবার ও এই মাছ ছাড়া অন্য কোন মাছ একদম খায় না। বাজারে গেলে আমি সবার প্রথমে আগে পাবদা মাছ খুঁজতে থাকি তার কারন মেয়ে অন্য কোন মাছ খাবেনা সেজন্য আগে পাবদা মাছ কিনতেই হয়।

আমি পাবদা মাছ একদম খেতে পারিনা আমার কাছে একদম ভালো লাগেনা।শুধুমাত্র মেয়ের জন্য বেশিরভাগ সময় পাবদা মাছ রান্না করতে হয়। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে মেয়ে যখন তৃপ্তি সহকারে খায় দেখতে খুবই ভালো লাগে। একবারে দুই তিনটা মাছ খেয়ে ফেলে ও আবার জিজ্ঞেস করে মা আর মাছ নেই, আমি কিন্তু রাতে আবার খাবো। যে মেয়ে আমার কিছুই খেতে চায় না সে যে একবারে দুই তিনটা মাছ খাওয়ার পরেও বলে যে মা আমি আবার রাতে খাবো আমার জন্য রেখে দিও। এটা আমার কাছে খুবই শান্তি লাগে। আমি মনে করি পৃথিবীর সকল মায়েরা এরকমই হয় নিজে না খেয়ে বাচ্চারা খেলে মায়ের সবচেয়ে বেশি শান্তি লাগে।
IMG_20220909_203620.jpg

আজ এখানেই শেষ করছি, আবার দেখা হবে অন্য কোন সময়ে অন্য কোন রেসিপি নিয়ে সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রার্থনা করি।
আর আমার আজকের ভিডিও ভিডিও কেমন লাগলো, অবশ্যই জানাবেন, সেটা হোক ভালো বা মন্দ আমার কোন ভুল ত্রুটি থাকলে অবশ্যই জানাবেন তাহলে আমি আমার ভুল গুলো ঠিক করতে সক্ষম হবো। ধন্যবাদ সবাইকে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9WUZdzPkwTENnojKDHvr5DRhZDAbzcbZLMvzP7a4yGroX9CFKkqrkiC7r9ti1h6vx7rfrRtSCF6wiyt.png

Sort:  
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আমারও মনে হয় পৃথিবীর সকল মায়েরা এরকমই হয় নিজে না খেয়ে বাচ্চারা খেয়ে বাচ্চারা খেলে মায়ের সবচেয়ে বেশি শান্তি লাগে। আর আপনার মেয়ে পাবদা মাছের জন্য এরকম পাগল এবং সে এটা খেতে বেশি পছন্দ করে জেনে ভালো লাগলো। আজকের ভিডিওর মাধ্যমে দেখানোর জন্য রেসিপিটি ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মতামত পোষণ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।

অনেক সময় পর একটা সুন্দর রেসিপি দেখতে পেলাম। পাবদা মাছ আমার নিজেরই খুব পছন্দের। আর সেটা যদি হয় সরিষা বাটা দিয়ে পাবদা মাছের রেসিপি তাহলে তো কোন কথাই নেই। যেমন উপস্থাপনা, তেমনি রান্নার কালার। খুব সুন্দর হয়েছে আপনার আজকের রেসিপি।

 2 years ago 

পাবদা মাছের পুষ্টিগুণ প্রচুর পরিমাণে রয়েছে। পাবদা মাছ খেতে অত্যন্ত সুস্বাদ। এই মাছ সাধারনত নদী বিলে ও হাওড় অঞ্চলে পাওয়া যায়। কিন্তু বর্তমানে এগুলো চাষ বেশি হয়। আমার কাছে পাপদা মাছ খেতে ভিশন ভালো লাগে। সরিষা বাটা দেওয়ার জন্য মজাটা একটু বেশি হয়। সরিষা বাটা দেওয়া দেখে ইলিশ মাছের কথা মনে পড়ে গেল। সরিষা বাটা দিয়ে ইলিশ অনেক সুস্বাদু হয়। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্যে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এক সময় ইলিশ মাছ অনেক খাওয়া হয়েছিল তবে এখন আর খাওয়া হয়না। সরিষা বাটা দিয়ে পাবদা মাছের পাতুরি রেসিপি দেখে অনেক ভালো লাগলো। গতকাল আমি পাবদা মাছের লিখিত পোস্টটি দেখতে পারিনি আজ ভিডিও পোস্টটি দেখতে পেরে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41