ছোট্ট প্রাণটির জন্য প্রত্যাশিত মূহুর্ত||অপেক্ষার প্রহর||স্বরচিত কবিতা||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।
অবশেষে অপেক্ষার প্রহর কাটিয়ে চলে এলো সেই সোনালী মুহূর্ত ।যার জন্য দীর্ঘ ৯ টা মাস অপেক্ষা করেছিলাম। আর এই অপেক্ষাটা সত্যিই অনেক মধুর আর উপভোগ্য ছিল। আজকে আমি আমাদের নবাগত সন্তানকে নিয়ে একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করব। কবিতাটি আমি অনেক আগেই লিখেছিলাম।হঠাৎ একদিন রাত্রিবেলা ভাবতেছিলাম আমাদের এই ছোট্ট প্রাণটি কেমন হবে। এভাবে ভাবতে ভাবতেই একটি কবিতা লিখে ফেললাম।

IMG-20220627-WA0024.jpg

অপেক্ষা জিনিসটা খুবই ভালো লাগে যখন অপেক্ষা করার পর প্রাপ্তি মনের মত হয় । সেদিনের সেই কবিতা লিখার পর ভাবলাম কবিতাটি তখন আপনাদের সাথে শেয়ার না করে যখন আমাদের ছোট্ট প্রাণ পৃথিবীর আলো দেখবে তখনই আপনাদের সাথে শেয়ার করব ।তবে আমার এই ছোট্ট সোনামণি পৃথিবীতে এসেছে ছয় দিন হয়ে গিয়েছে ।কিন্তু আপনাদের সাথে শেয়ার করা হয়নি।


কারণ এখনও পর্যন্ত পুরোপুরি সুস্থ হতে পারিনি ।সারাটা দিন এবং রাত ছোট্ট বাবুটাকে নিয়েই ব্যস্ত থাকতে হয়। ওকে সময় দিতে গিয়ে কমিউনিটিতে আমি আর একদমই কাজ করা হয় না। যেদিন থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে যাব ইনশাআল্লাহ আগের মতই নতুন উদ্যমে কাজ করার চেষ্টা করব ।তবে সবার কাছে দোয়াপ্রার্থী যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে আপনাদের মাঝে আবার ফিরে আসতে পারি। আজকের এই ছোট্ট কবিতা টি আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমি খুবই আনন্দিত ।চলুন তাহলে আমার এই অপেক্ষার কবিতা টি আপনারা উপভোগ করুন।

IMG_20220627_131144.jpg

♥️অপেক্ষার প্রহর♥️

অপেক্ষা শব্দটি ছোট হলেও বিশাল,
এই শব্দের সাথেই চলছে দিনকাল।
প্রতিটি সময় প্রতিটি ক্ষণে,
ভাবতে থাকি আনমনে।

মনের মাঝে চলতে থাকে ভিন্ন রকম ভাবনা,
কি হবে ,না হবে তা বিন্দুমাত্রও জানিনা।
অপেক্ষার প্রহর কাটিয়ে দেখা হবে তার সাথে,
এই ভাবনায় স্বপ্ন দেখি প্রতিটি রাতে।

ছোট্ট হাত, ছোট্ট পা মিষ্টি একটি প্রাণ,
তাই দেখে সব কষ্ট ভুলে জুড়িয়ে যাবে মন।
পুরো ঘর আলো করে আসবে সে ঘরে,
আদর সোহাগে যে জড়াবে রাত-ভোরে।

এক পৃথিবী প্রশান্তি নিয়ে থাকবে কোল জুড়ে,
ভালোবাসায় রাখবো আমি তাকে মুড়িয়ে।
এভাবেই কাটিয়ে দিচ্ছি অনেকগুলো প্রহর,
নানা রকম চিন্তা নিয়ে কাটে দিনভর।

ছোট্ট সোনা আসবে যখন হাসি মুখটা নিয়ে,
সব বেদনা ভুলে জড়িয়ে নেব হাতটা বাড়িয়ে।
আমাদের এই ছোট্ট ঘরে সে আসবে যখন ,
মায়া-মমতা,ভালোবাসায় ভরিয়ে দেব তখন।

IMG-20220624-WA0027.jpg

যে সময় আমি কবিতাটা লিখেছিলাম ওই সময় আমার হাজব্যান্ড একটি কবিতা লিখেছিল এবং সেটি আপনাদের সাথে তখনই শেয়ার করেছিল। আর সেই কবিতাটি ও আমাদের এই ছোট বাবুটা কে কেন্দ্র করে লিখা হয়েছিল ।হয়তো অনেকেই এর মর্মার্থ বুঝতে পারেনি ।কিন্তু সেই কবিতার মধ্যে সম্পূর্ণ মনোভাব এবং প্রত্যাশা ছিল আমাদের এই নিভৃত বাবুর জন্য ।আর আমি চাই আমার এই কবিতাটির পাশাপাশি আপনারা ওই কবিতাটিও উপভোগ করুন। তাই আমি সেই কবিতার লিংক আমার এই কবিতার পোষ্টের মধ্যে অন্তর্ভুক্ত করলাম ।আশা করি এই কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে। আমাদের এই ছোট্ট প্রাণ কে কেন্দ্র করে দুটি কবিতা ,,বাবা এবং মায়ের পক্ষ থেকেই লেখা হয়েছে।

https://steemit.com/hive-129948/@nevlu123/87mny

Screenshot_20220627-133444_Chrome.jpg

Screenshot_20220627-133502_Chrome.jpg

আশা করি সবার কাছেই ভালো লাগবে আমার আজকের কবিতাটি।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

প্রতিনিয়ত সাপোর্ট করে যাওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ধরে রাখুন আপনার এই প্রজেক্ট

 2 years ago 

আপু দোয়া করি আপনার সোনামনি যেন সব সময়ই খুব ভালো থাকে,আর আপনি ও সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন তাড়াতাড়ি। খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।

ছোট্ট হাত, ছোট্ট পা মিষ্টি একটি প্রাণ,
তাই দেখে সব কষ্ট ভুলে জুড়িয়ে যাবে মন।

আসলেই সব কষ্ট দূর হয়ে যায়,চাঁদ মাখা মুখ দেখলে।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এবং আপনাদের দোয়া কামনা করি ভাল থাকবেন

 2 years ago 

আপু আপনার ছোট্ট বাবুর জন্য দোয়া ও ভালোবাসা রইলো। সত্যিই এই অনুভূতি হয়তো কাউকে বলে বোঝানো যায়না। একটি ছোট্ট প্রানের সঞ্চার, ছোট ছোট হাত, সবকিছু দেখলেই মুগ্ধ হয়ে যাই। আশা করছি আপনার এবং আমাদের সকলের প্রিয় ভাইয়ার এই সন্তান একজন ভালো মানুষ হয়ে বড় হয়ে উঠবে। আপু আপনি অনেক সুন্দর ভাবে আপনার অনুভূতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া বাবুর জন্য দোয়া করবেন আর আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

মাশাল্লাহ অনেক কিউট লাগছে দেখতে আমাদের প্রিয় বাবুকে। আপনি যে বউকে নিয়ে কবিতা লিখেছে এটা আমাকে একটু বেশি আনন্দিত করেছে। একটা কথা ঠিকই বলেছেন দীর্ঘ নয় মাস অনেক কষ্ট করে তারপর পৃথিবীর আলোয় ওকে দুনিয়াতে আনতে পেরেছেন এটা কিন্তু আমাদের সব থেকে বড় পাওয়া। ও যেন সুস্থ এবং ভাল ভাবে বেড়ে ওঠে এটাই কামনা।

 2 years ago 

আমি এবং ওর বাবা দুজনে কবিতা লিখেছি এবং ওর বাবার কবিতায় বাবুর নাম ও নির্ধারণ করা ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে ছোট বাবুর জন্য দোয়া এবং ভালোবাসা রইলো। বাবু যেন সুস্থ থাকে এই কামনা করি। আপনি এবং নিভলু ভাই খুবই সুন্দর বাবুর আগমনের কবিতা লিখেছেন। কবিতা পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনাদের সকলের সুস্থতা কামনা করছি।

 2 years ago 

কবিতাটি পড়েছেন জেনে খুবই আনন্দিত হলাম ধন্যবাদ ভালো থাকবেন

 2 years ago 

প্রথমে বলি আপনার নবাগত সন্তান এর জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো।🥰

মাশাআল্লাহ দেখতেও অনেক কিউট হয়েছে। আজ বুঝলাম আপনি কেন ওই দিন আমাকে বলেছিলেন আপনি অসুস্থ। যাই হোক দোয়া করি আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে আবার ফিরে আসে। আর ছোট্ট সোনামনির দিকে খেয়াল রাখবেন। আপনার কবিতাটি অনেক সুন্দর ছিল আপু শুভকামনা রইল আপনাদের জন্য।

 2 years ago 

জি আপু সবকিছুত আর ভেঙ্গে বলা যায় না তাই সংক্ষেপে বললাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন কিছু প্রত্যাশা অপেক্ষার প্রহর খুব মধুর হয়। সত্যি বলতে কি আপনার বাবুটা কে দেখে প্রাণটা জুড়িয়ে গেল। আমি প্রথম দিন তাসনয়া আপুর পোস্টে কমেন্ট করেছিলাম। সেদিন জেনে এতটাই ভাল লেগেছে সত্যি ভাষায় প্রকাশ করতে পারবোনা। প্রত্যেকটা মানুষের জীবনে বিশেষ করে মায়েদের জন্য সন্তান লাভের পরেই একজন মা পূর্ণতা পায়। আর সেই সর্বময় পূর্ণতা পেয়েছেন। সে সাথে উপহার দিয়েছেন দারুন একটি কবিতা। যেখানে জড়িয়েছিল আপনার আবেগ অনুভূতি এবং ভালবাসা। সত্যি অসাধারন ছিল আপনার কবিতা প্রশংসা না করে পারছি না। কবিতাটা দারুন ছিল উপভোগ করেছিলাম তবে ঠিকই বলেছেন মর্মার্থ তখন বুঝি নাই। যাই হোক আমাদের সাথে আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য এবং আবার ফিরে আসুন আমাদের মাঝে সব সময় এই কামনাই করি। আমাদের সাথে আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া দোয়া করবেন ভালো থাকবেন সর্বদাই।

 2 years ago 

আপু আপনার সোনামণির জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইল। আর আপনিও তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে আবার ফিরে আসেন এই কামনা করছি। আপনার সোনামণিকে নিয়ে আপনি তো খুব সুন্দর কবিতা লিখেছেন আপু। কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি আপনার কবিতার মাধ্যমে আপনার মনের কথা গুলো ফুটিয়ে তুলেছেন। নিবলু ভাইয়া ও কিন্তু কবিতাটি খুবই সুন্দর লিখেছেন। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

উনার লেখার কবিতার মধ্যে বাবুর নামও নির্ধারণ করা ছিল ধন্যবাদ আপনাকে

 2 years ago 

প্রথমেই আমি আপনার নবজাতক পৃথিবীতে আসার জন্য মহান সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই। কারণ তিনি আপনার নবজাতককে সুস্থ শরীরে পৃথিবীতে আসার সুযোগ করে দিয়েছেন।

নেভলা ভাইয়ার রচিত নবজাতক পৃথিবীতে আসার অপেক্ষার খুবই চমৎকার একটা কবিতাও আপনি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা নেভলো ভাইয়ার এই কবিতাটি আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমরা দুজনেই বাবুকে নিয়ে কবিতা লিখেছি। বাবুর আব্বু প্রথমে শেয়ার করেছিল কবিতাটি এরপর আমি ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.39
TRX 0.12
JST 0.040
BTC 70118.22
ETH 3546.28
USDT 1.00
SBD 4.89